নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন নিয়মিত ব্লগার। মুক্তচিন্তার প্রকাশ ও চর্চা করি, গান শুনি, মুভি দেখি, আড্ডা মারি, ঘুরে বেড়াই আর জীবনকে উপভোগ করি। কারন জীবন তো একটাই। facebook.com/kamikaze.agnostic.blogger ব্লগ সাইটঃ thekamikazeblog.wordpress.com

কামিকাজি

চিত্ত যেথা ভয় শূন্য, উচ্চ যেথা শির, জ্ঞান যেথা মুক্ত, যেথা ধর্মের প্রাচীর

কামিকাজি › বিস্তারিত পোস্টঃ

তনু বনাম কল্পনা চাকমা, চেতনার ব্যাবসা আর কতদিন?

২৭ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৪৬


তনু হত্যা এখন একটা পাবলিক ট্রেণ্ডে পরিনত হয়েছে।

তনু হিজাব পড়া ছিল, তাই চারিদিকে হাহাকার, আহাজারি... হিজাব পড়া অবস্থাও মেয়েরা নিরাপদ নয়।

কিন্তু যদি তনু ছোট জামাকাপড় পড়া থাকতো, আর দশটি মেয়ের মতই হত, তখন বাঙালি বলত, এরকম মেয়েদের এই অবস্থাই হওয়া উচিৎ, একদম উচিৎ কাজ হইছে। থিয়েটার করবা, রাতের বেলা বাইরে থাকবা তো ছেলেরা তো ধর্ষণ করবেই।

যখন পার্বত্য চট্টগ্রামে কল্পনা চাকমা সেনাবাহিনীর দ্বারা ধর্ষিত হয়ে মৃত্যুবরণ করল, তখন এত হাহাকার দেখা যায়নাই, কারন সে ছিল বিধর্মী। বিধর্মীদের ধর্ষণ করা জায়েজ? আর হিজাবে থাকা তনু ধর্ষিত হলেই তনু আমাদের বোন হতে পারত। কেন ,কল্পনা চাকমা তোমাদের বোন হতে পারতোনা, কারন সে বৌদ্ধ আদিবাসী?

কেউ আবার আমাকে বাংলা, ইংরেজি সিলেবাস দেখাতে আসতে পারে, এখন বাংলা পরীক্ষা চলতেছে, তাই বাংলা নিয়েই ভাবি। কালকে ইংরেজি পরীক্ষা হয়ে গেছে তাই ওটা নিয়ে না ভাবলেও চলবে।

চেতনা বিক্রি করে আর কতদিন?

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৭ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৫৬

বিজন রয় বলেছেন: চেতনা বিক্রি করে আর কতদিন?

২| ২৭ শে মার্চ, ২০১৬ সকাল ৯:০৬

রিফাত হোসেন বলেছেন: ২টি ঘটনার কেন্দ্র একটাই , তবে মেজরিটির ব্যাপার আছে । তাই একটি ধামাচাপা পড়ে গিয়েছে যা হওয়া উচিত ছিল না । আল্লাহ নিশ্চয়ই নরপিশাচদের কঠিন থেকে কঠিনতর শাস্তি দিবেন ।

৩| ২৭ শে মার্চ, ২০১৬ সকাল ৯:১৩

এস বি সুমন বলেছেন: চেতনাবাদী হলে সারাজীবন এই সমাজ, এই দেশ, এই জাতী থেকে অাবারও তনুদের হারাতে হবে। অামি চাই না অার কোন তনু হারিয়ে যাক। মানবজমিনে দেখলাম সংখ্যালঘু পরিবারের অষ্টম শ্রেণী পড়ুয়া এক মেয়েকে বাবা মাকে জিম্বি করে দুজন দুবৃত্ত ধর্ষন করে। দেখাযাক এটা নিয়ে অফলাইন,অনলাইন, নিউজপোর্টালে কতটা অালোচ্য বিষয় হয়। এখন পর্যন্ত তেমন কোন নিউজপোর্টালে খবরটা দেখলাম না। তারপরও অাশা রাখি, তনুর মত এই বিলুপ্তপ্রজাতী সংখ্যালঘু পরিবারের মেয়েটির খবর সমান অাকারে গুরত্ব পাবে। অামার এই অাশাবাদ ব্যাক্ত রেখে, কতটা সফল হবে অামার অাশা সেটার উপর নির্ভর করেই বুঝব অাপনারা কতটা মানবতাবাদী??? না চেতনাবাদী??????

৪| ২৭ শে মার্চ, ২০১৬ সকাল ৯:১৬

মু. মিজানুর রহমান মিজান (এম. আর. এম.) বলেছেন: আঁটসাঁট পোশাকও কিন্তু ঠিক না। এমন পোশাক হবে যেন শরীরের বিশেষ বিশেষ আকৃতি বোঝা না যায়।

৫| ২৭ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৩৮

প্রন্তিক বাঙ্গালী বলেছেন: এমন অনৈতিক মানুষদের আমাদের দেশে দরকার নাই যারা এই বাঙ্গালী জাতির কলংক।
তাদের ধরে ধরে আইনের আওতায় তুলে দেন।

৬| ২৭ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৪৩

আশেকুল আরেফিন বলেছেন: চেতনার প্রসবক যে "মানসিকতা" সেখানে ই ত আমাদের দুর্বলতা! যতদিন আমাদের মানসিকতা ঠিক হবে না ততদিন চেতনা বিক্রি ও বন্ধ হবে না।

৭| ২৭ শে মার্চ, ২০১৬ বিকাল ৩:৪৫

অেসন বলেছেন: ২৫শে মার্চ কালো রাত্রির আলোর যাত্রা অনুষ্ঠানে অনেককেই দেখা গেল তনু হত্যার বিচারের দাবিতে সরব হতে। তখন বলতে পারিনি, "বাংলা পরীক্ষা চলতেছে, তাই বাংলা নিয়েই ভাব।" কিন্তু দুঃখজনক হলেও সত্য, কল্পনা চাকমা বা পূর্ণিমার ক্ষেত্রে বিচারের দাবিতে তেমন ভাবে সরব হতে দেখিনি। হয়তবা তারা রাষ্ট্র ধর্মের অনুসারি ছিল না বলেই !
তারপরও তনু হত্যার বিচার হতে হবে। এটা রাষ্ট্রের দায়িত্ব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.