নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এক দেশে ছিলো এক রাজকন্যা....তার নাম ছিলো কঙ্কাবতী.....

কঙ্কাবতী রাজকন্যা

কঙ্কাবতী রাজকন্যা › বিস্তারিত পোস্টঃ

খোলা চিঠি দিলাম তোমার কাছে ...... ৩

১৪ ই আগস্ট, ২০২২ রাত ৯:৫৭



অপুভাইয়া,
তোমার সাথে আমার প্রথম পরিচয়টাই ছিলো একটা বিয়ের দাওয়াত নিয়ে। মানে তুমি তোমার বিয়ের দাওয়াৎ দিয়েছিলে আমাদেরকে। মনে আছে? হা হা মনে না থেকে যায়ই না। আমরা সবাই মনে হয় তোমার ঐ স্টাইলের লেখার ফাঁদে পড়েছিলাম। ধোকাও খেয়েছিলাম। আসলে তোমার পোস্টটা ছিলো একটা গল্প। শিরোনামটা ছিলো আমার বিয়ে আগামী সপ্তাহে । সবাই কে দাওয়াত করলাম। কিন্তু আমরা তখন সবাই খুব আন্তরিক ছিলাম। আমাদের অনেক ব্যাক্তিগত গল্প বা ঘটনাও শেয়ার করে ফেলতাম ব্লগে। তাই ভাবলাম সত্যি সত্যিই তোমার বিয়ে। আমরা সবাই অভিনন্দন জানাচ্ছিলাম, বিয়ের অনুষ্ঠান কোথায় হবে জানতে চাইছিলাম।হা হা সেই পোস্টের কথা ভুলবোনা আমি কোনোদিন। সেই শুরু। তোমার লেখার একটা বিশেষত্ব আছে। শিরোনাম সব সময় একটা কথোপকথন স্টাইলে হয়ে থাকে।

সে যাইহোক যদিও তুমি ২০১১ এর দিকে এসেছিলে আমাদের এই ব্লগভূবনে কিন্তু ২০১২ এর ১৭ই মার্চের ঐ পোস্ট থেকেই তোমাকে আমরা বেশি বেশি চিনতে জানতে শুরু করি। তুমি তখন বলতে গেলে শুধু টিয়াপাখিকে নিয়েই লিখতে। আসলে তোমার লেখার অনুপ্রেরনাই সেই টিয়াপাখি। টিয়াপাখি হয়ত তোমার জীবন থেকে উড়ে গেছে কিন্তু তোমাকে একটা বিশেষ উপহার দিয়ে গেছে। আজ তুমি যে অপু তানভীর। প্রেমের গল্প লিখে পরিচিতি পেয়েছো টিয়াপাখি না থাকলে সেই প্রতিভার উন্মেষই হয়ত হত না। তখন আমাদের ফেসবুক একটিভিটি খুব একটা ছিলো না ছিলো ইয়াহু ম্যাসেঞ্জার। তোমার কাছে শুনেছিলাম টিয়াপাখির গল্প। সেই গল্পের পাউন্ড কেক আর তোমার সাইকেলে পাশে পাশে চলার কথাও ভুলিনি আমি। খোলা চিঠির কারণে সব কিছু লিখে ফেলাটাকে চেপে যেতে হলো। নয়ত আরও কিছু লিখতাম।

যাইহোক তোমাকে আমার কি মনে হয় জানো? তুমি খুব ইন্ট্রোভার্ট একজন মানুষ। যদিও ব্যাক্তিগত জীবনে তোামর বেশ ক'জন ভালো বন্ধু আছে যাদের ছবিও দেখেছি আমরা। ইন্ট্রোভার্ট হবার পরেও তোমার সাথে তোমার জীবন নিয়ে ফ্যামিলী নিয়ে অনেক কথা হয়েছে আমার। জানো তোমার গল্পগুলো শুনে আমি তোমাদের বাড়ির সবাইকেই চোখের সামনে দেখতে পাই । তোমার বাবা,মা বড় ভাই সব্বাইকেই। আর তোমার সবুজ রঙ্গের বাড়ির ফোটো তো আমরা সবাই দেখেছি। জানো ভাইয়া তুমি যখন বাড়ি যাও প্রতি ঈদে তখন আমি তোমাকে নিয়ে কত্ত কিছুই না ভাবি। আমি তোমাকে দেখতে পাই। তোমার বাড়ির সব মানুষকে, তাদের সাথে তুমি, তোমার বন্ধুর বাড়িতে ঈদের খানাপিনা আরও অনেক কিছুই। আমার ওমন একটা বাড়িতে বেড়াতে যেতে ইচ্ছে করে। একদিন বলেওছিলাম মনে হয় তোমাকে। এই যে মানুষ বাড়ি যায় ঈদে আমার তো কোথাও যাওয়া হয় না। তোমার সবুজ রঙ্গের বাড়ির অনেক গল্পই আমার জানা তোমার থেকে এই কারনেই কল্পনাপ্রবন আমি হয়ত আরও কিছু রং মিলিয়ে নিজের মত ভেবে নেই।

যাইহোক বলছিলাম সেই পোস্টটার কথা। তারপর থেকে তোমার সব গল্প আমি পড়তাম। তুমি আমার বিশেষ প্রিয় হয়ে গেলে। তুমি খুব লিখতে। যে কোনো ঘটনা থেকে গল্প লিখে ফেলাটই তোমার বিশেষ বৈশিষ্ঠ ছিলো। এত এত লিখতে যে কেউ কেউ মনে হয় বিরক্ত হয়ে যেত বা নিজেরা পারেনা বলেই হয়ত রেগে যেত। হা হা যাইহোক আমি সবার থেকেই তোমাকে আগলে রাখতাম। কিন্তু কোনো এক কারণে আমি তোমার কিছু পোস্টে কমেন্ট দিতে পারিনি। অনেক বিজি ছিলাম তাই নিয়ে তোমার সে কি রাগ। তুমি একটা পোস্ট লিখলে।
পোস্টটা ছিলো তোমার বর্ষপূর্তি পোস্ট। জানো এই লেখাটা লিখতে গিয়ে পোস্টটা আবার পড়লাম। কি অপকটে লিখেছো তোমার মনের কথা। আজ তুমিও অনেক পুরোনো ব্লগার সকলের পরিচিত। এক যুগের ও বেশি সময়ে আমরা কতই না পরিবর্তিত হয়েছি। তবুও তুমি সেই প্রিয়ই আছো। এই যে সেই পোস্ট একলব্য আর মিররমনি পড়ুক। প্রিয় ব্লগার শায়মা আপু !!
কিন্তু পড়ে যেন তারা ফয়সাল ভাইয়ার মত রাগ না করে। কারণ ফয়সালভাইয়া তার এই এঞ্জেলিকা আপুর বাড়িতে অপুভাইয়াকে দাওয়াৎ করেছি তাকে ছেড়ে এটা জেনে খুবই রাগ করেছিলো। আমার বাড়িতে তোমার দাওয়াৎ পোস্টটা খুঁজতে গিয়ে আরেকটা পোস্ট চোখে পড়লো। ভাইয়া তুমি তখনও এত বিজি হয়ে যাওনি। সামুব্লগের চড়াই উৎরাই এত পেরোওনি তুমি তখনও। তুমি শুধু তোমার চারপাশে তোমার প্রিয় আপুকেই চিনতে। তোমাকে একটা কথা বলি আজ, তোমার গল্প নিয়ে আমি কমেন্ট দেই, আদিখ্যেতা করি এ ব্যপারটা নিয়ে আমাকে অনেকেই অনেক কিছু বলতো। রাগ করতো। হিংসা করতো তোমাকে। কিন্তু আমি তো অবিচল ছিলাম। আজও আছি, হয়ত আগের মত নেই, তবুও আছি। কারণ আমি তোমাকে যতখানি জেনেছি তা কি এরা কেউ জানে? যাইহোক এই সেই পোস্ট যেখানে তোমার মনের কথা একেবারেই খাঁটি ছিলো। খাঁটি ভালোবাসা চেনা কঠিন না। পরী আপুটার জন্মদিন আজ !তোমার টিয়াপাখির জন্মদিনও আমার জন্মের মাসেই।

২৫শে নভেম্বরে তুমি লিখলে রহস্যময়ী ব্লগার শায়মা আপুর সাথে আমার দেখা হবার গল্প !! মানুষ আমাকে রহস্যময়ী বলতো কারণ আমি আমার কোনো ছবি দিতাম না, পরিচয় দিতাম না, আমি কে এটাও বলতাম না। আসলে আমি কখনই বলতেই চাইনি এই আজ যতটুকু প্রকাশিত হয়েছি তা বাধ্য হয়ে। অনলাইন একটিভিটি বিশেষ করে লকডাউনের ধরা পড়ে গেলাম কারো কারো কাছে তাই আর লুকিয়ে কি হবে এই ভাবনা থেকেই একটু আধটু উঁকি ঝুকি দেই আর কি। যাইহোক আমার আরেকটা উপাধি ছিলো পরী আপু। কারণ আমার খানাপিনার ছবি দেখে সবাই যখন দাওয়াৎ চাইত আমি বলতাম আসো আসো আমার পরীর দেশে ডানা পাঠায় দিচ্ছি। মানে অজুহাত আর কি। না যেন আসতে পারে কেউ। হা হা। আর সেই থেকে আমি পরীই হয়ে গেলাম। তবে এক যুগেরও বেশি পার হয়েছে সেই পরী আপু ডাকা মানুষগুলোও হারিয়ে গেছে তাই পরী আপু এখন পরী থেকে ডাইনী হবার পথে। হা হা তবুও অপু ভাইয়ার কাছে আমি পরী আপুই আছি। যদিও পরী আপু নামটাই হারিয়ে যেতে বসেছে আজ।

যাইহোক এরপর তোমার আরেক পোস্ট এলো। এই পোস্টের পর তো আমার সাথে কত মানুষের কত রাগ। কারনটা ছিলো তারা আমাকে এত্ত ভালোবাসে তবুও শুধু অপু কেনো ??? হা হা সেই পোস্ট শায়মা আপুর পরীরাজ্যে আমার বিচরন !! লিঙ্কগুলো সব দিচ্ছি আমি শুভভাইয়ু মিররমনি আর চুয়াত্তর ভাইয়া আর ঢুকিচেপা ভাইয়ার জন্য। Click This Link ৩০০তম পোষ্টে আমার ভার্চুয়াল জগতের পছন্দের কিছু মানুষের কথা ! !! এই ভালোলাগার মানুষগুলোর মধ্যেও সবার আগে কিন্তু তুমি আমার নামই দিয়েছিলে। যেন এটাই ছিলো নিয়ম।

২০১৩ তে এসে তুমি বিড়ালের উপর আসক্ত হয়ে যাও। বিড়ালের পোস্ট আর ছবিতে সয়লাব হয়ে থাকতে। তখন ধীরেধীরে ব্লগ থেকে সরে যেতে থাকো। ফেসবুক তোমাকে আছন্ন করে। ব্লগ থেকে সবাই একটু করে সরে যেতে থাকে। তবে তোমার একটা পোস্টের কথা খুব মনে পড়ে। Click This Link ফানপোষ্টঃ বাসর ঘরে কোন ব্লগার কি করবেন ....আহা কি সব মজার দিনগুলি ছিলো সে সব। কাভা ভাইয়া তখনও বিয়েও করেনি। মডুও হয়নি মনে হয়। আরেকটা ছিলো ফানপোস্টঃ সামুর ব্লগারদের ড্রাফটে থাকা গোপন পোস্ট গুলো প্রকাশ করে দিলাম আজ ;) হা হা সত্যিই স্মৃতি তুমি বেদনা। Click This Link অজানা মেলায় প্রকাশিত ব্লগারদের বেস্ট সেলার কয়েকটি বই ! ;)

অপু ভাইয়া আজ যারা তোমাকে চেনে এইখানে? কতটুকু চেনে বা জানে? আমাদের সেই শত শত রাত দিনের ইতিহাস আমাদের নানা ঘটনা অঘটনার মধ্য দিয়ে বয়ে চলা দিন, তিল তিল করে চিনে নেবার গল্প কি জানবে আজকের এই নতুন দিনের মানুষেরা? এই যে তোমাকে চিনেছি নানা রুপে।

এই যে তুমি ছিলে এক বিষন্ন বালক।
টিয়াপাখির স্মৃতি বুকে নিয়ে হেঁটে গেছো
একান্ত একাকী ব্লগের নিরালায়......
ভালোবাসার আবেশে বুদ হয়ে লিখে গেছো
অসংখ্য অধরা প্রেমের কাব্যকথা।
তোমার বিবাগী মন শান্ত হয়নি,পায়নি পরিতৃপ্তি
কোনো এক অপ্রাপ্তির বেড়াজালে।

চারিদিকে অশান্তির দাবানল শেষে
একটু আশ্রয়, একটু প্রশয়ের জন্য
স্বর্ণলতা হয়ে জড়িয়েছো মহীরুহ
তবু খুলে গেছে শিথিল বাঁধন...
চলে গেছে যে যার পথে যার যার মত......
এই বৃহৎ বিধুর বিশ্বযোগে.....

মানুষ তো এমনই হয়।
পথের মতন........
চলে যায় বহুদূরে.......
মানুষ তো এমনই হয়
নদীর মতন......
বয়ে যায় দূর থেকে দূরে
দৃষ্টির অগোচরে ......
শুধু হৃদয়ের তারে জেগে থাকে
সাইকেলের টুং টাং অতীতের সূর......

অনেকগুলো পথ হেঁটে এসে আজ তুমি অনেকটাই বদলে যাওয়া অপুভাইয়া। সেই পিচকি সহজ সারল্যতা এখন অনেকটাই পরিপক্ক। জানো তোমাকে আমি এতটাই সঠিক জানি যে মনে হয় তুমি জেনে বুঝে কোনো ভুল কখনও করতেই পারো না। অযথা কারো সাথে লেগে যাবার মতনও না তুমি। তোমাকে চিনি বহু বহু দিন। এতদিনের অভিজ্ঞতা অবজারভেশনের একটা মূল্য আছে না? সেই অপু যেমন বদলে গেছে, তার দিদি দূর্গাও অনেকটাই বদলেছে ঠিক তোমার আর আমার মত। তবুও চোখ বন্ধ করে বলতে পারি তুমি একজন আমার দেখা খাঁটি মানুষ। তোমাকে যে কেউ বিশ্বাস করতে পারে নির্দ্বিধায়।
অনেক ভালোবাসা তোমার জন্য। তোমার জীবনের সকল আশা পরিপূর্ণ হোক। জীবনে সফল হও তুমি.....সকলখানেই সকল কাজেই।

পরী আপু....

মন্তব্য ৯৫ টি রেটিং +১১/-০

মন্তব্য (৯৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই আগস্ট, ২০২২ রাত ১০:০৩

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: অপু তানভীরের জন্য শুভকামনা সব সময়। চিঠি ভালো লাগলো।
লিঙ্কের পোষ্ট গুলো পরে পড়বো।

১৪ ই আগস্ট, ২০২২ রাত ১১:১৩

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।
তবে অপু তানভীরকে ব্লগ মেসেঞ্জার ফেসবুক থেকে যতখানি চিনি তাহার চেয়েও চিনি তাহারে।

কিছু অতি প্রিয় মানুষের সাথে না দেখা হয়েই পৃথিবী থেকে চলে যাবো আমি অথচ তাদের সাথে দেখা হওয়াটা বড় জরুরী ছিলো।

২| ১৪ ই আগস্ট, ২০২২ রাত ১০:৩১

ককচক বলেছেন: আপু ভাই, ভালো গল্প লিখেন। কমেন্টে যতটা দেখেছি আন্তরিক মানুষ, মনে হয়েছে...
শুভকামনা উনার জন্য

১৪ ই আগস্ট, ২০২২ রাত ১১:১৫

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: আন্তরিক বটে তবে জেদও আছে।

সবচেয়ে বড় ব্যপারটাই হলো ভদ্রভাবে নো পাত্তা দেওয়া স্টাইলটা। হা হা

তুমি কে হে ককচক.......আমাকে যে চিলের আম্মু বলছো তাহলে তুি মোরগের আব্বু। তাও আবার চক্কর বক্কর মোরগ........

৩| ১৪ ই আগস্ট, ২০২২ রাত ১০:৩২

মনিরা সুলতানা বলেছেন: বাহ তোমার লেখায় আবার জানলাম অপু কে।
সুন্দর চিঠি। চিঠি গান

১৪ ই আগস্ট, ২০২২ রাত ১১:১৭

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হ্যাঁ কত কথাই বলার ছিলো। সব বলা হলো না। :(

অনেক অনেক থ্যাংকস পড়ার জন্য আপু।

৪| ১৪ ই আগস্ট, ২০২২ রাত ১০:৩৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: পোস্টে আপনার কবিতাটা বেশ ভালো লেগেছে। কবিতার শেষের অংশ পড়ার পর আমার এই প্রিয় গানটার কথা মনে পড়লো। আমিও পথের মত হারিয়ে যাব

ব্লগার অপু সম্পর্কে কিছু জানতাম বলে মনে হয়। বাকিটা আপনার খোলা মনে লেখা খোলা চিঠি পড়ে জানলাম। মানুষের মনস্তত্ত্ব আপনি ভালো বোঝেন। তাই অপু সম্পর্কে আপনি ঠিক বলেছেন এটা বলা যায়। আমিও আপনার পর্যবেক্ষণের সাথে একমত।

ব্লগার অপু অনেক সৃষ্টিশীল এবং বিনয়ী একজন ব্লগার।

১৫ ই আগস্ট, ২০২২ রাত ১:২২

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: অনেক প্রিয় একটা গান। আমরা সবাই তো হারিয়েই যাই। কোনো কোনো পথে আর কখনই ফেরা হয় না।


অপুভাইয়া শুধুই একজন ব্লগার না আমার কাছে। সেই সব পুরোনো দিনে আমাদের সেই ব্লগ এডিকশন, নানা রকম মজার স্মৃতি নদী বা পথের মতন হারিয়ে গেছে। শুধু পড়ে আছে পদ চিহ্ন। ঠিক মনস্তত্বের কারণে না এই যে তোমার সাথে মিররমনির সাথে একলব্য ভাইয়ুর সাথে কত মজা করি কত কথা বলি কিন্তু এর বাইরে আর কিছু জানা শোনা নেই কিন্তু সেসব দিনে একের পর এক নানা কাহিনী রয়েছে আমার অপু ভাইয়ার সাথে। সে সব কিছু এখানে আনা সম্ভব না। কারণ খোলা চিঠি সকলের জন্যই উন্মুক্ত থাকে। যদিও সোনাগাজী ভাইয়া তার এক মন্তব্যে বড়ই বিজ্ঞ চালে বলেছেন আমি নাকি ব্যক্তিগত চিঠি ব্লগে লিখে ব্লগের বারোটা বাজাচ্ছি। হা হা মনে মনে হাসি আজ যে ব্লগের উপরে বসে বসে বাহাদূরী করছো ভাইয়া সেই ব্লগ তো এক কঙ্কাল মাত্র। ব্লগের সে যুগে এলে কি যে হাল হত তোমার সে শুধু আল্লাহই জানে। কত হাতি গেছে তল কত ঘোড়া গেছে তল ......

যাই হোক অপু ভাইয়ার মত অযথা গায়ে পড়ে লাগতে না যাওয়া মানুষ আমি বিরল দেখেছি তবে হ্যাঁ অপু ভাইয়ার যেমনই সৎ সাহস আছে তেমনি জেদও আছে। যা বলে তা মোটেও হেলাফেলার নয়।

৫| ১৪ ই আগস্ট, ২০২২ রাত ১১:০৮

শেরজা তপন বলেছেন: অতি প্রিয় ব্লগার অপু তানভীরকে লেখা খোলা চিঠি পড়ে আজ অন্য এক অপুকে চিনলাম!
কিছু ব্লগারদের এমনকরে দুর্দান্তভাবে অনুসরণ করেন এবং থলের বিড়াল এমন করে বের করে আনেন আপনি জানা ছিলনা!
ব্লগের প্রতি আপনার ভালবাসা সত্যিই আমাকে অনুপ্রেরণা দেয় এখানে আরো বেশী সম্পৃক্ত থাকার।

১৫ ই আগস্ট, ২০২২ রাত ১:৩৩

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হ্যাঁ আজকের এই অপু ভাইয়া বা আজকের এই আমির সাথে সেই আমি তুমিটার বড়ই প্রভেদ। না না থলের বিড়াল আনতে চাইনি। অপুভাইয়া নিজেই বিড়াল ভক্ত হয়ে উঠেছিলেন। সেই বিড়ালটাকেি আমি শুধু মনে করালাম।

ব্লগের প্রতি ভালোবাসা কি আছে জানিনা। তবে আমি আমার নিজের জন্যই ব্লগকে ভালোবাসি। এই ব্লগ থেকেই পেয়েছিলাম বেঁচে থাকার অনুপ্রেরনা। আমাদের অনেকেরই বিষন্ন সময়ের সঙ্গী ছিলো এই ব্লগ। আনন্দের বন্ধু ছিলো এই ব্লগ।


অনেক ভালোবাসা তোমাকেও। একজন অতি ভদ্র লোক হিসাবে তোমাকেও জানি। আর জন্মদিনে তোমার সেই উপহার না পাবার দুঃখটাও ভুলিনি আমি। আমার মেমোরী আবার একটু বেশি বেশি তাই যেমন আনন্দকেও ভোলা হয় না আমার। দুঃখটাকেও না।

৬| ১৪ ই আগস্ট, ২০২২ রাত ১১:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: পরিমণি আপু,

চিঠির ভাষা সুন্দর।

১৫ ই আগস্ট, ২০২২ রাত ১:৩৫

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া। এমনই ছিলো আমাদের সে সব দিন। হাজারও চিঠি লিখেও শেষ করা যাবেনা সেই স্মৃতিকথা, হাজারও ব্লগের পাতা তার সাক্ষী আর সাক্ষী আমাদের হৃদয়।

৭| ১৪ ই আগস্ট, ২০২২ রাত ১১:৪৭

খায়রুল আহসান বলেছেন: এ ব্লগের অপু তানভীর আমার একজন প্রিয় গল্পকার। গল্প ছাড়াও তিনি অন্যান্য বিবিধ বিষয়ে লিখে থাকেন, সেগুলোও পড়তে বেশ ভালো লাগে।
লেখা, এমনকি মন্তব্যের চৌর্যবৃত্তি, কপি-পেস্ট সংস্কৃতি, ইত্যাদির বিরুদ্ধে নেয়া তার দৃঢ় অবস্থান তাকে আমার কাছে আরও বেশি প্রিয় করে তুলেছে। এজন্য সাধুবাদ তার প্রাপ্য।
তাকে লেখা আপনার খোলা চিঠি পড়ে তিনি তো হবেনই, আমিও বেশ মুগ্ধ হ'লাম। আপনার পর্যবেক্ষণগুলোর সাথেও আমি একমত পোষণ করি, যদিও ব্লগে তাকে আমি পেয়েছি আপনার চেয়ে অর্ধেক সময়েরও কম। চিঠিতে দেয়া লিঙ্কগুলোও পড়ার আশা রাখি।
পত্র লেখক এবং পত্র প্রাপক, উভয়ের জন্য শুভকামনা।
পোস্টে প্লাস। + +

১৫ ই আগস্ট, ২০২২ সকাল ১১:২১

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: আমাদের ছিলো অপু তানভীর। আমাদের ছিলো রিয়েল ডেমোন। আমাদের ছিলো নোমান নমি। সে সব দিনে আমরা তাদের গল্পে মেতে থাকতাম। অবাক হয়ে ভাবতাম কি করে লেখে তারা সে সব। তবে আমিও আমার বসন্তদিন অং বং লেখা লিখেও তাদেরকে ঘোর লাগিয়ে রাখতাম।

বসন্তদিনের অভিজ্ঞতা নিয়ে যদি লিখি তো আরেক বসন্তদিন হয়ে যাবে। গুড আইডিয়া আমার সিরিজগুলো নিয়ে লিখতে হবে আরও একটি সিরিজ হা হা ।

অজন্তা তাজরিন আপু তো আমাদের বিয়ের পর্যন্ত ব্যবস্থা করেছিলেন। এমন আরও অনেক কিছুই আছে। কিন্তু পরে যখন জানালাম আমি আমিই ........ তখন সত্য মিথ্যার দোলাচলে কত মানুষ যে আমার উপর রেগে গেলো! :(

সব সত্যি অপকটে বলে দেবো তাহলে আমি কিসের রহস্যময়ী হলাম বলো???

৮| ১৪ ই আগস্ট, ২০২২ রাত ১১:৪৭

ককচক বলেছেন: (লেখক বলেছেন: আন্তরিক বটে তবে জেদও আছে।

সবচেয়ে বড় ব্যপারটাই হলো ভদ্রভাবে নো পাত্তা দেওয়া স্টাইলটা। হা হা)

কবি সাহিত্যিক মানুষ সাধারণত একটু মুডি হয়। ভালো ব্যাক্তিত্বের মানুষ হয়। তারা চুপচাপ সব অবজারভ করে। তারপর কবিতা গল্পে ঘুরায়াপ্যাচায়া প্রকাশ করে।


(তুমি কে হে ককচক.......আমাকে যে চিলের আম্মু বলছো তাহলে তুি মোরগের আব্বু। তাও আবার চক্কর বক্কর মোরগ৷)

আমি আপনাদেরই একজন। বকবক করার বদভ্যাস থাকায় দূর থেকে আপনাদের দেখতাম।
প্রকাশ্যে আসবার কারণ, ব্লগে আজকাল ক্যাচাল টেচাল বেশি হচ্ছে। সবাই রোবটের মতন সিরিয়াস হয়ে যাচ্ছে। যেনো ফান গান বাদ দিয়া একে অন্যের কান ধরে টানাটানি শুরু করেছে।
এনিওয়ে,
আপনি ত মেলা চালাক।
আমারে মোরগের আব্বু বানায়া আমার অনাগত ভবিষ্যদের জীবন হুমকির মধ্যে ফালায়া দিতে চাইতেসেন। (যারা চিল আতংকে ভুগবে)
এটা হতে দেওয়া যায় না। মাননীয় চিলের আম্মু

১৫ ই আগস্ট, ২০২২ সকাল ১১:৫৬

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: ককচক বলেছেন: (লেখক বলেছেন: আন্তরিক বটে তবে জেদও আছে।

সবচেয়ে বড় ব্যপারটাই হলো ভদ্রভাবে নো পাত্তা দেওয়া স্টাইলটা। হা হা)

কবি সাহিত্যিক মানুষ সাধারণত একটু মুডি হয়। ভালো ব্যাক্তিত্বের মানুষ হয়। তারা চুপচাপ সব অবজারভ করে। তারপর কবিতা গল্পে ঘুরায়াপ্যাচায়া প্রকাশ করে।

তুমি কে রে ভাইজান???
পরিচয় দাও এই ককচক মকচক দেখে চিনতে পারি না। চিনতে হলে আমাকে আবার লং ইনভেসটিগেশনের মাঝে যেতে হবে। জীবনে কি আর সেই টাইম আছে!!! :(

নাই নাই টাইম নাই........ কিন্তু ঝামেলা আছে....... :(

যাইহোক এইবার চুপচাপ তোমার আগের পরিচয় দিয়ে দাও নাইলে আমি ঠিকই বের করে ফেলবো মনে রেখো মোরগবাবা...

চিলের মায়ের থেকে কিন্তু মোরগ বাবাদের রক্ষা নাই। :)

৯| ১৪ ই আগস্ট, ২০২২ রাত ১১:৫৪

জটিল ভাই বলেছেন:
চিঠি দিও প্রতিদিন, চিঠি দিও....
নইলে থাকতে পারবো না.....
টাইপের ভালো লাগলো :)

১৫ ই আগস্ট, ২০২২ সকাল ১১:৫৮

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হা হা জটিল্যা তোমারও বেশি বাড় বেড়েছে না???

আজ ব্লগের হনুলুলু .......রে সেই সুযোগে অনেক গানা বাজানা হচ্ছে না????


শূন্যস্থান পূর্ণ করো দেখি কত বুদ্ধি হইসে।

তবে হেল্প লাইন নিতে পারো বুদ্ধিমতী রোবোট আয়নাপুতুল থেকে..... :)

১০| ১৫ ই আগস্ট, ২০২২ রাত ১২:০৭

রেজাউল৮৮ বলেছেন: কি সব দিন গেছে!
বিড়ালের ছবিগুলো এনজয় করিনি।
সম্ভবত আপনাকে অথবা ব্লগার আরজু পনিকে একজন লুল ব্লগার রাত এগারোটার পরে ওনার অনুমতি ছাড়া ব্লগে লগইন করতে নিষেধ করেছিলেন। ওই সময়ের তুলনায় এখন ব্লগ ন্যাতান মুড়ির মত ।
অপু প্রতিজ্ঞা কর্সে, বিয়া কর্বে না, খালি প্রেম কর্বে।

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:০৯

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: রেজাউলভাইয়াজান
আমি তোমার ফ্যান....

কিন্তু কথায় আছে অতি বাড় বেড়োনা ঝড়ে পড়ে যাবে.....

ফানের বাড়াবাড়ি হওয়ায় বুঝি ৮০ থেকে ৮৮ তে পার হতে হলো???


হা হা আহারে ভাইয়াজান আমি কিন্তু সত্যিই অনেক ফান লাভিং পারসন। কাজেই তোমার ঠান্ডা মাথায় ডান্ডা মারা ফান দেখে হাসতে হাসতে মরেছি।

অপু বিয়েও কর্বে না প্রেমও কর্বে না......... নারীজাতির উপরে ( মানে আপুদের উপরে না প্রেমিকাদের উপরে) বিরাট ক্ষিপ্ত হয়ে শুধু প্রেম গল্প লিখে নারী জাতিকে ওরফে প্রেমিকা জাতিকে নাকানি চুবানি খাওয়াইবেক। হা হা

তাই বলে ভেবোনা তিনি নারী বিদ্বেষী। তিনি একজন স্নেহধন্য পুচ্চি ভাইয়া ছিলো আমাদের। আজীবন থাকবে। বিশেষ করে সে যে আমার ছোট ভাই তার নাম যে অপু তানভীর। এই পরিচয় পুরানদিনের থেকে এই নতুন দিনেরও অনেকেরই জানা। সেই মজার দিনগুলো নেই। পোস্ট গুলো নেই কিন্তু আমরা তো আছি।
এক পরিবারে যেমন ছোটবেলায় সবাই আপন থাকে ভাই বোনেরা। পরে জগতের প্রয়োজনে দূরে চলে যায় যে যার কর্মক্ষেত্রে তেমনি ছিলো আমাদের এই সামু পরিবার। আজ বড় ভাইবোনেরা ছোট ভাইবোনেরাও জীবনের তাগিদে কালের বিবর্তনে অনেক দূরে দূরে গেছে হয়ত তবে নাড়ির টান কি ভোলা যায়?

সামু আমাদের সেই নাড়ী।

কুখ্যাত থেকে বিখ্যাত সকল ব্লগারই নাড়ির এই টান অনুভব করে।

সামু পরিবার জিন্দাবাদ। ৯০ বছর বয়সেও আমি এই ব্লগে আসতে চাই। :)

চোখে চশমা পরে হাতে রোবোট আঙ্গুল লাগিয়ে হলেও।:)

হা হা

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:১২

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: এই নাও এটা পড়ো ব্লগ পরিবার আর আমি

১১| ১৫ ই আগস্ট, ২০২২ রাত ১২:০৯

অপু তানভীর বলেছেন: চিঠি পড়ে আমি বেশ কিছুটা সময় চুপ মনে করার চেষ্টা করলাম আগের সেই দিন গুলোর কথা! প্রতিটা পোস্টে গিয়ে কমেন্ট গুলো আরেকবার করে পড়লাম এতো সময় ধরে! এখনো ঠিক মত বিশ্বাস হচ্ছে না এই দিন গুলো কাটিয়ে এসেছি! কী দিনই না আমাদের গেছে এই ব্লগে! প্রতিদিনই কিছু না কিছু হচ্ছেই ব্লগে তখন। ব্লগ তখন নেশার মত ছিল। একবেলা ভাত না খেলেও চলতো তবে ব্লগে না এসে চলতো না!
সত্যিই বলতে কি যখন তোমার সাথে আমার পরিচয় তখন আমি একেবারে অন্য মানুষ ছিলাম। মানুষের ধারে কাছে ভিড়তাম না। কিন্তু হঠাৎ করে আবিস্কার করলাম যে তুমি কিভাবে জানি আপন করে নিয়েছ, এটা আমার কাছে খুব নতুন একটা ব্যাপার ছিল, সেই সাথে আনন্দেরই। তোমার মাধ্যমেই ব্লগে কত মানুষের সাথে পরিচয় হয়েছে। সত্যি বলতে ব্লগে হয়তো এভাবে এতো সময় থাকা হতো না যদি তখন তোমার সাথে পরিচয় হত!!
এবার সময় বের কর দেখি, তোমাকে আমাদের বাসায় নিয়ে যাবো। বাড়ি দুইতলা হয়েছে বুঝছো, আমার ঘরে একটা আলাদা দরজা আছে! কিন্তু নামার রাস্তা নাই।

পুরানো পোস্ট গুলো পড়তে গিয়ে একটা নিকের দিকে চোখ আটকে গেল! তুমি আর আমি যাকে চিনি খুব ভাল ভাবে। আচ্ছা বল দেখি সে এখন কই আছে। অনেক দিন কোন দেখা সাক্ষাত খোজ খবর নেই।

তোমার চিঠি যত্ন করে রেখে দিলাম। চিঠির জবাব ভাবছি একেবারে সরাসরি কাগজের চিঠিতে লিখে দিব।

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:২০

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হায় হায় কি বলো? উঠার রাস্তা আছে নামার রাস্তা নাই!!!!!!!!!!!!!!!!!!!!১

কি সর্বনাশ!!!


এ দেখি তোমার র‌্যাপুঞ্জলের বন্দী টাওয়ার কাহিনী!!!!!!!!!

না রে ভাই এক সামুতে এসেই আটকে গেছি আবার ঐ টাওয়ারেই আটকাবো নাকি!!!

তবে অবশ্য ভালোই হবে আমরা দুই ভাই বোন মিলে সবাইকেেেেেেেেে জ্বালায় খাবো ...... হা হা হা

যাইহোক আজকালকার মানুষগুলো যারা তোমার পোস্টে তোমাকে সাপোর্ট করা দেখে রাগ করে তারা অনেকেই জানে না তুমি আমার কাছে কতটাই আদরের ছোট ভাই আর মূল্যবান।

এই আজ থেকে তোমাকে চিনি! ছুরি গলায় ধরলেও তো আমার ভাইয়া যা বলছে সেটাই আমার সঠিক মনে হবে। কারণ তুমি কেমন এবং কি আমার জানা আছে।

দুদিনের কোনো বৈরাগী যদি ভাতেরে অন্ন বলতে আসে তো আমি ঘসেটি বেগম বা মালিকা হামিরা হতে দুই মিনিট সময় নেবো!!!!!!!!!!


ফুহ!!!!!!!!!!!!!

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:২৪

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: পুরানো পোস্ট গুলো পড়তে গিয়ে একটা নিকের দিকে চোখ আটকে গেল! তুমি আর আমি যাকে চিনি খুব ভাল ভাবে। আচ্ছা বল দেখি সে এখন কই আছে। অনেক দিন কোন দেখা সাক্ষাত খোজ খবর নেই।

ওহ তুমি আর আমি কি আমাদের শুধু একজনকে চিনতাম? আমার তো দুজনের কথাই মনে পড়েছিলো।

সযতনে এড়িয়ে গেছি। কারণ এদের মাঝে একটা তার মুখোশ খুলে কুৎসিৎ রুপে বেরিয়ে এসেছিলো। যদিও তাকে আমার মেন্টালী সিক বলেই মনে হয়েছে সর্বশেষে। তবুও সেসব দিনে সেও ছিলো আমাদের আনন্দের সঙ্গী। তাই আমি চাই সেও ভালো থাকুক।

আর একজন সে তো ছিলো এক মিষ্টি মানবী। আমরা সবাই তাকে ভালোবেসেছিলাম। কোথায় হারালো সে জানিনা আমি। তুমি হয়ত জানো। কিন্তু ঐ যে পথের উপর দিয়েই পথের মত হারিয়ে যায় মানুষ। তবে পথ কাউকে ধরে রাখে না.......


:)

১২| ১৫ ই আগস্ট, ২০২২ রাত ১২:২০

কামাল৮০ বলেছেন: পোষ্ট বড় দেখলে আর পড়া হয় না।কিছু পোষ্ট দুই এক লাইন পড়ে মন্তব্য করি।এখানে সেটা সম্ভব না।বেশি বয়স হলে যা হয় আর কি।

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:২৬

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: ওহ তার মানে পোস্ট পড়েছো পুরাটাই ভাইয়া?

এখন কমেন্টগুলোও পড়ো।

ভাইয়া তুমিও ৮০!!!!!!!!!!!

রেজাউলভাইয়ার ভাই নাকি তুমি!!!!!!!!

১৩| ১৫ ই আগস্ট, ২০২২ রাত ১২:৩১

স্প্যানকড বলেছেন: গোটা লিখা পড়িনি দুঃখিত তাই। তবে অনুমান করছি ভালো হইছে। ভালো থাকবেন রাজকন্যা ।

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:২৭

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: ঐ ভাইয়া........ ফাঁকিবাজী ছাড়ো........

পুরা লেখা পড়ো শিঘরি!!!!!!!!!!!!

১৪| ১৫ ই আগস্ট, ২০২২ রাত ১:০৫

একলব্য২১ বলেছেন: তোমার বেশ কিছু লেখা পড়ে আছে। আরাম করে অবসরে পড়বো অথচ সেই সুযোগটি পাচ্ছি না বা হচ্ছে না। আপু তানভিরকে নিয়ে দেওয়া সব কটা লিংকও আমি পড়বো। আপ কা হুকুম সার আঁখোঁ পার!

কিছু অতি প্রিয় মানুষের সাথে না দেখা হয়েই পৃথিবী থেকে চলে যাবো আমি অথচ তাদের সাথে দেখা হওয়াটা বড় জরুরী ছিলো।

তোমার এই কথাটা আমারও চিন্তায় আসে।

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৩০

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হা হা পড়ো ভাইয়া।

অপু তানভীরের পরে তুমিই মনে হয় আমার সেই কলিজা ভাইয়া যাকে আমার কখনও ভোলাই হবে না।

আরেকজন মিররমনি। মিররমনিকে দেখে আমার রিকিকে মনে পড়ে। আমার ব্লগ জীবনে দেখে দুই জন অন্যরকম ট্যালেন্ট মানবীদ্বয়।


অনেক ভালোবাসা তোমাদের জন্য।

১৫| ১৫ ই আগস্ট, ২০২২ ভোর ৫:৪০

জুল ভার্ন বলেছেন: সামু ব্লগে অপু তানভীর আমার অত্যন্ত প্রিয় একজন ব্লগার। অপুর জন্য অনেক স্নেহ ভালোবাসা সম্মান ও দোয়া।


শায়মা আমায় সকলের স্নেহধন্য বোন, আমাদের সকলের প্রিয় স্বজন- যিনি অপু তানভীরকে নিয়ে এতো সুন্দর মনোমুগ্ধকর একটা পোস্ট লিখেছেন তাকেও ধন্যবাদ।

শুভ কামনা সবার জন্য।

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৩৫

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: ভাইয়া এই তোমাকে অপুকে আমরা যতখানি জানি আজকালকার নতুন দিনের মানুষেরা কি জানে?
তোমাদের কথার ধরন দেখেও আমরা বলে দিতে পারি তোমরা কি করতে পারো কে কেমন কতখানি জানো এবং বুঝো।

দুদিন আগে আমি সে কথাটাই এক পোস্টে লিখেছিলাম।

কারণ তোমাদেরকে তো আর আজকে চিনিনা??

আমাদের জন্মেরও আগে থেকেই তোমার পত্রিকায় লিখেছো।

তুমি মনে হয় বিচিত্রায় বা আরও কিছু পত্রিকায় লিখতে।

তুমি একজন মুক্তিযোদ্ধা। সে খবর অনেকেই না জেনেই অনেক কিছু বলে ফেলতেই পারে।

আমরা কি পারি?
আমাদের কাজ তাদেরকে বুঝিয়ে বলা।

নয়ত ভুলের সাগরে ডুবে ডুবে আরও ভুল হয়ে যাবে।

১৬| ১৫ ই আগস্ট, ২০২২ সকাল ১১:৩৬

অপু তানভীর বলেছেন: আর সত্যিই সেই সময়েও কিন্তু কিছু মানুষ ঈর্ষান্বিত ছিল । তুমি কেন আমার উপরে এতো স্নেহশীল ছিলে এটা তাদের মোটেই সহ্য হত না । এখনও অবশ্য কয়েকজনের হয় না সহ্য ! তাতে অবশ্য আমার কিংবা তোমার কিছুই যায় আসে না !

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৩৯

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হ্যাঁ অনেকেই এখনও রাগ করে তোমাকে কেনো মন্তব্য দিলাম?
কেমন তোমার তাদের ভাষায় কেচাল পোস্টে আমি সমর্থন করলাম।
কারণ কিন্তু তোমাকে ভালোবাসি তাই সমর্থন করলাম তোমার অন্যায়কে তাহা নহে।

কারণগুলো বলি-

তোমাকে চিনি জানি এক যুগ হলো। তুমি কেমন কি অন্যায় করতে পারো বা নিজের সন্মান রাখতে জানো তা কি আমার চাইতে এই নতুন দিনের মানুষেরা বেশি জানবে?

আমি কি একদিনে চিনেছি তোমাকে??

তিল তিল করেই চিনেছি।

তুমি না ভেবে চিন্তে বোকার মত কিছুই করবে না বা ভুল কিছুকে গায়ের জোরে প্রতিষ্ঠা করে কারো বিরুদ্ধে লাগতেও যাও না। সেটা আমি জানি।

১৭| ১৫ ই আগস্ট, ২০২২ সকাল ১১:৩৮

মিরোরডডল বলেছেন:




এতো বছরে অনেক পোষ্ট, আমি এলাম এই সেদিন, তাই বেশী পড়া হয়নি ।
আমার কাছে তানভীর গল্পের চেয়ে ফান পোষ্টগুলো ভালো লাগে ।
তুমি যে লিংকগুলো দিয়েছো তার মাঝে কিছু পড়লাম ।


১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৪৩

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হা হা মিররমনি! তার যে পোস্ট মানে গল্প দিয়ে তার সাথে পরিচয় সে গল্পটাই ফান ছিলো।
ভাইয়া শুধু ব্লগে না ফেসবুকেও এমন সব হাসির পোস্ট দেয় যা নির্মম সত্যের সাথেও হাসতে হাসতে মরে যেতে হেল্প করবে। হা হা

হ্যাঁ অনেক অনেক পোস্ট আরও আছে যার লিংক দেইনি আমি।

দিতে পারতাম কিন্তু ঐ যে সময় নেই জীবনে। :(

১৮| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:০৩

মিরোরডডল বলেছেন:






মানুষ তো এমনই হয়।
পথের মতন........
চলে যায় বহুদূরে.......
মানুষ তো এমনই হয়
নদীর মতন......
বয়ে যায় দূর থেকে দূরে
দৃষ্টির অগোচরে ......
শুধু হৃদয়ের তারে জেগে থাকে
সাইকেলের টুং টাং অতীতের সূর......



সেটাই !!!
মানুষ যে আসলে কি, এটা বুঝতে বুঝতেই এক জীবন পার হয়ে যায় ।

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৪৭

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হা হা পার হোক এক জীবন।

পালাবে কোথায়।

মরার পর ভূত হয়ে পরজীবনে ধরবো ওকে!!!!!!!!!! :)

১৯| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:২৮

জাহিদ অনিক বলেছেন: পরিবোক পরিবোক

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৪৯

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: পরিবোক!!!!!!!!!!! কি পরিবেক ভাইয়ামনি!!!!!!!

জামা কাপড় পাঞ্জাবী!!!!!!!!!!!

হা হা তুমিও আমার একজন প্রিয় মানুষ কিন্তু তোমাকে নিয়ে তো আমার কবিতা লিখতে হবে। সাথে সেই ঐতিহাসিক ছবিটা।

যা দিয়ে আমি চশমা আঁকার রিয়েলস্টিক পেনসিল স্কেচ প্রাক্টিস করিয়াছিলাম এবং ফেইল মারিয়াছিলাম। :)

২০| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৪৩

মোঃ মাইদুল সরকার বলেছেন:
চিকনা চাকনা অপু তানভীর ভাইকে একদিন দেখতে চাই সশরীরে।

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৫০

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: এ আর এমন কি?

ভাইয়াকে দাওয়াৎ করো তোমার বাড়িতে।

তারপর প্রান ভরে দেখো আর দেখো দেখো আর দেখো। :)

২১| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৫০

একলব্য২১ বলেছেন: অপু তানভীর কি ধরনের গান শুনে আমি জানি না। তবে আমি এখন একটা গান শুনছি আর তা আমার বন্ধু বোনদের শুনাতে ইচ্ছা করছে।

view this link

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৫২

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হায় হায় এই গান কেনো!!!!!!!!!!!
ইহা তো দুস্কের গানা ভাইয়া!!!!!!!!!!


এই গান কখন শুনে মানুষ জানো????

যখন কেউ প্রেমে পড়ে শুরুতেই ছেকা খায়!!!!!!!!!! B:-) B:-) B:-)


মিররমনিকে জিগাসা করে দেখো........

অভিজ্ঞ বন্ধু বোনদের কথা শোনো। :)

:P

২২| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৫৯

একলব্য২১ বলেছেন: অভিজ্ঞ বন্ধু বোনদের কথা শোনো।

মিরোরডল,

শায়মা আপু দেখ কি বলছে। আমি তোমাকে আগেও বলছি শায়মা আপুরে আমি খুব ভয় পাই, কখন জানি হাটে হাড়ি ভেঙ্গে দেয়। :D :P

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:০২

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হা হা হা না না হাঁটে হাড়ি যেমন ভাঙ্গতে পারি তেমনই ঘোল দিয়ে সেই হাড়ি জুড়ে দিতেও পারি সেই কথা আমার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বন্ধু ভাইয়াজান জিনি ভাইয়ার থেকে কেউ বেশি জানে না।

সে আমার এই সব কীর্তি দেখে যেমনই বিস্মিত হত আমিও তেমনই বিস্মিত হয়েছি তার ছাই চাপা আগুন বুদ্ধি দেখে।

বাপরে তিনি আবার শুধু বন্ধু ভাইয়াজানই না তিনি আমার গুরু বন্ধু ভাইয়াজান।

এখন অনেক বিজি আছে কিন্তু যে কোনো বিপদে তাকে ডাকলেই সবার আগে আমার গুরু বন্ধু ভাইয়াজানকেই পাশে পাবো ।

হা হা একটু এবার ভাবো একলব্য ভাইয়াজান। :P

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:১১

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন:

স্মৃতিময় গান

যে গানের স্মৃতিময় কাহিনী দিয়েও একটা সিরিজ লেখা যাবে। :)

কিন্তু এই মন্তব্য কেউ দেখলে আমাকে জবাই করে আমাকেই স্মৃতিমনি বানায় দিতে পারে। :(

২৩| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:০৪

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: তোমার গানা শুনতে গিয়ে মুগ্ধ হলার তারপর এটা আসলো। বাহ তারাও তো ভালোই গেয়েছে দেখেছো???

২৪| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:২৪

মিরোরডডল বলেছেন:




আপু এটা রুনার একটা বেস্ট গান ।
শুভ এটা আমারও প্রিয় গান ।
এই যে শুভর প্রিয় ধুলো ভাইয়ের লিংক ।




১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:২৬

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: ওহ দেখলে আমি আগেই জানতাম অভিজ্ঞ বেহেনা বন্ধুদের কথা বৃথা যায় না।

আর সোনাবীজ ভাইয়া আমাদের অভিজ্ঞ বড়ভাইয়া। :)

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৩৭

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: পরী আমি :) :) :)


এই যে ভাইয়ার ভিডিও আর আমাদের ব্লগেরই একজন গীতিকার বিখ্যাত গানের রচয়িতা নস্টালজিকের লেখা গানে গানে... :)

২৫| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৩০

মিরোরডডল বলেছেন:




আপু স্মৃতিময় ফসিলের আমি তোমার চোখের কালো চাই এটা অনেক ভালোলাগার একটা গান ।
কেনো জবাই করবে ?



১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৪০

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হা হা হা কেনো জবাই করবে সেটাই তো এই স্মৃতিময় কাহিনীয়া না লেখার কারণ। :)

ওকে তার পারমিশন নিয়ে আসবো নে ।

কিন্তু পারমিশন নিতে গিয়েই যদি জবাই হই তাইলে কিন্তু সব তোমার দোষ!!!!!!!!!!!

২৬| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৩৩

মিরোরডডল বলেছেন:




কিন্তু তোমার এই অভিজ্ঞ বড়ভাইয়াকে এই গান আমিই দিয়েছিলাম ।
তারপর সে এটা ভিডিও ফটোমিক্স করেছে ।


১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৪৪

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: ওহ তাই বলো তাই বলো!!!!!!!!!!!!


গুড গুড গুড মিররমনি!

তুমি আর শুভ দুইটাই গানের পাখি....... :)

২৭| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৩৮

মিরোরডডল বলেছেন:




বন্ধু বোন আবার কি জিনিস ?
ভাই বোন আবার কোথেকে এলো ?
বন্ধু, শুধু বন্ধু হলেই চলবে ।
বোন আপুর কাছেই থাক ।
এই যে এই ছবির মতো :)





১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৪৬

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হা হা হা হা মরে গেলাম হাসতে হাসতে!!!!!!!!!!!!!!!!!!

আরে জানোনা শুভ ভাইয়ু ভেবেই পায় না আমরা তার বোন নাকি বন্ধু!!!

তাই ইনডিসিশন থেকে এমন নাম দিয়েছে! :P

২৮| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৪১

একলব্য২১ বলেছেন: শায়মা আপু,

তোমার দুইটা গানই খুব ভাল লাগলো। রূপম ইসলামকে তো এমনিতে আমার অনেক ভাল লাগে।

শায়মা আপু আবার বলছে "অভিজ্ঞ বেহেনা বন্ধুদের কথা বৃথা যায় না।"

মিরোরডল নীরব। কেন নীরব। নীরবতা কি সম্মতির লক্ষণ। :P

মিরোরডলকে আমি আগেই বলেছিলাম শায়মা আপু কাউকে রেয়াত করে না। এর পর সে সব ব্লগে চিঠি লিখে রাষ্ট্র করে দিবে। B-))

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:০১

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হা হা হা হা এত্ত ভুই পাও কেনো আমাকে!!!!!!!!!!!

আমি ভালা মানুষ!!!!!!!!!!!!!!!

যাদেরকে ভালোবাসি তাদেরকে মরে গেলেও ডুবে যেতে দেই না!!!!!!!!!!!!!!!


যাদেরকে ভালোবাসতাম কিন্তু আমার ভালোবাসা হারিয়েছে তাদেরকেও ডুবাই না।

আমি শুধু বেক্কলদেরকে লাইক করি না........

তাদেকে আমি ডুবাতে রাজী আছি আমি ডুবাতে রাজী আছি

আমার খোলা চিঠিতে ডুবাতে রাজী আছি আমি ডুবাতে রাজী আছি

২৯| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৪২

মিরোরডডল বলেছেন:
পরী তুমি সেইসময় ২০২০ এ দেখেছি আপু ।
খুব সুন্দর :)

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:০২

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: ২০২০ থেকে ২০২২ কেমনে যে চলে গেলো !!!!!!!!!

লকডাউন আর অনলাইনের অত্যাচারে কিছুই বুঝলাম না।

শুধু তোমাদেরকে পেলাম!!!!!!!

এই আমার পাওয়া!!!!!!!!!! :)

৩০| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৪৪

ভার্চুয়াল তাসনিম বলেছেন: পজিটিভঃ ব্লগার অপু তানভীর একজন চমৎকার অহিংস ব্লগার।একজন তরুন ১ যুগ ধরে সামুতে ব্লগিং করসে।এটি সম্মানজনক।সামুতে তরুণ ব্লগার খুবই কম।

নেগেটিভঃ রেগে গিয়ে অথবা খালি পেটে মন্তব্য করার করার কারণে কিছু সময় মন্তব্যের জবাব দিতে ও মন্তব্য করতে অপরিপক্ক পরিকল্পনা করে মন্তব্য করেন। অপু সম্ভবত ব্লগার ইমন জোরাইরের মত হতে চান।(আমার ভুলও হতে পারে)।অপুর পোস্টে কেহ অন্য যে কোন ব্লগারকে উদ্দেশ্য করে করা মন্তব্যগুলি জবাব দেয়ার ক্ষেত্রে আরও মেচিউর হতে হবে।কেউ কিছু বললেই তা সাথে সাথে বিশ্বাস করাটা অপুকে ভার্চুয়াল এবং ব্যক্তি জীবনে পরবর্তীতে অনুতাপে ভোগাবে।

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:০৯

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: অপু তানভীর রেগে যায় না সহজে কিন্তু সে একটু ঠোঁট কাটা আছে।

সত্য বলতে খুব একটা ভয় পায় না তবে বিবাদে জড়ানোও তার পছন্দের নয়। এক্কেবারে আমি বোনটার মত। তবে বিবাদ কেউ করতে আসলে আমি লাঠি সোটা ইট পাটকেল তলোয়ার সব নিয়ে আসি মহানন্দে :) বিকজ আই লাইক ফাইটিং :) । অপু হতাশ হয়। হি ডাজেন্ট লাইন টু ফাইট। :(

ওহ অপরিপক্ক পরিকল্পনার মন্তব্য বলতে যা বলেছো তা হলো ভালোমানুষের লক্ষন। যা মনে আসে তাই বলে ফেলা তবে শয়তানের লাঠি মানুষেরা মুচকি হাসে আর ভালোভাবে এটে সেটে তারপর লাগে।

আমি কিন্তু মুচকি হাসি না অট্টহাস্যে ঘর বাড়ি কাঁপাই ফেলি মাঝে মাঝে পাগলামি দেখে ও করে।

বাড়ির মানুষ তখন কহে আমায় ভূতে ধরেছে! :)

তবে
কেউ কিছু বললেই তা সাথে সাথে বিশ্বাস করাটা অপুকে ভার্চুয়াল এবং ব্যক্তি জীবনে পরবর্তীতে অনুতাপে ভোগাবে।


ভুল ভুল ১০০০% ভুল বিশ্বাস বিশ্বাস ভাব ধরলেই অপু ভাইয়াকে বিশ্বাস করানো মোটেও সহজ নহে।

মূলত তিনি সহজে কাউকেই বিশ্বাস করেন না।

প্রেমিকাদেরকেও না।:)

৩১| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৪৭

মিরোরডডল বলেছেন:




স্যরি শুভ, সেদিন বলেছিলো কিন্তু ভুলে গেছি ।
রেয়াত মানে যেন কি ?

হিন্দি বলবে না, হিন্দি বুঝি না।
গজল শোনা হয়, তখন ট্র্যান্সলেইট করে নেই ।




১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:১০

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: রেয়াত মানে আমিও জানতাম না মানে জানার চেষ্টা করিনি তবে বুঝেছিলাম রেয়াত রেহাই এর ভাই হবে। :)

আর তাই হলো। :)

৩২| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ১:৫০

একলব্য২১ বলেছেন: রেয়াত মানে যেন কি ?

রেয়াত মানে ছাড়। discount, rebate.

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:১১

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: ইয়েস ইয়েস

রেয়াত হলো রেহাই এর আপন জমজ ভাই। :)

৩৩| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:১০

মিরোরডডল বলেছেন:




True.
করোনার অনেক নেগেটিভের মাঝে এটা পজিটিভ ছিলো যে লকডাউনের কারনে সামুতে রেগুলার হয়েছি ।
এর আগে মাঝে মাঝে উকি দেয়া ।
কাউকে সেভাবে চিনতাম না । খুব অল্প ।
আমি ২০১৭ সাইন-ইন করলেও মেইন পেইজে এসেছি অনেক পরে ।


১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:১৫

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: তুমি আর একটু সময় দিলে সবাইকেই উড়িয়ে আর পুড়িয়ে দিতে পারতে।

অপু ভাইয়ার মত তুমিও আরেকজন যার কাছে আজগুবী ফাজলামীর কোনো ছাড় নেই। তুমি যেমনই জেন্টেল তেমনই বুদ্ধিমতী আর তেমনই অকুতভয়।

আমি তো তবুও একটু বাড়তে দেই। বাড় তারপর তার পড় এর জন্য ওয়েট করি। মনে মনে হাসি।

আর তুমি ডাইরেক্ট নকরোচ দিয়ে নকআউট।

তোমাকে আমার মেইল করে কিছু জিনিস দেওয়া উচিৎ যা দেখলে তোমার পিলে চমকায় যাবে। মানুষ তোমার অজান্তে তোামকে কত ভালোবাসে এবং দুই একটা পাগলা গরু কেমনে তেড়ে আসে। তবে হাসতে হাসতে মরে গেলে আমি জানিনা কিন্তু!!!!!!!!

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:১৯

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: জুড়িয়ে দিলো চোখ আমার পুড়িয়ে দিলো চোখ

৩৪| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:১৯

একলব্য২১ বলেছেন: মিরোরডল,

রেয়াত বাংলা শব্দ কিনা জানি না তবে বাংলা ভাষাতে আকছার (প্রায়শই) ব্যবহার হয়। রেয়াত হিন্দি শব্দ কিনা আমি জানি না।

কারো সাথে ঠাট্টা করতে আমার অনেক ভয় হয়। পাছে অন্য মানে করে নেয়। আমার নির্দোষ ঠাট্টাকে ভুল বুঝে।

কারণ যত হাসি তত কান্না
বলে গেছে রাম সন্না।

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:২৩

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: আমাদের সাথে ভয় পাইও না খোকা

আর যার সাথে হোক আমি জানি আমাদের দুই বেহেনার কাছে তোমার সাত দুগুনে চৌদ্দ খুন মাফ! :)

ভুল হয়ে যেতেই পারে।

যেমন আমিও ভুল করে চুয়াত্তর ভাইয়াকে দুঃখ দিয়ে ফেলেছিলাম।


ভাইয়া কি সেই ভুল নিয়ে বসে থাকতে পারলো??

আমিও কি সেই ভুল নিয়ে বসে থাকতে দেবো নাকি!!!!!!!!!!! :)

৩৫| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:৪১

একলব্য২১ বলেছেন: এটা আমি কি করলাম। আপু তানভীরের খোলা চিঠির পোস্টে আমরা দুনিয়ার প্যাঁচাল নিয়ে বসলাম। পোস্টকে আড্ডাঘর বানিয়ে ফেললাম। স্যরি অপু তানভীর। :|

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:৪৮

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হা হা নো প্রবলেম। আমার সামু ব্লগ তো আমার বাড়ি!!

বাড়িতে শুধু বসে বসে গুরু গম্ভীর পান্ডিত্য চলবে নাকি??


গল্প হবে, হাসি তামাশা হবে, খানা পিনা আড্ডা মারামারি ঝগড়া ঝাটি সবই হবে। :)

তারপরও আমরা সবাইকে ভালোবাসবো বাসবো রে বন্ধু

তোমায় যতনে ......

৩৬| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:৪২

মিরোরডডল বলেছেন:




কিন্তু এতো প্রশংসা করলে আমারও শুভর মতো টেবিলের নীচে লুকাতে হবে আপু :)

আসলে অফলাইন অনলাইন সবক্ষেত্রেই এটা বলতে হয় যে মানুষের মাঝে নানারকম মানুষ থাকবে ।
কেউ ভালো বলবে, কেউ বা খারাপ বলবে ।
এটাই স্বাভাবিক । তাই আমি এগুলো খুব সহজভাবেই একসেপ্ট করি ।

অফলাইনের বাস্তব জীবনেরই প্রতিফলন এই অনলাইন, ব্লগও তার বাইরে না ।
কোন মানুষই সম্পূর্ণ রূপে ভালো বা মন্দ হতে পারেনা ।
ভালোমন্দের সংমিশ্রণ ।
আবার একই মানুষ যাকে আমি ভালো বলবো, তোমার কাছে সে মন্দ হতেই পারে ।
আবার একজন মানুষের যে গুন আমাকে আকর্ষণ করছে, সেই একই কারনে তুমি হয়তো বিরক্ত হবে ।

It depends.
Completely depends on person to person, based on one’s mentality, attitude, lifestyle and so many things you know.
আবার সময়ের সাথেও অনেক পরিবর্তন হয় ।
আজ যেটা ভালো লাগছে , কাল সেটা নাও লাগতে পারে।
এ সকল কারনেই বেটার কোন স্টেটমেন্টে না যাওয়া ।

No one knows what gonna happen next moment you know.
Life is unpredictable and that’s the beauty of life.

জীবনকে কমপ্লিকেটেড না করা এবং হ্যাপিনেসের দুটো সিম্পল রুলস আমার ।

• Don’t get too involved or don’t take too seriously everything, take it easy.
• Sometimes if you don’t like something, just overlook. Ignorance is the best medicine.

ওহ গড ! অনেক কিছু লিখে ফেলেছি ।
I must stop now :)



১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:৫০

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হা হা না না যা লিখেছো সবগুলিই ঠিক।

এসব নিয়েই তুমি একজন গুড পারসোনালিটি আয়নামনি! :)

৩৭| ১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:৫৮

মিরোরডডল বলেছেন:




কারো সাথে ঠাট্টা করতে আমার অনেক ভয় হয়। পাছে অন্য মানে করে নেয়। আমার নির্দোষ ঠাট্টাকে ভুল বুঝে।

কেনো আবার কি হয়েছে ?
কোন চুলায় গিয়েছিলো শুভ, সেখানে কি হয়েছিলো :)
কেনো এই অহেতুক ভয় ?


একলব্য২১ বলেছেন: এটা আমি কি করলাম। আপু তানভীরের খোলা চিঠির পোস্টে আমরা দুনিয়ার প্যাঁচাল নিয়ে বসলাম। পোস্টকে আড্ডাঘর বানিয়ে ফেললাম। স্যরি অপু তানভীর। :|

তাইতো :``>>
Okie dokie
Bye for now
:)

১৫ ই আগস্ট, ২০২২ বিকাল ৩:১৩

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: আমাদের কাছে নির্ভয় তুমি.......
গর্দান যাবে না শুভ ভাইয়ু!!!!!!!!!!!!!!!!


দরকারে আরেকটা গর্দান জুড়ে দেবো। :)

৩৮| ১৫ ই আগস্ট, ২০২২ বিকাল ৪:০৫

জটিল ভাই বলেছেন:
আপনার বেহেনারে বলিবেন নিয়মিত মেইল চেক করিত। =p~
আর এই আপনার উত্তর...... :P

১৫ ই আগস্ট, ২০২২ বিকাল ৪:২০

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: ইয়া খোদা!!!!!!!!!!
তুমি এইটা!!!!!!!!!!!!

যাই গিয়ে বেহেনাকে বলি আর জীবনেও মেইল চেক করার দরকার নাই....... :-P

৩৯| ১৫ ই আগস্ট, ২০২২ বিকাল ৫:৩৬

ককচক বলেছেন: (তুমি কে রে ভাইজান???
পরিচয় দাও এই ককচক মকচক দেখে চিনতে পারি না। চিনতে হলে আমাকে আবার লং ইনভেসটিগেশনের মাঝে যেতে হবে। জীবনে কি আর সেই টাইম আছে!!! :(

নাই নাই টাইম নাই........ কিন্তু ঝামেলা আছে....... :(

যাইহোক এইবার চুপচাপ তোমার আগের পরিচয় দিয়ে দাও নাইলে আমি ঠিকই বের করে ফেলবো মনে রেখো মোরগবাবা...

চিলের মায়ের থেকে কিন্তু মোরগ বাবাদের রক্ষা নাই। :))

হে রাজার কন্যা
হে চিলের আম্মা
হে শকুনির আম্মা

আমার পরিচয় উদঘাটনে কষ্ট করে, টাইম নষ্ট করে তদন্ত করার কাজ নাই। আমারে ককচকই থাকতে দিন।

১৫ ই আগস্ট, ২০২২ বিকাল ৫:৪৭

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: তোমার ককচককে একটু উলটা পাল্টা করে দেই!!! :)

আর তারপর ক এর পরে চ আর চ এর পরে ক আবার ক এর পরে চ লাগিয়ে কচ কচ ঘচ ঘচ কাঁটি????????? :)

৪০| ১৫ ই আগস্ট, ২০২২ সন্ধ্যা ৬:০১

ককচক বলেছেন: B-))

১৫ ই আগস্ট, ২০২২ সন্ধ্যা ৬:০৪

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: রাজকন্যাদের তলোয়ার থাকে। :)

৪১| ১৫ ই আগস্ট, ২০২২ সন্ধ্যা ৬:০৭

ককচক বলেছেন: আমার কথা কইতে ভয় লাগতেছে!

১৫ ই আগস্ট, ২০২২ সন্ধ্যা ৬:০৯

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হুম!!!!!!!!! ভয় পাওয়া ভালা!!! :)


হাজার হই রাজকন্যা মানুষ।


যাই রাজকন্যা হয়ে একটু মৃগয়ায় যাই।

অনেক টাইম নষ্ট করছি আজকে। :)

আবার আসবো বাই বাই

৪২| ১৫ ই আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:২৯

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আহারে কি কষ্টের চিঠি!! :(

১৯ শে আগস্ট, ২০২২ রাত ১০:১৫

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: কষ্ট কেনো হবে!!!

মোটেও কষ্টের না।

এটা মনের কথার চিঠি। :)

৪৩| ১৬ ই আগস্ট, ২০২২ রাত ১২:০৮

অপু তানভীর বলেছেন: সব গুলো মন্তব্য পড়ে যা বুঝলাম তা হচ্ছে এরা আমার নাম ঠিক মত লিখতে পারে না । আমার নামের শুরুতে আ কার নেই ! /:)

সবার নামে মানহানির মামলা করবো কয়ে দিলাম ! :||

১৯ শে আগস্ট, ২০২২ রাত ১০:১৮

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: হা হা তুমি আপু হয়ে গেলে ভাইয়ু!!!!!!!!!!!! হা হা হা হা

৪৪| ১৬ ই আগস্ট, ২০২২ রাত ১২:২৭

একলব্য২১ বলেছেন: হা হা হা......আমার ক্লোজ ফেন্ডের নাম অপু। ওকে আমি ইংরেজীতে ম্যাসেজ করলে ওর নাম Apu লিখি। আপনার নাম লিখার সময় আমি তাই অবচেতন মনে ইংরেজি থেকেই অনুবাদ করে লিখে ফেলেছি। তাই আপু লিখেছি। গোস্তাকি হয়ে গেছে জনাব। ক্ষমা প্রার্থী। :|

১৯ শে আগস্ট, ২০২২ রাত ১০:১৯

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: অপু ভাইয়া ক্ষমা করো পিচকা ভাইয়াকে।

৪৫| ১৬ ই আগস্ট, ২০২২ রাত ১:১৩

ককচক বলেছেন: লেখক বলেছেন: হুম!!!!!!!!! ভয় পাওয়া ভালা!!! :)


হাজার হই রাজকন্যা মানুষ।


যাই রাজকন্যা হয়ে একটু মৃগয়ায় যাই।

অনেক টাইম নষ্ট করছি আজকে। :)

আবার আসবো বাই বাই


রাজকন্যা মানুষরে চিলের আম্মা, শকুনির নানি ডাইকা নিজের বিপদ নিজে ডাইক্কা আনার মতো বোকা মানুষ আমি না।

১৯ শে আগস্ট, ২০২২ রাত ১০:২৩

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: গুড গুড বুদ্ধিমান ভাইয়ু!!

মনে রেখো রাজকন্যারা বুদ্ধিমানদের লাইক করে। বোকাদের জায়গা নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.