নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মূর্খের রাজ্যে রাজা নয়,জ্ঞানীর রাজ্যে ভৃত্য হয়ে বাঁচতে চাই।জ্ঞান সমুদ্রে অামি এক জ্ঞানের কাঙ্গাল।এই সমুদ্রে বাঁচলে প্রশান্তি অার মৃত্যুতে মানব জীবন ধন্য।

অাব্দুল্লাহ অাল কাফি

সত্য সন্ধানী ও এক জ্ঞান পাগল

অাব্দুল্লাহ অাল কাফি › বিস্তারিত পোস্টঃ

অাত্মসম্মানবোধ ও ডাক্টার সমাচার

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৪৯


জাহেদ সাহেব একজন লোভী ডাক্টার ।অভাব ও দারিদ্র বিমোচন করতে গিয়ে তিনি সব সময় অর্থের পেছনে ছুটতেন।একসময় গাড়ি-বাড়ি,ধন-সম্পদ, সব কিছুর মালিক হন।তবুও তার চাওয়া পাওয়ার শেষ নেই....

এস এস সি (১ম পত্রের) সৃজনশীল প্রশ্নে এমন বর্ননা তুলে দিয়ে প্রশ্নবিন্যাস করা হয়েছিলো।


এ ধরনের প্রশ্নপত্র ডাক্টারদের সম্মানে কেন বাঁধলো তা বোধগোম্য নয়।
প্রশ্নপত্রে যে ব্যক্তির কথা বলা হয়েছে তিনি একজন নিম্ন মানসিকতা সম্পন্ন লোভী ব্যক্তি।এ ক্ষেত্রে প্রশ্নকারী কোন নির্দিষ্ট দল,মত,পেশা,সম্প্রদায়কে ছোট করে বা উদ্দেশ্য করে কিছু লেখেন নি তা সুষ্পষ্ট।এটি তার একান্তই কল্পনাপ্রসু কাল্পনিক চরিত্র লোভী জাহেদ সাহেব।বাস্তব ক্ষেত্রে উচ্চ মর্যাদা সম্পন্ন কোন জনদরদী ডাক্টার যদি থেকেও থাকে তাঁর নামের সাথে মিলে যাওয়া যেমন কাকতলিয় ঠিক তেমনি এ বিষয়ে প্রতিবাদ করা তার নিম্নমানসিকতার পরিচয়ক।
একটু ভাবুন তো এই জাহেদ যদি একজন ব্যবসায়ী হতো যে কিনা পন্যের দাম বাড়ানোর জন্য পন্য মজুদ করে বা খাদ্য দ্রব্যে বিষাক্ত রাসায়নিক মেশায়।
এই জাহেদ যদি একজন শিক্ষক হতো যিনি ক্লাসে ভালো না বুঝিয়ে ছাত্রদের টেবিলে কিংবা তার কোচিংয়ে অাসতে বলে।
এই জাহেদ যদি একজন অর্থ লোভী ব্যংক কর্মকর্তা হন যিনি উপরি পাওয়া ছাড়া কোন ফাইল ছাড়তে নারাজ।
তাদের ক্ষেত্রে কি এমন উপমা অমূলক হবে।
যদি তা না হয় তবে একজন ডাক্টারের(ব্যক্তির)উদাহরন কেন সম্পূর্ন ডাক্টারি পেশায় যুক্ত মহামান্য ব্যক্তিবর্গের অন্তঃশূলের কারন হবে?
স্বাধীনতা চিকিৎসা পরিষদ (স্বাচিপ)- এর কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রেস বিজ্ঞপ্তিতে বিভ্রান্তিমূলক প্রশ্নের বিরুদ্ধে একটি প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করা হয়েছে ।যা হাস্যকর।
শেষের কয়েকটি বাক্য তুলে ধরলামঃ
..................এরুপ সময়ে দেশের তরুন প্রজন্মের কাছে এরুপ মিথ্যা,বানোয়াট,কূরুচিপূর্ন ওবিভ্রান্তিমূলক তথ্য পরিবেশন জাতির জন্য এক কলঙ্কজনক অধ্যায়।
এধরনের কর্মকান্ডের মাধ্যমে যারা চিকিৎসাপেশার মত একটি মহান সেবামূলক পেশাকে কলঙ্কিত করতে চাচ্ছেন সেসব স্বার্থান্বেষী ও হীন ব্যক্তিদের অবিলম্বে অাইনের অাওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
এতদসঙ্গে নেতৃদ্বয় বিষয়টির প্রতি মাননীয় প্রধান মন্ত্রীর দৃষ্টি অাকর্ষন করেন এবং দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

যুক্তির খাতিরে বলতেই হয় তথ্যটি যদি মিথ্যা,বানোয়াট,কূরুচিপূর্ন ওবিভ্রান্তিমূলক হয় তবে ফেসবুক কিংবা ব্লগের পাতায় পাতায় সাধারন মানুষের মন্তব্যগুলো একবার করে হলেও চোখ বুলিয়ে যান।বুঝতে পারবেন মানুষের অন্তঃব্যথা গুলো অাজ কিভাবে ভাষা পেয়েছে কিছু প্রকাশ করার।
এ রকম কয়েকটি লিংকঃ
https://goo.gl/jalo5c
http://gee.su/1BhH4
https://goo.gl/n5Nh5p
মাধ্যমিকের একটি সৃজনশীল প্রশ্নে প্রশ্নকারীর এমন উদাহরনকে কূরুচিপূর্ন বলে উল্টো তাদের জ্ঞান,প্রজ্ঞা,রীতিনীতি অাদর্শ,লেখাপড়া নিয়ে প্রশ্ন করা যেমন অমূলক ঠিক তেমনি সাধারন ব্যাপারটিকে তিল হতে তাল করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা সুহাস্য বটে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৪৩

গেম চেঞ্জার বলেছেন: দেশটা হইয়া গেসে পাগলের কারখানা!!!!!!!!! =p~

২| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:০৮

অাব্দুল্লাহ অাল কাফি বলেছেন: হা হা হা। যথার্থই বলেছেন....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.