নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কংক্রিটের জঞ্জালে একজন সাধারণ মানুষ।

অগ্নিপাখি

প্রতিদিন হাজারো মানুষ হারিয়ে যায়, আমি সেই হারিয়ে যাওয়া মানুষদেরই একজন। ভালবাসি বই পড়তে, বই সংগ্রহ করতে, স্ট্যাম্প জমাতে, ভাল চলচ্চিত্র দেখতে, মাঝে মাঝে লেখালেখি করতে, ভালবাসি কবিতা আর ভালবাসি একা একা পুরনো ঢাকায় ঘুরে বেড়াতে। হুমায়ুন আহমেদ আমার প্রিয় লেখক। এছাড়া অন্যান্য লেখকদের বইও ভালো লাগে। অন্যান্য লেখকদের মধ্যেঃ আহমদ ছফা, রশিদ করিম, মুনতাসির মামুন, মোহাম্মদ জাফর ইকবাল, আনিসুল হক, নিমাই ভট্টাচার্য, শীর্ষেন্দু মুখোপাধ্যায়, আখতারুজ্জামান ইলিয়াস, জাহানারা ইমাম, সৈয়দ মুজতবা আলী, শহীদ জহির রায়হান, সত্যজিৎ রায়, তারাশঙ্কর, বিভূতিভূষণ, সুনীল, সমরেশ , খূশবন্ত সিং, এলান পো, এরিখ মারিয়া রেমার্ক, মার্ক টোয়েন, ম্যাক্সিম গোর্কি, ভিক্টর হুগো, ফ্রাঞ্জ কাফকা, পাওলো কোয়েলহো, হারুকি মুরাকামির লেখাও অনেক বেশী ভালো লাগে। মন খারাপ থাকলে কবিতায় ডুবে যাই। আবুল হাসান, শহীদ কাদরি এবং জীবনানন্দ আমার খুব প্রিয় কবি। মুক্তিযুদ্ধ আমার অন্যতম পছন্দের একটা বিষয়। মুক্তিযুদ্ধের উপর লেখা যে কোন বই পেলে কিনে পড়ি। ঘৃণা করি যুদ্ধাপরাধী রাজাকারদের। এইতো এই আমি।

অগ্নিপাখি › বিস্তারিত পোস্টঃ

পহেলা বৈশাখে যৌন নিপীড়ন ঃ এই জানোয়ারদের কি বিচার হবে না?

১৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৩:৫৩









১. পহেলা বৈশাখের জঘন্য যৌন নির্যাতনের ঘটনার পড়েও যখন কিছু মানুষ নামধারী পশু নারীদের পোশাক কে দায়ী করে কুকুরের মতো ঘেও ঘেও করে, অবাক হয়ে তাকিয়ে থাকি। হাতে যদি ক্ষমতা থাকতো তখনি খুন করে রক্ত পান করতাম। তর্ক বাড়াই না। মূর্খের সাথে তর্ক করে লাভ কি? কিন্তু এখন মনে হচ্ছে এর মুখ দর্শন করলেও ঘেন্না হবে।

২. অমানুষের বাচ্চারা, নারীদের পোশাক নিয়ে কথা বলবার আগে তোমার চোখের দৃষ্টি ঠিক করো।

৩. হু দা হেল আর ইউ টু ডিসাইড ওয়াট টু ওয়েয়ার ওর নট।

৪. কুলাঙ্গারের বাচ্চারা "হাঙ্গরের সামনে মাংশের টুকরা রাখলে সে তেড়ে আসবেই" টাইপ ফালতু যুক্তি মারাইতে আইসো না! অমানুষের বাচ্চারা "।

৫. মেয়েদের পোশাক তোমার "যৌনানুভুতি" জাগায়? Oh really you fucking retarded bastards-- Just because a banker is counting money and it provokes you bastards but it doesn't mean you’re entitled to have that money. And yes BASTARDS You are not entitled to someone else’s body just because it’s exposed.

৬. সেই অমানুষদের জন্য যারা এই ধরণের জঘন্য নারী নিগ্রহের ঘটনা ঘটবার পড়েও নারীদের পোশাকের দোষ দিয়ে " অর্গাজমিক" সুখ পায় তার জন্যঃ

"অনেকের ভিড়ে কিছু মুখোশ পরা মুখের নিচের আছে
যত হীনতা, নীচতা আর জগতের যাবতীয় অন্ধকার।
নিষ্ঠুর হাতে হত্যা করি আমি তাদের আর
পিশাচের মতো হাসি।
সেই অমানুষদের রক্ত পান করি আর
নৃত্য করি আদিম উল্লাসে।
ফিরে আসি যখন হারিয়ে যায় চাঁদ মেঘের আড়ালে,
হাতে রক্ত, চোখে ক্লান্তি আর মনে উল্লাস নিয়ে।
আবার আমি প্রবেশ করি,
একার নির্বাসনে।
চোখের কোনে থাকে নিষ্ঠুর হাসি আর
চোখ বুজে আসে পরবর্তী শিকারের আশায়।"

৭. I am only an angry FEMINIST when you are ignorant misogynist asshole.

৮. Any faith that puts MEN above WOMEN is a misguided faith.

৯.নারীরা ধরেই নিয়েছে তারা যেহেতু নারী সেহেতু তাদের বঞ্চনা সয়েই যেতে হবে। নারীরা দয়া করে আপনারা এই শৃঙ্খল থেকে বের হয়ে আসুন। নারীদের মনে রাখতে হবে “To be taken as granted.” বলে কিছু নেই এবং আপনাকেই এই শৃঙ্খল ভাঙতে হবে। এদেশের অনেক নারীরই মনোজগতে যে “Princess Syndrome” কাজ করে তা ভেঙ্গে যোদ্ধা হিসেবে আত্মপ্রকাশ করতে হবে। সমাজের সকল প্রতিকূলতা, সকল বাধা পেরিয়ে আপনাকে যোদ্ধা হিসেবে আত্মপ্রকাশ করে অধিকার ছিনিয়ে আনতে হবে।
“Remember, you are a warrior against all the social barriers for women empowerment…Go and get it. "

জয়তু নারী।



মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:৫৭

নীল আকাশ ২০১৪ বলেছেন: আপনি যদি প্রমাণ করতে পারেন যে, তাদের কেউ ছাত্রলীগের সাথে জড়িত নয়, তাহলে অবশ্যই তাদের বিচার হবে। তবে এতেও কাজ হবে কিনা জানিনা। তবে হ্যাঁ, তারা শিবির করে - এরকম কোন প্রমাণ যদি যোগাড় করতে পারেন, তবে কেউই ছাড়া পাবেনা - এটা নিশ্চিত।

১৯ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:১১

অগ্নিপাখি বলেছেন: কোন নির্দিষ্ট দল এইখানে বড় কথা নয়। যারা এই ধরনের জঘন্য কাজ করে যাচ্ছে বেশ কয়েকবছর ধরেই সেই সব জানোয়ারদের প্রকাশ্য দিবালোকে মৃত্যু কার্যকর করা উচিত। এইসব ঘটনার কোন বিচার হয় না বলেই অপরাধীরা হাওয়া লাগিয়ে ঘুরে বেরায় আর আবারও এইরকম জঘন্য ঘটনা ঘটানোর সাহস পায়। ২০০০ সালের টি এস সি এর বর্ষবরণে যৌন হয়রানি ঘটনার একটা জানোয়ারকেও কি বিচারের কাঠগড়ায় দাড় করানো হয়েছিলো । এই অসুস্থ সমাজ এই ধরনের কোন ঘটনা ঘটলেই সব দোষ নারীর দিকে দিয়ে দেয়। পুরুষতান্ত্রিকটার আরেকটি জঘন্য উদাহারন। ধিক শত ধিক এইধরনের সমাজকে। আমাদের সবাইকেই এগিয়ে আসতে হবে এই ধরনের জঘন্য ঘটনার বিরুদ্ধে। কে জানে, হয়ত এই জানোয়ারদের পরের শিকার হতে পারে আমাদেরই কোন আপনজন.।। "When injustice becomes law.... resistance becomes duty".

২| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ৯:৫৪

ঢাকাবাসী বলেছেন: কিচু বলতে গেলে ডর করে। কার মাইর খামু ঠিক আছে!

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৩৬

অগ্নিপাখি বলেছেন: চারিদিকে এখন চলছে ভয়ের রাজত্ব। তবে এইসব কুলাঙ্গার অমানুষদের রুখে দাড়াতেই হবে।। নয়তো এদের পরবর্তী শিকার হবে আমাদেরই কোন আপনজন।

৩| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ৯:৩৯

প্রোফেসর শঙ্কু বলেছেন: বিচার হবে- এটার আশাই কেবল করতে পারি। ব্যক্তিগত দিক থেকে রুখে দাঁড়াতে পারি এরকম অমানুষের বিরুদ্ধে। সবাই প্রতিবাদ জানালে অবশ্যই পজিটিভ কিছু হবে।

০১ লা মে, ২০১৫ দুপুর ২:২৬

অগ্নিপাখি বলেছেন: "সবাই প্রতিবাদ জানালে অবশ্যই পজিটিভ কিছু হবে"/ সহমত আপনার সাথে। তবে প্রতিবাদ জানানোর মানুষেরই বড় অভাব আজ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.