নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাকসুদ আলম মিলন

মাকসুদ আলম মিলন › বিস্তারিত পোস্টঃ

দিবস বিড়ম্বনা

৩০ শে মার্চ, ২০১৭ রাত ১:২৫

প্রযুক্তি যেমন আমাদের এনে দিয়েছে ইস্মার্ট ফোন তদরূপ আমাদের চালচলনে চলছে ওভার ইস্মার্টের কারসাজি।হাতের মুঠোয় দুনিয়া বলাটা ভুল হবে না । আমাদের চিন্তাধারা ,ধ্যান খেয়াল যে পুরুটাই ঐ আলাদিনের যাদুর চেরাগ মুঠোফোনকে ঘিরে।মুঠোফনে চার্জ না থাকলে আমাদের হাইহুতাশ যে পরিমাণে বাড়তে থাকে সে পরিমান লেগুনার গতিও বাড়ে না।
বলছিলাম দিবস বিড়ম্বনা নিয়ে।ইদানিং বলতে শুনি প্রতিযোগিতার যোগ। সেলফি তুলার যে প্রতিযোগিতা দেখতে পাই সিরিয়াসলি যেকোন প্রতিযোগিতাকে হার মানাবে।কোনটা শোক দিবস ,কোনটা বিজয় দিবস কোনটা ভালোবাসা দিবস সেই খেয়াল খুইয়ে সবকিছু গুলিয়ে সবকটিকে এক দিবসে রূপান্তর করছি।কোন উপলক্ষ্যে কি ধরনের পোষাক পড়তে হয় তাতেও গুল ঢেলেছি। কারণ হিসেবে দেখা যায় ঐ সেলফি।একটু ভালো পোষাক, একটু ইস্মার্ট কোন একটা উপলক্ষ্য ব্যাস... শুরু হয়ে গেল সেলফি বাজি প্রতিযোগিতা।আহহ... কি লাগ...জোস...অস্থির...পুরাই পাংখা... ফাটাফাটি।
আমরা সমুদ্রের স্রোতে গাঁ ভাসিয়ে দিচ্ছি।মুঠোফনে বন্দি করে রাখছি নিজের পৃথিবী।আমরা হয়ে যাচ্ছি আত্নকেন্দ্রিক।ভালো মন্দের ধার না ধেরে নিজের কাছে যেটা মনে হচ্ছে ভালো... সেটাই ভালো... যেটা মন্দ সেটাই মন্দ... যেটাকে ইস্মার্ট ভাবছি... সেটাই ইস্মার্ট।হারতে ভুলে গেছি ভিডিও গেমসের মতো।যেটা নিজে "না" সেটা ভেবে যাচ্ছি।মনে করছি আমি যা ভাবছি তাই ঠিক এর বিপরীত কিছু নেই কিংবা অগ্রার্য করার মত তো নইই।আসলেই যে এর বাইরেও যে কথা থাকতে পারে... তর্কবিতর্ক হতে পারে আড্ডায়।সেটা হারিয়ে ফেলছি।
সেলফি বাজি প্রতিযোগিতায় দিবসকে আর দিবস মনে হয় না।হয় রঙ্গোলিলা।যা থেকে ভালো কিছু আশা করাটাই ভূল।সমুদ্রের স্রোতে গা এলিয়ে না দিয়ে একটু আড্ডাদিতে শিখি...মুঠোফোনে নিজের পৃথিবী মুষ্টিবদ্ধ না করে প্রশারিত করতে শিখি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.