নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাকসুদ আলম মিলন

মাকসুদ আলম মিলন › বিস্তারিত পোস্টঃ

"চাকিব খানরা কি চাপিয়াই যান??

১১ ই এপ্রিল, ২০১৭ রাত ২:৫২





অপুর বিশ্বাসে আশা... "সন্তানের পরিচয় দিবি কিনা বল??? আর শাকিব খানের নিরাশা... "ভালবাসলেই ঘর বাধা যায় না"।পুরাই ছবির মতো চাঞ্চল্যকর ঘটনা আরকি।চলচ্চিত্র জগতটাই যে প্রশ্নবিদ্ধ হয়ে সটান দাড়িয়ে আছে শুরু থেকেই।কেউ চাপিয়া যায়,কেউ চেপে যায়,কারো ফাঁস হয়ে যায়।চলচ্চিত্রের মতোই লীলাখেলার আখড়া যেন চলচ্চিত্র জগতটাতে।

চলচ্চিত্রে উঠতে গেলে নাকি "কিছু ছাড়" দিতে হয়।কেউ "ছাড়" দিয়ে ঝেড়ে-কেশে ধেউ ধেউ করে উপরে উঠতে পারে আবার কারো "ছাড়" একেবারে ছেড়ে দেয়।যদি চলচ্চিত্রের জগতটাকে নিয়ে ভাবি তাহলে দেখা যায় এখানে জৌলুসতার অর্থাৎ গ্লামারের কারবার ।যৌবনতার জৌলুস যতটুকু ততটুকুই সে টিকে থাকতে পারে।ব্যতিক্রম গুটিকয়েক।
অমুক নায়কের সাথে তমুক নায়িকার রেষারেষি,সম্পর্কের সীমা ছাড়িয়েও ।এরকম চকমপ্রদ মাল-মসলা নিউজ অহরহই দেখতে পাই।বিনোদনের নিউজ মানেই কোন নায়কের সাথে কোন নায়িকের জোড়া লাগলো ফেবিকলের মতো আবার কোন নায়িকার সাথে কোন নায়কের সম্পর্ক ভেঙেচোরে খান খান হয়ে হয়ে গেলো।
খানের প্রসঙ্গটা তাহলে এসেই গেলো।খান কিংবা যারা চলচ্চিত্র জগতের ত্রাস তাদের ব্যাপারে বলতে গেলে..ত্রাসরা খাই খাই পার্টি।আর নায়িকারা ধেই ধেই পার্টি।

প্রশ্ন রাখা যায় শাকিব খান আর অপু বিশ্বাসের সম্পর্ক সুগভীর ছিল।সুগভীর,সুদূরপ্রসারি না হলে বাচ্চা পর্যন্ত গড়াতো না।অপু বিশ্বাসের বিশ্বাস ছিল চাকিব খান (অসম্ভব খ্যাত জ্বলন্ত জলিলের মতো আরকি) তাকে স্ত্রীর মর্যাদা দিবে কিন্তু খান সাহেব বিশ্বাসটা যে খান খান করে দিবে কে জানতো।এতদিন চাকিবের চৌকষতা চাপিয়ে রাখার পরেও যখন অপু বিশ্বাস কোন আশ্বাস পাইনি।বাধ্য হয়েছে খোলস থেকে বেরিয়ে খোলাসা করতে।তার অধিকার আদায় করতে।

প্রশ্ন জাগতেই পারে সাকিব খানের সাথে সুগভীর সম্পর্কই ছিল।সাকিব খান যে দুষ্ট-প্রকৃতির তার আবাস কি অপু পাই নাই।ওখান থেকেই কি ফিরে আসা যেত না।এতদূর গড়ালো কিভাবে।কিংবা এতদিন গোপন রাখলোই বা কেনো। নাকি গুটি-বাজি করে সন্তান পর্যন্ত ইচ্ছে করেই নিয়েছে যেন চাকিবকে গছিয়ে পাইচারি,যেন আটঘাট বেধে আটকে দিয়ে যাওয়ার পরিকল্পনা।নাকি নামের সাথে নাম যুক্ত করে আরো জৌলুসতা বৃদ্ধির প্রবৃদ্ধি ।

পক্ষে বিপক্ষে প্রশ্ন আসতেই পারে।কিন্তু সবচেয়ে বড় পক্ষ হলো মনুষ্যত্ব।আমাদের মনুষ্যত্ব এমন বিকারগ্রস্ত যে "খেতে রাজি,পাতে তুলতে নারাজই বটে"।ইদানিং চাকিব খানদের মতো অনেকের চাপিয়ে যাওয়ার প্রবণতা বাড়ছে বৈ কমছে না।

চলচ্চিত্র জগতের চাকিব খানদের চাপিয়ে যাওয়ার ঘটনা চাপানোই থাকে অধিক প্রকাশিত হয় নেহাত অল্পই ।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১১ ই এপ্রিল, ২০১৭ সকাল ৭:৫১

আলপনা তালুকদার বলেছেন: আমি অপুকেই দোষ দেই


আমরা অপুরা সবসময় আমাদের প্রতি অবিচারকে মেনে নেই বলেই শাকিবরা দিনের পর দিন আমাদের নির্যাতন করেও পার পেয়ে যায়। অপুর অপরাধ -

১। বিয়ের আগেই সামাজিক স্বীকৃতি, নিজের ক্যারিয়ার... এ বিষয়গুলো মীমাংসা করে বিয়ে বা ধর্ম ত্যাগ করতে হত।

২। নিজের ক্যারিয়ার ছাড়া ঠিক হয়নি।

৩। বিয়ের পর শাকিব তাকে সামাজিক স্বীকৃতি না দেবার পরই অপুর মুখ খোলা উচিত ছিল, নয় বছর পর নয়।

৪। শাকিব নিরপরাধ। কারণ তার বৌ ছাড়ার এবং ৪টা পর্যন্ত বিয়ে করার বৈধ অধিকার আছে। সে অপুকে মেনে নিতে বাধ্য নয়। সে ছেলেকে মেনে নিতে রাজী হয়েছে - এটা তার চরম মহানুভবতা। কারণ আমাদের দেশের বহু পুরুষ বৌ বাচ্চা ফেলে আবার বিয়ে করে, বৌ তালাক দেয়, বাচ্চার দায় নেয়না।

৫। নয় বছর অপুকে তালাক দেয়নি, যখন চেয়েছে তখনই শাকিব অপুকে টাকা দিয়েছে - এটাও কি কম মহানুভবতা? না দিলে অপু কি করতে পারত? এখনও যদি তালাক দেয়, অপু কি করতে পারবে?

১১ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:৪২

মাকসুদ আলম মিলন বলেছেন: আবেগের বশবতী হয়ে না হয় অপু মুখ বুঝে অনেক কিছুই চেপে ছিল দিনের পর দিন.(ক্যারিয়ার এটছ্যাট্টা) ।চলচ্চিত্র জগতে চেপে রাখার ঘটনা অহরহই ঘটে অপুও চাইছিল চেপে রেখে শাকিবকে সুযোগ করে দেয়া।ন্যাচারেলি মেয়েরা অনেক কিছু চেপে রাখে ।তারা ত্যাগ তিতিক্ষা করেই অব্যস্ত শুরু থেকেই।আর শাকিবের ক্ষেত্রে ক্যারিয়ারই যদি সব হয়ে থাকে তাহলে বিয়ে করতে বলছে কে সন্তান পর্যন্ত গড়িয়েছে কেনো।বিয়ের পর কি হিরোদের হিরোগিড়ি কমে যায় বৈকি। হিরো তো তাকেই বলে যে পরিবারেও হিরো,চলচ্চিত্রেও হিরো!!!!

২| ১১ ই এপ্রিল, ২০১৭ সকাল ৯:১৮

ধ্রুবক আলো বলেছেন: আলপনা তালুকদার আপুর কথার সাথে একমত।
তবে ভুল ভুলই, সাকিবের উচিত অপু বিশ্বাস কে মেনে নেয়া, যা হওয়ার তাতো হয়েই গেছে।

সবচেয়ে বড় কথা মিডিয়া একটা নিউজ পাইছে কয়েকদিন বাজানোর জন্য এই

১১ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:৪৮

মাকসুদ আলম মিলন বলেছেন: সবচেয়ে বড় কথা অপু বিশ্বাসের বিশ্বাসের জায়গাটাকে সাধুবাধ দিতেই হয়।এতোদিন এও সম্ভব।এতো বড় ত্যাগ। শাকিব ছোকরার মানবিক দৃষ্টিকোন দিক দিয়ে তাকে স্ত্রীর মর্যাদাটা দওয়াই শ্রেয় বলে মনে করি।

৩| ১১ ই এপ্রিল, ২০১৭ সকাল ১০:৫৯

কানিজ রিনা বলেছেন: আমাদের দেশে অহরহ ঘটছে এসব,
তাইত শাকিবখান ছেলেকে স্বিকৃতি দিবে
অপুকে না। তাইত শাকিব খুব ভাল
জাতের পুলা অনেকে তো ছেলে পেলের
দায়ীত্ব্য নেয় না। অনেকে আবার নিজের
ছেলে মেয়ের দায়ীত্ব্য না নিলেও পরকীয়ার
স্ত্রীর আগের ঘরের সন্তানের দায়ীত্ব্য ভাল
ভাবে পালন করে।

১১ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:৪৯

মাকসুদ আলম মিলন বলেছেন: সহমত জ্ঞাপন করছি

৪| ১১ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১:৪৫

অতঃপর হৃদয় বলেছেন: সিনেমা এখন বাস্তবে পরিণত হইছে!!!!!!!!!!

১১ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:৫০

মাকসুদ আলম মিলন বলেছেন: চোখ রাখুন পর্দায় এও নিয়ে ছবিও বের হচ্ছে "অপুর সংসার"!!!

৫| ১১ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১:৪৮

টারজান০০০০৭ বলেছেন: নাটক-ছিঃনেমা পাড়ার নট-নটীদের বিবাহের দরকার হয় সন্তান ও সম্পদের একখান হিল্লে করার জন্য। এছাড়া বিবাহের কি প্রয়োজন ? ধরো আর ছাড়ো এটাইতো এখানকার নিয়ম। সুতরাং আশ্চর্য হওয়ার কি আছে ? এখানে নারী পুরুষের ক্যাচাল আসে কেন ? :|

১১ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:৫৮

মাকসুদ আলম মিলন বলেছেন: সিমেনা যারা করে তারা কি মানুষ না???নাকি এলিয়েন ??সমাজের ভালো মন্দ বিভিন্ন দিক. সমাজ পরিবর্তন .সমাজের সচেতনতা বৃদ্ধিতে ভৃমিকা রাখে আয়নার মতো প্রতিফলিত হয় কিন্তু এই সিনেমাতেই।মনধন তো তাদেরও আছে ।সেলেব্রেটি যখন একটু লাড়াচাড়া তো হবেই।

৬| ১১ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:০৩

বিজন রয় বলেছেন: সিনেমা আর বাস্তব এক নয়।

১১ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:২৩

মাকসুদ আলম মিলন বলেছেন: সিনেমা আর বাস্তব এক নয়।আবার একও হয়।এই মূহূর্তের সব সিনেমার ক্লাইমেক্সের ইতি টেনে অপু বিশ্বাসের বিশ্বাস অক্ষুণ্ম রেখে স্ত্রীরমর্যাদা দিলেন শাকিব খান।।।।

৭| ১১ ই এপ্রিল, ২০১৭ রাত ৮:২৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ২ শয়তানে শয়তানি করেছে। এক হাতে তালি বাজে না। ৯ বছর চুপ থাকা যেমন বোকামি, ঠিক তেমন স্ত্রী সন্তানের স্বীকৃতি বিলম্বিত করাটাও জঘন্য...

৮| ১২ ই এপ্রিল, ২০১৭ রাত ১:০৫

মাকসুদ আলম মিলন বলেছেন: :) :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.