নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন মানুষ ।

দুর্গম পথের যাত্রী

দুর্গম পথের যাত্রী › বিস্তারিত পোস্টঃ

বোরকা পরে ২ কোটি টাকা জরিমানা দিলেন ধনী ব্যবসায়ী

২৫ শে আগস্ট, ২০১৬ রাত ২:০৭

ফ্রান্সে প্রকাশ্য স্থানে বোরকা কিংবা হিজাব পরা নিষিদ্ধ। এই নিষেধাজ্ঞা ভঙ্গ করলে ১৫০ ইউরো (১৬৭ ডলার) জরিমানা দিতে হয়। অনেকেই মনে করে, এই বিধান মুসলিম নারীদের নিজের ইচ্ছমতো পোশাক পরার অধিকারের লঙ্ঘন। এর প্রতিবাদ করছেন অনেকেই।
ধনী ব্যবসায়ী রিচার্ড নেকাস প্রতিবাদকারীদের একজন। তিনি বোরকা পরে প্রতিবাদ করেন এবং জরিমানাও দিয়ে থাকেন। এ পর্যন্ত তিনি প্রায় দুই কোটি সাড়ে ১৮ লাখ টাকা (২,৭৮,০০০ ডলার) জরিমানা দিয়েছেন।
তিনি বলেন, তিনি মুসলিম নারীদের হিজাব পরার অধিকার রক্ষার আন্দোলন অব্যাহত রাখবেন।
তার জন্ম প্যারিসের উপকণ্টে এক অভিবাসী আলজিরীয় পরিবারে। অত্যন্ত গরিব অবস্থা থেকে আজ ধনী ব্যবসায়ী। কিন্তু শেকড় ভুলে যাননি। এ কারণেই তিনি লড়াই চালিয়ে যাচ্ছেন।
তিনি বলেন, বর্তমানে ফ্রান্সে মুসলিমদের প্রতি যে অসহিষ্ণুতা প্রদর্শন করা হচ্ছে, তা ১৭৬৩ সালে প্রটেস্ট্যান্টদের প্রতি করা অসহিষ্ণুতার সাথে তুলনীয়। তবে দুঃখের বিষয়, ফ্রান্সে এখন আর কোনো ভল্টেয়ার নেই।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে আগস্ট, ২০১৬ সকাল ৮:২৯

নিরাপদ দেশ চাই বলেছেন: যতদুর জানি হিজাব নয় বুরকিনি নিশিদ্ধ করা হয়েছে। মুসলিমদের যদি নিজ আবাস ছেড়ে অমুসলিম দেশে যেতেই হয় তবে কিছুটা ছাড়তো দিতেই হবে। নাক মুখ ঢেকে কাল রং এর বুরকা যদি পড়তেই হয় তবে নিজ ভুমিতেই যেয়ে পড়ুক।বিদেশে আবাস গড়ার দরকার কি?

২| ২৫ শে আগস্ট, ২০১৬ সকাল ১০:৫১

দুর্গম পথের যাত্রী বলেছেন: যে দেশে যাবে সে দেশের নিয়ম মানলেই হইল...বোরকা পরবে না হিযাব পরবে না উলঙ্গ থাকবে সেটা একান্ত নিজের ইচ্ছাধীন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.