নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালো লাগে তাই সামান্য একটু হাবিজাবি লিখি এই আর কি !

নির্বাক রাজপূত্র

খুব কম কথা বলি। কিন্তু কিছু হাবিজাবি লেখার চেস্টা করি । রিয়েল লাইফে কম কথা বলি বলে বন্ধুরা নির্বাক বলে ডাকে। তাই ভারচুয়াল লাইফে এই নামটাই বেশিরভাগ ব্যাবহার করি।

নির্বাক রাজপূত্র › বিস্তারিত পোস্টঃ

ভালবাসতে কখনও কারন খুজতে হয় না! ভালবাসা শুধুই নিঃস্বার্থ।

২৪ শে নভেম্বর, ২০১৪ রাত ৩:০০

তোমার ভার্সিটির সবচেয়ে ভালো ছেলেটিকে ভালোবাসা সহজ।শুধু তুমি একা নও তোমার মতো আরও অনেক মেয়ে ই সেই ছেলেটিকে ভালোবাসছে। ধরে নেই,ছেলেটির নাম শুভ্র। আমি যদি তোমাকে জিজ্ঞেস করি,’ছেলেটিকে ভালোবাসো কেন?’ আমি নিশ্চিত তুমি সাথে সাথেই তার গুণগান গাওয়া শুরু করবে।হয়তো বলবে,ছেলেটি ভালো,দেখতে ভালো,মেয়েদের দিকে তাকায়না,পড়াশোনায় ভালো,ভদ্র,নম্র ব্লা ব্লা ব্লা আরও অনেক কিছু।
তোমার বান্ধবীকে ডেকে নিয়ে যদি একই প্রশ্ন করি সেও নিশ্চিত এই কথাই বলবে।

আমি বলতে চাই,তুমি সেই ছেলেটিকে ভালোবাসো না।তুমি ভালোবাসো তার গুণকে।তার সত্ত্বাকে ভালোবাসো না তুমি।আজ যদি সে পরীক্ষায় ফেইল করে,সিগারেট খাওয়া শুরু করে,রাস্তার মোড়ে দাড়িয়ে চায়ের কাপ নিয়ে তোমার দিকে তাকিয়ে গান গায় আমি জানি তুমি তখন একটু একটু করে তাকে ঘৃণা করা শুরু করবে।তোমার সব ভালোবাসা এখানেই শেষ।তবে আফসোস কারণ তুমি তাকে ভালোবাসতে পারনি আর ঠিক একই কারণে ঘৃণা ও করতে পারবেনা।

তোমাদের অনুভূতি পানির মতো,জটিল কিন্তুস্বাদহীন।

আমি সেই মেয়েটির হাত জীবনে একবার হলেও ছুঁয়ে দিতে চাই যে সবচেয়ে খারাপ ছেলেটিকে নিজের অজান্তে চুপি চুপি ভালোবেসে ফেলবে।সে জানে ছেলেটি খারাপ।শুধু খারাপ নয়,খুব খারাপ।সারা ভার্সিটি খুঁজেও এমন একজনকে পাওয়া যাবেনা যে বলবে, ‘নাহ!ছেলেটা ভালোই।’ খারাপ ছেলেটি যখন মেয়েটির সামনে দিয়ে হেঁটে যাবে মেয়েটি তখন মন খারাপ করে মাটির দিকে তাকিয়ে থাকবে।খানিকটা রাগ ওকরবে সে। নীরবে কেঁদেই যাবে কারণ সে জানে এই ছেলেটি ভালোবাসা বুঝবেনা বরং তাকে নিয়েহাসাহাসি শুরু করবে। অবশেষে ভালোবাসার কাছে হার মেনে সে ছেলেটিকে সব বলেই দিবে।খারাপ ছেলেটি অবাক চোখে তাকিয়ে থাকবে মেয়ের দিকে। কিছু না বলে বাসায় গিয়ে আয়নার সামনে দাঁড়িয়ে কিছুক্ষণ নিজেকে ভালো করে দেখেনিবে।আর মনে মনে ভাববে,’এমন চেহারার মানুষের দিকে এতো সুন্দর মেয়ে তাকালো কিভাবে?’ ভালোবাসার শক্তির কাছে হার মানবে পৃথিবীর সকল বাজে অভ্যাস।ঝগড়া হতেই পারে তবুও তারা সারাজীবন থাকবে পাশাপাশি।

আমি যদি এই মেয়েটিকে জিজ্ঞেস করি,’তুমি কেন এই ছেলেটিকে ভালোবাসো?’ তখন সে চুপ করে থাকবে।মন খারাপ করবে আর ভাববে যে কি বলবে উত্তরে!মনে মনে লজ্জা ও পাবে। ভালোবাসে অথচ কেন বাসে সেইটাই জানেনা। এ কেমন ভালোবাসা হলো!! বোকা মেয়েটি জানেনা তার ভালোবাসাকেই ভালোবাসা বলে।

ভালোবাসার কোনো কারণ থাকেনা।তার প্রেম নিঃস্বার্থ।তার প্রেম বদলে দিয়েছে একজন মানুষকে। ভালোজনকে ভালোবাসা যতটা সহজ খারাপ মানুষটিকে ভালোবাসা ততটাই কঠিন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.