নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তীর্থক

তীর্থক

71 আমার অস্তিত্ব, আমার স্বাধীনতা গান আমার জীবন, আমার বেঁচে থাকা কবিতা আমার inspiration, আমার পথচলা আর তুমি, আমার ভালোলাগা, আমার দীগন্ত বিস্তৃত ভালোবাসা ।

তীর্থক › বিস্তারিত পোস্টঃ

ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা!

২৬ শে জুন, ২০১৯ রাত ১০:০৫

ধরেন আপনার টিমে ব্যাটসম্যান, বোলার আর অলরাউন্ডার মিলে ১১ জন ভালো খেলোয়াড় আছে কিন্তু একজন ভালো ক্যাপ্টেন নেই! প্রতি ম্যাচে আপনার দল ৩০০-৩২০ রান করে এবং ছোট দলগুলোর সাথে জিতেও যান! কিন্তু বড় দলগুলোর সাথে কি করবেন? কখন কাকে দিয়ে বল করাতে হবে, ফিল্ডার কিভাবে সাজাতে হবে, কখন অ্যাটাক করতে হবে কিংবা কখন ডিফেন্স করতে হবে, কখন ট্রিক করে প্রতিপক্ষকে বোকা বানাতে হবে বোঝেন না! তখন কি হবে? হারবেন, তাই না?
তাহলে আপনার দলটা কেমন হওয়া উচিৎ? দলে ১ জন ক্যাপ্টেন অ্যাড করা উচিৎ! তাই ত? মানে ১০ জন ভালো খেলোয়াড় + ১ জন ভালো ক্যাপ্টেন!
আমাদের সেই ভালো ক্যাপ্টেন হচ্ছে মাশরাফি বিন মুর্তজা! যদি মাশরাফির ক্যাপ্টেন্সি নিয়ে কারো কোন ডাউট থাকে তাহলে বলতে বাধ্য হচ্ছি, সে ক্রিকেট খেলাই বোঝে না! তার ফুটবল নিয়েই মেতে থাকা উচিৎ!
আশাকরি, মাশরাফির সমালোচনা করা থেকে বিরত থাকবেন! একমাত্র মাশরাফিই গোটা দুনিয়ার সামনে ভারতের দিকে আঙ্গুল তুলে বলতে পেরেছিল, "ধরে দিবানি"! আর কারো সাহস হয়নি সে কথা বলার, আজও! তার মত লেজেন্ড বাংলাদেশে জন্ম নিয়েছে এটা আমাদের অনেক বড় ভাগ্য! জীবিত অবস্থায় যদি একজন লেজেন্ডকে দেখতে চান তাহলে মাশরাফিকে দেখেন! অকৃতজ্ঞ হয়ে নিজেকে মির জাফরের কাতারে ফেলবেন না!!!!

মন্তব্য ৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৬ শে জুন, ২০১৯ রাত ১০:৪০

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: আইছে, পীরবাবার মুরিদ...
হেতির গুরুর সমালোচনা করা যাইতো ন!!!


উইকেট না পাইলে ম্যাচ কী পানিপড়া খাইয়া জিতবো?

২৬ শে জুন, ২০১৯ রাত ১০:৪৩

তীর্থক বলেছেন: হ, ওরে বাদ দিয়া দেন, আপনেরে ক্যাপ্টেন কইরা দেই, প্রচুর উইকেট পাইবেন ;)

২| ২৬ শে জুন, ২০১৯ রাত ১০:৫৯

রাজীব নুর বলেছেন: মাশরাফি একজন ভালো ক্যাপ্টেন। এখানে কোনো সন্দেহ নাই।

৩| ২৬ শে জুন, ২০১৯ রাত ১১:০০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সুন্দর বলেছেন ভাই, একজন মাশরাফি'কে বাংলাদেশ ক্রিকেট টিম মিস করবে অনেকদিন।
অবশ্যই মাশরাফি একজন বিখ্যাত ক্যাপ্টেন, তাকে নিয়ে গর্ব করা যায়, সমালোচনাও করা যায় হয়তো, কিন্তু কটূক্তি কখনোই নয়।


শুভকামনা মাশরাফির জন্য সবসময়।

৪| ২৬ শে জুন, ২০১৯ রাত ১১:৩৩

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: দুধভাত মুরিদদের এই সমস্যা! হেতারা খেলা লইয়া কথা কইবো না, আবেগ আর চেতনা(৭১, ইন্ডিয়া, পাকি....) দিয়া ম্যাচ জিতিবো.[আগের পোস্ট পড়ে বললাম]


"ধরে দিবানি" বলাতে আহামরি কিছু নেই। ২০০৭এর বিশ্বাকাপে আমরা যে ভারতের বিরুদ্ধে জিতেছিলাম, ম্যাশ ম্যান অব দ্যা ম্যাচ হয়েছিল স্বার্থকতা সেখানে। বোলিংএ যে আমরা ইন্ডিয়া-পাকির চেয়ে পিছিয়ে আছে, আগের বাংলাদেশের থেকে পিছিয়ে যাচ্ছি সে খবর রাখেন? আফগান-অস্ট্রেলিয়া ম্যাচ দেখুন, আমাদের শুরুটা কত বাজে ছিল। আমাদের ফার্স্ট বোলার নেই, নির্ভরযোগ্য হার্ডহিটার ব্যাটসম্যান নেই, বেশী রান দিয়ে ফেললে এক সাকিব-মুশি মিলে ম্যাচ জেতা মুশকিল। সেমি তো বহুদূর!

৫| ২৭ শে জুন, ২০১৯ রাত ১২:০৫

তারেক_মাহমুদ বলেছেন: ভালবাসার অপর নাম মাশরাফি।

৬| ২৭ শে জুন, ২০১৯ সকাল ৮:৫৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ১০০% একমত। মাশরাফির চেয়ে ভালো ক্যাপ্টেন অন্তত এই বিশ্বকাপে আর কেউ আছে বলে মনে করি না। তার বোলিং পারফরম্যান্সের ঘাটতি নিয়ে যারা সমালোচনা করছেন, তাদের উদ্দেশ্যে বলি একজন ৩৫/৩৬ বছর বয়সী ক্রিকেটার, যার ইনজুরি জনিত কারণে হাঁটুতে ছয়বার অপারেশন করতে হয়েছে, তার কাছ থেকে মিচেল স্টার্কের মতো পারফরম্যান্স আশা করা যায় না। সুস্থ থাকা অবস্থায় মাশরাফির বোলিং আক্রমনে বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানরা থর থর করে কেঁপেছে। সে যে এখনো দলকে অত্যন্ত দক্ষতার সাথে নেতৃত্ব দিয়ে চলেছে, সেটাই আমাদের জন্য অনেক পাওয়া। কেউ কেউ বলবেন, এমন ইনজুরিগ্রস্থ ক্রিকেটারকে দলে না রাখাই উচিৎ। তাদের উদ্দেশ্যে বলি, বর্তমান বিশ্বের অন্যতম সেরা লেগ ব্রেক বোলার আফগানিস্তানের রশিদ খান ২০ বছর বয়সের টগবগে ইনজুরিমুক্ত যুবক। বিশ্বকাপে তার পারফরম্যান্সটা কী? একটা পরিসংখ্যানই যথেষ্ট। ৯ ওভার বল করে ১১০ রানে কোন উইকেট নাই, যা বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বাজে বোলিং। তারপরেও সে দলে আছে এবং খেলে চলেছে।
সেই তুলনায় আমাদের মাশরাফি অনেক অনেক ভালো। বাংলাদেশ দলে মাশরাফির কোন বিকল্প নাই।

৭| ২৭ শে জুন, ২০১৯ বিকাল ৪:১৫

মাহমুদুর রহমান বলেছেন: মাশরাফি ভদ্রলোক, তাকে আমি পছন্দ করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.