নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"নতুন কিছু জানার জন্য নতুন কিছু করো\"

পলাশ তালুকদার

পলাশ তালুকদার › বিস্তারিত পোস্টঃ

নৈতিক মুসলিম সোশ্যাল মিডিয়া। ফিতনা ও ফাসাদ মুক্ত প্ল্যাটফর্ম

২৮ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৯:৪০

"Ethical Muslim Social Media. Fitnah & Fasad Free Platform. (নৈতিক মুসলিম সোশ্যাল মিডিয়া। ফিতনা ও ফাসাদ মুক্ত প্ল্যাটফর্ম)"

ফেইজবুক ইন্সটাগ্রাম সহ জনপ্রিয় সোস্যাল মিডিয়ায় তো অনেক সময় ব্যয় করেন। যেখানে না চাইতেই সামনে চলে আসে অপ্রীতিকর আপত্তিকর বিভ্রান্তিকর ভিডিও, পিকচার সহ নানা ধরনের আর্টিকেলস। কিন্তু এই প্লাটফর্মে সেই ধরনের কিছুই থাকবেনা। থাকবে শুধু নৈতিক শিক্ষানীয় পোস্ট ও হালাল বিনোদন। চাইলেই সবাই একবার ঘুরে আসতে পারেন অন্তত দেখার জন্য। বিশেষ করে আমার মুসলিম ভাই ও বোনদের প্রতি আমার অনুরোধ থাকবে যে, আপনারা এখন থেকে এই প্লাটফর্মে অবসর সময় ব্যয় করে বিনোদন নেয়ার সাথে সাথে নিজেদেরকে নৈতিক অবক্ষয়ের হাত থেকে রক্ষা করুন। আল্লাহ আমাদেরকে তাউফিক দান করুক (আমিন)

মুলত যুক্তরাষ্ট্রের একদল যুবক চালু করেছে সম্পূর্ণ হালাল এই সামাজিক যোগাযোগ মাধ্যম। ‘আলফাফা কমিউনিটি’ নামের এই প্ল্যাটফর্মটি এখন খুব দ্রুতই বিশ্বের মুসলিম দেশগুলোতে জনপ্রিয়তা পাচ্ছে। আলফাফা কমিউনিটি নামের অ্যাপসটি বর্তমানে গুগল প্লে স্টোরে ও অ্যাপল স্টোরে পাওয়া যাচ্ছে। সম্প্রতি কমদামি অ্যান্ড্রয়েড ফোনের জন্য আলফাফা কানেক্ট নামের লাইট সংস্করণও উন্মুক্ত করা হয়েছে। ১৫০টিরও বেশি দেশের মুসলিমরা ব্যবহার করছে এ অ্যাপস। বিশেষ করে পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ ও তুরস্কে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। আলফাফার নির্বাহী পরিচালক আসিফ সাঈদ গণমাধ্যমকে জানান, বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা সহকর্মী ও বন্ধুদের সাথে যোগাযোগ করতে অনেক সামাজিক যোগাযোগ মাধ্যমেরই প্রকাশ ঘটেছে। কিন্তু মুসলমানদের জন্য ঈমান-আমল ঠিক রেখে সে সবের অনেক কিছু ব্যবহার করা দুষ্কর। সে সব বিষয় মাথায় রেখে ইসলামি মতাদর্শ লালন করে সম্পূর্ণ হালাল সামাজিক যোগাযোগ মাধ্যমটি আনা হয়েছে। কর্তৃপক্ষ তাদের ব্যবহারকারীদের জন্য প্রতিদিন নির্দিষ্ট সময়ে মহাগ্রন্থ আল কোরআনের তিলাওয়াত, হাদিসসহ বিভিন্ন ইসলামি কন্টেন্ট আপলোড করে থাকে। সাইটটি ফেসবুকের সঙ্গে মিল থাকলেও কোনো ফিতনা ছাড়া, ইসলামি নীতি-আদর্শে পরিচালিত।সাইটটিতে অনেক ফিচার রয়েছে, ছোট ব্যবসা থেকে শুরু করে অলাভজনক সব ধরনের প্রচার প্রসারে সাহায্য করবে এ সাইট। ব্যবহারকারীরা বিনামূল্যে তাদের ব্যবসা, মসজিদ, রেস্টুরেন্ট বা চাকরি ও পেশাদার প্রোফাইল তালিকাভুক্ত করতে পারবেন। অ্যামাজনের মতো ই-কমার্স হিসেবেও দেখতে পারেন মুসলিমদের পরিচালিত এ সাইটটি।

এটা আমার আইডির লিংকঃ https://alfafaa.com/members/mydearpalash

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৯:৫৮

সোনাগাজী বলেছেন:


আমরা হবো আফগান?

২| ২৮ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৩৮

বাউন্ডেলে বলেছেন: হারামখোরদের নাকি ?

৩| ২৮ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১১:১৮

নতুন বলেছেন: সাইটটি ফেসবুকের সঙ্গে মিল থাকলেও কোনো ফিতনা ছাড়া, ইসলামি নীতি-আদর্শে পরিচালিত।সাইটটিতে অনেক ফিচার রয়েছে, ছোট ব্যবসা থেকে শুরু করে অলাভজনক সব ধরনের প্রচার প্রসারে সাহায্য করবে এ সাইট।

অনলাইনের সোসাল মিডিয়ার উপরে ইসলামী নীতি আদর্শ কি কি?

৪| ২৮ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:১২

আলামিন১০৪ বলেছেন: Good Initiative ফেসবুকে আপত্তিকর ভিডিওর উপদ্রব বেড়েই চলেছে, এটা কি কেউ ইচ্ছা করলে বন্ধ রাখতে পারে? আমরা কি ফেসবুক কর্তৃপক্ষকে আমাদের মতামত জানাতে পারি না?

৫| ২৮ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৪৭

রাজীব নুর বলেছেন: গার্বেজ পোষ্ট।

৬| ২৮ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৫২

নতুন বলেছেন: যেখানে না চাইতেই সামনে চলে আসে অপ্রীতিকর আপত্তিকর বিভ্রান্তিকর ভিডিও, পিকচার সহ নানা ধরনের আর্টিকেলস। কিন্তু এই প্লাটফর্মে সেই ধরনের কিছুই থাকবেনা। থাকবে শুধু নৈতিক শিক্ষানীয় পোস্ট ও হালাল বিনোদন।

আপনি যেই সব জিনিস দেখতে চান/ দেখতে ইচ্ছা পোষন করেন/ দেখতে আগ্রহ দেখান সেই সব জিনিসই গুগুল আপনাকে দেখাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.