নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইচ্ছাঘুড়ির অবাধ আকাশ www.facebook.com/RezwanaAliTanima

রেজওয়ানা আলী তনিমা

বনমুরগী পোষ মানে না.......

রেজওয়ানা আলী তনিমা › বিস্তারিত পোস্টঃ

ইহা হয় একটি বিজ্ঞাপন :) :P :| :``>> ;) |-)

১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪১

কথায় বলে , সঙ্গদোষে লোহা ভাসে। আমারও সেই অবস্থা। ব্লগে লিখতে লিখতে দেখতে দেখতে তিনবছর কাটলো কিছদিন আগে। নিজের কত হাবিজাবি লেখা ও অন্যের কত দারুণ সব লেখা পড়া।সামান্য প্রশংসা শুনে সপ্তম আকাশে ওড়া ও পরমন্তব্যেই ভয়ংকর সমালোচনা শুনে ধপাস করে স্বর্গপতন!প্রতিবার দেখি নতুন নতুন সহব্লগারের বই বের হচ্ছে। আমারও কেন যেন গরীবের ঘোড়ারোগ হলো। গেল বছরের শেষের দিকে মনে হলো,'' বিলেত- পাখির চোখে দেখা সিরিজটা'' বই করে ফেললে কেমন হয়? মানুষজন বেশ উৎসাহ দিয়েছেন তো। বইকে মানুষের সন্তানসম বলা হয়। কেন , তা বের করতে গিয়েই বুঝেছি। শারীরিক সন্তান না হলেও মানসিক সন্তান তো বটেই।ধারণ ও প্রসব যন্ত্রণা মাঝে মাঝে সহনীয়তার পরীক্ষায় ফেলে দেয়, বিশেষ করে নবীন -প্রথমবারের মত লেখককে।আমার পরিচিতির গন্ডি সীমিত। বড় কোন লেখককে ধরে বইয়ের খুব প্রশংসা করিয়ে নেব - তা দেখে পাঠক কিনবে -এটা করার সাধ্য নেই। আবার এরকম ভূমিকা যাদের বইতে থাকে তাদেরটা কি সবাই কেনে, পড়ে? মনে হয় না।বই সম্পর্কে প্রথম ও শেষ রায় পাঠকের হওয়া উচিত ও হয়ে থাকে। এখানে মধ্যসত্ত্বভোগীর স্থান সচরাচর পাকা হয় না।

আমি বাচাল কিন্তু অন্তর্মুখী । চেনা জানা মহলে নিজের বইয়ের কথা বলতে বড় সংকোচ। প্লিজ তুমি আমার ' বন্ধু/ কলিগ/ পড়শী/ আত্নীয়' - আমার বইটা কিনো । এভাবে বলতে মুখে বেঁধে যায়। আর ভদ্রতার খাতিরে চেনা মুখেরা কিনবেন , দেখাবেন কিনেছি , তারপরে উইপোকার খাবার হবে কিংবা কেজি দরে বিক্রি হবে এ বড় বেদনার কথা , নিজের বইসন্তান সম্পর্কে। যাহোক ,নিজের যোগ্যতায় না হলেও আমি পাঠকের উপরে অগাধ বিশ্বাসী। বইটা যদি সংগ্রহ করার মতো মনে না-ও হয় তবু অন্তত এটুকু কল্পনা করতে ভালো লাগে- কেউ যখন মেলায় কাকলী প্রকাশনের স্টলে যাবেন দাঁড়িয়ে দাঁড়িয়ে একবারটি হলেও পৃষ্ঠা উল্টাবেন।সঙ্গীরা হয়তো বিরক্ত হয়ে বলবে, কি ফালতু সময় নষ্ট করছিস! আমি নিজে পাঠিকা হিসেবে যে কাজ অনেকবার করেছি- যে বই ঠিক কিনে নেবার যোগ্য মনে হয় না , শুধু উল্টেপাল্টে নিতে আগ্রহ হয় , দাঁড়িয়ে তেমন কেউ দুটা একটা পাতা অন্তত নেড়েচেড়ে পড়বেন-যদিও ভিড়ে পিন গলাবারও জায়গা নেই! আমি মনের চোখে ঠিক দেখে নেব!

আগেই বলেছি ,খুব দক্ষ ঢাকী কাউকে জানাশোনা নেই। অথচ মানুষের মত বইসন্তানকেও জন্ম দেবার পরে লালন করার দ্বায়িত্ব আছে। তাই খুব লজ্জা লজ্জা গলায় নিজের ঢাক নিজেই পিটাতে হচ্ছে,-কি আছে বইটিতে? জানাতে। কেননা, নাম শুনে পরিচিত কেউ জিজ্ঞেস করেছেন, এটা কি ভ্রমণ কাহিনী? -না। এটা কি প্রেমকাহিনী? -না। অ্যাডভেঞ্চার /প্রবন্ধ?- না।অতএব বইয়ের ভূমিকা থেকে অংশ তুলে দিলাম:

''আমি ভিড়ের ভিতর মিশে যাওয়া সাধারণ মানুষ। একজন মুসলিম , বাঙালি , নারী অনেকগুলো সত্বা নিয়ে বাইরে থেকে ভিতরকে দেখার চেষ্টা করেছি।আর্থিক হিসেবে দেশে মধ্যবিত্ত ছিলাম, বিলেতে আসার সময়ে সত্যিকারের জীবন বা সে জীবনের আনন্দ বেদনা বুঝতে পেরেছি- গড়পড়তায় সেটা নিন্মবিত্তের জীবন । বিশাল মাপের কারোর সাথে ওঠাবসা ছিলো না। উপন্যাসে যারা জীবনের একেবারেই লোক বা বাসিন্দা-পার্শ্বচরিত্র বলতে যাদের বোঝায় তাদের সাথে, তাদের মত আমি।লেখার শখ ছিল, ব্লগে লেখা শুরু করি ।গতানুগতিক বৈচিত্র্যহীন জীবনে লেখার বিষয় কি হবে?একটু ভিন্নতার কারণেই বিলেতকে ঘিরে ডায়েরি লেখা শুরু। এই দেশকে নিয়ে আদিখ্যেতা করার জন্য নয়।অতএব নামে যাই মনে হোক বিলেত আমার বইয়ে লক্ষ্য নয় , উপলক্ষ্য ।ভিড়ে হারিয়ে যাওয়া অনুল্লেখ্য মানুষের জীবন নিয়ে লেখার কি আছে? এই লেখাটার চরিত্র এখানের আমি না হয়ে যেকোন প্রবাসীই হতে পারতেন। আটপৌড়ে জীবন। ক্লাসে যাওয়া, রান্না করা , খাওয়া ঘুম বাদে , ওয়েট্রেস, ক্লিনার, টিলের কর্মী, অফিস লেডী, দোকানের ম্যানেজার বিচিত্র সব অভিজ্ঞতা হয়েছে ।দেশে থাকলে এমনটা কখনোই হতো না, এই নানা রঙের জীবনের সামান্য স্বাদগ্রহন, এটা - দূর্যোগ মোটেই বলবো না,বরং একধরণের সুযোগ।তবু এমন একজনের কাহিনীতে হয়তো বাড়তি আকর্ষণের কিছু নেই, এমন তো এখানের অভিবাসী মাত্রেরই হয়।হয়তো হয়, কিন্তু তাতে কি? আমার কাছেতো অভিনব।

এবং এক সাগর কৃতজ্ঞতা------
'লেখার ইচ্ছা থাকলেও বাংলাদেশে ভালো প্লাটফর্ম এখনও কম। সামহোয়্যারইনব্লগের কর্তৃপক্ষের কাছে সেজন্য আমার কৃতজ্ঞতার শেষ নেই।
মুহাম্মদ জহিরুল ইসলাম ভাইয়াকে বিশেষ ধন্যবাদ , প্রকাশনার ব্যাপারে বেশ সাহায্য পেয়েছি উনার কাছ থেকে।
এছাড়া,
আরজুপনি, কাল্পনিক_ ভালোবাসা, হাসান মাহবুব , ইচ্ছের ঘুড়ি, তুষার কাব্য, গিয়াস লিটন, এহসান সাবির, দীপংকর চন্দ, সুমন কর, লাইলী আরজুমান , বোকামানুষ, বোকা মানুষ বলতে চায়, জাফরুল মবীন, আবু শাকিল, মহান অতন্দ্র, আরজু মুন, ,দিশেহারা রাজপুত্র, সচেতনহ্যাপী, প্রামানিক, নূর এমডি, মাহমুদ০০৭, ডি মুন, নাসরিন চৌধুরী,খেলাঘর, মুদ্রা সংগ্রাহক, আমি তুমি আমরা, অন্তরন্তর, শায়মা, রোদেলা, টুম্পা মনি, মো: ইসহাক, প্রোফেসর শঙ্কু, ইমরাজ, এম করিম, মাঈনউদ্দিন মইনুল, অপূর্ণ রায়হান, মামুন রশিদ, ঢাকাবাসী, স্বপ্নবাজ অভি, অরুদ্ধ সকাল, সকাল রয়, কলমের কালি শেষ, বিদ্রোহী বাঙালি, নেক্সাস, পার্থ তালুকদার, সেলিম আনোয়ার, স্বপ্নচারী গ্রানমা, প্রবাসী পাঠক, ডাইরেক্ট টু দ্যা হার্ট, লেখোয়াড়, এম ই জাভেদ, নাজমুল হাসান, খাটাস, খেয়া ঘাট, মৃদুল শ্রাবন,মুনতাসির নাসিফ, রাজিব, উপপাদ্য, কান্ডারি অথর্ব, স্নিগ্ধ শোভন, বঙ্গভূমির রঙ্গমেলায়, পরিবেশ বন্ধু, অস্পিসাস প্রেইস, একলা ফড়িং , ইখতামিন, আমি ইহতিব, ইরফান আহমেদ, অন্ধকারের আমি এবং আরো অনেক আপু ও ভাইয়া ব্লগবন্ধু যারা যারা সিরিজে লাইক কমেন্ট শেয়ার করে উৎসাহ দিয়েছেন বা ফলো লিস্টে রেখেছেন ,দুঃখ রইলো- স্থানাভাবে সবার নামোল্লেখ করতে পারছি না,তাদের প্রতি এই ভূমিকাটা আসলে কৃতজ্ঞতা প্রকাশের এক যুৎসই বাহানামাত্র! '







বিলেত: পাখির চোখে দেখা
রেজওয়ানা আলী তনিমা
প্রাপ্তিস্থান: কাকলী প্রকাশনী
মেলার গুচ্ছ নং: ১২ (কাকলীর প্যাভিলিয়ন)
প্রচ্ছদ: ইমরান
ধরণ: উপন্যাস
দাম: ২০০ টাকা( মেলায় ২৫% মূল্যছাড় হবে)
রকমারি.কম অনলাইন অর্ডার লিঙ্ক: rokomari online bookshop link

দুঃখপ্রকাশ : বইটি বারো তারিখে বের হবে বলায় সেদিন এই পোস্ট দেই। পরে প্রকাশক সাহেব জানিয়েছেন অনিবার্য কারণে ১৬ তারিখে বইটা মেলায় আসবে।

মন্তব্য ২১৭ টি রেটিং +৩৭/-০

মন্তব্য (২১৭) মন্তব্য লিখুন

১| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৭

তার আর পর নেই… বলেছেন: আমি হেসে ফেললাম আপনার লেখা পড়ে। আমার প্রথম একটা গল্প ম্যাগাজিনে বের হলো সেটা আমি কাউকে বলিনি, এই যে লজ্জা …
এবারই প্রথম বারের মতো মেলায় যাব, আপনার বইয়ের নাম আর প্রাপ্তিস্থান মনে রাখলাম।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ইস! তার আর পর নেই... ছাপার অক্ষরে নিজের নামটা দেখার যেই আনন্দ আর সেটা কাউকে বলার যে লজ্জা দুটোই তুলনাহীন। আপনাকে অভিনন্দন।কোন প্রকাশনী থেকে বেরুচ্ছে আর ম্যাগাজিনের নামটি কি জানাবেন প্লিজ। আর হ্যাঁ, আপনার কাছ থেকে আমার বইটির ভালো মন্দ জানারও আগ্রহ থাকলো। :)

২| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৩১

মোঃ সাইফুল্লাহ শামীম বলেছেন: আমি অনেক চেষ্টা করেও নিজের প্রথম বই আজ পযর্ন্ত বের করতে পারলাম না। অপেক্ষা আরও একটি বছর।
আপনার জন্য শুভ কামনা থাকলো।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: কোন ব্যাপার না শামীম ভাই,এবার হয়নি। ইনশা আল্লাহ্‌ সামনের বার হবেই। :)
শুভকামনার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ ও ফিরতি শুভেচ্ছা থাকলো।

৩| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৩৭

গেম চেঞ্জার বলেছেন: ইহা হয় একটি চমকপ্রদ বিজ্ঞাপন। :)

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: :) :)

৪| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৩৯

কল্লোল পথিক বলেছেন: চমৎকার ভাল লেগেছে।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:১২

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ ভাই কল্লোল।

৫| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:২৪

দিশেহারা রাজপুত্র বলেছেন: বই বের করবার ইচ্ছে আছে তবে যোগ্যতা নাই। অর্জনের চেষ্টায় আছি।

আপনার বিজ্ঞাপন ভালো লাগল। আমরা লাইক কমেন্ট করেছি তার প্রথম ও প্রধান কারণ আপনি ভালো লেখেন

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৪২

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আপনার স্বপ্ন একদিন নিশ্চয়ই পূরণ হবে রাজপুত্র। :)

আপনাদের অনুপ্রেরণায়ই আসল সার্থকতা। অসংখ্য ধন্যবাদ। :)

৬| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৪৬

সুমন কর বলেছেন: আরে, আপনি যে এখন খুব ভালো লিখছেন। বিজ্ঞাপন দারুণ হয়েছে।

ভালো লাগা রইলো।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৪

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ সুমন ভাইয়া, সবসময় আপনাদের মন্তব্যেই নিরন্তর প্রেরণা পেয়েছি। শুভেচ্ছা।

৭| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:২০

হাসান মাহবুব বলেছেন: আপনার বই বের হওয়াটা প্রত্যাশিতই ছিলো। শুভকামনা।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৩৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ হাসান ভাইয়া মন্তব্যে সবসময় উৎসাহ পেয়েছি আপনার কাছ থেকে। আপনার ও আপনার নতুন বইটির জন্যও অনেক শুভকামনা।

৮| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৪৮

কান্ডারি অথর্ব বলেছেন:



ভীষণ ভাল লাগছে আপনার বই বের হয়েছে। অবশ্যই সংগ্রহে থাকবে। শুভকামনাত অবশ্যই থাকছে।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৩৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ প্রিয় কান্ডারি ভাই। আমার সিরিজে নিয়মিত মতামত দিয়ে প্রেরণা দেবার আপনিও ছিলেন একজন। এ কৃতজ্ঞতার ঋণ আমার শোধ হবার না। ভালো থাকবেন।

৯| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৩৭

প্রবাসী পাঠক বলেছেন: অনেক অনেক শুভ কামনা রইল। আপনার বইটি পাঠক প্রিয়তা পাক।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অসংখ্য ধন্যবাদ প্রবাসী পাঠক ভাই। ভালো থাকুন।

১০| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ২:২২

আহমেদ চঞ্চল বলেছেন: একদিন আমিও ছিলাম আপনার সব লেখায় সব কমেন্টে..।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ চঞ্চল ভাই সাথে থাকার জন্য। আর হ্যাঁ, আপনার নতুন বইটির জন্য মনখুলে শুভেচ্ছাও রইলো।

১১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৩:৫৫

আবু শাকিল বলেছেন: ব্লগে প্রিয় লেখকদের মধ্যে আপনি একজন।ইন শা আল্লাহ বইটি সংগ্রহ করব।
আপনার বই প্রকাশিত হয়েছে শুনে আনন্দিত হয়েছি। অনেক অনেক শুভ কামনা রইল।
আশা করছি বইটি পাঠক প্রিয়তা অর্জন করবে।
তনিমাপু
দয়া করে আপনার বইটির তথ্য আরজুপনি আপুর পোষ্টে দিয়ে দিন।এতে করে ব্লগার এবং পাঠকরা প্রিয় ব্লগারদের বই কেনার লিষ্ট তৈরি করার সুযোগ পায়।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ শাকিল ভাই। ব্লগে চমৎকার সব লেখক আছেন কিন্তু ঋদ্ধ মন্তব্যকারী হাতেগোণা। আপনিও তাদের একজন যাদের মতামতে সবসময় লেখলেখিকে আরও সচেতনভাবে উন্নত করতে প্রয়াস যুগিয়েছে। খুব কৃতজ্ঞতা। আর , আমার বইটির ভালো/মন্দ আলোচনা-সমালোচনা শোনার প্রতীক্ষায়ও রইলাম। :)

১২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:০৫

শামছুল ইসলাম বলেছেন: লেখক হিসাবে আপনার বিনয়ী ভাবটা ভাল লেগেছে।

শুভেচ্ছা ও শুভকামনা রইল।

আমার প্রকাশনা জগতটা নিয়ে কোন ধারণা নেই, তবে এটুকু বুঝি, আপনার লেখা ছাপার যোগ্য এবং পাঠক কিনলে ঠকবে না।

ভাল থাকুন। সবসময়।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৪

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ শামছুল ভাইয়া। আপনার মন্তব্যে প্রেরণা পেলাম খুব। ভালো থাকবেন আপনিও। নিরন্তর।

১৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:২৮

লালপরী বলেছেন: শুভকামনা আপু :)

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ লালপরী :)

১৪| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৪৬

বনমহুয়া বলেছেন: আপনার জন্য শুভকামনা

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ বনমহুয়া আপু। :)

১৫| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:১৩

আমি তুমি আমরা বলেছেন: অভিনন্দন ও শুভকামনা :)

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ আমি তুমি আমরা ভাই। :)

১৬| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:২৬

এহসান সাবির বলেছেন: ফাগুনের শুভেচ্ছা রইল।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: সাবির ভাই, ফাগুনের বিলম্বিত শুভেচ্ছা আপনাকেও।

১৭| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:১৬

মনিরা সুলতানা বলেছেন: আরেয়ে বাহ দারুন তো আপু..
অভিনন্দন আর শুভ কামনা

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অযুত ধন্যবাদ মনিরাপু। :) :)

১৮| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৫৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আপনার পাঠক নন্দিত '' বিলেত- পাখির চোখে দেখা'' সিরিজ মলাট বন্দী হয়েছে এটা নিঃসন্দেহে একটি আনন্দের সংবাদ !
এই ধরনের আনন্দের সংবাদ শুনে নিজের ভিতরও দুঃসাহস দানা বাঁধছে । একে প্রশ্রয় দেব নাকি দমন করবো বুঝে আসছেনা ।
বইটির সাফল্য কামনা করছি , তনিমার জন্যও শুভ কামনা ।


১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০১

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: লিটন ভাইয়া ,আপনার ''প্রবাসে বাংলাদেশের রক্তের উত্তরাধিকারী গুণীগন '' সিরিজের আমি ভক্ত।সোজাসুজি ভক্তের আবদার নয়,দাবী করছি-আগামী মেলায় বই চাই- ই চাই আপনার কাছ থেকে। :)

মন্তব্যের জন্য খুব কৃতজ্ঞতাও রইলো। :)

১৯| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:০০

বিজন রয় বলেছেন: অভিনন্দন!

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০২

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ বিজন ভাই। :)

২০| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৫৫

কামরুন নাহার বীথি বলেছেন: অভিনন্দন আপু আপনাকে!!! বই মেলায় এবার এখনও যাওয়া হয়নি!! :(

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ বীথিপু। :)
মেলায় এখনও আমারও যাওয়া হয়নি। :(

২১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০৩

আরজু পনি বলেছেন: দারুণ, তনিমা!
এই দিনটির অপেক্ষায় ছিলাম ।
ভালো লাগলো এই বিজ্ঞাপনটি প্রচারিত হওয়ায় !:#P

প্রচ্ছদটা এতো পিচ্চি দেখাচ্ছে কেন ?

অনেক অভিনন্দন আর শুভকামনা রইল ।

হুমমম এখনই আমার পোস্ট আপডেট করছি...

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:১০

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আপু , আপনি আর আপনার অনুপ্রেরণামূলক মতামত ব্লগে অতুলনীয়। কি কষ্ট করে মাসব্যাপী আপডেটে সহব্লগারের নতুন নতুন বইয়েরে পরিচিতি তুলে আনছেন শুধু ধন্যবাদ দেয়া মানে আপনাকে ছোট করা। সশ্রদ্ধ সালাম রইলো। :)
ছবি প্রচ্ছদকারী যেভাবে পাঠিয়েছেন সেটাই প্রথমে দিয়েছিলাম, পরে সাইজ করাটা দিলাম। আবারো কৃতজ্ঞতা।:)

২২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৪১

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: প্রথমেই অনেক অনেক অভিনন্দন, অনেক কষ্ট করে বইটি প্রসব (প্রকাশ) করেছেন বলে।

সত্যিকথা বলতে, প্রথম যেদিন আপনার লেখা চোখে পড়ে, সেদিন থেকেই গুণমুগ্ধ হয়েছি। আপনার লেখার মধ্যে একটা বনেদি ছাপ আছে, কেমন যেন পুরনো দিনে নিয়ে যায়। পর্যবেক্ষণ ক্ষমতা খুব তীক্ষ্ণ। সত্যি বলতে, অপার সম্ভাবনা লুকিয়ে আছে আপনার মধ্যে, চর্চা রাখবেন আশা করি। অনুসরনের আছেন, কিন্তু সময়ের অভাবে আপনার অনেক লেখা এখনো পড়ে উঠতে পারিনি। ইনশাল্লাহ পড়ে ফেলব।

তো, আপনি যখন আমাকে মেইল করলেন, তখন যারপরনাই উৎসাহিত হয়েছিলাম। প্রবাসে থাকাতে আসলে আপনাকে তেমন কোন উপকারই করতে পারিনি। দেশে থাকলে অবশ্যই আরেকটু বেশী উপকার করতে পারতাম।

আপনার বই পড়লে পাঠক মুগ্ধ হবে বলেই আমার বিশ্বাস। আপনার জন্য শুভ কামনা। :)

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:১৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: জহিরুল ভাইয়া, বরাবরই উৎসাহ পেয়েছি আপনার কাছ থেকে।সে উৎসাহের দাম অমূল্য। প্রকাশনায় চেনাজানা ছিল না,পরিচিত কাউকে বলতে সংকোচ। আপনার সহযোগিতা না পেলে দুঃসাহসিক এই কর্ম করে উঠতে পারতাম কিনা সন্দেহ। খুব কৃতজ্ঞতা রইলো যদিও সব কিছু ক্লিশে ''ধন্যবাদ'' নামক শব্দটায় ঠিক তুলে ধরা যায় না।

ভালো থাকবেন আপনিও। :)

২৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫৯

পুলহ বলেছেন: আন্তরিক শুভেচ্ছা রইলো আপনার জন্য। আর আপনার সন্তানের জন্য মন খোলা আশীর্বাদ :)

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২০

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অযুত নিযুত ধন্যবাদ পুলহ। :)

২৪| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:০১

রুদ্র জাহেদ বলেছেন: দারুণ খবর প্রিয় সব ব্লগারদের বই বের হচ্ছে।লিস্টে অন্তর্ভুক্ত হলো।অভিনন্দন ও শুভকামনা আপুনি

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ রুদ্র জাহেদ ।মতামতে নিয়ত প্রেরণা পেলাম। :)
ভালো থাকুন নিরন্তর।

২৫| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৪৫

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: পনি আপুকে আপনার বইয়ের প্রচ্ছদের সফট কপিটা মেইল করে দিন যাতে উনি ওনার পোস্টে দিয়ে দিতে পারে।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: পনি আপুকে কমেন্টে দিয়ে দিয়েছি।উনি আপডেট করে দিয়েছেন।:)
আবার বিশাল একটা ধন্যবাদ ভাইয়া।

২৬| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৫১

ঢাকাবাসী বলেছেন: আন্তরিক শুভেচ্ছা রইলো।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ সুপ্রিয় ঢাকাবাসী। :)

২৭| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:১৬

কথাকথিকেথিকথন বলেছেন: অনেক অনেক অভিনন্দন এবং শুভ কামনা । বই লেখকের মানুষিক সন্তান- ভালোই বলেছেন । সন্তানের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি এবং এর হাত ধরে আরো সন্তান প্রসব করার সুযোগ তৈরী হোক সেই কামনা রইলো ।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৩৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: মন্তব্যে আন্তরিক ধন্যবাদ সুপ্রিয় কথা আপু/ ভাইয়া। ভালো থাকবেন। :)

২৮| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ ভোর ৬:৫১

অপু তানভীর বলেছেন: একটি সৌজন্য কপি চাই :D B-))

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৩৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: B-)

২৯| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:০৮

ধমনী বলেছেন: পাখির চোখে কেন? অতিথি পাখি!!

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৩৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: হুম । :)

৩০| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:১৮

আমিই মিসির আলী বলেছেন: আজকে যদি আসি আপনাকে পাওয়া যাবে মেলায়???

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৪০

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: মিসির আলী ভাই, এবার মেলায় যাওয়া হবে না মনে হচ্ছে। :((

৩১| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৩৪

নোমান ইব্রাহিম বলেছেন: অনেক অনেক অভিনন্দন এবং শুভ কামনা । বই লেখকের মানুষিক সন্তান- ভালোই বলেছেন । সন্তানের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি এবং এর হাত ধরে আরো সন্তান প্রসব করার সুযোগ তৈরী হোক সেই কামনা রইলো noman for tune

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৪৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: মন্তব্যে অনেক অনেক ধন্যবাদ নোমান । :) ভালো থাকবেন।

৩২| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:১০

কবি সুবর্ণ আদিত্য বলেছেন: শুভ কামনা রইলো। আরো আলো ছড়িয়ে দিন...আমরা আমাদের চারপাশ আলোকিত দেখতে চাই। ভালো থাকুন নিরন্তর।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:১২

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ কবি সুবর্ণ। মন্তব্যে উৎসাহ পেলাম খুব। ভালো থাকবেন আপনিও।

৩৩| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:১৬

এহসান সাবির বলেছেন: গত কাল তো পেলাম না.. বল্ল আসবে..

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:১৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: দুঃখিত সাবির ভাইয়া, আগে বলেছিল ১২ তারিখে আসবে, পরে জানলাম আজকে মানে ১৬ তারিখে আসছে।

৩৪| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:১৯

এহসান সাবির বলেছেন: সরি শেষ লাইনটা/ আপডেট দেখিনি। সরি।

৩৫| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৩৭

উল্টা দূরবীন বলেছেন: চোখধাঁধাঁনো বিজ্ঞাপন। আপনার বইটা তো কিনবোই। অভিনন্দন আপনাকে।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:১৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অজস্র ধন্যবাদ উল্টা দূরবীন। পড়া ও ভালোমন্দ যাই লাগুক ভাবনা শেয়ারের আমন্ত্রণ রইলো।

৩৬| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২৬

শ্রাবণধারা বলেছেন: প্রথম বই প্রকাশ উপলক্ষে অনেক অনেক শুভেচ্ছা রইলো ।

আপনার এই সিরিজটার অনেক গুলো পর্ব পড়া হলেও সবগুলো পড়া হয়নি । আগামী সপ্তাহে দেশে যাচ্ছি, ইচ্ছা আছে বই মেলায় যাব । আপনার বইটি পেলে কিনব অবশ্যই এবং পড়বো - এই ছুটিতেই ........।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:১৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অসংখ্য ধন্যবাদ শ্রাবণধারা। ব্যস্ত ছুটির ফাঁক গলিয়েও বইটি পড়বেন ও পাঠপরবর্তী মন্তব্য জানাবেন - আশা রইলো। শুভেচ্ছা।

৩৭| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৪৯

মাহমুদ০০৭ বলেছেন: অভিনন্দন । :)
বইকে সন্তান ভাবা এরকম একটা অনুভব খালি শুনেই গেলাম নিজের হলনা ।
ভূমিকা লেখাও একটা শিল্প। ভাল একটা ভূমিকা অনেক সময় একটা বইকে বুঝতে ও এর গুরুত্ব অনুধাবন করতে সাহায্য
করে। অনেক সময় ভূমিকা দেয়াটা খুবই , খুবই গুরুত্বপূর্ণ হয়ে পরে। আমার সবচেয়ে ভাল লাগে যখন লেখক নিজেই
ভূমিকা লিখে। ভূমিকা পড়ে আমি অনেক বই কিনেছি ।
আপনার ভূমিকাও সুন্দর হয়েছে। আপনার বইটা নেবো ।
শুভকামনা রইল । :)

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:২১

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আপনার চমৎকার সব সুচিন্তিত মন্তব্যে সবসময় অনুপ্রেরণা পাই মাহমুদ ভাইয়া। ভূমিকা আসলেই গুরুত্বপূর্ণ , কারণ কষ্ট করে সময় ব্যয় করে অজস্র বইয়ের মধ্যে একটি বই পাঠক পড়বেন কিনা সেটা সিদ্ধান্ত নেন ভূমিকা থেকে। আমিও অনেক বই এভাবে পড়েছি। তবে এটাও সত্যি খুব প্রশংসার ভূমিকা পড়ে বই হাতে তুলে প্রচন্ড হতাশও হয়েছি, কারণ বইটি আসলে অত সুলিখিত না-এই ঘটনা আমার জীবনে বহু ঘটেছে। আমার ভূমিকাটা যেমনই হোক, শুধু আশা রইলো বইটি যারাই পড়বেন যেন আনন্দ পান,ব্যস লেখিকার আর কি চাই!

অনেক ধন্যবাদ ।

৩৮| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫৭

আলোরিকা বলেছেন: অভিনন্দন ও শুভ কামনা :) বইয়ের তালিকা দীর্ঘ হচ্ছে কিন্তু বইমেলায় যাওয়ার সুযোগ আর মিলছে না :(

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:২৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ সুপ্রিয় আলোরিকা। মেলায় যাবার সুযোগ আমারও মিলছে না ইদানিং। শুরুতে বইটা আসবে ভেবে অনেকগুলো দিন ফ্রি রেখেছিলাম। এখন আসতে এত দেরী হলো ... বকেয়া কাজের বোঝা চেপে বসেছে। :(

৩৯| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:১৭

নেক্সাস বলেছেন: শুভ কামনা....

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ নেক্সাস।

৪০| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:২৬

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সময়ের অভাবে অথবা বেখেয়ালে নামটি যদিও টাইপোতে আসেনি শেষে মিনতি চোখে পড়ার অভিযোগহীন কমেন্ট করে আপনার নিরলস সাধনার প্রাপ্তির আনন্দের সাথে থাকার আবেদন রাখলাম। প্রবাসে আছি নিজে সংগ্রহ করতে পারছিনা। তবে চেষ্টায় অাছি যদি কারোর মাধ্যমে পারি সংগ্রহ করে নিব। শুভকামনা শতভাগ।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: সুজন, আমি খুবই দুঃখিত সবার নাম ভূমিকায় দিতে পারিনি। সিরিজে যারা মোটামুটি নিয়মিত সমর্থন ও উৎসাহ যুগিয়েছেন তাদের নাম দিতে চেষ্টা করেছি। এত এত সহব্লগারের মন্তব্যে নিরলস প্রেরণা পেয়েছি, সবার নাম কোনমতেই সীমিত কলেবরে জায়গা করাতে পারছিলাম না। তবে অনুরোধ রইলো পড়ে ভালো মন্দ যাই লাগুক জানাবেন।
প্রবাসে ভালো থাকুন, ধন্যবাদ।

৪১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৩২

জেন রসি বলেছেন: শুভকামনা রইলো। :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ জেন রসি :)

৪২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২০

ডার্ক ম্যান বলেছেন: বইটা কিনতে হবে। লেখিকার অটোগ্রাফ কি বইতে আছে?

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৩৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: বইটা পড়ার সাদর আমন্ত্রণ রইলো ডার্ক ম্যান।ভালো থাকবেন। :)

৪৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:২০

খোলা মনের কথা বলেছেন: নতুন বই প্রকাশের জন্য অভিনন্দন রইল। এটা কি আপনার প্রথম বই আপু???

যাই হোক আগামী দিনের জন্য শুভকামনা রইল।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৩৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ খোলা মনের কথা ভাই।জি ,এটাই প্রথম বই। ভালো থাকবেন ।

৪৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:০৫

রাইসুল ইসলাম রাণা বলেছেন: শুভকামনা রইলো।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪১

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অসংখ্য ধন্যবাদ রাইসুল ইসলাম রানা ।

৪৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:১১

নুরএমডিচৌধূরী বলেছেন:
বিলেত: পাখির চোখে দেখা
রেজওয়ানা আলী তনিমা
প্রাপ্তিস্থান: কাকলী প্রকাশনী
প্রচ্ছদ: ইমরান
ধরণ: উপন্যাস
দাম: ২০০ টাকা( মেলায় ২৫% মূল্যছাড় হবে)
বইটা অবশ্যই কিনবো

বইতে কি আপনার ছবি আছে???

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৫৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: নুর ভাইয়া,পড়ার আমন্ত্রণ রইলো। ও পাঠপরবর্তী ভাবনা শেয়ার করার অনুরোধও।অনেক ধন্যবাদ।
না, বইতে আমার ছবি নেই, তবে আমার তোলা ও আঁকা দুইচারটা ছবি ব্যবহার করেছি ।

৪৬| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:০৭

অন্তরন্তর বলেছেন:
তনিমা আপনার বইএর জন্য অভিনন্দন এবং শুভ কামনা। দেশে এসেছি ২ সপ্তাহ হল। এরই মধ্যে
৪ দিন বইমেলায় গিয়েছি। কিছু সহব্লগারদের বই সংগ্রহ করেছি। আপনার বইটাও সংগ্রহ করব আর এক
দিন। বইটির সফলতা কামনা করছি যদিও জানি কেও আপনার লিখা পড়লে অন্যকেও বলবে আপনার
সুলিখনির কথা। আপনিকি এখন স্থায়ীভাবে বাংলাদেশে ?
বইটা সফলতা পাক এই কামনায়।

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:১৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: বাহ! দেশে এসেছেন? ছুটি ভালোই কাটছে আশা করি ।আমি তো স্থায়ীভাবে দেশে অনেকদিন ।
বইটা সংগ্রহ করা হলে... ভালোলাগা মন্দলাগা শেয়ার করবেন আশা করি।যতটুকু শিখেছি শিখছি , সহব্লগারদের প্রেরণায়। আপনিও তাদের মধ্যে একজন তাই কৃতজ্ঞতা ও অনেক ধন্যবাদ।

৪৭| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:১৫

দিয়া আলম বলেছেন: অভিনন্দন আপু, তুমি কোন দেশে থাকো? কানাডা?

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:১৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ দিয়াপু। না , আমি দেশে চলে এসেছি অনেকদিন।

৪৮| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪৩

দ্যা রয়েল বেঙ্গল টাইগার বলেছেন: অভিনন্দন এবং শুভ কামনা জানবেন তনিমা আপু!

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:১৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অজস্র ধন্যবাদ টাইগার ।

৪৯| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪৪

সালাহউদ্দীন আহমদ বলেছেন:
"আমি বাচাল কিন্তু অন্তর্মুখী"

এ ধরণের কোন বাচাল এখন পর্যন্ত চোখে পড়েনি...। আপনি তাহলে ব্যতিক্রম।

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:১৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: হুম একঘন্টায় একশো কথার মধ্যে নিজের কথা দুইটার বেশী থাকে না। :P

৫০| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৪৮

নীলপরি বলেছেন: আপনার বইয়ের সফলতা কামনা করি ।শুভেচ্ছা রইলো ।

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:১৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ নীলপরী। ভালো থাকবেন।

৫১| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:০৬

জুন বলেছেন: আপনার বইয়ের সাফল্য কামনা করি তনিমা।
শুভকামনা রইলো ।

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:২০

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অসংখ্য ধন্যবাদ জুন আপু। :)

৫২| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:২২

আমি ময়ূরাক্ষী বলেছেন: আপনার বইটির জন্য আন্তরিক শুভকামনা রইলো।

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৪৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অযুত ধন্যবাদ ময়ূরাক্ষী আপু।

৫৩| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৫৯

অদ্ভুত_আমি বলেছেন: সন্তানসম বই এর জন্য শুভকামনা ও আপনাকে অভিনন্দন । ভূমিকাটি পড়েই বইটি পড়ার আগ্রহ সৃষ্টি হয়েছে । বিজ্ঞাপনটি সফল বলা যায় আপু ;)

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:২৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: হা হা তাই নাকি ? ;) ;)

ধন্যবাদ আপনাকে অদ্ভুত _আমি।

৫৪| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৩১

আহমেদ জী এস বলেছেন: রেজওয়ানা আলী তনিমা ,




রেজওয়ানা আলী তনিমা নামের এক ঢাকী চমৎকার করে ঢাক বাজিয়ে "রেজওয়ানা আলী তনিমা" নামের এক লেখিকার বই প্রকাশের কথা বলে গেলেন ব্যতিক্রমী ঢংয়ে । বাহাদুরী ষ্টাইলে লেখা ।
"তনিমা" নামটির অর্থের মতোই ক্ষীণ দেহের এই লেখাটির ভেতরে যে ঐশ্বর্য্য মাখিয়ে রাখলেন তা অনবদ্য ।

ঢাকের শব্দটি কানে লেগে থাকবে মেলার কলকাকলীতে কান ঝালাপালা হবার আগে ।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:২৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আহমেদ ভাইয়া, বরাবরের মতই চমৎকার অলংকৃত আপনার মন্তব্য। খুব অনুপ্রেরণা পেলাম।অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা রইল ।

৫৫| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:০০

সেলিম আনোয়ার বলেছেন: আপনার বইয়ের সাফল্য কামনা করছি । আমাকে মনে রেখেছেন তাই কৃতজ্ঞতা ।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৩২

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: সুপ্রিয় সেলিম ভাইয়া, আপনি আমার ব্লগজীবনের শুরুর দিকে মোটামুটি নিয়মিত কমেন্টে উৎসাহ যুগিয়েছেন। এখন হয়ত তেমন সাক্ষাৎ হয়না ব্লগবাড়িতে। তা বলে ভুলেই বা যাবো কেন? সবার প্রেরণায়ই তো এগিয়ে চলার চেষ্টা। আপনার প্রতিও কৃতজ্ঞতা ও ধন্যবাদ রইলো।

৫৬| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ২:৪৪

তাহ্ফীর সাকিন বলেছেন: আপনার লেখিকা জীবনের অপরিসীম এক প্রাপ্তি এটি....তাই শুভকামনা....

২১ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৩৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ তাহফীর । আমার ব্লগবাড়িতে স্বাগতমও।

৫৭| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০২

রাবেয়া রব্বানি বলেছেন: আপনি আসলেই স্ত্রী লিংগ এবং স্বজাতী।
হা হা।
মেলায় যাওয়া হবে না। যোগাড় করে পড়ে নেব ঠিক।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৩৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: তাহলে এতক্ষণে আপনি নিশ্চিত হলেন , হা হা হা, বেশ আত্নপরিচয়ের সঙ্কট দেখা দিয়েছিল তো আমার!
বই পড়ার আমন্ত্রণ জানিয়ে রাখছি অবশ্যই। অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা রইলো।

৫৮| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৪০

এম এইচ নাজমুল বলেছেন: কংগ্রাচুলেশনস। লেখিকা জীবনের একটা বড় ধাপে পা রাখার জন্য।আশা করি আপনি অনেক দূর যান। শুভকামনা।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৩৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অজস্র ধন্যবাদ নাজমুল। ভালো থাকবেন।

৫৯| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:২০

আমি মিন্টু বলেছেন: অনেক অনেক শুভ কামনা রইল আপু।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৩৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অযুত ধন্যবাদ মিন্টু। :)

৬০| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:২৮

মুদ্‌দাকির বলেছেন: অভিনন্দন :)

২১ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৩৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ মুদ্ দাকির। :)

৬১| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৪১

এম.এ.জি তালুকদার বলেছেন: ক্ষ্যাপা রে,পাগল রে তুই কুল হারাবি
মানুষ ভোজলে সোনার মানুষ হবি।।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: দুঃখিত আপনার মন্তব্যের অর্থ বুঝিনি। যাই হোক আমার ব্লগবাড়িতে আসার জন্য ধন্যবাদ তালুকদার।

৬২| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:২১

এম.এ.জি তালুকদার বলেছেন: ক্ষ্যাপা রে,পাগল রে তুই মূল হারাবি
মানুষ ভোজলে সোনার মানুষ হবি।।

৬৩| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪৪

তার আর পর নেই… বলেছেন: বইটা হাতে আসছে , কয়েক পাতা পড়েছি , আপনি যেরকম লিখলেন ' যেগুলো কেনা গেলনা ঐ গুলোর জন্য মন ভরা আফসোস নিয়ে মেলা থেকে বের হই …

আমারও সেরকম অবস্থা। একজনকে লিস্ট ধরে পাঠিয়েছিলাম …

আপনার লেখার ধরণ খুব ভালো। পুরোটা পড়ে জানাবো।

এবার বইমেলায় দুইটা বইয়ে দুইটা কবিতা আসছে, স্বনামেই, যেহেতু বই বিক্রির দায় নেই তাই কাউকেই জানায়নি। এখনো বইতে নাম আসছে সেই আনন্দটুকু অপরিসীম।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪১

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ তার আর পর নেই ...। আশা রইলো আপনার রিভিউয়ের।

অযাচিত হয়ত, তবু বলছি তবু স্বনামে আপনার যে কবিতা এসেছে তাতে আনন্দ পাঠক পাঠিকার মধ্যে ভাগ করে নিলে আরও বেশী আনন্দময় হতো না কি?

৬৪| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:১২

কালনী নদী বলেছেন: শোভ কামনা রইলো বোন

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪১

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ কালনী নদী ভাইয়া/ আপু।

৬৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৩৪

প্রোফেসর শঙ্কু বলেছেন: দেরিতে হলেও অভিনন্দন জানাই। বইটি কিনে কেমন লাগল তা জানানোর ইচ্ছে রাখি।

শুভেচ্ছা।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অজস্র ধন্যবাদ প্রোফেসর। অনেক দিন পরে ব্লগে পেলাম আপনাকে , খুব ভালো লাগছে। আর আমরা বইটি যদি কেনা হয়, তবে ভালো মন্দ জানার প্রতীক্ষা রইলো অবশ্যই।
:)
ভালো থাকবেন।

৬৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:০০

নুরএমডিচৌধূরী বলেছেন: কেমন আছেন বড় লোক আপা

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪৪

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: বড় লোক আপা?! একি অপবাদ দিলেন ভাই?!

৬৭| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:১৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: অভিনন্দন জানিয়ে খাটো করার সাহস নেই। ‍
আরো ভালো ভালো লেখা চাই।

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:১৪

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অভিনন্দন জানিয়ে খাটো করার কথাই আসে না। আমি এমন কিছু লেখক নই সাজ্জাদ হোসেন ভাই। সবসময় পাঠক হিসেবে সহব্লগারদের পাশে চাই। :)

মন্তব্যে ধন্যবাদ অনেক।

৬৮| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪৪

নুর ইসলাম রফিক বলেছেন: অনেক অনেক শুভ কামনা।

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:১৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ নুর ইসলাম।

৬৯| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৪৯

অন্তঃপুরবাসিনী বলেছেন: আপনার মায়াভরা বিজ্ঞাপন যেদিন প্রকাশ করেছন সেদিনই দেখেছি। বইটা মেলায় গিয়ে কেনা সম্ভব হবে নাতো তাই আপনার ব্লগে খুঁজেছিলাম বিলেত:পাখির চোখে দেখা সিরিজ।

প্রশ্নটা করা বোকামি হবে কিনা জানি না। :|
বই প্রকাশ করবেন বলে কি ওগুলো সরিয়ে নিয়েছেন?

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:২৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অন্তঃপুরবাসিনী আপু ,আমার বইটা রকমারিতে অনলাইনে পাওয়া যাচ্ছে। যদি কখনো সংগ্রহ করা হয় ও পড়ে কেমন লাগলো জানান তাহলে খুব খুশি হবো। :)
আর সিরিজের লেখা সরিয়ে নিয়েছি তার কারণ ব্লগের লেখার সাথে বইয়ের লেখার বেশ খানিকটা অমিল আছে। বই প্রকাশের আগে পূনর্লিখন করেছি । একই জিনিস পুরানোটা রাখার মানে নেই এবং বিভ্রান্তিকর তো বটেই। তাই মুছে দিলাম। :)

৭০| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৪১

ইয়েলো বলেছেন: শুভেচ্ছা রইল অনেক

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫১

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ ইয়েলো।

৭১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:২৮

দিল মোহাম্মদ মামুন বলেছেন: আপনার লিখাটা পড়ে আপনার লিখা বইটা পেতে খুব ইচ্ছা জাগলো, আমি আবুধাবি থাকি, কিভাবে পাওয়া যাবে একটু জানাবেন প্লিজ। ধন্যবাদ আপনাকে

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: মামুন ভাইয়া, রকমারি.কম ওয়েবসাইটে বইটা অনলাইনে অর্ডার করা যায়। নিচে লিঙ্ক দিয়ে দিলাম। অনেক ধন্যবাদ আপনাকেও।


rokomari online bookshop link

৭২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:০০

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: আপু ! এত্ত এত্ত শুভকামনা রইল। তোমার বই বের হয়েছে জেনে ভীষণ আনন্দ লাগছে

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ লাইলী আপু। অনেকদিন পরে তোমাকে ব্লগে পেয়ে ভীষণ আনন্দ হলো আমারও। :)

৭৩| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:০৩

রুহুল গনি জ্যোতি বলেছেন: শুভকামনা । আপনার বইয়ের অব্যাহত সাফল্য কামনা করছি ।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অজস্র ধন্যবাদ ভাই জ্যোাতি।শুভেচ্ছা।

৭৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৪৩

নিরব ঘাতক ফাহিম বলেছেন: শুভ কামনা

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অযুত ধন্যবাদ ফাহিম।

৭৫| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ঠিকাছে ঠিকাছে বাবা
কনফার্ম নেবো কিনে;
পোষ্ট পড়ে রাগে কাঁপি
দিলে পোষ্ট মোরে বিনে!!! B:-/ B:-/

ঠিকাছে ঠিকাছে বাবা
করে দিনু ক্ষমা;
বুকেতে পাথর বেধে
ভুলে সব ট্রমা। :-B

মেনি মেনি কংগ্র‌াটস্‌
নয়া বই তরে;
বাদ বাকী হবে ঠিক
বই খানি পড়ে। :)

২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: কি করি আজ ভেবে না পাই
মতটি পড়ে মাথা খালি চুলকাই
এত মান এত অভিমান
ভেবে বুক খান খান। :(

গুণে গুণে দিতে গিয়ে প্রতিখানি শব্দ
এই বার হয়ে গেলু আলবাৎ জব্দ
মন ভেঙে সব ঠিক
করে যদি হাসে ফিক- :)

বইখানি হাতে তুলে
লাগে যদি ভালো ভুলে
জানিয়ে দিতে ঠুকলুম আবদার
আশা রয় সব ঠিকঠাক এইবার। :) :)

৭৬| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৭

মহামানব রেহান বলেছেন: অভিনন্দন ও শুভেচ্ছা রইলো ।হয়তো এইবছর আর যাওয়া হবে না বই মেলায় । তবে অবশ্যই অন্য উপায়ে সংগ্রহ করে পড়ে দেখার চেষ্টা করবো ।

২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:০৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অজস্র ধন্যবাদ রেহান। যদি সংগ্রহ করা হয় কেমন লাগলো জানালে ভালো লাগবে। ভালো থাকবেন, অযুত শুভেচ্ছা ।

৭৭| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৫৫

তাওহিদ হিমু বলেছেন: বইটি চট্টগ্রামের বাতিঘরে কবে নাগাদ পাওয়া যাবে? ভ্রমনকাহিনী বা বিদেশ নিয়ে কথাসাহিত্য আমার খুব ভাল লাগে।

২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:০৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: তাওহিদ ভাই, কাকলী থেকে বইটা প্রকাশিত ,তাই বাতিঘরে সম্ভবত পাওয়া যাবে না। আপনি অনলাইনে রকমারির ওয়েবসাইটে অর্ডার করতে পারেন। লিঙ্ক পোস্টে সংযুক্ত করে দিয়েছি। ধন্যবাদ।

৭৮| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:১৩

শফিক আলম বলেছেন: আপনার এই পোস্টটি আগে পড়তে পারলাম না কেন? অবশ্য ইদানিং আমি ব্লগে কম আসি। ওদিকে মেলাও তো শেষ হয়ে গেল! আপনার বইটি কিনবো রকমারি থেকেই, অনলাইনে। আপনি ঢাক পেটালেন কোথায়! এতো সেতারের আলাপ শোনালেন মাত্র। এটুকু যদি না করেন, তাহলে আপনার আমার মতো কারো আগমন লোকে বুঝবে কি করে! তবে একদিন নিশ্চয়ই তার আর প্রয়োজন পড়বে না। অনেক শুভ কামনা।

১৬ ই মে, ২০১৬ রাত ১২:২৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: বিলম্বিত উত্তরের জন্য দুঃখিত। চমৎকার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।ভালো থাকবেন শফিক।

৭৯| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪৯

দিয়া আলম বলেছেন: বইটা আমাকে দিবা? কিভাবে পাবো বলতো?

১৬ ই মে, ২০১৬ রাত ১২:৩১

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আপু এখন তো মেলা শেষ।তবে রকমারিতে পাওয়া যাচ্ছে।সরি উত্তর দিতে অনেক দেরী হয়ে গেল।

৮০| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫৮

দেবজ্যোতিকাজল বলেছেন: অনেক ধর্যের লেখা :) ভাললাগল

১৬ ই মে, ২০১৬ রাত ১২:৩১

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ :)

৮১| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫৮

দেবজ্যোতিকাজল বলেছেন: অনেক ধর্য্যের লেখা :) ভাললাগল

১৬ ই মে, ২০১৬ রাত ১২:৩২

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আবারও ধন্যবাদ। :)

৮২| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:১৯

দৃষ্টিসীমানা বলেছেন: আপনার বইটি সংগ্রহ করেছি , পড়ে অনুভুতি জানাব । শুভ কামনা রইল ।

১৬ ই মে, ২০১৬ রাত ১২:৩৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ। শুভকামনা আপনার প্রতিও রইলো অনেক অনেক ।

৮৩| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:২৫

ইফতেখার রাজু বলেছেন: এত এত মন্তব্যের ভিড়ে আমারটা চোখে পড়বে কিনা জানিনা। যাইহোক অসাধারণ লেখনির জন্য ধন্যাবাদ। বইটি সংগ্রহের চেষ্টা করবো। শুভকামনা রইলো।

১৯ শে মে, ২০১৬ দুপুর ২:০৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ভীষণ দুঃখিত , উত্তরে বিলম্বের জন্য। মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদও রইলো ইফতেখার।

৮৪| ০১ লা মার্চ, ২০১৬ রাত ১২:৩৪

বোকামানুষ বলেছেন: অভিনন্দন আপু :D
বিজ্ঞাপন পড়তে ভাল লাগলো :P B-)

বইমেলায় যাওয়ার আগে এই পোস্ট পড়ি নাই :(

১৯ শে মে, ২০১৬ দুপুর ২:০৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: দুঃখিত উত্তর দিতে অনেক দেরী হয়ে গেল। এবং অবশ্যই ধন্যবাদ কমেন্টে সুপ্রিয় বোকামানুষ।

৮৫| ০১ লা মার্চ, ২০১৬ সকাল ৯:২৪

ডাইরেক্ট টু দ্যা হার্ট বলেছেন: অভিনন্দন তানিমা
বিজ্ঞাপন ভালো হয়েছে

১৯ শে মে, ২০১৬ দুপুর ২:০৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ ডাইরেক্ট টু দ্য হার্ট।

৮৬| ০১ লা মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:১০

মহামহোপাধ্যায় বলেছেন: হায় !! হায় !! আজকেই এই পোস্টটা পড়তে হলো?? গতকালও বই মেলায় গিয়েছিলাম। আসলে এবার ব্লগ থেকে বিচ্ছিন্ন থাকার কারণে ব্লগারদের বইয়ের কোন খবরই রাখতে পারি নি :(

যা হোক অনেক অনেক শুভকামনা রইল, আশা করি ভালো আছেন :)

০৮ ই জুন, ২০১৬ দুপুর ১:৪৪

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক দুঃখিত উত্তরে বিলম্বের জন্য। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ মহামহোপাধ্যায়। ভালো থাকবেন আপনিও।

৮৭| ০১ লা মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:২১

বিদ্রোহী ভৃগু বলেছেন: অসাধারন ভূমিকা।

মুগ্ধ হয়ে রইলুম জন্মবৃত্তান্ত শুনেই। বই পড়লেতো পুরাই পাঙ্খা হয়ে যাব কুন সন্দেহ নাই ;)

অনেক অনেক শুভকামনা। অভিনন্দন আর সহ ব্লগার হিসাবে পাশে পেয়েছি বরে - নিজেই নিজের পিঠটা চাপড়ে নিলুম :)

++++++++++++++

০৮ ই জুন, ২০১৬ দুপুর ১:৪৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: উৎসাহদায়ী মতামতে অনেক ধন্যবাদ ভৃগু। :)
দুঃখিত উত্তর দিতে দেরী হয়ে গেল।

৮৮| ০১ লা মার্চ, ২০১৬ রাত ১১:০৫

মাসুদ মাহামুদ বলেছেন: অসাধারন ভূমিকা

০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৩৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ ।

৮৯| ০২ রা মার্চ, ২০১৬ বিকাল ৫:১৭

রাবার বলেছেন: অসাধারন ভুমিকা :)

০৮ ই জুন, ২০১৬ দুপুর ১:৪৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ।

৯০| ০৩ রা মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৪০

লুতপাইন বলেছেন: অন্নেক শুভেচ্ছা আপিঃ)

০৮ ই জুন, ২০১৬ দুপুর ১:৪৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ আপু।

৯১| ০৫ ই মার্চ, ২০১৬ দুপুর ১:৩৬

বিজন রয় বলেছেন: নতুন লেখা দিন।

০৮ ই জুন, ২০১৬ দুপুর ১:৪৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ ।ইদানিং সময়ে কুলাচ্ছে না ভাইয়া। প্রিয় ব্লগকে অবশ্য খুব মিস করি।

৯২| ১৬ ই মার্চ, ২০১৬ দুপুর ২:৩৮

প্রীতম বলেছেন: কাকতালীয় ভাবে কিনা জানিনা কিছু মুহুর্ত আগে দুপুরের খাবার খেতে খেতে আমার এক বন্ধুকে বলছিলাম-
"সংগ দোষে লোহা ভাসে"
তাই কিয়ৎ পরে যখন সামহয়্যারইনব্লগ এর পাতায় আপনার এই লেখাটিই চোখে পড়লো, তখন দৃষ্টি আটকে গেলো।
আর আপনার সম্পুর্ণ লেখাটা পড়ে মনে হলো কাকতলীয়ভাবে ভালো সুন্দর একটা পোষ্ট পড়লাম।
আপনার বইটা পড়ার ইচ্ছে হচ্ছে খুব।
আশা রাখি রকমারির সাহায্যে পড়তে পারবো।
ধন্যবাদ।

০৮ ই জুন, ২০১৬ দুপুর ১:৪৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: চমৎকার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ প্রীতম। এবং বিলম্বে উত্তরের জন্য দুঃখপ্রকাশ।

৯৩| ১৮ ই মার্চ, ২০১৬ সকাল ১১:২৭

মোহাম্মদ রাহীম উদ্দিন বলেছেন: একটি গণ সচেতনতামূলক পোষ্ট Click This Link
দৃষ্টিভঙ্গি পরিবর্তনে শেয়ার করুন।

০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৩৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ।

৯৪| ২৩ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৫৬

রেজওয়ান তানিম বলেছেন: শুভকামনা রইল, আপনার বই এর জন্যে

০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৩৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ ভাই তানিম।

৯৫| ২৮ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৩৬

একজন আরমান বলেছেন:
শুভকামনা রইলো :)

০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৩৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ আরমান ভাইয়া।

৯৬| ২৯ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৪৫

প্রলয় নীল বলেছেন: অভিনন্দন এবং শুভকামনা।

০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৩৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অসংখ্য ধন্যবাদ প্রলয় নীল।

৯৭| ০৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৫২

নকীব কম্পিউটার বলেছেন: শুভ কামনা রইল।

০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৪০

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক ধন্যবাদ নকীব।

৯৮| ০৯ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১:৩২

এহসান সাবির বলেছেন: নতুন পোস্ট কই?

ভালো আছেন তো?

০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৪১

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: সাবির ভাইয়া,আপাতত ব্যস্ততায় প্রিয় ব্লগ থেকে দূরে।
এমনিতে..ভালোই আছি, আপনি কেমন আছেন? সব ঠিকঠাক আশা করি।

৯৯| ১২ ই এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:৩৫

মির্জা বাড়ির বউড়া বলেছেন: আসেন দেখেন ব্লগের সবচেয়ে পুরান নাটকের পুন:প্রচার। শরণার্থী নিকে ব্যাপক ল্যাদানির পরও মনমত সাড়া না পাওয়ায় অগ্নিসারথি গতকালকে নিজেই খুলেন বেলের শরবত নামে এক ইচিং ব্লগিং ক্যারেক্টার, তারপর সারাব্লগ ভাসিয়ে দেন নিজেই নিজেকে গালি দিয়ে কমেন্ট করে যেন মানুষের সহানুভূতি আদায় করে ভোট পাওয়া যায়। নিজের গোমর নিজেই গভীর রাতে ভুলে ফাঁস করে ফেলেন পোস্ট দিয়ে যে তিনি ববস.কমে জিতে চাকরি ছেড়ে রেসিডেন্ট ব্লগার হতে চান এই ব্লগের। মারহাবা।

১০০| ২১ শে এপ্রিল, ২০১৬ রাত ১:০৪

বেদের ছেলে মফিজ মিয়া বলেছেন: গরমে খাসিতে পরিণত হলো রাজারবাগের তিন কুকুর !
প্রচন্ড গরমে এবার খাসিতে পরিণত হলো একই পরিবারের তিনটি কুকুর। রাজধানীর রাজারবাগে মির্জা আব্বাসের বাড়ির সামনে এই বিস্ময়কর ঘটনাটি ঘটেছে। উৎসুক জনতার ভীড় সামল‍াতে খাসি তিনটিকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে।



জানা যায়, দীর্ঘদিন যাবৎ কুকুর তিনটি ওই এলাকায়ই বসবাস করছিলো। এরমধ্যে ছিলো একজন ছিলো মহিলা কুকুর। আর দুজন ছিলো তার দুই সন্তান, পুরুষ কুকুর। প্রতিদিনকার মত আজ সকালেও তার‍া রোদ পোহাতে এলাকার একটি কনফেকশনারী দোকানের সামনে গিয়ে বসে। বিশ্রাম নিতে নিতে একসময় তারা ঘুমিয়ে যায়। ঘুমের মধ্যেই তাদের দেহের আবরণ বদলাতে শুরু করে। কিছুক্ষণের মধ্যেই বদলে যায় পুরো দৃশ্য। রোদের উত্তাপে খাসিতে পরিণত হয় কুকুর তিনটি !


খাসির হবার পর পুলিশের হেফাজতে তিন কুকুর


এসময় ভয় পেয়ে আশেপাশের লোকজন চিৎকার চেচামেচি শুরু করলে খাসি তিনটির ঘুম ভেঙ্গে যায়। এবং একে অপরকে অবাক হয়ে দেখতে থাকে।

শেষখবর পাওয়া পর্যন্ত বিবিসি, সিএনএন ও রয়টার্স থেকে তিনজন সাংবাদিকসহ অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক ইতিমধ্যেই বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন খাসি তিনটিকে নেড়েচেড়ে দেখার জন্য। - প্রথম আলু

১০১| ২১ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১:৩৫

এহসান সাবির বলেছেন: দেরিতে হলেও বাংলা নববর্ষের শুভেচ্ছা রইল। :)

০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৪৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: দেরিতে হলেও আপনার বাদবাকি বাংলা বর্ষটি শুভ কাটুক এই কামনা রইলো । :)

১০২| ১৪ ই মে, ২০১৬ রাত ৮:১৪

তামান্না তাবাসসুম বলেছেন: প্রথম বই প্রকাশে অভিনন্দন :)
শুভকামনা নিরন্তর।

০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৪৪

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ তামান্না আপু।ভালো থাকবেন আপনিও । :)

১০৩| ১৯ শে মে, ২০১৬ দুপুর ১২:৫৬

অদৃশ্য বলেছেন:




শুভেচ্ছা ও শুভকামনা...

০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৪৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ধন্যবাদ অদৃশ্য।

১০৪| ৩১ শে মে, ২০১৬ সন্ধ্যা ৭:২৭

সৈয়দ আবুল ফারাহ্‌ বলেছেন: শুভেচ্ছা। বইয়ের জন্য শুভ কামনা।

০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৪৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অজস্র ধন্যবাদ ফারাহ্‌।

১০৫| ১০ ই জুন, ২০১৬ রাত ৯:০৬

বিজন রয় বলেছেন: নতুন পোস্ট দিন।

১৪ ই জুন, ২০১৬ রাত ৯:৩১

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: ব্যস্ততায় প্রিয় ব্লগে সময় দিতে পারছি না। মন্তব্যের জন্য ধন্যবাদ বিজন । ভালো থাকবেন।

১০৬| ১৪ ই জুন, ২০১৬ রাত ৯:১৭

আহমেদ জী এস বলেছেন: রেজওয়ানা আলী তনিমা ,





নতুন লেখা কই ? এই বিজ্ঞাপনে অনেক আগেই কাজ হয়েছে । ঢাকের শব্দ কানে লেগে ছিলো ... ফলও দিয়েছে ।
শুভেচ্ছান্তে ।

১৪ ই জুন, ২০১৬ রাত ৯:৩৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: হা হা আহমেদ ভাইয়া আপনার মন্তব্যে মজা পেলাম খুব।আপাতত একটু ব্যস্ত আছি। প্রিয় ব্লগকে মিস করি অবশ্যই। শুভেচ্ছা আপনার প্রতিও।

১০৭| ২৭ শে আগস্ট, ২০১৬ সকাল ১১:৫৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ওরে আল্লারে ! ৮ মাস ধরে শুধু বিজ্ঞাপনই চলছে , এবার মুল অনুষ্ঠানে যান ----- :P :P

১০৮| ২৭ শে আগস্ট, ২০১৬ দুপুর ১:২২

গোফরান চ.বি বলেছেন: আপনি লাস্ট পোস্ট দিয়েছেন ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪১

এরপর আর লিখেন নি কেন ? :)

১০৯| ২২ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ২:৩০

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: কোথায় হারিয়ে গেলেন??

১১০| ২৩ শে অক্টোবর, ২০১৬ দুপুর ২:২৫

আলোরিকা বলেছেন: আপু অনলাইনে আছেন দেখতে পাচ্ছি ------ কেমন আছেন-------- নতুন পোস্ট চাই ------আপনার কলমে / কি বোর্ডে খরা বিশ্বাসযোগ্য নয় ! ভাল থাকুন সব সময় । শুভ কামনা :)

পুনশ্চ : শুধু আমি একা নই মন্তব্যের ঘরে আরও অনেকের একই মত দেখতে পাচ্ছি !

১১১| ২৫ শে অক্টোবর, ২০১৬ রাত ১২:১৪

কালীদাস বলেছেন: অভিনন্দন :)

১১২| ১৩ ই নভেম্বর, ২০১৬ রাত ৮:১৬

দৃষ্টিসীমানা বলেছেন: তনিমা কেমন আছেন ? আপনার চলার পথের অভিজ্ঞতার ভাণ্ডার পড়তে অনেক ভাল লাগছে । ভাল থাকুন ,নিরাপদে থাকুন সব সময় :)

১১৩| ০১ লা মে, ২০১৭ রাত ১০:২৯

সেলিম আনোয়ার বলেছেন: অশেষ শুভকামনা । আর মনে রাখার জন্য কৃতজ্ঞতা । সাফল্য কামনা করছি ।

১১৪| ১০ ই জুন, ২০১৭ বিকাল ৫:৪৪

বিজন রয় বলেছেন: ফিরে আসুন, নতুন পোস্ট দিন।

১১৫| ২৯ শে আগস্ট, ২০১৭ বিকাল ৩:১৪

বিজন রয় বলেছেন: ব্লগে ফিরে আসুন, নতুন পোস্ট দিন।

১১৬| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:০৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আপনার লেখা ভালো লাগে।

১১৭| ০৬ ই মে, ২০২২ বিকাল ৩:১১

বিজন রয় বলেছেন: ব্লগে আাবর ফিরে আসুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.