নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“পাহাড়ের কান্না গুলা গড়িয়ে সমুদ্রে আঁছড়ে পড়ে ঢেউ তোলে, আর সেই ঢেউয়ে ভাসিয়ে তলিয়ে নিয়ে যায় জীবন তরী”

সৈকত মিত্র বড়ুয়া

❝পাহাড়ের কান্না গুলা গড়িয়ে সমুদ্রে আঁছড়ে পড়ে

সৈকত মিত্র বড়ুয়া › বিস্তারিত পোস্টঃ

আপনার মেয়ে/শিশুটি কি বর্তমানে আদৌ নিরাপদ রয়েছে ?

১১ ই মে, ২০১৭ রাত ১২:৫৩

আমি সত্যিই খুব লজ্জিত এমন একটা ছবি পোষ্ট করার জন্য :( তবে আমাদের সন্তানদের নিরাপদ রাখতে আমাদের সতর্ক হতেই হবে।

ছোট বাচ্চা দেখলে আমি খুব আদর করি, গাড়িতে হোক কিংবা রাস্তায় পথে পথে। ছোট বাচ্চা দেখলেই আমি মাষ্ট নাকটা টেনে দিব, নয়তো হাসানোর চেষ্টা করবো। কিন্তু এ সব দেখার পর আমার নিজের ই ঘৃণা লাগতেছে। কোন দিন আবার বাচ্চার মা বলে বসে, প্লিজ আমার বাচ্চাকে ছুঁবেন না :'( সত্যিই তো কেন ছুঁতে দিবেন, যেখানে দাদুর বয়সী জানোয়ার এমন কাজ করতে পারে, বাকিরা তো কিছুই না :( ছবিতে দেখুন, বাচ্চা বলেন, মেয়ে বলেন, কোথায় নিরাপদ তারা :(

নারীরা কোথাও আজ নিরাপদ নয়। ছয় মাসের শিশু থেকে শুরু করে ৬০ বছরের বৃদ্ধাও বাদ যাচ্ছে না কুলাঙ্গার গুলার হাত হতে। ৫ বছরের শিশুটা ধর্ষিতা হয়, যে শিশু ছেলে টি তার ফুটবল কোচ দ্বারা ধর্ষিত হয়ে খুন হয়, যে হিজাবী শান্ত সৌম্য মেয়েটি ধর্ষিতা হয়, খুন হয়, যে শিশুর ধর্ষিতা হবার মত ও ক্ষমতা নাই বলে মসজিদের হুজুর যোনি ব্লেড দিয়ে কেটে রক্তাক্ত করে, যে ছেলে শিশুর পায়ু পথ ব্যবহারে উদ্দত হয় তার গৃহ শিক্ষক, যে পিতা তার ঔরসজাত সন্তানের পায়জামার ফিতা খুলে রাতের অন্ধকারে এই সব ক্ষেত্রে কি বলবা?

কি শুনতে খুব অশ্লীল লাগছে? এইসব চোখে পড়ে না! নারীর দোষ খোঁজ খালি? আরে পোশাকে নয় রে পাগলা দোষ হল মন-মানসিকতায়, তোদের চিন্তা-চেতনায়।

আসলে মূলত মেয়ে হয়ে জন্মানোটাই ভুল ছিল মেয়েদের :( ধর্ষক ধর্ষক ই, তার কোন জাত পাত, ধর্ম, সম্পর্ক, কন্যা শিশু, পুত্র শিশু কিচ্ছু নাই। কোন কথা শুনতে চাই না, ধর্ষকের বিচার হোক, এবং সেটা আইনের সর্বোচ্চ বিচার

এটা দ্রুভ সত্যে যে প্রতিটা মেয়ে কম বেশি, কোন না কোন ভাবে যৌন হয়রানীর স্বীকার হয়ে থাকে, তাঁর আপনজনদের কাছ হতে। তাই এ ব্যাপারে পূর্ণ সতর্ক থাকতে হবে বাবা-মা কে। আর ছোট বেলা হতে শিশুদের সচেতন করতে হবে, কোনটা আদর, আর কোনটা নোংরামি। শেখাতে হবে, কেউ যদি নোংরামি করে, সোজা যেন বাসায় এসে বলে দেয়। তারপর পরিবার ব্যবস্থা নিবে। সোজা কথায় যৌন শিক্ষা :) যেটা বিদেশে ছোট বেলা হতে দেওয়া হয় সবাইকেঘ

শিশুদের যৌন হয়রানির বিষয়টি বোঝানো এখন সময় হয়ে গেছে।
আশা করি আমরা সকলে মিলে একটি নারী ও শিশুবান্ধব নিরাপদ পরিবেশ তৈরি করবো।
কারণ #আজকের_শিশু_আগামীর_ভবিষ্যৎ আর
#আজকের_নারী_আগামীর_জন্মদাত্রী।

মন্তব্য ৫০ টি রেটিং +৪/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০১৭ রাত ১:০৬

অর্ক বলেছেন: ছবিটাতো ভয়াবহ। ছবিটা কি আপনার নিজের তোলা। আপনার উদ্দেশ্য সৎ, মানুষ তথা সমাজকে সচেতন করা।ছবি দেখে নাক সিটকানো মানে ব্যাপারটাকে একপ্রকার সমর্থনন করা। আপনি ওই অসুস্থ, বিকারগ্রস্ত বৃদ্ধ লোকটার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিন।

১১ ই মে, ২০১৭ দুপুর ১:৩৭

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: ছবিটা সংগ্রহ করা। দেখার পর খুব খারাপ লেগেছে তাই দুই লাইন না লিখে পারলাম না। যদি সত্যিই আমার জানা থাকতো কুলাঙ্গারটার পরিচয়। তাহলে অবশ্যয় শাস্তির ব্যবস্থা করতাম।

ধন্যবাদ।

২| ১১ ই মে, ২০১৭ রাত ১:২০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: একে তো ঘৃণা জানানোরও ভাষা পাইতাছি না!!!!!


কিছু বল্লেই অনেকেই কইবো মুখ খারাপ!!!!!

১১ ই মে, ২০১৭ দুপুর ১:৩৮

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: সত্যিই বলার ভাষা নাই।

৩| ১১ ই মে, ২০১৭ রাত ২:১৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমি স্তম্ভিত...

১১ ই মে, ২০১৭ দুপুর ১:৩৮

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: আমিও স্তম্ভিত সাথে লজ্জিত।

৪| ১১ ই মে, ২০১৭ সকাল ৮:৫০

আলপনা তালুকদার বলেছেন: আমি একটি মেয়েকে দেখেছিলাম। বয়স তেরো।রোজ রাতে সে তার শিশুকন্যাকে গলা টিপে মেরে ফেলতে চায়। কারণ শিশুটির পিতা মেয়েটির আপন বাবা। মা মারা যাবার কিছুদিন পরেই রোজ রাতে তার বাবা তাকে রেপ করত। দাদী, চাচা, চাচী কেউ তার কথা বিশ্বাস করেনি। একসময় মেয়েটা গর্ভবতী হলে ঘটনা জানাজানি হয়। সবাই মেয়েটাকেই দোষ দেয় যে তার কোন প্রেমিক ও সে একাজ করেছে। কেউ বিশ্বাস করেনি যে কাজটা তার বাবা করেছে। এই অপমানে মেয়েটি ট্রেনের নীচে আত্মহত্যা করতে যায়। সেখান থেকে কিছু মানুষ মেয়েটিকে উদ্ধারর করে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সরকারী শিশু সদনে দেয়। সেখানেই মেয়েটি একটি কন্যা শিশুর জন্ম দেয়। মেয়েটি বার বার বাচ্চাটি নষ্ট করিয়ে দিতে বলেছে। কোন কারণে সেটি সম্ভব হয়নি। জন্মাবার পর বাচ্চাটাকে সে নিতে চায়নি। সদনের লোকজন বলেছে, শিশুটির বয়স দু'বছর হলে শিশুটিকে কোন অনাথ আশ্রমে দিয়ে দেয়া হবে। মেয়েটি রোজ ঐ শিশুটিকে দেখে আর বাবার সেই বিভৎস চেহারা মনে করে কাঁদে। মেয়েটি যে পাগল হয়ে যায়নি, এটা দেখেই আমি অবাক হয়েছিলাম সবচেয়ে বেশী। মাঝে মাঝে মনে হয়, আমরা 'মানুষ' তো????



১১ ই মে, ২০১৭ দুপুর ১:৪০

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: সত্যিই মর্মান্তিক। এ সব বিষয়ে বলার কিছুই নাই। সরকার যদি তনুদের বিচার করতো, তাহলে আজকে এমনটা দেখতে হতো না। রাষ্ট্র যদি এ সবের সর্বোচ্চ বিচার করে, তাহলে এই সকল ঘৃণ অপকর্ম অনেকটা কমে যাবে।

ধন্যবাদ।

৫| ১১ ই মে, ২০১৭ সকাল ১১:০১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: এই পোস্টের ছবিটা এডিট করে সরিয়ে ফেলুন প্লিজ!

১১ ই মে, ২০১৭ দুপুর ১:৪১

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: ছবিটা শিক্ষা নেওয়ার জন্য দিয়েছি। যদি এতে আপত্তি আসে, সম্মানিত মডারেটর ছবিটা সরিয়ে ফেলবে।

৬| ১১ ই মে, ২০১৭ সকাল ১১:১১

মানবী বলেছেন: সৈকত মিত্র বড়ুয়া আপনি লোকটির পরিচয় জানেন কিনা বুঝতে পারছিনা।। জেনে থাকলে এই নরপশুর পরিচয় জানলে দয়া করে এই ছবি সহ "নারী ও শিশু" নামের সংগঠন সহ বিভিন্ন শিশু অধিকার সংগঠনে বিস্তারির জানিয়ে প্রেরণ করুণ। প্রয়োজনে প্রধান প্রধান পত্রিকা অফিসগুলোতে। এদেরকে এড়িয়ে যাওয়া মানে এধরনের অন্যায়কারীর সমান অপরাধ করা।

এই শিশুটি আমাদের সকলের কাছে সাহায্য চাইছে, আমাদের উচিৎ অবিলম্বে সাড়া দেয়া।

আলপনা তালুকদার, আহা! বাংলাদেশ!
কয়েক বছর আগে অস্টিয়ার এক বিকৃত মানসিকতার বাবা নামের পশুর অপকর্মের কথা আন্তর্জাতিক মহলে সাড়া ফেলে দিয়েছিলো। নিজের ১৮ বছরের মেয়েকে বেজমেন্টে বন্দী করে নিজ কন্যার গর্ভে ৭/৮ সন্তানের জন্ম দিয়েছিলো সেই কুলাঙ্গার! সরকারের সহায়তায় আজ তারা সবাই পরিচয় পাল্টে মায়ের সাথেই সুস্থ সুন্দর নতুন জীবন যাপন করছে।

পোস্টের জন্য ধন্যবাদ সৈকত মিত্র বড়ুয়া।

১১ ই মে, ২০১৭ দুপুর ১:৪২

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: ছবিটা সংগ্রহ করা। দেখার পর খুব খারাপ লেগেছে তাই দুই লাইন না লিখে পারলাম না। যদি সত্যিই আমার জানা থাকতো কুলাঙ্গারটার পরিচয়। তাহলে অবশ্যয় শাস্তির ব্যবস্থা করতাম।

আপনার সাথে সহমত পোষণ করে বলতেছি- এদেরকে এড়িয়ে যাওয়া মানে এধরনের অন্যায়কারীর সমান অপরাধ করা।

ধন্যবাদ।

৭| ১১ ই মে, ২০১৭ সকাল ১১:৩৬

সত্যের ছায়া বলেছেন: মানুষ যখন পশুতে নেমে যায় তখন এই ধরণের কাজ করে। হয়ত শিশুটি কাজের মেয়ে, মালিক কে মনোরঞ্জন করতেছে। রাষ্ট্রপক্ষ মনিব কর্তৃক এই ধরণের অপরাধের বিচার করতে অনীহা দেখায়। কারণ তারে (রাষ্ট্র কে) যদি কেউ প্রশ্ন করে শিশুটি কেন কাজের মেয়ে হয়েছে? তখন তার (রাষ্ট্র পক্ষ) ইহাকে বিচ্ছিন্ন ঘটনা বলা ছাড়া দ্বিতীয় কোন উত্তর নেই।

মানুষের বিবেকবোধ জাগ্রত হউক।

১১ ই মে, ২০১৭ দুপুর ১:৪৩

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: সত্যিই মর্মান্তিক। এ সব বিষয়ে বলার কিছুই নাই। সরকার যদি তনুদের বিচার করতো, তাহলে আজকে এমনটা দেখতে হতো না। রাষ্ট্র যদি এ সবের সর্বোচ্চ বিচার করে, তাহলে এই সকল ঘৃণ অপকর্ম অনেকটা কমে যাবে।

ধন্যবাদ।

৮| ১১ ই মে, ২০১৭ দুপুর ১২:০৬

ধ্রুবক আলো বলেছেন: কি ভয়াবহ। প্লিজ ছবিটি সরিয়ে ফেলুন।

১১ ই মে, ২০১৭ দুপুর ১:৪৪

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: এদেরকে এড়িয়ে যাওয়া মানে এধরনের অন্যায়কারীর সমান অপরাধ করা। ছবিটা শিক্ষা নেওয়ার জন্য দিয়েছি। যদি এতে আপত্তি আসে, সম্মানিত মডারেটর ছবিটা সরিয়ে ফেলবে।

ধন্যবাদ।

৯| ১১ ই মে, ২০১৭ সন্ধ্যা ৬:১৬

খাইরুন নাহার বিনতে খলিল বলেছেন: লজ্জায় মুখ যে কোথায় লুকোবো বুঝতে পারছি না।মনে হচ্ছে আজ মানুষের মধ্য থেকে মানবিকতা নামক বিষয়টি ক্রমশ হারিয়ে যাচ্ছে।
আপনাকে অনেক ধন্যবাদ সমাজের এ ঘৃন্য ব্যাধিকে সকলের নিকট তুলে ধরার জন্য।

১১ ই মে, ২০১৭ সন্ধ্যা ৭:৩৬

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: আসলেই লজ্জায় মুখ লুকাইতে পারতেছি না। এমন কাজ মানুষ করতে পারে।

ধন্যবাদ।

১০| ১১ ই মে, ২০১৭ সন্ধ্যা ৬:৩৪

নতুন বলেছেন: :| যদি সম্ভব হয় তবে এই নরপশুকে খুজে বেরকরুন... মুখোশ খুলে দিন..

মেয়ে টিকে বাচান..

১১ ই মে, ২০১৭ সন্ধ্যা ৭:৩৭

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: খুঁজে পেলে তো সবার আগে আমি থাপ্রাইয়া দাঁত ফেলায় দিব। এমন অমানুষ থাকার চাইতে সমাজে না থাকা ভাল।

১১| ১১ ই মে, ২০১৭ সন্ধ্যা ৭:৩৬

শুভ_ঢাকা বলেছেন: ভয়াবহ ছবি।

১৪ ই মে, ২০১৭ রাত ১০:৩৪

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: আমার জীবনে এই চাইতে ভয়াবহ ছবি আর দেখি নাই।

ধন্যবাদ অাপনার মতামতের জন্য।

১২| ১১ ই মে, ২০১৭ রাত ৯:৩৫

রাজীব নুর বলেছেন: এই সব আমার ভালো লাগে। খুব কষ্ট হয়।

আমি সুন্দর একটা পৃথিবী চাই।

১৪ ই মে, ২০১৭ রাত ১০:৩৬

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: আপনার মত আমিও সুন্দর একটা পৃথিবী চাই। যেখানে থাকবে না নোংরামি।
আপনার আমার মেয়রা থাকবে নিরাপদ।

ধন্যবাদ আপনার মতামত প্রদানের জন্য।

১৩| ১২ ই মে, ২০১৭ সকাল ৭:২১

লায়ন ইন দ্য ডার্ক উডস্‌ বলেছেন: এমন কাজ শুধু মানুষই করে, পশুরা করে না। পশুরা প্রকৃতির বা সমাজের নিয়ম ভন্গ করে না। মানুষ করে, কারন মানুষ সবচেয়ে নিকৃষ্ট জীব। এ লজ্জা ঢাকব কি করে?

১৪ ই মে, ২০১৭ রাত ১০:৩৭

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: হ্যাঁ ঠিক বলেছেন। পশুরাও নিয়ম মত করে, কিন্তু মানুষের কোন নিয়ম নাই। যেখানে যেভাবে পাবে, জানোয়ার গুলা ঝাপিয়ে পড়ে। ধন্যবাদ আপনার মতামত প্রদানের জন্য।

১৪| ১২ ই মে, ২০১৭ সকাল ৭:৩৯

হাইজেনবার্গ ০৬ বলেছেন: দেশটা ইন্ডিয়ান 'র‌্যাট' দিয়া ভইরা গেলো।

১৪ ই মে, ২০১৭ রাত ১০:৩৯

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: কি বুঝাইতে চাইলেন #হাইজেনার্গ ?

১৫| ১২ ই মে, ২০১৭ সকাল ১১:৫৭

ফাহাদ আল মুক্তাদির বলেছেন: আসলে সত্যি ই ব্যাপার টা খুব লজ্জাকর আমাদের সবার জন্যে। বুড়া হইলেও চুল্কানি কমে না কুত্তাগোর

১৪ ই মে, ২০১৭ রাত ১০:৪০

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: সুন্দর বলেছেন। বুড়া হলেও কমে নাই চুলকানি।

১৬| ১২ ই মে, ২০১৭ দুপুর ১২:০৪

মানবী বলেছেন: সৈকত মিত্র বড়ুয়া, রেট্রোগ্রেড যাওয়া যায়।
আপনি যেখান থেকে সংগ্রহ করেছেন তার কাছে পরিচয় জানতে চাওয়া যায়, তিনি যদি সংগ্রহ করে থাকেন তাহলে তিনি খোঁজ নিতে পারেন সেই পোস্টকারীর কাছে।

এভাবে খুঁজলে পাওয়া যাবে নিশ্চিত!

এধরনের কুলাঙ্গারের পাল আর কতোকাল ধরাছোঁয়ার বাইরে থেকে যাবে!!

১৭| ১২ ই মে, ২০১৭ সন্ধ্যা ৬:০৮

সালমান মাহফুজ বলেছেন: নারী পুরুষের শান্তিপূর্ণ সহ-অবস্থান ছাড়া পৃথিবীর বাতাসে নিঃশ্বাস নেয়া কষ্টকর । ধর্ষণের মহামারি বন্ধ হোক ।

১৪ ই মে, ২০১৭ রাত ১০:৩৪

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: ধর্ষণের মহামারি বন্ধ হোক ।

ধন্যবাদ অাপনার মতামতের জন্য।

১৮| ১৩ ই মে, ২০১৭ দুপুর ২:৩০

হাসান মাহবুব বলেছেন: ছবিটা সহ্য করার মত না।

১৪ ই মে, ২০১৭ রাত ১০:৩৬

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: আমার জীবনে এর চাইতে বাজে ছবি আর দেখি নাই। ঘটনা ভারতের, তবে আমাদের দেশে যে হয় না সেটার নিশ্চয়তা তো নাই।

যাষ্ট সতর্ক করার জন্য পোষ্ট করা। কোন ধর্মকে ছোট করার জন্য নয়। এখানে ধর্মের কথা কোথাও বলি নাই, মানুষের কথা বলেছি। ছবি যেমনটা পেয়েছি ঠিক তেমনটা পোষ্ট করেছি।

ধন্যবাদ।

১৯| ১৩ ই মে, ২০১৭ বিকাল ৫:০৮

গরল বলেছেন: যেভাবেই হোক এই জানোয়ারের পরিচয় বের করতেই হবে। আপনি ফেসবুকের ডেসপারেটলী সিকিং গ্রুপে পোষ্ট দেন, বের হয়ে যাবে পরিচয়। আর আপনি না পারলে আমাকে ফটো দেন আমি পোষ্ট দিব।

১৪ ই মে, ২০১৭ রাত ১০:৩৮

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: আমার জীবনে এর চাইতে বাজে ছবি আর দেখি নাই। ঘটনা ভারতের, তবে আমাদের দেশে যে হয় না সেটার নিশ্চয়তা তো নাই।

যাষ্ট সতর্ক করার জন্য পোষ্ট করা। কোন ধর্মকে ছোট করার জন্য নয়। এখানে ধর্মের কথা কোথাও বলি নাই, মানুষের কথা বলেছি। ছবি যেমনটা পেয়েছি ঠিক তেমনটা পোষ্ট করেছি।

ধন্যবাদ আপনাকে।

২০| ১৩ ই মে, ২০১৭ সন্ধ্যা ৬:৫৯

এডওয়ার্ড মায়া বলেছেন: পৃথিবীর জগন্যতম ঘৃণিত অপরাধের ভিডিওটি ইন্ডিয়াতে ভাইরাল হয়েছিল গত মার্চ মাসে।
নিউজটা তখনি পড়েছি আর মুখ থেকে এক দলা থুথু দিয়েছি।
ভিডিওটি যারা দেখেছে কারো সহ্য করার ক্ষমতা নেই।
ওই শুয়ুর লোকটা ধরা পড়ার কোন নিউজ পাইনি ।

১৪ ই মে, ২০১৭ রাত ১০:৩৮

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: আমার জীবনে এর চাইতে বাজে ছবি আর দেখি নাই। ঘটনা ভারতের, তবে আমাদের দেশে যে হয় না সেটার নিশ্চয়তা তো নাই।

যাষ্ট সতর্ক করার জন্য পোষ্ট করা। কোন ধর্মকে ছোট করার জন্য নয়। এখানে ধর্মের কথা কোথাও বলি নাই, মানুষের কথা বলেছি। ছবি যেমনটা পেয়েছি ঠিক তেমনটা পোষ্ট করেছি।

ধন্যবাদ আপনাকে।

২১| ১৪ ই মে, ২০১৭ রাত ১২:২৮

Naim500 বলেছেন: মাঝে কাটার মত কথা বলার ইচ্ছা নাই-- আজকাল মানুষ দেখা লাগে না নাম দেখলেই বুঝা যায় শলার কাঠি না নলার কাঠি। উদ্দেশ্যপ্রনীত পোস্ট এর জন্য ধন্যবাদ বাট আমি কিন্তু চিনতে পারছি পোস্ট দাতা শলার কাঠি না নলার কাঠি

২২| ১৪ ই মে, ২০১৭ রাত ১:০৯

মানবী বলেছেন: এই পোস্টটিকে অনেকে ইসলাম বিদ্বেষী পোস্ট হিসেবে দেখছেন অপরাধীর পোশাকের কারণে।

উল্লেখ্য, আর সকল ধর্মের মতো মুসলিমদের মাঝেও সেক্স অফেন্ডার আছে। আবার এখানে ধার্মিক মুসলিমের পোষাক পরিহিত অপরাধীর ছবি মানে এই নয় অন্যান্য ধর্মের তথাকথির ধার্মিক ব্যক্তিগণ এধরনের জঘণ্য অপরাধের অপরাধী নয়। ইউরোপ আমেরিকার খ্রিস্টান প্রিস্টদের যৌণ অপরাধ সম্পর্কে সমগ্র বিশ্ব অবহিত। আর হিন্দু মৌলবাদী এবং পুরোহিতদের কথা বলার কিছুই নেই। খোদ ভারতের মিডিয়া, এমনকি চলচ্চিত্রে তা প্রকট ভাবে ফুটে উঠে। এমনকি আমেরিকায় যৌনঅপরাধী বা সেক্সঅফেন্ডার হিন্দু পুরোহিতের সংখ্যা নগণ্য নয়, তাদের মাঝে পেডোফাইলও আছে।

মন্তব্য পড়ে মনে হলো ঘটনাটি ভারতের, সেক্ষেত্রে হয়তো আমাদের তেমন করনীয় কিছু নেই। নিজের দেশে চোখ কান খোলা রাখা জরুরী, এধরনের অপরাধীদের আভাস পেলে তা প্রমাণ সংগ্রহ করে প্রকাশ করা এখন খুব সহজ ব্যাপার।

১৪ ই মে, ২০১৭ রাত ১০:৩১

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: আমার জীবনে এর চাইতে বাজে ছবি আর দেখি নাই। ঘটনা ভারতের, তবে আমাদের দেশে যে হয় না সেটার নিশ্চয়তা তো নাই।

যাষ্ট সতর্ক করার জন্য পোষ্ট করা। কোন ধর্মকে ছোট করার জন্য নয়। এখানে ধর্মের কথা কোথাও বলি নাই, মানুষের কথা বলেছি। ছবি যেমনটা পেয়েছি ঠিক তেমনটা পোষ্ট করেছি। আপনি অনেক দিন ধরে ব্লগে জড়িত। সুতরাং আপনাকে আশা করি এই চাইতে বেশি বুঝাইতে হবে না। বাকিরা কি বলে না বলে আমার কিছুই আসে যায় না। কারন আমি ছাগল হতে দূরে থাকি সব সময়।

২৩| ১৪ ই মে, ২০১৭ সকাল ১১:৩৫

Naim500 বলেছেন: জনাব না আঙ্কেল না বড় ভাই কি বলিয়া সম্বোধন করিবো বুঝিতে নেহি পারতা হ্যায় :-P ইসলাম বলে, মুসলিমরা পরস্পর ভাই ভাই। তবে এই কথা বা অনুমতিও নেই যে অন্য ধর্ম নিয়ে বাড়াবাড়ি কিংবা জোর করিয়া জোর খাটানো... এমতাবস্তায় আমি যাহা বলিতে চাই তাহা হইলো,, আমার ভার্চুয়াল সাইবার জগতের অভিজ্ঞতার আলোকে যাহা জানিলাম & বুঝিলাম & আয়ত্ত করিলাম তা্ হইলো এই যে,, অনেকে আবেগে পুলকিত হয়ে না জানিয়া না বুঝিয়া মনের আনন্দে অন্যের ধর্ম বিশেষ করিয়া ইসলাম ধর্মকে হীন করার মানসিকতা নিয়া বাজে মন্তব্য পোষন করিয়া নেট জগতে দেয় ছাড়িয়া,, অন্যদিকে কতিপয় এমনন লোক আছে যারা জ্ঞানবান, বুদ্ধিমান I mean তারা মানসিক রোগী নয়) উনারা তাদের জ্ঞানের আলোকে হীন করার চেষ্টায় উৎপেতে থাকে। আফসোস, আরো ১টা পয়েন্ট আছে, কতিপয় লোক আছে যারা না পারে প্যাচাল না পারে ক্যাচাল(নিজ ধর্ম,পর ধর্ম নির্বিশেষে সবাইকে ভাইয়ের চোখে দেখে) আমি সেই দলের অন্তর্ভুক্ত। হিন্দু, খৃষ্টান, বৌদ্ধ, ৩ ধর্মেই আমার বন্ধুমহল আছে, আমিতো দেখিনা, তারা ইসলাম নিয়ে খোটায়, আমিতো দেখিনা তারা বলে যে ইসলাম/মুসলিম রা ভালো না। আফসোস আফসোস, বুঝিনা তারাই কি একমাত্র ধার্মিক না বাকিরা??????তারাই কি একমাত্র মানুষ না বাকিরা?????? হিটলার ত ৬০ লাখ ইহুদি হত্যা করছে কেউ বলেন নাসারা রা টেররিস্ট, অরিজিনাল জঙ্গিবাহিনী। যত দোষ ইসলাম এর যত ভুল খোজা ইসলাম নিয়ে, যত আক্রমন মুসলিম দের উপর.......

১৪ ই মে, ২০১৭ রাত ১০:৩৩

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: আমার জীবনে এর চাইতে বাজে ছবি আর দেখি নাই। ঘটনা ভারতের, তবে আমাদের দেশে যে হয় না সেটার নিশ্চয়তা তো নাই।

যাষ্ট সতর্ক করার জন্য পোষ্ট করা। কোন ধর্মকে ছোট করার জন্য নয়। এখানে ধর্মের কথা কোথাও বলি নাই, মানুষের কথা বলেছি। ছবি যেমনটা পেয়েছি ঠিক তেমনটা পোষ্ট করেছি। আমি মানব ধর্ম বিশ্বাস করি, কোন বিশেষ ধর্মের অনুসারী না।

ধন্যবাদ।

২৪| ১৫ ই মে, ২০১৭ রাত ২:১৮

Naim500 বলেছেন: আমার অভ্যাস নেই রাজনীতির আলাপে,,, আমার অভ্যাস নেই ধর্ম নিয়ে আলাপনের রেষারেষিতে মূর্খের মত ল্যাঙ্গুয়েজ ইউজ করা,,, সে কারণেই ভালো আছি,, ভালো ছিলাম,,, চাই যেনো ভালো থাকতে পারি,,, যাইহোক স্রষ্টার সৃষ্টি জীব মানুষ,, ধর্ম কখনো বলে না যে ধর্ম নিয়ে রেষারেষি করো,,, কেউই বলতে পারবে না,, যে কোনো ধর্ম এই আদেশ দিছে,, যাইহোক,, পূর্বের কমেন্টে যা লিখেছিলাম তা বাস্তবতার আলোকেই,, ওকে ধন্যবাদ,, বিদায় নিচ্ছি,, আশাকরি কথাগুলোকে তর্কের আওতায় দেখবেন না ,,,, বলে না তর্কে বহুদূর...

১৫ ই মে, ২০১৭ রাত ৮:৪৪

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: জ্বি হ্যাঁ আমিও সেই কথা বলতে চাই। তর্কে বহুদূর। যাষ্ট সতর্ক করার জন্য পোষ্ট করা। কোন ধর্মকে ছোট করার জন্য নয়। এখানে ধর্মের কথা কোথাও বলি নাই, মানুষের কথা বলেছি। ছবি যেমনটা পেয়েছি ঠিক তেমনটা পোষ্ট করেছি।

ধন্যবাদ অাপনাকে।

২৫| ১৫ ই মে, ২০১৭ সকাল ১০:৫৪

জুনায়েদ বি রাহমান বলেছেন: এসব কুলাঙ্গারদের ধিক্কার জানানোর ভাষা জানা নেই।

২৬| ১৫ ই মে, ২০১৭ সকাল ১১:৩৫

আনিসা নাসরীন বলেছেন: এই ছবিটা যখন প্রথম দেখি মনে হচ্ছিলো ভাষা হারিয়ে ফেলেছি। কি নোংরা মনের মানুষ হতে পারে। অনেক গুলো গ্রুপে এই ছবিটি শেয়ার করা হয়েছিল, অনেকে বলেছিলো এটা পাকিস্তানের ছবি। আমি শিওর না। যেখানেরই হোক এটা এখন অনেক বড় থ্রেট শিশুদের জন্য।

আপনার লেখাটা যুগোপযোগী হয়েছে। সত্য কথা সুন্দর করে তুলে ধরেছেন। অনেক ভালো থাকুন।

১৫ ই মে, ২০১৭ রাত ৮:৪৮

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: আপনার মত আমিও ভাষা হারিয়ে ফেলেছিলাম ছবিটা দেখার পর। ঐ শিশুটার বয়সী আমার একটা বোনের মেয়ে আছে। এরা তো মানুষ না, জানোয়ার ও না। কারন পশু পাখি তাদের ও একটা নিদির্ষ্ট রয়েছে। কিন্তু এ সব কুলাঙ্গারদের কোন সীমা নাই। ছবিটা ভারতের। যাষ্ট সতর্ক করার জন্য পোষ্ট করা। ঘটনাটা আমাদের দেশেও হয়, হয়তো প্রকাশ পায় না। এমন ছবি কখনো উঠে আসে নি, তাই মনের দুঃখ হতে লিখা।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.