নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://web.facebook.com/salauddin.shahria

সালাউদ্দিন শাহরিয়া

আমার মনের মৃত্যু হয়েগেছে দেহের মৃত্যু বাকি, বিষাক্ত ধুলিমাখা দীর্ঘজটে দেহটা কোথায় রাখি? - সালাউদ্দিন শাহরিয়া

সালাউদ্দিন শাহরিয়া › বিস্তারিত পোস্টঃ

চিক্ষমিষা

০১ লা জুলাই, ২০১৭ রাত ১২:৪৫

সালাউদ্দিন শাহরিয়া

মহানিশার সময় চিন্তা করলে মনে হয় আত্মসমালোচনা করবে প্রত্যক মানুষ। মহানিশার সময় অনন্যমনা থাকেনা। এই বসুন্ধরায় অজাতশত্রু আছে বলে এমন কোন নজির নেই। এর প্রধান কারণ হলো হামবড়া। এর ফলে এই বসুন্ধরায়য় কেউই জঙ্গম হতে পারেনা। মনে হয় সবাই অগ্নিমান্দ্য। কেউই জেতব্য হয়ে আসেনা। নিজেই জেতব্য হতে হয়। যার ফলে সারাজীবন জিষ্ণু হয়ে থাকবে।

দুনিয়ার প্রায় বেশির ভাগ মানুষ অস্বাজ হয়ে পড়েছে। অন্ধবিশ্বাসী স্বার্থপর জাতি (অস্বাজ) হওয়ার ফলে মানুষ দুনিয়াতে সব ধরনের ফিতনা-ফ্যাসাদ শুরু করে। নৈয়ায়িকেও তারা মূর্খ বলে প্রচার করে। তাঁর ভুল ধরে। আসলে যে ভুল ধরে সে একজন অজন। আমি বলি সে অবশ্যই অজন। কারণ সে আপ্তবাক্যকেকে তার স্বার্থের জন্য অপপ্রচার করে।

বেশি দূরে নয় আমার সামনে ঘটে যাওয়া ঘটনা বলছি সহজ ভাষায়। এক বক্তা বলতেছে "আহলেসুন্নাত ওয়াল জামাত" অর্থাৎ বাংলাদেশ উলামালিগ। তারা নিজে নিজে প্রাশংসার্হ মনে করে। এরাই হলো অস্বাজ। দুলঙ্ঘ্যকেও তারা স্বার্থের জন্য ছাড় দেয়না। সন্ধান করলে দেখা যাবে তারা তেজারতি করে।

আরেকটা কথায় আসি! তাবলীগের আমীর সে অথচ তেজারতি তার পেশা। তবে সবাই না। তাবলীগকেও নষ্ট করে দিচ্ছে প্রবেশ করে ওরা। তবে সত্যকে কখনো ধ্বংশ করতে পারবেনা। যতদিন তাবলীগে সৎ আমীরেরা আছেন।

আরকি বলবো অজন ব্যক্তি ওয়াজি হয়েগেছেন আজ। সে ওয়াজ করবে সুদ-ঘুষ খাওয়া হারাম। অথচ সে তেজারতির ম্যানাজার! নাউজুবিল্লা। আজ টাইটাল দিয়ে আল্লাম উপাধি দিয়ে দেয়। এমএ পাশ সমমান ডিগ্রী পায়। ড. জাকির নায়েক, আল্লামা সাঈদিসহ বিভিন্ন ইসলামিক স্কলারসদেরকে কটূক্তি করে। আমি মনে করি যারাই এই ইসলামিক স্কলারসদেরকে গালি দেয় তারাই হলো অজন, অস্বাজ। তারা নাকি বড় মেয়াসাব, তারা নাকি আল্লামা তারা নাকি পীর, আসলে তারা অজন।

এদের মতো ভন্ডদের হাত থেকে মুমুক্ষা সবাই চায়। তবে অল্প লোকই জেতব্য হয়। আর বাকীরা মুমুক্ষা চেয়েও লোভে জুগুপ্সা হয়ে যায়। যারা প্রকৃতভাবে বিজিগীষা হয় তারা বিবক্ষা করতে মহানিশার সময় নেয়। জঙ্গম মতো কাজ করে। এবং সেই হয় একমাত্র প্রশংসার্হ। দুস্তর হয় মুমুক্ষা।

অস্বাজ হয়ে শক্তিশালী হচ্ছ হও, বেশিদিন নয়। রাত যত গভিরে আধার ততো ঘনিয়ে। তবে প্রতিশোধ নেবোনা বরং চিক্ষমিষা করে দেবো। যতই নির্যাতন আসুক সহ্য করে যাবো। মহান আল্লাহ্‌ তায়ালা আমাদের সাথে আছেন।

সর্বসত্ব সংরক্ষিত - সিলেট।

Don't copy. Please share.

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.