নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

উল্টো পথিক

সয়ূজ

আমি কী তাই যা আমি হতে চেয়েছি? আমি কী তাই যা আমি হতে পেরেছি?

সয়ূজ › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসাবাসি খেলা

০৬ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:২৫

সুনীল বলেছিল ভালোবাসার শুরুটা নাকি পায়ের বুড়ো আঙ্গুল থেকে শুরু করতে হয় আর শেষটা কপালে চুমু খেয়ে। সুনীলের এই লাইনটির মানে বুঝতে আমাকে ক্লাশ নাইনে উঠতে হয়।
এরপর আমি ভালোবাসা হাতড়ে বেরিয়েছি নারীর পায়ে পায়ে। কপাল পর্যন্ত ওঠা দূরে থাক পা ধরার সুযোগটাও কেউ দেয়নি।
বরুণার মত সুগন্ধী রুমাল বুকে চেপে কোন রমণী ভালোবাসার কবিতা শোনাবে এ আশা করাও ছিল পাপ। তবুও কৈশোরে পাপের পথে হাঁটতে বেশ ভালোই লাগতো। ভালোবাসার গল্প নয় স্কুলের শেষ বেঞ্চে বসে কৈশোরে আমরা ভালোবাসাবাসির গল্প বলতাম।
আমাদের গল্পে ভালোবাসার শুরুটা হোত শরীরের ভরকেন্দ্র নাভিমূল থেকে। ক্রমেই তা পুরো শরীরে ছড়িয়ে যেত বৃত্তাকারে। বৃত্তাকার ভালোবাসার গল্পগুলো ক্রমেই চলে যেত নোংরা পথে।
আমাদের কৈশোরে নোংরা পথগুলো ছিল বড়ই আনন্দের আর আমাদের সমকালীন কিশোরীরা ছিল বড্ড সেকেলে। ওরা সুনীল পড়তো, সুনীলকে ভালোওবাসতো তবু আমাদের ভালোবাসা দেবার বেলায় যত্ত কৃপণতা।
অভিমান বুকে চেপেই আমরা তরুণ এবং যুবক হয়ে যাই। যৌবনের ভালোবাসার গল্পগুলোতে আবার ফিরে ফিরে আসে বরুণার সুগন্ধী রুমাল। মাতাল করা গন্ধে কখনো কখনো বরুণার মত তরুণী কিংবা যুবতীদের ভালোবেসে ফেলি।
ভালোবাসার কোন এক উদ্দাম দুপুরে রাজপথ কিংবা উদ্যান থেকে শতক্রোশ দূরে তেল চিটচিটে মশারি জড়ানো বিছানায় আমরা মেতে উঠি সুনীলের মত ভালোবাসায়।
পায়ের বুড়ো আঙ্গুল থেকে গোড়াপত্তন হয়ে প্রেমিকার শরীর বেয়ে তরতর করে উঠতে থাকে আমাদের সরলরৈখিক ভালোবাসা। দ্বন্দ্বে থাকি শেষটা কোথায় হবে।
ক্লান্ত এবং ঘর্মাক্ত দেহে প্রেমিকার কপালে ঠোঁট ছুঁইয়ে দিতেই বুঝে যাই এটাই সত্যিকারের ভালোবাসা। শুরু আর শেষের অংশটুকু শুধুই ভালোবাসাবাসি খেলা।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০১৬ সকাল ১০:১০

বিজন রয় বলেছেন: দারুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.