নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ কি তবে হামলা মামলার দেশে পরিণত হল ?

২২ শে মার্চ, ২০২১ বিকাল ৩:২৩

আগে একটা সময় ছিল , মানুষ পারত পক্ষে আদালতের চৌকাঠ মাড়াত না । বছরের পর বছর গ্রামে পুলিশ আসতো না । আসার প্রয়োজন পড়তো না । কোন ঘটনা ঘটলে নিজেরাই মিটমাট করে নিতো । তা না হলে চৌকিদার ই ছিলো গ্রামের আইন আদালতের মাথা । তারাই রাতকে দিন দিনকে রাত বানিয়ে সব মিটমাট করে নিতো । কিন্তু কোন কারণে যদি একবার গ্রামে পুলিশ আসতো চারিদিকে দৌড় ঝাপ, হই হুল্লা পালাও পালাও শুরু হয়ে যেতো । ছোট বেলায় এমন ও খবর পড়েছি - গ্রামে পুলিশ এসেছে এই খবর শুনে অনেকে হার্টফেল করে মারা গেছে । পুলিশের ভয়ে পানিতে লাফিয়ে পরে মারা যাওয়ার ঘটনাও কম ঘটেনি ।
তাই বলে কি গ্রামে মারামারি, চুরি-ডাকাতি, খুন, জখম হতো না ? হতো । সবই হতো । তখন বরং আজকের দিন থেকে চুরি, ডাকাতি খুন জখম একটু বেশিই হতো । বেশির ভাগ ক্ষেত্রেই নিজেরাই আপোষ রফা মিটমাট করে নিতো । কেবলমাত্র খুন খারাবি আর ঘর পোড়ানোর হলেই মানুষ আদালতে যেতো । মামলা করতো । এরপর শুরু হতো তারিখের পর তারিখ দিনের পর দিন আদালতে ধন্না দেওয়া । এই করতে করতে জীবন শেষ হয়ে যেতো ।
এ ভয়েই পারত পক্ষে কেউ পুলিশ বা আদালতে যেতো না । আর এখন একি যুগ এলো রে বাবা ? এখন তো দেখি মানুষ কথায় কথায় খুন খারাবি করে ,ধর্ষণ করে ,মারামারি করে, হামলা করে আবার মামলাও করে ।

আদালতে হাজার হাজার কেস জমা পরে থাকে শুনানির অপেক্ষায় । কবে শেষ হবে তা কেউ জানে না । তবুও মামলা করতে কেউ পিছিয়ে নেই । কথায় কথায় মানুষ সত্য, মিথ্যা মিলিয়ে মামলা করছে । কারো সাথে শত্রুতা, একটু টাইট দিতে হবে ? বাস! হয় হামলা করো না হয় মামলা দিয়ে শায়েস্তা করো । তবে কি আমাদের সোনার বাংলাদেশ কি তবে হামলা মামলার দেশে পরিণত হল ?

এই তো কাল নিউজ দেখলাম, মামলা করাকে অনেকে পেশা হিসাবে নিয়ে দিব্যি ভুয়া মামলা করে চেলেছে । এদের রয়েছে দেশ ব্যাপী বিশাল নেটওয়ার্ক । ভেবে পাইনা মানুষ এতোটা নিচে নেমে যাচ্ছে কি করে ? এতো অবক্ষয়ের কারণ কি ?

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২২ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:১০

রাজীব নুর বলেছেন: দেশে মামলাব্যাজ মানুষের অভাব নেই। কোর্টে লম্বা লাইন করে দাঁড়িয়ে থাকে- সাক্ষী। ৫ শ' একহাজার দিলেই হয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.