নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগ আমার বাসার ড্রয়িং রুমের মত, আমি এখানে যেকোনো কিছু দিয়ে সাজাতে পারি আপনার পছন্দ না হলে বলতে পারেন আমার কোন আসবাবটির অবস্থান বা ডিজাইন আপনার পছন্দ হয় নি এবং কেন হয় নি। তবে তা অবশ্যই ভদ্র ভাষাতে। ভাষার ব্যবহার করতে জানা অনেক বড় একটি গুন

শেখ এম উদ্‌দীন

আমি বাংলাদেশি ....আমি বাঙালী....আমি মুসলিম....আমি বাংলার জন্য জীবন দিতে সর্বদা প্রস্তুত ।

শেখ এম উদ্‌দীন › বিস্তারিত পোস্টঃ

তোমরা যারা ফিল্টার বানাও এবং যাদের দ্বারা ফিল্টার বানাও

০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ ভোর ৪:৩৩

স্বাধীনতার মর্ম সে কিভাবে বুঝবে যে নিজেই নিজেকে পরাধীন করে রেখেছে। সকলকে বিজয়ের মাসের সুভেচ্ছা। দেশ মায়ের যেসকল শ্রেষ্ঠ সন্তান্দের রক্তে/ঘামে সিক্ত হয়ে আমাদের স্বাধীনতা এসেছে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।

পাকিস্তানীদের গণহত্যা অস্বীকার নিঃসন্দেহে শতাব্দীর সেরা নির্মম রসিকতার মধ্যে অন্যতম এক রসিকতা।

একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে এর তীব্র নিন্দা জানাই।



আমাদের দেশের কিছু বড়বড় বুদ্ধিজীবী(!) আছেন যারা এই সব নিয়ে লিখে বছরের পর বছর কাগজের পাতা ভরে ফেলছেন। আমাদের তরুন প্রজন্মের কাণ্ডারি (গায়ে না মানলেও ওনারা নিজেদের মোড়ল দাবি করেন) গন তাদের অনলাইন হতে শুরু করে সকল স্তরের লেখনি তে এই সকল বুদ্ধিজীবীদের(!) অনেকের নামে ফিল্টার চালু করেছেন। অর্থাৎ এই সকল বুদ্ধিজীবীদের(!) চতুর লেখার সমালোচনা কিংবা এদের লেখা অন্ধের মত বিশ্বাস না করলে আপনি রাজাকার বা তাদের দোষর দের মত ঘৃণিত ব্যক্তি হিসেবে বিবেচিত হবেন!!!

এরা অনেকেই ধর্মে বিশ্বাসী না। এদের যুক্তি ধর্ম হল অন্ধ বিশ্বাস, আর অন্ধভাবে বিশ্বাস করা তাদের মত যুক্তিবাদীদের মানায় না। অথচ এরা ঐ সকল বুদ্ধিজীবীদের(!) সকল মানের লেখনির অন্ধ বিশ্বাসী!!!

এই সকল বড়বড় বুদ্ধিজীবীদের(!) লেখনিতে এরা আপনাকে যে বিষয় গুলো সম্পর্কে অন্ধকারে রেখে তাদের প্রভুকে খুশি রাখতে চায় তার কিছু নিম্নরূপ-

১। এরা মুক্তি যুদ্ধ কালীন গণহত্যা নিয়ে কথা বলবে। রাজাকার দের ভুমিকা নিয়ে কথা বলবে। কিন্তু ঐ সময়ে বাংলাদেশে জন্ম নিয়ে যারা পাকিস্তানি সেনাবাহিনীর সদস্য হিসেবে এই দেশের স্বাধীনতার বিরোধিতা করে দীর্ঘ নয় মাস নিজেদের মা-বোন দের ইজ্জত লুটে নিতে সহায়তা করেছে তাদের নিয়ে কিছু বলবে না। প্রান গ্রুপের মালিক কিংবা মেজর মান্নান এর বিচার এরা কিন্তু কখনো এদের লেখাতে দাবি করবে না। এমনকি প্রান গ্রুপের মালিকেকে যখন গার্ড অফ অনার দেওয়া হল তখনো এরা নিজেদের ব্যাবসা পাতি নিয়া ব্যাস্ত থাকল।

২। ১৯৭২ সালের 30 জানুয়ারি (https://en.wikipedia.org/wiki/Zahir_Raihan) নিখোঁজ জহির রায়হান কে কে বা কারা নিজেদের স্বার্থ গুম করে? বাংলাদেশের ইতিহাসে প্রথম গুম হওয়া এই ব্যক্তিকে কিন্তু এই সকল বুদ্ধিজীবীগন(!) কিন্তু ওনার এই গুমকে ১৪ ডিসেম্বর পর্যন্ত পাকিস্তানি বাহিনি এবং রাজাকার দের হাতে নিখোঁজ বাংলার সত্যিকারের বুদ্ধিজীবীদের হত্যার সাথে সাধারণীকরণ করে এই প্রজন্মের মাথাতে ঢুকিয়ে দিয়েছেন। যেন কেউ ভুলেও এই গুমের বিচার দাবি করতে না পারেন।

৩। 1974 সালের দুর্ভিক্ষ যা ততকালিন ক্ষমতাসীনদের সীমাহীন দুর্নীতির কারনে হয়েছিল বলে অনেক অর্থনীতিবিদ একমত এবং যার ফলে ১.৫ মিলিয়ন মানুষ মারা গিয়েছিল (Bangladesh famine of 1974 Countryঃ Bangladesh। Total deaths Government estimate: 27,000 Unofficial estimate:1.5Million. সূত্রঃ Click This Link)
এই গনহত্যার বিচার দাবি এরা কখনো করবেন না।

৪। ১৯৭২-২০১৫ পর্যন্ত যত পরিমানে বিচার বহির্ভূত রাষ্ট্রীয় হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে এই সকল হত্যাকাণ্ডের মধ্যে যতগুলো নিজেদের আঁখের গোছাতে কাজে লাগে শুধুমাত্র সেগুলো নিয়ে কথা বলবেন অন্য গুলো সম্পর্কে জিজ্ঞেস করা হলে এমন ভাব নিবেন যেন তিনি এই প্রথম এমন কোন কথা শুনলেন।

যে সকল ব্যক্তিবর্গ এমন নিরলিপ্ত ভাবে মিথ্যচার বা সত্য গোপনের মাধ্যেমে যুগের পর যুগ লিখে আসছেন এবং তাদের নামে তোমরা/ আপনারা যারা ফিল্টার পর্যন্ত তৈরি করে ফেলছ/ছেন তাদের নিজেদের বিবেক কে একটু প্রশ্ন করুন তো, কেন এই সকল ব্যক্তিবর্গের (যাদের অনেকেই মুক্তিযুদ্ধের সময় পালিয়ে কিংবা নিজেদের ব্যবসা সামলাতে ব্যস্ত থাকার কারনে মুক্তিযুদ্ধের মত ক্রান্তিলগ্নেও দেশের কোন উপকার করতে পারেন নাই) লেখার ফিল্টার দিয়ে একজন দেশপ্রেমিক জনতাকে পরিমাপ করতে হবে?

যদি এই সকল ব্যক্তিদের মত ধূর্ত এবং সুযোগ সন্ধানী না হন তাহলে ওনাদের যেখানেই পাবেন সেখানেই এই পয়েন্টের সাথে এই ধরনের অন্য যত পয়েন্ট আছে সেগুলো নিয়ে প্রশ্ন করুন। জাতি সঠিক ইতিহাস, সত্য এবং ন্যায় বিচার চায় যা এমন ধুরন্ধর ব্যক্তিবর্গের চতুর লেখনীর মাধ্যমে বাধাগ্রস্থ হচ্ছে।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ ভোর ৬:২৩

কলাবাগান১ বলেছেন: একজন মুক্তিযোদ্ধার ছেলে কখনই রাজাকার দের সুরে কথা বলবে না। এক প্রান গ্রুপের মালিকের কথা দিয়ে ৩০ লক্ষ লোকের আত্মত্যাগ কে যারা ছোট করার প্রয়াস পায়, তারা যে কোন এংগেল থেকে এই সব প্যাচানো কথা তুলে তা বুঝার অবস্হা আমাদের আছে।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫০

শেখ এম উদ্‌দীন বলেছেন: রাজাকার এবং তাদের দোষর সকলের কথা যদি বলি তাহলে দুজন মেজর এবং তাদের অধিনস্ত সৈন্যদের কর্মকাণ্ড কে তো আপনি ই ছোট করে ফেললেন ভাই।
আমি কিভাবে ৩০ লক্ষ লোকের আত্মত্যাগ কে ছোট করলাম।
কিছু মনে করবেন না একটা ব্যক্তিগত প্রশ্ন আপনার নিকটাত্মীয় কত জন মুক্তিজুদ্ধ করে ছেন?

২| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ ভোর ৬:২৪

কলাবাগান১ বলেছেন: ফিল্টার .....।শব্দ টা তো এসেছে বাশের কেল্লা থেকে....।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৫

শেখ এম উদ্‌দীন বলেছেন: জানি না ভাই কে এনেছে তবে এটা একটা ফালতু ব্যাপার
কারন আমার দেশপ্রেম আমার নিকট কারো ফিল্টার দিয়ে দেশপ্রেম হয় না

৩| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ৮:২০

মাকড়সাঁ বলেছেন: নিরলিপ্ত ভাবে মিথ্যচার বা সত্য গোপনের মাধ্যেমে যুগের পর যুগ লিখে আসছেন এবং তাদের নামে তোমরা যারা ফিল্টার পর্যন্ত তৈরি করে ফেলছ...অসাধারণ লিখেছেন।

৪| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:৪২

সাদী ফেরদৌস বলেছেন: এদেশের বুদ্ধিজীবীদের সাথে লজিকে না পাইরা জামাতিরা একটা শব্দ বানাইছে ফিল্টার । :) :) :) :)

যা হোক ব্যাপার না , টা শেখ মিয়া তোমার কাছে জানতে চাই - জহির রায়হান কিভাবে কি কারনে শহীদ হলেন তুমি কও দেহি , আমরা শুনি । এতদিন তো ভুল শুনে আসতেছি ।

আর তুমি কইলা " 1974 সালের দুর্ভিক্ষ যা ততকালিন ক্ষমতাসীনদের সীমাহীন দুর্নীতির কারনে হয়েছিল বলে অনেক অর্থনীতিবিদ একমত , খুব ভালো কথা ।এখন আমারে সেই সব অর্থনীতিবিদের কয়েকজনের নাম কও তো দেহি । চ্যালেঞ্জে।

মিয়া ছাগলের মতো লেখ কেন । ১৯৭৪ সালে দেশ পুরোপুরি যুদ্ধবিধ্বস্ত , যুদ্ধের কারনে দেশে কৃষক ফসল ফলাতে পারেনি , রাস্তা ঘাট সব ধ্বংস , দেশে ফসল ফলানোর সরঞ্জাম নেই ,সার নেই, গবাদি পশু নেই , এক টাকা বৈদেশিক সাহায্য নেই , সদ্য নতুন স্বাধীন দেশ ।
এবার বুঝে দেখ দুর্ভিক্ষ কেন হইছিল ।

তখন কেউ চাইলেও দুর্নীতি করা সম্ভব ছিল না , কারণ টাকাই তো ছিল না দুর্নীতি করবে কি ।


সাকা মুজাহিদের পলাপাইন বহুত প্রোপাগান্ডা ছড়াইতেছে , বাট সো সেড , তোমাদের সব আব্বাগুলারে মরতেই হোল । চুক চুক চুক =p~ =p~ =p~ =p~

০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৪

শেখ এম উদ্‌দীন বলেছেন: তাইলে আপনি একটা প্রশ্নের উত্তর দেন দেহি ভাই- বঙ্গবন্ধু কাদের উদ্দ্যেসে বলেছিলেন "হুজুর আমার টাও পাই নাই, সবাই পায় সোনার খনি আমি পাইছি চোরের খনি"
চুরি হইছে কি না হইছে নিরপেক্ষ মন দিয়ে খুজলেই পাবেন ভাই। দুঃখিত আপনার মত খারাপ ভাবে কথা বলতে আমার বাবা আমাকে শিক্ষা দেন নাই। আমার বাবা একজন মুক্তিযোদ্ধা যে তিন তিন বার পাকি বাহিনির হাতে ধরা খেয়ে নির্যাতিত হয়েছে। কথা বলার পুরবে আপনাদের শিক্ষকদের শিক্ষার বাইরে কিছু শিখে নিন দয়া করে।

৫| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:২২

বিষণ্ণ সৈনিক বলেছেন: পোষ্ট আর কমেন্টস্ গুলা পইড়া তো কিছুই বুঝবার পারতাছি না

০৫ ই ডিসেম্বর, ২০১৫ ভোর ৬:৫০

শেখ এম উদ্‌দীন বলেছেন: বুঝবেন কি ভাই যাই লিখি ওনারা ঐ দিকে নিয়ে যাবে
সব কিছু (ক -খ) এর বর্গের সুত্র দিয়ে সমাধান করতে চান ওনারা।

৬| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:২২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: মাত্র ২ বছর আগে শাপল‍া চত্বরে সরকারী হিসেবেই ৪০+ লোকের মৃত্যু নিয়েও কোন কথা হয় না....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.