নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আশা আছে বলে এখনো স্বপ্ন দেখি, নিজেকে নির্মাণ করার চেষ্টা করি প্রতিনিয়ত...

সাইন বোর্ড

সব কিছুর উর্ব্ধে উঠা যায় না, তবু মাঝে মাঝে ইচ্ছে হয়...

সাইন বোর্ড › বিস্তারিত পোস্টঃ

গড় হাজির

০৮ ই জুন, ২০২০ সকাল ১০:০৩


ডাঃ ফেরদৌস, আপনিও যে ভুয়া করোনা নেগেটিভ সার্টফিকেট নিয়ে বাংলাদেশে আসেননি, তার প্রমাণ কি ? এদেশের মানুষের প্রতি এত দরদ কেন আপনার ? আর দরদ যখন, তখন দেশ ছেড়ে চলে গেলেন কেন ?

সন্দেহ তো হতেই পারে, তাই প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিন সেন্টারই আপনার জন্যে আপাতত সঠিক জায়গা

এদেশে আসার আগে আপনার ভাবা উচিৎ ছিল, এখানকার মানুষের মাঝে আপনি কতটা জনপ্রিয় হয়ে উঠেছেন । বেশি জনপ্রিয় হতে যাওয়া ভাল না । দিনের বেলাতেই অনেকে ভূত দেখা শুরু করে । বড় বড় দাঁত । মুলোর মতো লম্বা । তালা দেওয়া ঘরেও অনায়াসেই ঢুকে পড়তে পারে

কোন মোস্তাক আহমেদ, ইতিহাসের আস্তাকুড়ে যার অবস্থান ? তারও ভাতিজা হয়ে গেছেন আপনি, ভাবা যায় ? আর এখন চিল্লাইয়া কন, কুমিল্লাই জন্মালেই কেউ তার ভাতিজা হয়ে যায় না । আইছেন যখন, তখন হিসেব দিয়ে যান, কর্নেল রশিদের লগে একসাথে বইসা কয়দিন খানা খাইছেন

তার চেয়ে ভাল কোয়ারেন্টিন শেষে ফিরে যাওয়া । আপনারে হজম করা আমাগো সম্ভব না । যতই বুক চাপড়াইয়া কন, আমি অমুকের আদর্শের সৈনিক । কোন লাভ নাই

মন্তব্য ২৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুন, ২০২০ সকাল ১০:১৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
মহামারী আক্রান্ত এক দেশ থেকে আরেক দেশে গেলে কোয়ারান্টিনে রাখার ই নিয়ম।

০৮ ই জুন, ২০২০ সকাল ১০:২৭

সাইন বোর্ড বলেছেন: আপনার কথা অবশ্যই ঠিক আছে, কিন্তু ঐ বিশেষ বিমানে ১৩৮ জন যাত্রী ছিল, তাদের সবাইকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে কি না, সেটাও দেখার বিষয় ।

পড়া ও মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।

২| ০৮ ই জুন, ২০২০ সকাল ১০:১৮

খাঁজা বাবা বলেছেন: আপনার কথার সারমর্ম বুঝলাম না।
ইদানিং দেখতেছি কেউ কোন ভাল কথা যা হয়তো সরকারের বিপক্ষে যেতে পারে তা বলতে বা লিখেতে গেলে মানুষ সে কন আদর্শের, কোন দলের সাথে তার কি সম্পর্ক তা ব্যখ্যা করে। কেন ভাই, ঐ এক দলে আর আদর্শের অনুসারী না হলে কোন সত্যি কথা এই দেশে বলা যায় না?

আর ওই ভদ্রলোক কার আত্বীয় কার সাথে বসে খানা খেয়েছে তা খোজার কি দরকার? সে যদি এ দেশের নাগরিক হয় না এদেশে আসার বৈধ কাগজ পত্র থাকে তবে তাকে নিয়ে এত নাটক কেন? কারো আত্বীয় হওয়া যদি অপরাধ হয় বা সে যদি অন্য কোন অপরাধ করে থাকে তো তাকে স্বাস্তি দিন।

আসল অপরাধীদের তো ঠিকই প্রাইভেট জেটে পালাতে দিয়েছেন।

০৮ ই জুন, ২০২০ সকাল ১০:৩২

সাইন বোর্ড বলেছেন: আপনার কথা ১০০% সঠিক, কিন্তু আমরা চাইলে্ই তো আর হবে না । এখন সবাই কি সব কথা বলতে পারে বা সব কাজ করতে পারে ?

করোনার চেয়েও বড় অসুখে আমরা আক্রান্ত, এ অসুখ থেকে মুক্তি মেলা কঠিন ।

পড়া ও মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।

৩| ০৮ ই জুন, ২০২০ সকাল ১০:১৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: কয়েকটি বিষয়। প্রথমত, তেনাকে কে ডেকেছেন এবং তেনার সাফল্য কি সেটাও পরিস্কার না। নিউইয়র্কে নিজ কমিউনিটিতে চিকিৎসা সেবা দিয়ে টিভি চ্যানেলের নিউজ হওয়া অবশ্যই কৃতিত্বের। তবে 'করোনা' বিষয়ে তার কী গবেষণা, সাফল্য তা আমার বোধগম্য নয়।
দ্বিতীয়ত, মুশতাক, রশিদের আত্মীয় নিয়ে যে কথাটা উঠেছে সেটার কোন ভিত্তি নেই। অনলাইনেই এসব ব্যাখ্যা দেয়া হয়েছে।
তৃতীয়ত, তেনাকে কোয়ারান্টাইনে থাকতেই হবে। উনি দেশের আইন মানতে বাধ্য। উনি এখনও এটাকে নেগেটিভলি কিছু বলেছেন কিনা জানি না, তবে যে কোন দেশেই এটা পালন করতে হতে পারে...

০৮ ই জুন, ২০২০ সকাল ১০:৪৪

সাইন বোর্ড বলেছেন: ফেসবুকে করোনার উপর উনার বেশ কিছু ভিডিও দেখেছি, যেহেতু করোনা রোগটাই নতুন, তাই সেভাবে বলতে গেলে পৃথিবীতে আগে থেকে কেউই বিশেষজ্ঞ ছিল না; তবে এ কথা ঠিক যে, উনি বাংলা ভাষাভাষি মানুষদেরকে করোনা মোকাবেলায় অনেক শক্তি ও সাহস যুগিয়েছে - এটা অস্বীকার করা যাবেনা ।

আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যাওয়ার যে ব্যপারটা সেটা সকলের ক্ষেত্রেই বাধ্যতামূলক হলে আর কোন কথা থাকেনা ।

পড়া ও মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।



৪| ০৮ ই জুন, ২০২০ সকাল ১০:২৮

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: যারা নিজ দেশকে বৃদ্ধাঙ্গুলি দেখাইয়া পরভুমকে নিজভুম করে নেয় তেনাদের দেশপ্রেম দেখিলে সর্বপ্রথম ইচ্ছা করে জুতাইতে তারপর পাছায় থু দিয়ে একটা কিক দিয়া বিদাই করতে।

০৮ ই জুন, ২০২০ সকাল ১০:৩৬

সাইন বোর্ড বলেছেন: কি আর করার, অনেকেই তো অনেক কারণে বিদেশ যায় । কিন্তু দেশপ্রেমটা থাকে, কারো ক্ষেত্রে কখনো কখনো তা আরো বেড়ে যায় ।

পড়া ও মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।

৫| ০৮ ই জুন, ২০২০ সকাল ১০:৪২

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: বিদেশ গিয়ে যারা স্থায়ী হয় এবং বাংলাদেশী পাসপোর্ট সারেন্ডার করে তাদের জন্য আমার এই উষ্মা কারণ যদি তাদের এতো দেশপ্রেম থাকে তাহলে বাছা দেশেই থাকো।

০৮ ই জুন, ২০২০ সকাল ১০:৪৫

সাইন বোর্ড বলেছেন: আপনার কথায়ও যথেষ্ট যুক্তি আছে, আবারও ধন্যবাদ ।

৬| ০৮ ই জুন, ২০২০ সকাল ১০:৪৮

সেলিম আনোয়ার বলেছেন: যথানিয়মে কোয়ারেন্টাইনে ১৪ দিন থাকার পর সিদ্ধান্ত কামনা করি ।

০৮ ই জুন, ২০২০ সকাল ১০:৫৮

সাইন বোর্ড বলেছেন: ততদিন পর্যন্ত অপেক্ষা...

পড়া ও মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।

৭| ০৮ ই জুন, ২০২০ সকাল ১১:৪০

পদ্মপুকুর বলেছেন: ফেসবুক ব্যবহার করিনা, এ কারণে হয়তো বুঝতে পারলাম না ঘটনাটা কি। এই ভদ্রলোক কি বাংলাদেশে এসেছেন সম্প্রতি? কোয়ারেন্টাইনে থাকতে চাচ্ছেন না? কিন্তু এখন তো আকাশপথ বন্ধ, আসলেন কিভাবে?

০৮ ই জুন, ২০২০ রাত ৯:৪০

সাইন বোর্ড বলেছেন: উনি ১৩৮ জন যাত্রীর সাথে বিশেষ বিমানে বাংলাদেশে এসেছেন এবং সম্ভবত উনাকেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, অনেকেই ধারণা করছে এর পিছনে অন্য কোন কারণ আছে । কারণ উনার কথায় উনি এদেশের মানুষকে স্বাস্থ্য সেবা দেয়ার জন্য মহৎ উদ্দেশ্য নিয়ে এসেছেন ।

পড়া ও মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।

৮| ০৮ ই জুন, ২০২০ দুপুর ১২:২১

হাসান কালবৈশাখী বলেছেন:
কোয়ারেন্টাইনে ১৪ দিন থাকবে কেন?
একই বিমানে উনি সহ ১১২ বাংলাদেশি ও ১৫ মে যুক্তরাষ্ট্রে আটকে থাকা ২৪২ জন বাংলাদেশি দুতাবাসের স্পেশাল ফ্লাইটে ঢাকা এসেছিল, কাহারও কোয়ারেন্টাইন হয় নি, কারন মার্কিন 'করোনা নেগেটিভ' সনদ বাদে কাউকেই বিমানে উঠতে দেয়া হয় নি।

ড.ফেরদৌস খন্দকার একজন ডাক্তার। নিউইয়র্কে থাকেন।
একজন সজ্জন পরপোকারি ডাক্তার ভদ্রলোক।
বাংলাভাষি ডাক্তার হিসেবে তিনি সোশাল মিডিয়াতে লাইভ ভিডিওয়ের মাধ্যমে করোনাকালিন নানান পরামর্শ ও ডাক্তারী উপদেশ দিতে দেখা গেছে।

আসলে নোংরা রাজনৈতিক বোধ সব নষ্ট করে দিচ্ছে.. বাংলাদেশের দুঃসময়ে অনেক বাংগালি আমেরিকান যখন চার্টার্ড প্লেন ভাড়া করে দলে দলে দেশ ছেড়ে চলে যাচ্ছে সেখানে ড. ফেরদৌস নিজের গাঁটের পয়সা খরচ করে দেশের মানুষের পাশে থাকার জন্য জন্য সুদুর আমেরিকা থেকে চলে আসলেন। ডাক্তার ফেরদৌস যদি খুনিদের আত্নিয় হন তাতে কি আসে যায়..উনি নিজে সঠিক পথে আছেন কি না সেটাই আসল।

কিছু আলামতে প্রমান হয় উনি সঠিক পথে আছেন।
সোশাল মিডিয়াতে দেখা যাচ্ছে ছাগুশ্রেনির লোকজন তার বিরুদ্ধে বেশী সোচ্চার।
জামাত শিবির থেকে অনুপ্রবেশকারি হাইব্রীডরা তার বিরুদ্ধে প্রবলভাবে বিরোধিতা অপপ্রচার চালাচ্ছে।
নিউইয়র্কের একটি জামাত মালিকানার বাংলা টিভি চ্যানেলকে দেখা গেল তার বিরুদ্ধে তীব্র আক্রোশ। জাশিরা হাসিনার নিরাপত্তা নিয়ে শঙ্কিত! হাসবো?
এখন বোঝা যাচ্ছে উনি সঠিক পথে আছেন।

০৮ ই জুন, ২০২০ রাত ৯:৩৪

সাইন বোর্ড বলেছেন: উনি সঠিক পথে থাকলেও মনে হয় না উনাকে এখানে কাজ করতে দেওয়া হবে, কারণ এদেশের সফল দেশ কারিগরেরা বাইরের দেশের কাউকে সফলতার ভাগ দিতে রাজী নয় । কলা নেই কওয়া নেই, উনি দুম করে এসে সব সফলতা নিয়ে যাবে, এটা হতে পারে না ।

পড়া ও মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।

৯| ০৮ ই জুন, ২০২০ দুপুর ১২:২৪

রাজীব নুর বলেছেন: আমি আদার ব্যাপারি। তাই চপ করে থাকলাম। তাছাড়া আছি বিপদের মধ্যে।

০৮ ই জুন, ২০২০ রাত ৯:৩৬

সাইন বোর্ড বলেছেন: দুঃখিত, আপনার বিপদ এখনো কাটেনি দেখে, আশা করি শীঘ্রই ঠিক হয়ে যাবে ।

পড়া ও মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।

১০| ০৮ ই জুন, ২০২০ দুপুর ১:০২

আমি সাজিদ বলেছেন: যে না আমার দেশ, আবার তার আছে দেশপ্রেম!
দেশপ্রেমিক বাঙ্গালী, জীবনে কোন দিন বিদ্যানন্দের কিশোর কুমারের নাম শুনসেন? সে কই থাকে আর কি করসে খোঁজ নিও। রেমিটেন্সের ঠেলায় তো ব্লগ দিয়ে ইন্টারনেট চালান, আবার আইসেন করাপশনের সোল এজেন্ট হয়ে দেশপ্রেম জাস্টিফাই করতে।

০৮ ই জুন, ২০২০ রাত ৯:২৮

সাইন বোর্ড বলেছেন: বেচারা অনেক আশা নিয়া আইছেন, এভাবে হতাশ করা ঠিক না ।

পড়া ও মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।

১১| ০৮ ই জুন, ২০২০ দুপুর ২:১৯

নেওয়াজ আলি বলেছেন: উনার আসার পক্ষে বিপক্ষে অনেক কথা শুনছি। তবে কালো কোটের ছবি এই প্রথম দেখলাম। আর যেই সব বাঙ্গালী ভিন্ন দেশে বসে এই বগ্লে দেশ দেশ করে তারা ?

০৮ ই জুন, ২০২০ রাত ৯:২৩

সাইন বোর্ড বলেছেন: আসলেই উনি কালো কোটের মানুষ, মাঝখানে মনে হচ্ছে কোথাও একটা ঘাপলা আছে ।

অসংখ্য ধন্যবাদ ।

১২| ০৮ ই জুন, ২০২০ রাত ৯:৩৬

ঢাবিয়ান বলেছেন: এই ডাক্তারের নাম আগে শুনি নাই। দেশে আসার ঘোষনা দেয়ার পরই ফেসবুকে ভাইরাল হন। এখন তার অনেক ভিডিওই সামনে আসছে যাতে জানা গেছে তিনি আওয়ামিলীগের একজন কট্টর সমর্থক। ছাত্রজীবনেও ছাত্রলীগ করতেন। যাই হোক তার বর্তমান উদ্দেশ্য যদি হয় দেশের মানুষের সেবা করা সেটাতে আপত্তি কোথায়? তিনি নিজ জেলা ও ঢাকা শহড়ে করোনা কেয়ার ইউনিট খুলে করোনা রোগীদের চিকিৎসা দিতে চেয়েছেন। এই মুহুর্তে যদি দশজন করোনা রোগীও তার দ্বারা উপকৃত হয়, তাতে অসুবিধা কোথায়?

০৮ ই জুন, ২০২০ রাত ৯:৪৪

সাইন বোর্ড বলেছেন: দেশের আম জনতা সবারও ঠিক একই কথা । কিন্তু সরকার দলের একজন প্রবাসি ডাক্তার হওয়ার পরও তাকে কেন সে সুযোগ দেওয়া হচ্ছে না, সেটাই হলো আসল কথা । মাঝখানে মনে হচ্ছে কোথাও একটা ঘাপলা আছে ।

পড়া ও মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।

১৩| ০৮ ই জুন, ২০২০ রাত ১০:৩৪

রাজীব নুর বলেছেন: আমার মন্তব্যের উত্তর দেওয়ার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ।

১৪| ০৯ ই জুন, ২০২০ সকাল ৯:৫৮

ইব্‌রাহীম আই কে বলেছেন: দেশ প্রেমিক বাঙালী বলেছেন: যারা নিজ দেশকে বৃদ্ধাঙ্গুলি দেখাইয়া পরভুমকে নিজভুম করে নেয় তেনাদের দেশপ্রেম দেখিলে সর্বপ্রথম ইচ্ছা করে জুতাইতে তারপর পাছায় থু দিয়ে একটা কিক দিয়া বিদাই করতে।

তো ভাই, যখন রুয়েটের টিচারের স্ত্রীকে হ্যারেজ করার কারণে উনি প্রতিবাদ করায় ভর দুপুরে রাস্তায় হাজারো মানুষের সামনে ইচ্ছামতো মারলো নির্যাতন করলো, তখন তো কাউকেই দেখিনাই সেটা নিয়ে প্রতিবাদ করতে? চেতনা তখন সিন্ধুকে ভরা ছিলো? (উনিও লোভনীয় অফার ছেড়েই দেশ মাতৃকার সেবায় এসেছিলেন।)

যারা দেশ ছেড়ে চলে যায় তারা অন্তত নিজেরা বেঁচে যায়, আমরা না পারছি কাউকে বাঁচাতে না পারছি নিজে বাঁচতে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.