নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্রোতের অজানা টানে সমুদ্র বালিয়াড়ি বেয়ে বোহেমিয়ান- গৃহকোন, জীবন যাপন ফেলে চলে যায়। তুমি দুহাত বাড়িয়ে আলিঙ্গনে বাঁধতে চাও জোছনা গলে হারিয়ে যায় সুখ । আছড়ে পরা ঘূর্ণিজল মনে বাজায় অচেনা সবুজ দিগন্ত ..

রোকসানা লেইস

প্রকৃতি আমার হৃদয়

রোকসানা লেইস › বিস্তারিত পোস্টঃ

পুলকিত হতে পারছি না

২১ শে জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪২





টি ভি তে আরবী শিক্ষার অনুষ্ঠান শুরু হলো আর খুব অল্পদিনের মধ্যে লালাদাড়িওলা একজন ধর্ম শিক্ষা দিতে আসল।

টি ভি তে আরবী শিক্ষার অনুষ্ঠানটা শুরু থেকেই অস্বস্থি দিত আমাকে। আর বাংলা কে আবরীর মতন করে বলে শিক্ষা দেয়ার পদ্ধতি কথা বলা অসহ্য মনে হতো। ঐ অনুষ্ঠান শুরু হলেই টিভি বন্দ। যদিও ধর্ম নিয়ে আমার কোন সমস্যা ছিল না।



দু হাজার ছয়ের দিকে বাংলা চ্যানেলের বিস্তার লাভ করল বিদেশের কয়েকটি দেশে। প্রত্যেক ঘরে ঘরে চ্যানেল এটিএন, সারাক্ষণ চলছে। কোন বাড়িতে বেড়াতে গেলে দেখা যেত বাংলা চ্যানেল চলছে। আর বাংলাদেশ বিদেশের ঘরে বসে দেখতে পেয়ে আর অতিথিদের দেখাতে পেরে বড়ই পুলকিত। আরবী শিক্ষার অনুষ্ঠান যেন ধর্ম পালনের পবিত্রতা নিয়ে দেখতে বসা সবার।

অস্বস্তির চুড়ান্ত অবস্থায় কয়েকবার অন্যদের বাড়িতে বলতে বাধ্য হয়েছি, এই অনূষ্ঠানটা না দেখে অন্য কিছু দেখলে হয় না বা টিভিটা বন্ধ থাকুক না হয়।

পরে জানলাম ধর্মের লেবাশের এই শিক্ষক রাজাকার। দেশের টিভিতে তার প্রচার বন্ধ হলেও বছর দুই আগ পর্যন্ত এই অনুষ্ঠান বিদেশের বাংলা চ্যানেলে চলেছ্।

আজ তার কুখ্যাতির বিচার হয়েছে, ফাঁসির আদেশ হয়েছে কিন্তু লালদাড়ি কেটে কোন নতুন রূপে এই ভণ্ড কোথায় অবস্থান করছে কেউ জানে না। অথবা যারা জানে তারা তাকে লুকিয়ে থাকতে সাহায্য করছে।

আর সে নিশ্চয়ই কোন দূর্ভসন্ধী করছে।

ভালোলাগাটা তাই শতস্ফূর্ত হচ্ছে না রাজাকারের বিচারের। কবে কখন এই ভণ্ড বাচ্চু রাজাকারকে ধরা হবে এবং বিচারের রায় কার্যকর হবে তা জানার অপেক্ষা রয়ে গেল।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২১ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:০১

কবির মন্ডল বলেছেন: কোন এক টিভিতে তিনি "সত্যের সন্ধানে" নামক একটা অনুষ্ঠান করতেন। আজ তার চেহারা দেখে মনে পরল

২৯ শে জানুয়ারি, ২০১৩ রাত ২:৩৪

রোকসানা লেইস বলেছেন: সত্যের সন্ধানে !!! হাহাহা

২| ২১ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:০৪

সকাল রয় বলেছেন: চোর তো আশে পাশেই থাকে

২৯ শে জানুয়ারি, ২০১৩ রাত ২:৩৪

রোকসানা লেইস বলেছেন: চোর দের চোর বলে চিনতে হবে এবং বলতে পারতে হবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.