নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্রোতের অজানা টানে সমুদ্র বালিয়াড়ি বেয়ে বোহেমিয়ান- গৃহকোন, জীবন যাপন ফেলে চলে যায়। তুমি দুহাত বাড়িয়ে আলিঙ্গনে বাঁধতে চাও জোছনা গলে হারিয়ে যায় সুখ । আছড়ে পরা ঘূর্ণিজল মনে বাজায় অচেনা সবুজ দিগন্ত ..

রোকসানা লেইস

প্রকৃতি আমার হৃদয়

রোকসানা লেইস › বিস্তারিত পোস্টঃ

আকাশের চিঠি; পনেরো

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০৬

১৫ ৩০ এপ্রিল ১০

খুব বৃষ্টির পর ভালো ফসল হয় এখানে এপ্রিলের বৃষ্টি অনেক কাম্য কৃষকের। ”এপ্রিল শাওয়ার ব্রিং মে ফ্লাওয়ার” সবাই বৃষ্টির অপেক্ষা করছে কিন্তু বৃষ্টির কারণে এমন অন্ধকার আকাশ আমার ভরাক্রান্ত মনকে আরো দুঃসহ করে তুলেছে। আজ বিকালে একটু আলোর ঝিকিমিকি দেখা গেলো । শুক্রবার গুডফ্রাইডে লম্বা একটানা তিনদিনের ছুটি, আমি কি করব একা একা এই ছুটির দিনে?

অনেক দিন পর আলোর ঝিলিক পৃথিবীর বুকে। আমার জীবনে কি আজ একটু ’গুড’ কিছু হতে পারত না। তুমি যদি ফিরে আসতে নীল, আজ হঠাৎ করে আহা কি আনন্দ হতো আমিও হেসে উঠতাম ঐ আলোর মতন উজ্জ্বলতায়।

প্রতিদিন আফিস শেষে ঘরে এসে বসে থাকি গুমড়ামুখে, বিষন্নতায় ডুবে। অপেক্ষা করি তুমি যদি আসো। যদি ফোন করো তার। বিকালে আমি অনেকদিন বাদে পঁচিশতলার উপর থেকে নেমে হাঁটতে গিয়েছিলাম পাশের পার্কে। অনেক পাখি কিচিরমিচির করছে উড়ছে। বাচ্চারা দৌড়ে বেড়াচ্ছে। শীত কেটেছে চারপাশে প্রাণের স্পন্ধন। আমি শুধু মৃতের মতন একা হেঁটে যাচ্ছি। ভূঁই ফূড়ে উঁকি দিচ্ছে টিউলিট ফুলের গাছ। আরো কত রকমের গাছ। ন্যাড়া ডালে কুঁড়ির আগমন বার্তা । দিন কয়েকের মধ্যে রঙিন হয়ে উঠবে চারপাশ । ফুলেফুলে ঢেকে যাবে গাছগুলো। সবুজের ছোঁয়ায় হয়ে যাবে সব সবুজময়। বদলে যাবে পৃথিবীর রঙ এখানে। সবাই উচ্ছোলতায় মাতছে আমি শুধু বরফের চাদর গায়ে শীতল থেকে শীতলতর হচ্ছি।

তোমার হাত ধরে অবিরাম কথা বলতে বলতে আমরাও বসন্তের এই সময়টা দারুণভাবে উপভোগ করতাম প্রকৃতির মাঝে এক সাথে। প্রতিটি পাতা, ফুলের নতুন করে জেগে উঠা পর্যবেক্ষণ করতাম। বাসায় এসে চা খেতে খেতে আবার নিজেদের নিয়ে হাসাহাসি করতাম যেন আমরা কত বড় উদ্ভিদ বিজ্ঞানী।

চেরী ফুলের উৎসবের সময় এখন। এতোগুলো বছর কখনোই আমরা চেরী ফোটার দিনগুলো ঘরে বসে কাটাই নাই, ক্ষনস্থায়ী ফুল গুলোকে দেখতে যেতাম আমরা প্রায় প্রতিদিন বিকালে । ঝরা পাপড়ির গালিচায় বসে তুমি বলতে আমার সমাধির উপর এমন একটা গাছ চাই। আমি তোমার মুখে হাত চাপা দিয়ে তোমাকে থামিয়ে দিয়ে বলতাম। এখনি মৃত্যুর কথা নয় নীল জীবনের কথা বলো ।



বিঃ দ্রঃ চোখের জল পরে ভিজে গেছে চিঠির পাতা। কি করব, বুকের ভিতর কেমন করে উঠল সেই কথাগুলো ভাবতেই কান্না থামাতে পারলামনা। গুমড়ে গুমড়ে কেঁদে ঘুমিয়ে পরেছিলাম টেবিলের উপর মাথা রেখে।

আমার দৃঢ় বিশ্বাস তোমার সমাধি কোথাও হয়নি। তুমি নিঃশ্বাস নিচ্ছো এই বিশাল পৃথিবীর কোথাও। একদিন ঠিক ফিরে আসবে আমার বুকে।



অনেক ভালোবাসায়

হৃদয় তোমার

















মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:০৮

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: নীল নিঃশ্চয় বোঝে, তারপরও কি করে সে এতখানি নিঃশ্চুপ হয়ে থাকে!!!!!!!!!!!! এর চেয়ে বেশী আর কে ভালবাসতে পারবে নীলকে???!!!

০৮ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:০৭

রোকসানা লেইস বলেছেন: তাই মনে হয় হারিয়ে যাওয়ার ঠিকানাটা কোথায় দেকা যাক
শুভকামনা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.