নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্রোতের অজানা টানে সমুদ্র বালিয়াড়ি বেয়ে বোহেমিয়ান- গৃহকোন, জীবন যাপন ফেলে চলে যায়। তুমি দুহাত বাড়িয়ে আলিঙ্গনে বাঁধতে চাও জোছনা গলে হারিয়ে যায় সুখ । আছড়ে পরা ঘূর্ণিজল মনে বাজায় অচেনা সবুজ দিগন্ত ..

রোকসানা লেইস

প্রকৃতি আমার হৃদয়

রোকসানা লেইস › বিস্তারিত পোস্টঃ

আকাশের চিঠি; ষোল

০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫০

১৬

৭ মে ১০

আমি জানিনা তুমি কোথায় আছো কেমন আছো নীল? শুধু এ টুকু জানি তুমি এই পৃথিবীর কোথাও এখনও শ্বাস নিচ্ছো, বেঁচে আছো তুমি, একদিন আমার কাছে ফিরে আসার জন্য। এ আমার দৃঢ় বিশ্বাস। এই আস্থায় প্রতাশা নিয়ে বসে আছি তোমার সাথে আবার দেখা হওয়ার। আমার কথা কেনো তোমার মনে পরে না? কেমন করে তুমি আমাকে ভুলে আছো আমি বুঝতে পারছি না। আমার প্রতিমূহুর্তে নিঃশ্বাস বন্ধ হয়ে আসে তোমার বিরহে।



তোমার পায়ের শব্দ শুনব বলে আমি কান পেতে রাখি। আমার ঘরে এখন কোন শব্দ হয়না। কবিতা, গান, টেলিভিশন সব বন্ধ যদি তোমার আসার শব্দ শুনতে দেরী হয় যদি তুমি অভিমানে আবার চলে যাও। আমার নুপূরের নিক্কন আর বাজে না খুলে রেখেছি, তোমার প্রিয় পায়েলিয়া তোমার আগমন শব্দ শুনব বলে।

তোমার সাথে কথা বলার দুদিন পেরিয়ে যাওয়ার পর কোন খবর নেই তোমার । না কোন ফোন, না ট্যক্স, না কোন ই-মেইল। তুমি নিশ্চয়ই দেশের পথে রওনা হয়ে গেছো? তোমার সেল ফোনে কোন সারা নাই তাই আমি দেশে তোমাদের বাড়িতে ফোন করলাম। ওদের সাথে কোন যোগাযোগ হয়েছে কিনা জানার জন্য। নাকি বাড়ি ফিরে ঘুমিয়ে পরেছো সব ভুলে। এমন তো সাধারনত হয় না। তবে মানুষের শরীর বলে কথা, অসুস্থও তো হতে পারো। আমার অস্থিরতা দমন না করতে পেরে নিজেই ফোন করেছিলাম।

সাবাব বলল, সময় অনুযায়ী তোমার আজ পৌঁছানোর কথা ছিল। গাড়ি নিয়ে ও এয়ারপোর্টে গিয়েছিল। মিতিও গিয়েছিল ওর সাথে কিন্তু তোমাকে না পেয়ে ফিরে এসেছে ওরা একা হতাস হয়ে ঠিক জানে না কেন তুমি পৌঁছাওনি।

অধির হয়ে আমি জানতে চাইলাম কোন ফ্লাইটে ওর যাওয়ার কথা ছিল? তা জানি না, মাকে বলেছিল সকাল নটায় পৌঁছে যাবে। সব সময় ড্রাইভার ভাইয়াকে আনতে যায় এবার আমি গেলাম ভাইয়াকে আনতে, ভাইয়াকে চমকে দেয়ার জন্য কিন্তু সে আসে নাই মিতি বলল, ওর নাকি খুব ভাইয়াকে সারপ্রাইজ দিতে ইচ্ছে করছে, ক্লাস মিস করে তাই সেও গিয়েছিল সাথে। চিন্তা করো না ভাবী, কোন কাজে হয়তো আটকে গেছে কাল চলে আসবে। কিন্তু কোন যোগাযোগ করছে না কেন? ডোন্ট ওয়ারী কালকের মধ্যে খবর পেয়ে যাবে ভাবী।

তাই যেন হয়। সাবাবের কথাই যেন ঠিক হয় । কালকের মধ্যেই যেন ওর খবর পাই।

ফোন করো খবরটা পেয়ে নেই তারপর আমিও কথা বলব না তিন দিন ধরে । মজা বুঝবে তখন কেমন লাগে।কতকাল তারপর কেটে গেলো !

এখন তো তোমার উপর রাগও হয়না শুধু ভয় আর শংকা আতংক জড়িয়ে রাখে। উৎকণ্ঠিত থাকি তোমার খবর পাবার জন্য।









মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০০

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: কোন ঘটনার অবতারণা হচ্ছে কিনা তাই ভাবছি! পরের চিঠির অপেক্ষায়! হৃদয়স্পর্শী লেখা!!!

২| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৫২

রোকসানা লেইস বলেছেন: ধন্যবাদ একটা কিছূ পাওয়া যাবে নিশ্চয়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.