নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্রোতের অজানা টানে সমুদ্র বালিয়াড়ি বেয়ে বোহেমিয়ান- গৃহকোন, জীবন যাপন ফেলে চলে যায়। তুমি দুহাত বাড়িয়ে আলিঙ্গনে বাঁধতে চাও জোছনা গলে হারিয়ে যায় সুখ । আছড়ে পরা ঘূর্ণিজল মনে বাজায় অচেনা সবুজ দিগন্ত ..

রোকসানা লেইস

প্রকৃতি আমার হৃদয়

রোকসানা লেইস › বিস্তারিত পোস্টঃ

আকাশের চিঠি; বাইশ

১৫ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৪

২২

১৪ নভেম্বর ১০

আমি এখন পুরোই ভালো শরীরে এবং মনে। স্বাভাবিক চলাফেরা করছি। মা আজ চলে গেলো । মাকে এয়ারপোর্টে নিয়ে গেলাম। ঝিম ধরা দুপুর বিষন্ন হয়েছিল। আমরাও বড় চুপচাপ ছিলাম পাশাপাশি বসে। প্লেনে উঠার আগের সময় টুকু মা আমার হাত ধরে বসে ছিলেন। সে স্পর্শ উষ্ণতা অনুভব করছি। বুকের ভিতর গুমড়ানো একটা মোচড় টের পাচ্ছিলাম। ইচ্ছে হচ্ছিল মা কে বলি যেওনা থাকো আমার কাছে। জানি শুনতে খুব ভালোলাগত ময়ের এই কথা। মা অপেক্ষা করেছিল মনে মনে শুনবে বলে এমন কিছু। কিন্তু আমার অন্য মন কঠিন ভাবে মাকে বলা থেকে বিরত রাখল। সব ঠিক আছে কিন্তু মায়ের ঐসব উল্টাপাল্টা ভাবনাকে আমি কিছুতেই প্রাধান্য দিতে পারি না। তাই নির্বাক হয়েই বসে থাকলাম সারা সময়।

খুব বেশী একা লাগছে। লেইকের পাড় ঝরাপাতায় ঢেকে আছে গাছগুলো আবার সব পাতা ঝরে ন্যাড়া হয়ে গেছে। কতবার এই পাতা ঝরা দেখলাম আমি তোমাকে ছাড়া। আগে প্রতিটা ঋতুর পরিবর্তন অনেক আনন্দ আর ভালোলাগা নিয়ে আমরা একসাথে উপভোগ করতাম। এখন সব বড় নিরানন্দ হয়ে গেছে। বেশ শীত শীত করছে । এবার অনেক বরফ পরবে মনে হয় এবার। শীত মনে হয় আগেই আসবে।





মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩০

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: লেখায় স্নিগ্ধতা থাকে কিনা জানি না! কিন্তু আজকের লেখার স্নিগ্ধতাটুকুর রেশ যেন মনে রয়েই গেল!!!

১৭ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:৩৯

রোকসানা লেইস বলেছেন: খুব সুন্দর করে বললেন.............
ভালোলাগ রইল

২| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:১৭

সমুদ্র কন্যা বলেছেন: আকাশের চিঠি পড়তে ভাল লাগসে। মনে হচ্ছে কোন রাজপ্রাসাদে বন্দী রাজকন্যার দিনলিপি পড়ছি।
সুন্দর।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:৪১

রোকসানা লেইস বলেছেন: বাহ আজ দেখি বড় সুন্দর সব মন্তব্য :)
বন্দী রাজকন্যার গল্প পড়া চলুক।

সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ সমুদ্র কন্যা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.