নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্রোতের অজানা টানে সমুদ্র বালিয়াড়ি বেয়ে বোহেমিয়ান- গৃহকোন, জীবন যাপন ফেলে চলে যায়। তুমি দুহাত বাড়িয়ে আলিঙ্গনে বাঁধতে চাও জোছনা গলে হারিয়ে যায় সুখ । আছড়ে পরা ঘূর্ণিজল মনে বাজায় অচেনা সবুজ দিগন্ত ..

রোকসানা লেইস

প্রকৃতি আমার হৃদয়

রোকসানা লেইস › বিস্তারিত পোস্টঃ

আকাশের চিঠি;পঁচিশ

২০ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৪

২৫

১২/১২/১০

যেদিন আমি তোমার কণ্ঠ শুনে জেগে উঠলাম সেদিন আমি তোমার খবর পেলাম প্রায় তিন বছর পর অচেনা এক মানুষের চিঠির মাধ্যমে। এই মানুষটি আমেরিকায় থাকেন। তোমাকে আর তাকে এক সাথে আটক করে রেখেছিল আফগানিস্থানের এক বন্দী শিবিরে। তিনি বিশ্বের একজন নামি মানুষ, হিউম্যান রাইটস ওর্য়াকার। যুদ্ধ বিগ্রহে মানুষের সাহায্যে তাদের কাছে ছুটে যাওয়াই তাঁর কাজ। দুবাইর হোটেল রুম থেকে তাঁকে কিডন্যাপ করার সিদ্ধান্ত ছিল র্দূবিত্তদের আগে থেকে। তাদের খারাপ উদ্দেশ্য সাধনের জন্য তার মতন নামী মানুষকে আটকে রাখার প্রয়োজনীয়তা ছিল। তাঁকে জিম্মী করে নিজেদের আসৎ উদ্দেশ্য সাধনের জন্য কিন্তু ভুল করে তার পাশের রুম থেকে তার সঙ্গী ভেবে তোমাকে ও সাথে নিয়ে যায়।

আমি অপেক্ষায় আছি তোমার ফিরে আসার। আমি এত অসুস্থ হয়ে পড়েছি । সে দিন থেকে হাসপাতালে আছি। পৃথিবী তোলপাড় হচ্ছে তোমাকে র্দূবিত্তের হাত থেকে বের করে আনার জন্য। সরকারী ভাবে চেষ্টা চলছে, কানাডা সরকার তাদের নাগরীককে সাহায্য করার সব চেষ্টা করছে। আমি বিশ্বাস করে আছি আমার ভালোবাসার উপর, তোমার ফিরে আসার।

এখন জানি আমি তুমি কোথায় আছো। তুমি বেঁচে আছো এতটুকু শান্তনা। তবু নিজের উপরই বড় বেশী রাগ হচ্ছে এখন তোমার কষ্ট না জেনে কত অকারণ অনুযোগ করেছি আমাকে ভুলে আছো বলে। আর সে সময়ে তুমি কী অমানুষিক নির্য়াতন সহ্য করে থেকেছো। বর্বর মানুষের আস্থানায়। উহ, মাগো ভাবতেও আমার শরীর শিউরে উঠছে।

তোমার হৃদয়



মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:০১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সুন্দর লিখনি।ভাল লাগা রইল।

২| ২০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:০৬

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: নীল এমন এক জায়গায় পৌঁছেছেন যে ভাবতেও গা শিউরে উঠছে!!! এদের হাত থেকে নীলকে বাঁচাবেন কি করে?!!

৩| ২১ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:৫৯

কান্ডারি অথর্ব বলেছেন:

তোমার হৃদয়

বাহ ! দারুন

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৯:৪১

রোকসানা লেইস বলেছেন: শুভেচ্ছা কাণ্ডারী অথর্ব

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.