নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ফেসবুক লিংক:-https://www.facebook.com/SyedAlFahad.BD

সৈয়দ আল ফাহাদ

টুকটাক লেখালিখি করি!

সৈয়দ আল ফাহাদ › বিস্তারিত পোস্টঃ

ধর্মকে পুজি করে ফেমাস হচ্ছে ফেসবুকে অনেকেই

২৪ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ২:৫৯

"দেখুন মাছের গায়ে আল্লাহ লিখা কেও আমিন না লিখে যাবেন না!"
"ছবিটি দেখার পর কেও আল্লাহ না লিখে যাবেন না!"
"আমি ***(আপনারা জানেন এখানে কি আছে,আমি কাওকে *** করাতে চাই না,তাই * দিয়েছি) করছি মেসেজ টা দেখার পর ৭ জনকে কলেমা টি পাঠাবো!"
"লা ইলাহা ইলাল্লাহ-মেসেজ টি আপনার ৭ জন বন্ধুকে পাঠালে আগামী ৭ দিনের মধ্যে ভালো একটা খবর পাবেন,না পাঠালে ৭ বছরেও কোনো ভালো খবর পাবেন না!"
.
ফেসবুক চালান কিন্তু এরকম পোষ্ট এবং মেসেজ দেখেন নি,তা বললে বিশ্বাস করবো না,এগুলো করা ভালো না খারাপ সেটা আজকে বলবো! আগেই বলে রাখি ইসলাম সম্পর্কে আমার জ্ঞান অনেক না, বাট যা জানি তা দিয়ে ব্যাখ্যা করবো আজকে,কোথাও ভুল ত্রুটি হলে ক্ষমা করবেন! পোষ্টটা খুবই সেনসিটিভ জিনিস নিয়ে,লিখতে চাই নি বাট না লিখে পারলাম না,কেও আবার আমাকে নাস্তিক টাস্তিক উপাধী দিয়ে দিয়েন না!
.
প্রথমে আসি আমিন না লিখে যাবেন না এই টাইপ পোষ্টের দিকে! মূলত এই টাইপের পোষ্টগুলো দেখা যায় এভারগ্রীন,বাংলাদেশি গ্রুপে, রেডিওমুন্না টাইপের পেজে এবং আইডিতে ! আর দেখা যায় পোষ্ট গুলোর কমেন্টে ধর্মপ্রান মানুষ গুলো অজস্র আমিন লিখেই যাচ্ছে! ঐসব গ্রুপ, পেজে দুই টাইপের পোষ্ট হয়! প্রথমত হচ্ছে সত্যিকার ছবি,যেমন মহানবী(সাঃ) এর ব্যবহার্য জিনিস ও ভিবিন্ন নবী রাসুলের ব্যবহার্য জিনিস এবং ভিবিন্ন সুন্দর মসজিদ! এসমম্ত ছবি দেখলে আমিন বলা খুবই খুবই ভালো,চাইলে কমেন্টও করতে পারেন! দ্বিতীয়ত হচ্ছে ফটোশপের কারবারিজনিত পোষ্ট,যেমন মাছ,গোসত,গাছ,পাথরের গায়ে আল্লাহ লেখা ছবি বানিয়ে সেটা ছেড়ে দেয়, আর আমাদের ধর্মপ্রাণ ভাইয়েরা সেখানে আমিনেন জোয়ার বসিয়ে দেয়! কিন্তু তারা জানে না যে গ্রুপ বা পেজে বা আইডি গুলো ফেমাস হওয়ার জন্য মানুষের মন নিয়ে খেলে! এখন প্রশ্ন হচ্ছে এখানে আমিন বলা কি ঠিক? আমার মতে না,ঠিক না! এগুলো কুফরি বা শিরকী কাজ কারবার! কারন একজন ধর্মপ্রান মানুষ জিনিসটাকে বিশ্বাস করেই আমিন বলছে! কিন্তু ছবি গুলা ফেক! সুতরাং এটা পাপের জিনিস! এটা নিতান্তই আমার নিজস্ব মতামত! কেও সিরিয়াস্লি নিবেন না,আমি জাস্ট আমার মতামত দিলাম।
.
দ্বিতীয়ত আসি সাত জনকে পাঠান,দশ জনকে পাঠান এই টাইপের মেসেজের দিকে! ফেসবুকে অনেকে অনেক সময় এই টাইপের মেসেজ পেয়ে থাকেন! এখানেও প্রায় দুই টাইপের মেসেজ পাওয়া যায়! প্রথমত, কালিমা দিয়ে ১০ জনকে পাঠান,তা হলে ৭ দিনের মধ্যে সু সংবাদ পাবেন এই টাইপের মেসেজ! আমাকে কেও এই টাইপের মেসেজ করলে ডিরেক্ট ব্লক মেরে দেই! এখন প্রশ্ন,এই টাইপের মেসেজ পেয়ে অন্যকে দেয়া কি ঠিক? না মোটেও ঠিক নয়,আপনি কিভাবে জানবেন যে ৭ দিনের মধ্যে ভালো খবর পাবেন কি পাবেন না? ভবিষ্যৎ শুধু মাত্র আল্লাহ জানে,আর কেও না! দ্বিতীয়ত, *** দিয়ে কালিমা ৭ জনকে পাঠানোর মেসেজ! কালিমা পড়া নিঃসন্দেহে ভালো, কারন কালিমা ইসলামের ৫ টি ভিত্তির মধ্যে অন্যতম। তাই কালিমা পড়াই যাবে! বাট *** দেয়ার মানে কি? কসম তো ইসলামে হারাম। কালিমা কাওকে পড়াতে চাইলে নরমাল মেসেজেই পড়াতে পারেন, *** দেন কেন! এখানেও নিতান্ত আমার মতামত দিয়েছি!ভুল থাকলে মাফ করবেন!
বিঃদ্রঃ পোষ্টটাতে শুধু আমার মতামত দিয়েছি,ভুলভাল থাকতেই পারে,ঐ যে বললাম না ধর্ম সম্পর্কে আমি অধিক জ্ঞানি বলবো না! আর পারলে জিনিস গুলো ত্যাগ করবেন,ধন্যবাদ!
ফেসবুক এ আমি

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ২৪ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৩:১২

কবীর হুমায়ূন বলেছেন: কথার পরে কথা বাড়ালাম না। এখন আমাদের দুঃসময়। ধর্মকে নিয়ে অনেকেই ব্যবসা করে। ঐ সকল ব্যবসায়ীদের দৃষ্টিতে ধর্মের সত্য কথা বললেই 'নাস্তিক' হয়ে যায়। যারা নাস্তিক নাস্তিক বলে চিৎকার চেঁচামেচি করে; তার নিজেরাই ধর্ম বুঝেন না।

তবে, সাবধানের মার নেই। এহেন পোস্ট থেকে বিরত থাকাই ভালো ভাই। ভালো থাকুন। শয়তান আর অসভ্যকে সবাই ভয় পায়।

২৪ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৪:১২

সৈয়দ আল ফাহাদ বলেছেন: :( কি আর বলব, বললেই ত নাস্তিক হয়ে যাওয়া লাগবে!

২| ২৪ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৩:২১

মোটা ফ্রেমের চশমা বলেছেন: ধর্মকে আদিকাল থেকেই পুঁজি করে ব্যবসায় করে আসা হচ্ছে। এখনো হচ্ছে, ভবিষ্যতেও হবে।

২৪ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৪:১৩

সৈয়দ আল ফাহাদ বলেছেন: :( এগুল বন্ধ করতে হবে খুব জলদি!

৩| ২৪ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৩:৩৩

আশফাক ওশান বলেছেন: আগে দেখতাম রাস্তাঘাটে বের হলে হাতে একটা কাগজ ধরায় দিত।ওইখানে লেখা থাকতো কাবা শরীফের খাদেম স্বপ্নে অমুককে দেখছে,অমুক রিকশাওয়ালা এটা ১০০ কপি করে বিলিয়ে দেবার ৭ দিনের মাথায় ২ লক্ষ টাকা পেয়েছে,অমুক লোক এটাকে অগ্রায্য করার ২ দিনের মাথায় স্ট্রোক করে মারা গেছেন।সুতরাং আপনিও যত পারেন কপি করে বিলিয়ে দিন তাহলে ৭ দিনের মাথায় শুভ সংবাদ পাবেন না করলে আপনার ব্ড় বিপদ হবে।
এখন দিন বদলাইছে।এইসব আবার শুরু হইছে তয় ডিজিটাল ভাবে!

২৪ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৪:১৪

সৈয়দ আল ফাহাদ বলেছেন: :( হুম,৪-৫ বছর আগে জুম্মা র পর এ দেখা যেত মসজিদেও এগুল দিত!
:/

৪| ২৪ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৪:২৪

বাংলাদেশ টাইমস বলেছেন: এগুলো দেখলে পোস্টদাতা, লাইককারী, শেয়ারকারী সবগুলোকে থাবড়াইতে ইচ্ছে করে

২৪ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:২৪

সৈয়দ আল ফাহাদ বলেছেন: আমারো

৫| ২৪ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:০০

আহলান বলেছেন: এগুলোকে বিনোদন ভাবতে পারেন। যার যেদিকে আগ্রহ, সে সেটা নিয়ে থাকে।

২৪ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:২৫

সৈয়দ আল ফাহাদ বলেছেন: মজা করতে করতে ধর্ম কেও তারা মজা বানায় দিছে!

৬| ২৪ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৯:০৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমি অনেক আগেই এ ব্যপারে পোস্ট দিয়েছি। এসব হলো শর্টকাট মুসলিমদের কাজ। আমি বেশীরভাগ সময়ে এসব পোস্টে গালি দেই। আর যদি কোন বন্ধু এসব মেসেজ পাঠায় তাহলে তাকে বোঝানোর চেষ্টা করি। এই পেজগুলো থেকে 'আনফলো' করে রেখেছি। তাই অনেকদিন এসব পোস্ট দেখিও না...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.