নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ফেসবুক লিংক:-https://www.facebook.com/SyedAlFahad.BD

সৈয়দ আল ফাহাদ

টুকটাক লেখালিখি করি!

সৈয়দ আল ফাহাদ › বিস্তারিত পোস্টঃ

দুধের বাচ্চাদের গ্যাং মারামারি

১১ ই জানুয়ারি, ২০১৭ রাত ১১:৪৪

আজকের পোষ্টের বিষয় এই জেনারেশনের বাচ্চা দের নিয়ে বর্তমানের ফেসবুক কাপানো টপিক হচ্ছেনিয়ে ক্লাস ৯ এর একটা শিশু মারা যাওয়া । হ্যা,দুধের বাচ্চাই, যেই বয়সে আমরা নোকিয়া ১২০০ চালাইতাম, সেই বয়সে এখনকার বাবুরা আইফোন ৭ নিয়ে ঘুরে। যে বয়সে আমরা সাইকেল চালাইতে ভয় পাইতাম, সেই বয়সে এখন বাবুরা বি এম ডব্লিও তে চরে। যেই বয়সে আমরা বাবার কাছ থেকে ১০ টাকা পেলে খুশিতে আত্মহারা হয়ে যেতাম, সেই বয়সে এখনকার বাচ্চারা মানিব্যাগে দশ বারোটা হাজার টাকার নোট থাকে। আপনারা ভাইবেন না আমি অনেক আগের যুগের মানুষ। আমি এই কয়েকদিন আগের কথা বলছি, কদিন হবে, এই ধরেন সাত আট বছর আগের কথা বললাম। কি হলো যে, ৭-৮ বছরে এতোটা চেন্জ হলো আমাদের জেনারেশনে? কারা বা কি দায়ী এই চেন্জের জন্য?
.
প্রথমত আমি পরিবারের দোষ দিবো! কারন পরিবারের আদর ও যা চায় সাথে সাথে তা দেওয়ার জন্য ছেলে গুলো খারাপ হচ্ছে। আমি প্রথম এন্ড্রোয়েড নেই ক্লাস টেনের শেষের দিকে। তাও প্রায় এক দেড় মাস ঘ্যানঘ্যান করার পর কিনে দিয়েছিলো ফোন টা। যখন বলেছিলাম কিনে দিতে হবে তথন ই চাইলে আমাকে কিনে দিতে পারতো আমার ফেমিলি, কিন্তু দেয় নি। আমার মা র একটাই কথা কোনো কিছু চাওয়ার সাথে সাথে দিলে ছেলে মেয়ে খারাপ হয়ে যায়! হ্যা। আমি আমার মা র কথায় একমত। বর্তমানে বড়লোক বাবা মা রা ছেলে মেয়ে যা চায় তা সাথে সাথে দিয়ে দেয়,ফলে ছেলেমেয়ে গুলা গোল্লায় যাচ্ছে, আর তৈরি হচ্ছে নতুন গ্যাঙের দুধের বাচ্চাগুলো।
.
দ্বিতীয়ত দোষ দিবো,আমাদের শিক্ষা ব্যবস্থাকে। এখন শিক্ষকের হাত থেকে মারার ক্ষমতা উঠায় নিছে। আমি যখন ক্লাস সিক্স সেভেন নাইনে ছিলাম তখন একদিন ক্লাস না করলে স্যার মেরে হাত লাল করে ফেলতো,আর যদি কোনো ছেলেদের মধ্যে মারামারি হতো তাহলে তো তাদের বারোটা বেজে যেতো। আর এখন তো স্যারদের থেকে মাইর দেওয়ার অধিকার উঠায় ফেলছে,আর এর ফলতো দেখতেই পারছেন।
.
তৃতীয়ত দোষ দিবো মুভি, বিশেষ করে ইংলিশ মুভি। আসলে এখানে মুভির দোষ না। দোষ হলো তাদের মনের। মুভিতে দেখানো ফেন্টাসি গুলোকে তারা রিয়েল হিসেবে মনে করে, আর ইংলিশ মুভিতে গ্যাং, গ্যাংস্টার বেশি দেখানো হয়। যার ফলস্বরূপ শিশুরা এ সবকিছুকে রিয়েলেও করাে চেষ্টা করছে।
.
চতুর্থত দোষ দিবো ভিডিও গেমের, এখানেও দোষ ভিডিও গেমের না আমাদের চিন্তা ধারনার। গেম টা বিনোদনের জন্য খেলা উচিৎ সিরিয়াস্লি নেয়া উচিৎ না। কিন্তু ফোর্থ জেনারেশন মানে শিশুরা গেমটাকে সিরিয়াস নেয়, যার ফলে কি হচ্ছে দেখাই তো যাচ্ছে।
.
আরো অনেক কারন আছে যা লিখে শেষ করা যাবে না।
-ধন্যবাদ
Facebook

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই জানুয়ারি, ২০১৭ রাত ১২:২৪

সামিউল ইসলাম বাবু বলেছেন: প্রথমত আমি পরিবারের দোষ দিবো! কারন পরিবারের আদর ও যা চায় সাথে সাথে তা দেওয়ার জন্য ছেলে গুলো খারাপ হচ্ছে।

সহমত

১৫ ই জানুয়ারি, ২০১৭ রাত ১১:১৩

সৈয়দ আল ফাহাদ বলেছেন: সেটাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.