নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হে আত্মা, তুমি শান্তিতে পরিভ্রমণ করো বিশ্বজগতে

এখওয়ানআখী

আমি সত্যের আত্মা

এখওয়ানআখী › বিস্তারিত পোস্টঃ

ধর্মীয় জ্ঞান বনাম ধর্মনেতাদের মনোভাব

০৭ ই মে, ২০১৬ রাত ১:৪৮

শিরোনাম দেখে অনেকেই ভাবতে পারেন আমি বোধহয় আস্তিক নই অথবা বেহুদাই ধর্মের পিছে লেগেছি আমেরিকান ভিসা পাওয়ার লোভে। মূলত ব্যপারটা মোটেই সেরকম নয়। আমি পুরোপুরি স্রষ্ঠাতে বিশ্বাসী একজন মানুষ। তবে প্রভূর সুন্দর ও মহান আদর্শের বিকৃতি দানকারী কালপ্রিট ধর্মনেতাদের আমি ধিক্কার দেই তাদের নোংরা মানষিকতার জন্যে।

স্বার্থত্যাগের মহিমাকে পরিত্যাগ করে ভোগের লালসায় বিভোর আলেমগণ ফতোয়া ও কেয়াসের বেড়াজালে আটকিয়ে সাধারণ মানুষকে করেছে বিভ্রান্ত । আর একারনেই আজ মুসলিম( স্রষ্ঠাতে অনুগত) সমাজ বহু পথে মতে বিভক্ত। গুটিকয়েক আলেম কিছু জ্ঞান রাখলেও তারা হয়ে পড়েছে আগন্তক। এ প্রসংগে রাসূল(সঃ) বলেন, অচেনা আগন্তুকদের জন্য সুসংবাদ। সাহাবারা বললেন, অচেনা আগন্তুক কারা? রাসূল(সঃ) বললেন, বহু সংখ্যক খারাপ লোকের মাঝে অল্প কিছু ভাল লোক। বেশিরভাগ লোকই তাদের বিরুদ্ধে যাবে এবং কম সংখ্যক লোক তাদের পক্ষে থাকবে। (হাদীস নং ১৬১৯- মুসনাদে আহমাদ, সনদ সহীহ)
হাদীসটিকে আমরা গুরুত্বের সংগে বিবেচনা করলে দেখব বর্তমান সময়ে ইসলামের প্রকৃত জ্ঞান বেশিরভাগ মানুষের মধ্যে নেই। কিছু মানুষ এই জ্ঞান অনুধাবন করলেও তাদের কথায় কেউ কান দিচ্ছে না। বরং রাসূল(সঃ) এর বাণীকে সত্যে পরিণত করে সবাই তাদের বিরোধিতা করছে; কিবা আস্তিক কিবা নাস্তিক!

বর্তমান যুগের আলেমরাতো সত্য ধর্মের বিরোধিতা করে ইহুদি খৃস্টান আলেমদের মত বলছেই--এটা ভুল, ওটা কিয়াস, সেটা হতে পারেনা ইত্যাদি ইত্যাদি। আর এই সুযোগে কিছু মানুষ বলছে, পৃথিবীতে ধর্ম বলে কিছু নেই, সবই মানুষের তৈরী। তাহলে পাঠকবৃন্দ, আমি তাদের উদ্দেশ্যে একটা প্রশ্ন করি, আপনি বা আপনারা কোরআন, বাইবেল ও তোরাহের মত একটা গ্রন্থ তৈরী করুন এবং ইহুদি, খৃস্টান অথবা মুসলিমদের মত একটা গোষ্ঠী তৈরী করুন? কেন মাথামোটা আলেম,পাদ্রি,যাযকদের কারণে আমরা সত্যকে পরিত্যাগ করব আর কেনইবা সেই পবিত্র স্বত্তার কাছে আমাদের আত্মাগুলো ফিরে গিয়ে লজ্জিত অপমানিত হবে!!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.