নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গফ সফ করিতে চাহিবা মাত্র /nmaluZz এখানে যোগাযোগ করেন

নূর মোহাম্মাদ আল-আমিন

জীবনের প্রতি পদক্ষেপেই আমি উচ্চতর সাফল্যের সাথে ব্যার্থ হয়েছি, জী আর কিছু ?

নূর মোহাম্মাদ আল-আমিন › বিস্তারিত পোস্টঃ

একটি বিদাত হলো প্রত্যেক ফরয নামাজের শেষে সন্মিলিত মোনাজাত।।

৩০ শে জুন, ২০১৪ বিকাল ৩:১২

মুসলিম সমাজে যখন কোন বিদাত চালু হয় তার পরিবর্তে যে সুন্নাত থাকে তা উঠে যায়।

তেমনি একটি বিদাত হলো প্রত্যেক ফরয নামাজের শেষে সন্মিলিত মোনাজাত।।

এটা রাসুল (সা) এর সুন্নাত নয় রাসুল (সা) প্রত্যেক ফরয নামাজের শেষে সন্মিলিত মোনাজাত করেন নি। এমনকি মক্কা মদিনায় এমন টি করা হয় না।।

প্রত্যক ফরয নামাজের শেষে অসংখ্য জিকির আজগার রয়েছে তা না করে ,সালাত শেষ হওয়ার পর পরই সন্মিলিত মোনাজাত করে সালাতের ইতি টানেন। এমন ভান করে মনে হয় এটা ছাড়া সালাত অস্মপুর্ন। অথচ এটা রাসুল (সা) এর সুন্নাত নয় বিদাত।

রাসুল (সা) এর সুন্নাত ...

আপনারাই বিবেচনা করুন কোন আমল আপনার জন্য উপকারী

যে ব্যক্তি ফরয নামাযের পরএই তাসবীহ পাঠ করবে অর্থাৎ-"সুবহানাল্লাহ" বলবে৩৩ বার,"আলহামদুলিল্লাহ" বলবে ৩৩ বার এবং "আল্লাহু আকবার" বলে ৩৩ বার। এবং একশ এর পূর্ণতা স্বরুপ এই দু'আটি বলবে।" লা-ইলা-হাইল্লাল্লাহু ওয়াহদাহু লাশারীকা লাহু। লাহুল মুলকু ওয়ালাহুল হামদু ওয়াহুয়া আলা কুল্লি শাইয়িন ক্বাদীর।

অর্থঃ একমাত্র আল্লাহ ছাড়া সত্য কোন উপাস্য নেই তিনি এক তাঁর কোন শরীক নেই। মালিকানাতাঁর ই সমুদয় প্রশংসা তাঁর ই জন্য।যে ব্যক্তি অত্র তাসবীহ ও দু'আটি বলবে তার গুনাহগুলো ক্ষমা করে দেওয়া হবে। যদিয়ো তা সমুদ্রের ফেনারাশী পরিমাণ হয় না কেন। অতঃপর যে ব্যক্তি ফরয নামাযান্তে আ ইয়াতুল কুরসী (সুরা বাকারার ২৫৫ নং আ ইয়াত) পাঠ করবে তাকে জান্নাতে প্রবেশ করা হতে বাধা দানকারী একমাত্র মৃত্যু ছাড়া আর কিছুই থাকবে না। (বুখারী, মুসলিম, নাসাঈ, নামাযের পর যিকির)

সুত্রঃ ফাতাওয়া আরকানুল ইসলাম, ৩৯৩-৩৯৪বিষয় সালাত অধ্যায়।

বিঃদ্রঃ এবার আপনাদের উপর ছেড়ে দিলাম আপনারা কোনটা করবে। ফরয নামাযের সালাম ফিরানোর সাথে সাথে হুজুরের সাথে হাত তুলে সুন্নাতের খেলাফ সম্মিলিত বিদ'আতী মোনাজাত করবেন না কি রাসুল (সাঃ) এর সুন্নাত অনুযায়ী যিকির আযকার করে আপনার নিরাপত্ত্বা নিশ্চিত করবেন। কারণ সুন্নাতেই নিরাপত্ত্বা, সুন্নাতের বাহিরে ভ্রষ্টতা। এখন আপনার বিবেচনার জন্য আপনি ই যথেষ্ট। আমার কাজ তো পৌঁছানো। আল্লাহ আমাদের সবাই কে সুন্নাত মুতাবেক আমলকরার তাওফীক দান করুন।

আমিন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুন, ২০১৪ বিকাল ৩:১৮

বাংলাদেশী দালাল বলেছেন:
যাযাকাল্লাহ খাইরুন। আল্লাহ পাক আমাদের আমল কারার তৌফিক দিন। সিরাতল মুসতাকিম দান করুন। আমিন।

২| ৩০ শে জুন, ২০১৪ বিকাল ৪:৩৫

মুদ্‌দাকির বলেছেন:
সুন্দর পোষ্ট++++

কেন যে সবাই মিলে বসে আলোচনা করে যাবতিয় ভ্রান্তির সমাধান করে না !!!!!!!!

আমার কাছে দুয়াটাও অগ্রহণযোগ্য মনে হয় না, কিন্তু আমার মনে হলেতো আর হবে না, ইমানদার এবং প্রকৃত জ্ঞানীরা এক সাথে বসে আলোচনার দরকার !!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.