নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্নে সমুদ্র পারি দেওয়া ছেলেটি জেগে উঠে দেখে সে মাত্র বিছানার এপাশ ফিরে ওপাশে শুয়েছে মাত্র

অমিত বসুনিয়া

পৃথিবীর মৃত্যু ঘটুক শূধু তৃনলতাগুলো বেড়ে উঠুক , ছুয়ে দিক নীল আকাশের ভ্রান্ত সীমানা ।

অমিত বসুনিয়া › বিস্তারিত পোস্টঃ

"ব" তে বাঙ্গালী

২২ শে এপ্রিল, ২০১৭ ভোর ৬:৩৩

২০১৭ সালের কোন এক দিন
নিজের আলিশান বাড়িতে বসে বসে বিয়ার খাচ্ছে মার্ক জুকারবার্খ...
পাশের রুমে প্রিসিলা চান তার মাইয়ারে ঘুমায় দিয়া নিজে বইসা বইসা চাইনিজ জোডিয়াক দেখতেছে । দুইজনের নামের শেষে চান শব্দ থাকায় চান রাইতে ঘরে বইসা বইসা জ্যাকী চানের মুভি দেখতেছে সে। যাইহোক জুকারবার্খ বইসা আছে তার পিসির সামনে । স্ক্রিন ভর্তি হাবিজাবি কোড। কোডিং করার সময় বেচারা বিয়ার ছাড়া ভারী নেশা সহ্য করতে পারেনা। কয়েকদিন আগে ভুল করে কয়েক বোতল বাংলাদেশ থেকে ইম্পোর্ট করা সাদা রঙের ভোদকা খাইছিলো। তারপর পিসিতে বইসা কি কি যে কোডিং করছে, পরের দিন দেখে ফেসবুক প্রোফাইল পিকচার চেইঞ্জ করলে তার পেছনে পেছনে কভার ফটোটাও দৌড়ায় চলে আসতেছে । যাইহোক ভুল সে এক খান কইরাই ফালাইছে। এইটারে সে তার নিজের জিনিয়াস মাথার মাইরালা বুদ্ধি হিসেবে নিজের স্টাফরে বুঝায় দিছে ।
আইজকা তার মাথার সবচেয়ে বড় চিন্তা হচ্ছে বাংলাদেশ নিয়া।
বাংলাদেশের ফেসবুক ডাটাবেজ সবচেয়ে বেশী জায়গা খাচ্ছে । প্রত্যেকদিন নিয়ম করে মনে মনে তিনবার বাঙ্গালী ফেসবুক ইউজারদের হ্রামির পোলা/খাঙ্কীর পোলা বইলা গালি দিচ্ছে । বাংলাদেশী ফেসবুক ইউজার যে হারে নতুন নতুন ইস্যু বের কইরা পোস্ট এর পোস্ট মারে আর লাইকের উপর লাইক মারে তাতে ফেসবুকের পুরা ডাটাবেজ আগামী ৫ বছরে পূর্ন হবে শুধু বাংলাদেশি ইউজার দিয়া ।
যাইহোক এ এক বিরাট সমস্যা ।
সমস্যার সমাধান করতে বেচারা বিশেষ ঘোষণা দিলো। ফেসবুক ফেইক একাউন্ট বন্ধ করা হবে। যাহার খাটি বাংলা অর্থ এই দাঁড়ায় যে, এঞ্জেল মারিয়া আর এঞ্জেল মারিয়া থাকিবে না উহাকে আবার তাহার আকিকা দেওয়া নামঃ মরিয়ম বেগমই রাখিতে হইবে । উহা ছাড়াও প্রোফাইল পিকচারে বার্বি ডলের ছড়াছড়ি ঘটানো যাইবে না। ডিজনি থেইকা লীগ্যাল কপিরাইট নোটিশ ফেসবুকে পাঠাইছে।
উপরের খাটি বাংলা অর্থটি পাওয়া গেছে জনাব চুতিয়া চৌধুরীর ফেসবুক প্রোফাইল থেকে।
ফেসবুক ফেইক প্রোফাইল এর পেছনের গুহ্য রহস্য হচ্ছে, যাহারা এতদিন যাবত ইস্যু নিয়া জুনায়েদের মত ইস্যুবাজি করিয়াছেন তাদের একাউন্টের উপর ১৪৪ রেড এলার্ট।
জুকারবার্খ এর এমন সিদ্ধান্তের গ্যারকলে পরে চিন্তায় মগ্ন জনাব চুতিয়া চৌধুরী এবং তার ফলোয়াররা।
এর জবাবে তারা একটি মেসেজ লিখিলো, " আমি জনাব চুতিয়া আমি ফেসবুক রেগুলার চালাই। আমরা এইটা হাতে কলমে জুকারবার্খে প্রমান করিব । আপনি যদি প্রমান করিতে চান তাহলে এই মেসেজটি ৩০ জনকে সেন্ড করবেন ।
অমিতের প্রাইভেট শার্লক হোমস এটার পেছনের রহস্য উদ্ধার করে পান," জনাব চুতিয়া হচ্ছে ঐ গ্রুপের সদস্য, যারা প্রতিদিন রাতের বেলা মাইনষের ইনবক্সে মেসেজ করে" আপনি যদি লাইকার হন তাহলে এই মেসেজটি ১০ জন একটিভ লাইকারকে পাঠান। বিনিময়ে আপনি ৭ দিনের ভেতরে ৭০০০ ফলোয়ার পাইবেন। আর না করলে আগামী ৭ মাসেও আপনার প্রোপাইল পিক এর ৭ টা লাইক পরবে না "
বাঙ্গালী ফেবুকারের এহেন কর্মকান্ড দেইখা পরেরদিন বেচারা জুকারবার্খ আবার বিয়ার খাইতে খাইতে কোডিং করিতে বসিলো।
প্রিসিলা সেদিন জ্যাকী চ্যানের নতুন মুভি "The Foreigner" এর ট্রেইলার দেখার জন্য ইউটিউবে সার্চ করতেছে।
যাইহোক কোডীং করতে বইসা একখান মেসেজ লিখিলো " ব তে বাঙ্গালী, তুই চুতিয়া তুই চুতিয়া" অতঃপর ঐ মেসেজ সকল বাঙ্গালী ইউজারদের সেন্ড করিলো ...
****

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে এপ্রিল, ২০১৭ সকাল ৮:৪৫

তানভীর শেহজাদ বলেছেন: সবই ইস্যুর খেল :P

২| ২২ শে এপ্রিল, ২০১৭ সকাল ১০:৫২

শেয়াল বলেছেন: ব তে বদ :>

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.