নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সমৃদ্ধ আগামীর প্রত্যেয়

আনিসুর রহমান এরশাদ

আমি আমার দেশকে অত্যন্ত ভালবাসি ।

আনিসুর রহমান এরশাদ › বিস্তারিত পোস্টঃ

পাঠক, লেখক ও লেখা

২৪ শে নভেম্বর, ২০১৪ সকাল ৮:৩২

আমি কয়েকটি ছোট গল্প লেখার চেষ্টা করছিলাম। গল্পগুলো হলো- গ্রেটনেস অভ্ আ ফাদার, ক্রেডিটস অভ্ আ মাদার, মেনি হ্যাপিনেস ফ্রম ওয়ান সোর্স, ওআন্ সিস্টার অ্যান্ড ওয়ান ড্রীম, আ ব্রাদার অভ্ মেনি ইন্সপেরেইশন, আ গিফট ফ্রম গড, মা ও মাটির গল্প, স্বর্গ যখন পৃথিবীতে।



আসলে লেখালেখির জন্যে নিরবতা দরকার হয়। নির্জন ও নিস্তব্দ পরিবেশে পূর্ণ মনোযোগের সাথে লেখালেখি করার মজাই আলাদা। তাইতো গভীর রজনীতে সবাই যখন ঘুমিয়ে থাকে তখনও লেখক জেগে থাকেন। সবচেয়ে বড় কথা লেখতে হলে সময় দিতে হবে, সাধনা করতে হবে, অধ্যাবসায়ী হতে হবে ও চিন্তা করতে হবে।



কিছু কিছু লেখকের অতুলনীয় কল্পনাশক্তি, চিন্তার স্বচ্ছতা ও মানসিক সততা পাঠককে মুগ্ধ করে। আনন্দ ও বেদনার মধ্য দিয়ে বাস্তবতা ও সাধারণ মানবিকতাকে এমনভাবে ফুটিয়ে তুলেন যে গুণমুগ্ধ পাঠক নো হয়ে পারা যায় না। লেখকের হৃদয় যদি মহান হয় ও অতুলনীয় মনের অধিকারী হন তবেই লেখায়ও মহত্ত ফুটে ওঠবে।



একজন ভাল মানুষ না হয়ে ভাল লেখার চেষ্টাও অনেক সময় পাঠকের সাথে প্রতারণার কারণ হতে পারে। কারণ লেখা জীবন্ত, পাঠকের কাছে নতুন আর পাঠক লেখককে তার লেখার ভেতর থেকেই কল্পনা করে নেয়।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০১৫ রাত ৯:৪৬

এক নিরুদ্দেশ পথিক বলেছেন: একজন ভাল মানুষ না হয়ে ভাল লেখার চেষ্টাও অনেক সময় পাঠকের সাথে প্রতারণার কারণ হতে পারে। কারণ লেখা জীবন্ত, পাঠকের কাছে নতুন আর পাঠক লেখককে তার লেখার ভেতর থেকেই কল্পনা করে নেয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.