নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আজাইরা পঁ্যাচাল

আমরা সকলেই এক এক জন বন্দি, আমাদের নিজস্ব গণ্ডীর ভিতর।

আজাইরা পঁ্যাচাল › বিস্তারিত পোস্টঃ

মনের কিছু কথা

৩০ শে জুলাই, ২০১৪ রাত ৮:২১

মানুষের চিন্তা সবসময় একটা রাস্তায় কাজ করে, একটা মানুষ একই সময় দুই কিংবা তার অধিক বেপারে চিন্তা করতে পারে না, এইটা মানুষের সহজাত প্রবিত্তি(Human nature)।

তাই বলে কোন মানুষের কানা চিন্তা করাটা অপরাধ বলেই মনে করি। কানা চিন্তা বলে বুঝাতে চাইছিলাম যে মানুষটা যা চিন্তা করছে সেটাই সত্যি এবং তার বাইরে কোন কিছু থাকতে পারেনা। এই জিনিশটা শুধু যে অসহ্য সেটা না, ব্যাপারটা ক্ষতিকর। নিজের জন্য এবং সমাজের জন্য।

আমরা মানুষ যার কারণে আমাদের কোন মানুষের প্রতি, কোন দলের প্রতি, কিছু জিনিশের প্রতি অথবা কোন জিনিষের প্রতি আলাদা দুর্বলতা থাকতে পারে, থাকতে পারেনা আসলে থাকেই। তাই বলে যাই হোক সেটাকেই আমার সমর্থন করে জেতে হবে অথবা বিপরীত পক্ষ সমর্থন করা মানুষটা কোন ভাল কিছু করতে পারবেনা অথবা তার ভাল কাজটা স্বীকার করা যাবেনা সেটা মেনে নেয়া কষ্টকর।

এত কথা বলছিলাম কিছু কথা যা আমাকে ভাবায় এবং কস্ত দেয়, সেই কথা গুলা বলার জন্য।

প্রথমেই আসি রাজনৈতিক দলের সমর্থনের ব্যাপারে। দেশে অনেকগুলা রাজনৈতিক দল আছে এবং সবার নিজস্ব পথ আছে কাজ করার। সবার কিছু না কিছু সংকীর্ণতা আছে সবকিছু মিলিয়ে একটা দল। ঠিক এই জায়গাটায় আমার কথাটা হল আপনি যেই দলেরই সমর্থক হন ভালো কোনকিছু যদি আপনার অসমর্থিত দলও করে তাকে উৎসাহিত করুন। শুধু আপনার মনের সংকীর্ণতার জন্য ভালো কাজটাকে দুরে ঠেলে দিবেন না দয়া করে। দেশের কথা সব মানুষগুলার কথা ভাবুন।

দেশটাকে সবাই মিলে ভালকাজকে ভালো বলে দলমত নির্বিশেষে উৎসাহিত করি। খারাপ কে খারাপ বলি সেটা নিজের আপন মানুষটা করলেও। মুক্তিযুদ্ধের চেতনা বুকে নিয়ে দেশের স্বার্থে কাজ করি।

চলবে.....

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩১ শে জুলাই, ২০১৪ রাত ৯:২৮

অঘটনঘটনপটীয়সী বলেছেন: :(

২| ৩১ শে জুলাই, ২০১৪ রাত ৯:৩৪

আজাইরা পঁ্যাচাল বলেছেন: মন খারাপ করলেন যে? :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.