নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাবি বসে , ভালোবেসে , কেদো না , হে বেদনাএকে করো শক্তি , এ সময় আর পাবে না।সময় থাকতে , বলো কথা , আশা আর আনন্দের,বেচে আছি বলেই তো , এতো কথা আমাদের।

আসিফামি

আমি একজন তথ্য প্রযুক্তিবিদ , পড়তে ভালো লাগে, লিখতে ভালো লাগে , ভালো লাগে মানুষের কথা শুনতে আর মানুষের সাথে কথা বলতে । যত ভাবে বাংলাদেশ কে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই ব্যপারে , প্রতিটা ক্ষুদ্র প্রয়াসের সাথে থাকতে ভালো লাগে

আসিফামি › বিস্তারিত পোস্টঃ

আবার সারচার্জ , আবার যা তা রাজস্ব টার্গেট, আবার দীর্ঘায়িত প্রজেক্ট!???

০৩ রা জুন, ২০১৬ সকাল ৯:৫১

১।এতো অর্থবহ একটা কার্টুন , ভাবাচ্ছে সবাইকে!! প্রকাশিত হয়েছে আজকের ডেইলি স্টার এ ( ৩-জুন-২০১৬)
২।মাত্র দুইদিন আগে সারচার্জ একটা ছিলো , এখন আরেকটা
আসল আয় হচ্ছে ইনভেস্টমেনট থেকে; সরকারের টাকা লাগলে তারা করুক ব্যবসা ; তাদের ব্যংকগুলোকে করুক লাভজনক; করুক সেবাকে লাভ জনক; চিড়িয়াখানা , শিশুপার্ক থেকে আয় বাড়ুক আরো অনেক কিছুই তো আছে ; বি আর টি সি নামাক ভালো বাস , আয় করুক , যেটা আবার জনগণের কাছেই ফিরে আসবে ;;
টেক্স তো একমাত্র সমাধান না
৩।আনুক স্যমসাং , নোকিয়া, ফেসবুক , গুগল ইত্যাদি বড় বড় কোম্পানি
খালি আই টি পার্ক বলে গেলেই হবে??? কবে শেষ হবে এগুলো???
৪।আমরা কি চাইনা যে আমাদের সেরা মানুষ গুলো, আমাদের নিজের মানুষ গুলো, এই দেশে থাকুক। আমরা কি দেশ থেকে ভালো এবং সম্ভাবনাময় তরুণদের ধরে রাখতে পারছি এখনো ???
৫।এখনো উদ্যোক্তাদের কতো সমস্যা।
৬।সরকারি প্রজেক্ট একটাও সময়মতো শেষ হচ্ছে না, আমাদের জনগণের টাকা , কিছু প্রতিষ্ঠান শুধু সময় ক্ষেপণ করে , নিয়ে নিচ্ছে , যেই কাজ ২ বছরের সেইটা ৩ বছরেও শেষ হচ্ছে না ??!!! এতে মানুষের যে সময় আর কষ্ট হচ্ছে সেইটার ও তো মূল্য আছে না??নাকি সাধারণ মানুষের সময়ের কোনো মূল্য নাই??!! তাদের কষ্টের জন্য , কোনো ক্ষতিপূরণ নাই?? তাদের বাড়ির দেয়াল , যখন তখন ভেঙ্গে দেয়া হয় আর পুরো অবৈধ দালান দাড়াইয়া থাকে??!!!
বিজিএমইএ বিল্ডিং তো একদিনে হয় নাই, যেসব সরকারি কর্মকর্তা এটাকে পাশ করিয়েছেন , তাদের কি হবে? সেইসব সংস্থা দের কিছু হবে না???

যারা এখনো অবৈধ জমি, নিজের নাম করে বিক্রি করছেন, তাদের কে কি কেউ কিছু বলবে না?? শুধু রাজস্ব আদায় আর অনিয়ন্ত্রিত খরচ করলে , এটা হয়ে যাবে ফুটা ব্যগ এর মতো/ মানুষ আস্থা পাবে কোথায় টেক্স দেয়ার?????!!!!
৭।সরকার চেষ্টা করছে , স্বীকার করি, কিন্তু এই ব্যপারগুলো তে তাদের নজর দেয়া উচিত/ বাংলাদেশে বেড়ে উঠা ছেলেপেলে দেশ ছেড়ে চলে গেলে আমাদের অনেক বিরাট ক্ষতি , অনেক বিরাট ক্ষতি, কারণ দেশ তাদের পেছনে খরচ করে, শেষে অন্য দেশ তাদের কে দিয়ে লাভ করে, তাদের দেশ গড়ে।।আর আমরা শেষে পেপারে আর্টিকেল পড়ি বাংলাদেশি বংশদ্ভূত অমুক-তমুক, ফাটাইয়া ফালাইতেসে!!!!!!!!

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুন, ২০১৬ সকাল ৯:৫৫

আসিফামি বলেছেন: ভাবি বসে , ভালোবেসে , কেদো না , হে বেদনাn
একে করো শক্তি , এ সময় আর পাবে না।n
সময় থাকতে , বলো কথা , আশা আর আনন্দের,n
বেচে আছি বলেই তো , এতো কথা আমাদের।

২| ০৩ রা জুন, ২০১৬ সকাল ১০:১২

বিদ্রোহী ভৃগু বলেছেন: এইরকম কথায় কথায় ট্যাক্স বাড়িয়ে আয় বাড়ানো দেহের অঙ্গ বিক্রি করে কেয়কমাসে সূখে থাকার মতো!!!

আলটিমেটলি ক্ষতিকর বিষয়।

দূর্নীতি বন্ধ করলে যে লাভ তাইতো সরকারের জন্য যথেষ্ট হবার কথা! এক ডেসকোর এক বছরের দূর্নীতি রোধের টাকায় নিজেরাই পদ্ধা সেতু বছর বছর বানানো যায় বলে প্রতিবেদন দেখেছি।

জনবান্ধব বাজেট চাই। জনকল্যানের বাজেট চাই

৩| ০৩ রা জুন, ২০১৬ সকাল ১১:০৯

আসিফামি বলেছেন: সরকরি ব্যয় নিয়ন্ত্রণ টা অনেক বেশি জরুরি
সাথে প্রজেক্ট সময় মত শেষ হওয়া দরকার
নইলে খরচ বাড়তেই থাকবে আর বোঝাটা সবার উপর পড়বে

নতুন শহর , বিকেন্দ্রীকরণ দ্রুত করা উচিত

শুধু ঢাকার উপরনির্ভরশীল না থেকে, নতুন প্ল্যন করা দরকার আশে পাশে , পূর্বাচল বা কাছাকাছি যেমন ফরিদপুর বা কুমিল্লা

৪| ০৩ রা জুন, ২০১৬ সকাল ১১:১০

আসিফামি বলেছেন: আন্তঃনগর ফ্লাইওভার দরকার যাতে ঢাকার বাইরে থেকে মানুষ কাজ করে আবার বাসায় ফিরে যেতে পারে, সেইটা দুই ঘন্টা পর্যন্ত হতে পারে

৫| ০৩ রা জুন, ২০১৬ সকাল ১১:৪৯

সোজোন বাদিয়া বলেছেন: মনে করুন, একটি সরকার উন্নয়ন প্রকল্পের নামে জনগণের সম্পদ লুঠ করতে চায় আর তাদের বিদেশী খুঁটিগুলোকে ভেট দিয়ে ক্ষমতা চিরস্থায়ী করতে চায়। তাহলেই সব ব্যাখ্যা করা যাবে।

পরামর্শ দিয়ে কোনো লাভ হবে না, হওয়ার নয়। এসব বাদ দিয়ে বরং ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখলেও সময় বেশি কাজে লাগবে।

৬| ০৩ রা জুন, ২০১৬ রাত ৮:৫৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: পর্যটন, বিমান, রেল থেকে আয় বাড়াতে পারে না। কত খাত আছে চাইলেই বাড়ানো যায় আয় বা ট্যাক্স। খালি মোবাইল কলের পেছনে লাগছে। রাবিশ....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.