নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাংলাদেশী

িজ েচতনা

আমি একজন সাধারন মানুষ

িজ েচতনা › বিস্তারিত পোস্টঃ

পণ্যের প্রচারোনায়, ধর্মের বাণী ব্যবহার করা প্রসঙ্গে (শুধু মাত্র জ্ঞানীরা পড়বে)

০৬ ই অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৭:৪৭

“কখনও কখনও এমন হয়-
নিজের স্বার্থেই করা হয়।
পরে তা ঘটে-
সমাজ স্বার্থের পরিচয়।“

এই কথা গুলোর উদ্দেশ্য হলো- বর্তমান সময়ের সামাজিক যোগাযোগ মাধ্যম, ফেইস বুকের লাইক, শেয়ার এবং কমেন্টসকে ঘিরে।
তাহলে দেখা যাক কি এবং কেন ?

আমরা অনেক সময় দেখি- সুন্দর সুন্দর ধর্মের বাণী প্রকাশ করছে। সেটা ভাল কথা। কিন্তু কি তার উদ্দেশ্য ? ধর্ম প্রচার করা ? মানুষকে পাপ থেকে দূরে রাখা ? ভাল পথে চলার উৎসাহ দেয়া ?

না! কোনোটাই এদের উদ্দেশ্য না। তাহলে কি সেটা ? কখনো কী ভেবে দেখা হয়েছে ? হয়নি।

সেটা হলো তার পণ্যের প্রচারোনা করা, ধর্মের বাণী ব্যবহার করে। এতে ধর্মকে হেয় করা হয়। ধর্মের বানী যদি প্রচার করতে হয়, তাহলে তাতে দ্বিতীয় কোনো উদ্দেশ্য থাকবে না। সেখানে শুধুই ধর্ম প্রচার উদ্দেশ্য হবে। তবেই হবে খাঁটি ধর্ম প্রচারক।
তাই জেনে, বুঝে লাইক, শেয়ার এবং কমেন্টস দেয়া উচিত। যাতে ভন্ডামী করে তার উদ্দেশ্য সফল করতে না পারে। ধর্মকে হেয় করতে না পারে।

অন্য দিকে ঠিক এর সাথে মিলে যায়, যদি আমরা আমাদের সমাজের দিকে তাকাই। সমাজে এমন কিছু লোক আছে, যারা নিজের স্বার্থেই এমন কিছু করে, যা সমাজ স্বার্থ বলে গন্য হয়। কিন্তু সমাজ স্বার্থ তার আসল উদ্দেশ্য না। নিজের স্বার্থই তার উদ্দেশ্য। তাই তাকে প্রকৃত সমাজ সেবক বলা যায় না। সে জন্য জেনে বুঝে সমাজ সেবক অনুসরণ করলে দেশ ও জাতির উন্নতি হবে। না হলে কোনো উন্নতি তো হবেই না, বরং আরো ক্ষতিগ্রস্থ হবে।

নোটঃ “শুধু মাত্র জ্ঞানীরা পড়বে” এ কথা বলার উদ্দেশ্য হলো – আমি বোঝাতে চেয়েছি ভাল কথা, সে বুঝবে উল্টা কথা। তাই না পড়াই তার জন্য ভাল। সবার জন্যই ভাল। আশা করি বোঝা গেছে।





মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.