নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছু বলতে চাই কিছু লিখেত চাই

মনুআউয়াল

মনুআউয়াল › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের টাঙ্গাইল জেলার কালিহাতীতে ৩ জন নিহত হওয়ার নেপথ্যে, মানুষ কতটা নীচে নামতে পারে (১৮+)

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:০৪


ঘটনার সূত্রপাত হয় গত মঙ্গলবার টাঙ্গাইল জেলার ঘাটাইল এলাকার বাসিন্দা আল-আমীন এবং তার মা-কে কালিহাতীতে ডেকে এনে শারিরীক ও যৌন নির্যাতনের এক ঘটনাকে কেন্দ্র করে।অষ্টম শ্রেণী পাশ করা ১৬-১৭ বছরের কিশোর আল আমিন বিবিসি বাংলাকে জানান , কালিহাতী উপজেলার বাসিন্দা রফিকুল ইসলাম রোমার স্ত্রীর সাথে তার সম্পর্ককে কেন্দ্র করে আলোচনার জন্য রফিকুল ইসলামের বাড়িতে গেলে তাদের নির্যাতনের মুখে পড়তে হয়।
আল আমীন বলেন, সেসময় তার মাকে তারই সামনে ধর্ষণের চেষ্টা করা হয় এবং তাকে বিবস্ত্র করা হয়। একইসঙ্গে মা ও ছেলের মাঝে অনৈতিক সম্পর্ক স্থাপনে বাধ্য করার চেষ্টাও হয়েছে বলে অভিযোগ করেন আল আমীন।
"মায়ের সামনে আমাকে উলঙ্গ করে। মারধোর করে । আমার মাকেও মারধোর করে বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা করে। আমার যৌনাঙ্গ তারা আমার মায়ের মুখে ঢোকাতে বাধ্য করে।"
আলামিনের মা সাহারা খাতুন বলেন, রোমা আমাকে ঘরে নিয়ে যাওয়ার পর তার কাছে অনেক আকুতি করেছি। কিন্তু সে তা না শুনে আমার ওপর পাশবিক অত্যাচার করে। পরে আমার ছেলের সাথেও খারাপ কাজ করতে বাধ্য করে। আমি এই ঘটনার বিচার চাই। - এই ঘটনার খবর ছড়িয়ে পড়লে দ্রুত ক্ষোভ ছড়িয়ে পড়ে স্থানীয়দের মাঝে।
তাদের অভিযোগ এখানে ধর্ষণের ঘটনা ঘটলেও পুলিশ ধর্ষনের মামলা নেয়নি। ঘটনার পর থেকেই বিক্ষোভ প্রতিবাদ চলতে থাকলেও গতকাল তা প্রকট আকার ধারণ করে এবং বিক্ষুব্ধ এলাকাবাসী মহাসড়ক অবরোধ করেন।পরে বিক্ষোভে শুক্রবার বিকেলে পুলিশ গুলি চালালে তিনজন নিহত হন। গুলিবিদ্ধ হন আরও সাতজন।
স্ত্রীর অন্য কারো সাথে সম্পর্ক যে কোন স্বামীর জন্য অপমানের, লজ্জার, হতাশার ।অন্যের স্ত্রীর সাথে আলামিনের সম্পর্ক কোন ভাবেই গ্রহোনযোগ্য নয়।কিন্তু প্রতিশোধের নামে এ কোন বর্বরতা? এ কোন অসভ্যতা? এ কোন নির্মমতা? মানুষ হিসেবে আমরা কি আমাদের নিম্নস্তরের বিবেক নিঃশেষ হয়ে গেল? কত কয়েক মাসে আমরা যেন নির্মমতা , বর্বরতা, আর অসভ্যতা নতুন নতুন মডেল আবিস্কারে প্রতিযোগিতায় লিপ্ত। গনধর্ষনের ভিডিও ধারন, ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে অর্থ দাবী, সিলেটের রাজন পিটিয়ে হত্যার ভিডিও ধারন, খুলনা মলদ্বারে পাইপ ঢুকিয়ে হাওয়া দিয়ে কিশোর হত্যা , মা ছেলের পবিত্র সম্পর্ককে নষ্ট করে প্রকাশ্যে যৌন সম্পর্ককে স্থাপনে বাধ্য করার মত মহাপাপ কিসের আলামত তা আমার বোধগম্য নয়।
রাষ্ট্র, সরকার, সূশীল সমাজ, ধর্মীয় নেতা সহ সকলকে সামাজিক মহা অধঃপতনের বিপরীতে দাড়াতে হবে। আরেকটা ভয়াবহ ব্যাপার হলো এতবড় নোংরা , জঘন্য কাজ বাংলাদেশের প্রধান মিড়িয়া এড়িয়ে গিয়ে ঘটনাটি মা ও ছেলেকে বিবস্ত্র করে নির্যাতনের মত মামুলিভাবে প্রকাশ করেছে। দুই একটি গনমাধ্যম ধর্ষনের ঘটনা উল্লেখ করলে অধিকাংশ তা ও এড়িয়ে গেছে। চুপ আছেন আমাদের সুশীল বাবুরা, চুপ আছেন আমাদের মহান নারী নেত্রীরা তথা নারীবাদীরা, ।কালিহাতী ছাড়া কোথা ও প্রতিবাদ নেই, একজন মায়ের এত বড় অপমান আমরা সবাই চুপ। বড় বিচিত্রই আমরা।
স্যালুট টাঙ্গাইল জেলার কালিহাতীর সাধারন মানুষকে যারা জীবন দিয়ে এই বর্বরতা এই অসভ্যতা এই নির্মমতার প্রতিবাদ করছেন এবং দোষীদের আটকে প্রশাসনকে বাধ্য করছেন। আমি এই আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরন এবং আহতদের চিকিৎসার সকল খরচ ও ক্ষতিপূরন ব্যবস্হা করতে সরকারের প্রতি দাবী জানাচ্ছি। সাথে আটক আন্দোলনকারদের মুক্তির দাবী জানাচ্ছি।
এই ন্যক্কারজনক ঘটনার হোতাদের দৃষ্টান্তমূলক শাস্তির বিধান করে একজন মায়ের চরম অসম্মানের প্রতিকার বিধানে প্রশাসন সচেষ্ট হবে বলে আমি আশা প্রকাশ করি।

মন্তব্য ১৭ টি রেটিং +৫/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:১৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: কি বর্বরতা!

কি জঘন্য!

ভাষাহীন স্তদ্ধ করে দেয়া ঘটনা!

রাষ্ট্র, সরকার, সূশীল সমাজ, ধর্মীয় নেতা সহ সকলকে সামাজিক মহা অধঃপতনের বিপরীতে দাড়াতে হবে। আরেকটা ভয়াবহ ব্যাপার হলো এতবড় নোংরা , জঘন্য কাজ বাংলাদেশের প্রধান মিড়িয়া এড়িয়ে গিয়ে ঘটনাটি মা ও ছেলেকে বিবস্ত্র করে নির্যাতনের মত মামুলিভাবে প্রকাশ করেছে। দুই একটি গনমাধ্যম ধর্ষনের ঘটনা উল্লেখ করলে অধিকাংশ তা ও এড়িয়ে গেছে। চুপ আছেন আমাদের সুশীল বাবুরা, চুপ আছেন আমাদের মহান নারী নেত্রীরা তথা নারীবাদীরা, ।কালিহাতী ছাড়া কোথা ও প্রতিবাদ নেই, একজন মায়ের এত বড় আমরা সবাই চুপ।


স্যালুট টাঙ্গাইল জেলার কালিহাতীর সাধারন মানুষকে যারা জীবন দিয়ে এই বর্বরতা এই অসভ্যতা এই নির্মমতার প্রতিবাদ করছেন ..

এই ন্যক্কারজনক ঘটনার হোতাদের দৃষ্টান্তমূলক শাস্তির বিধান করে একজন মায়ের চরম অসম্মানের প্রতিকার বিধানে প্রশাসন সচেষ্ট হবে বলে আমি আশা প্রকাশ করি।
সহমত।

২১ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৭:৪৮

মনুআউয়াল বলেছেন: ধন্যবাদ

২| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:১৫

রয়াজ বলেছেন: কি ভয়াবহ সংবাদ বাবা ? আল্লাহ সবাই কে হেদায়েত করুন।

২১ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৭:৪৮

মনুআউয়াল বলেছেন: আমীন

৩| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:২২

M Islam বলেছেন: হোতাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই

২১ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৭:৪৯

মনুআউয়াল বলেছেন: শাস্তি চাই

৪| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:২৭

রোকন০৭ বলেছেন: মানুষের এই নৈতিক অবনতির জন্য দ্বায়ি কে ?

২১ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৭:৫০

মনুআউয়াল বলেছেন: অনেক গুলো ব্যাপার দায়ী। কোনটা রেখে কোনটা বলব?

৫| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৩৬

াজার বলেছেন: এই ন্যক্কারজনক ঘটনার হোতাদের দৃষ্টান্তমূলক শাস্তির বিধান করে একজন মায়ের চরম অসম্মানের প্রতিকার বিধানে প্রশাসন সচেষ্ট হবে বলে আশা প্রকাশ করি

২১ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৭:৫১

মনুআউয়াল বলেছেন: আমি আশা প্রকাশ করি

৬| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৪৭

হাসান মাহবুব বলেছেন: অকল্পনীয় অসভ্যতা। ধ্বংস হোক এই পৃথিবী। অভিশাপ দিলাম।

২১ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৭:৫২

মনুআউয়াল বলেছেন: তাহলেতো সবাই ধ্বংস হয়ে যাবো

৭| ২১ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৮:২১

সাহসী সন্তান বলেছেন: মানুষের বিবেক যখন পশুত্ত্বে নেমে যায় ঠিক তখনই তার/তাদের দ্বারা এমন ঘটনা ঘটানো সম্ভব হয়! আল-আমিন দোষ করেছে এটা ঠিক; কিন্তু তার মানে তো এই নয় যে তার সামনেই তার মাকে ধর্ষন করতে হবে, কিংবা তাকে বিবস্ত্র করে পিটাতে হবে? কেউ দোষ করলে তার শাস্তি আইন দেবে! কিন্তু এটা কোন ধরনের বর্বরতা?

অবশ্যই এর বিচার হওয়া উচিত, অনেক কঠোর বিচার!!

২২ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৭:৪০

মনুআউয়াল বলেছেন: তার সামনে তার মাকে ধর্ষন সহ আলামিন দিয়ে তার মায়ের সাথে অনৈতিক কাজ করাতে বাধ্য করছে। কত বড় পাপ ?

৮| ২১ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৮:৪৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন “কালিহাতীতে পাবলিকের ওপর গুলি করে তাদের হত্যা করেছে পুলিশ, অথচ মামলায় আসামি করা হয়েছে গ্রামের পাবলিককে, এটা হতে পারে না।

কালিহাতীর ঘটনায় অবিলম্বে বিচার বিভাগীয় তদন্ত করে দোষীদের শাস্তির ব্যবস্থা করতে হবে উল্লেখ করে তিনি বলেন,

“কালিহাতীতে আওয়ামী জাহেলদের বর্বর নির্যাতনে আল্লাহর আরশ কেঁপে উঠেছে, কিন্তু আওয়ামী লীগের লোকদের মন গলেনি। ছেলের সামনে মায়ের শ্লীলতাহানির মতো জঘন্য কাজ করতেও তাদের বুক কাঁপেনি।”

হে আল্লাহ তুমিই জালিমের হাত থেকে একমাত্র উদ্ধারকারী!

৯| ২১ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:০৩

torab বলেছেন: এ দেশ আশা করি নাই,

আমাদের স্বপ্নের দেশ ছিল শান্তিপুর্ণ সোনার বাংলাদেশ,

২২ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৭:৪১

মনুআউয়াল বলেছেন: সহমত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.