নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার দেশ আমার সংস্কৃতি

আব্দুল্লাহ্‌ আল মামুন সুজন

সৃষ্টির আনন্দে ভাসতে চাই

আব্দুল্লাহ্‌ আল মামুন সুজন › বিস্তারিত পোস্টঃ

ঢাকা উত্তর, দক্ষিন ও গাজিপুর সিটিতে গন পরিবহনের নামে অনুমতি নিয়ে চলছে সিটিং সার্ভিস,

০৯ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:০৮

দুর্নিতির স্বর্গে পরিনত হয়েছে গন পরিবহনের নামে অনুমতি নেয়া নতুন কিছু বাস সার্ভিস। তেতুলিয়া পরিবহন, শিয়া মসজিদ থেকে আব্দুল্লাহ পুর পর্যন্ত। আপনি যদি আদাবর/শিয়া মসজিদ থেকে উঠেন ৪৫টাকা আর শ্যমলি থেকে উঠলে ৩০ টাকা। মিরপুর দশ এর পর যেখানেই নামেন না কেন।
অথচ শ্যমলি থেকে শিয়া মসজিদের দূরত্ব ২ কিমি। গন পরিবহনের অাইন অনুযায়ি সর্বোচ্চ ভাড়া প্রতি কিলো ১.৫৫ টাকা। এক স্টেশন থেকে দূরত্ব অনুযায়ি ভাড়া নির্ধারন হবে, তবে সর্ব নিম্ন ভাড়া ৫ টাকা। প্রত্যেক স্টপেজে গাড়ি থামবে। ধারন ক্ষমতা অনুযায়ী যাত্রী উঠানামা করবে। পরিবহনের মালিকরা এই আইনের ধারের কাছেই নেই। ঠিক তেতনি প্রজাপতি, বিহঙ্গ সহ সকল সিটিং সার্ভিসের একই অবস্থা। আপনি যেখানেই যাননা কেন ওদের নিরধারিত ভাড়াতেই আপনাকে চলতে হবে। কি ভাবে এটা সম্ভব? গাড়ীর হেল্পারদের সাথে তর্ক করলে তাদের কথা একটাই পরিবহন মন্ত্রী, ট্রাফিক বিভাগকে ম্যানেজ করেই চলছে। খেয়াল করে দেখবেন প্রকাশেই সিটিং সার্ভিস লিখে গাড়ীগুলো চলছে। কখনো কোন সার্জেস্ট গাড়িগুলোর বিরুদ্ধে মামলা দেয় না।
মিরপুর থেকে আব্দুল্লাহপুর কালশি হয়ে ভাড়া দাড়ায় ২২ টাকা অথচ নেয়া হয় ৩০ টাকা। আর আপনি যদি বিজয় স্বরনি হয়ে যান তবে ভাড়া ৩২ টাকা। কালশি ফ্লাই ওভারে হওয়ার পর মিরপুর যাওয়ার রাস্তা কমে যাচ্চে প্রায় ৯ কিমি কিন্তু ভাড়া কমে মাত্র ২টাকা। এ ফ্লাই ওভারটি কাদের জন্য করা হয়েছে? সাধারন জনগন না বাস মালিকদের?

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই এপ্রিল, ২০১৫ রাত ৯:১৫

পীরবাবা বলেছেন: সহমত।

২| ১০ ই এপ্রিল, ২০১৫ সকাল ১০:৩০

রাঘব বোয়াল বলেছেন: একমত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.