নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেই দিন হব শান্ত....

বিদ্রোহী ভৃগু

সকল অনাচার আর অনিয়ম জাগায় দ্রোহ.....

বিদ্রোহী ভৃগু › বিস্তারিত পোস্টঃ

নির্বাচন জয় বাংলা ষ্টাইল: মধ্য রাতে ভোট প্রদানের কাজ শেষ, ৩৮টি কেন্দ্রেই একই চিত্র। আওয়ামী সমর্থিত প্রার্থীর পক্ষে জয়জয়কার।

২৩ শে মার্চ, ২০১৪ সন্ধ্যা ৭:২৫

কোনো লুকোচুরি নেই। নেই কোন ভয়ভীতি। সকাল ৮টায় ভোট গ্রহণ শুরুর হবার পরমুহুর্তে দেখা গেল অনেক কেন্দ্র ভোট বাক্স ভরে গেছে। অনেক ভোটার ঘুম ভেঙ্গে চোখমুখ ধুয়ে ভোট কেন্দ্রে এসে দেখেন ভোট দেয়া হয়ে গেছে। জাল ভোটের ভয়ে যারা প্রত্যুষেই কেন্দ্রে হাজির, তাদের চোখ চড়াকগাছ। বুথে প্রবেশ করা মাত্রই বলা হল- দাদু- কষ্ট করে এলেন কেন? আপনার কাজটি আমরাই করে দিয়েছি। তাহলে ভোট হলো কখন? ভোট হয়েছে মধ্য রাতে। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী গোলাম মর্তুজার পক্ষে প্রশাসন, দলীয় কর্মী সবাই মিলে মিশেই মধ্য রাতে ভোট প্রদানের কাজ শেষ করেছে। সব চেয়ে বিস্ময়কর হলো, প্রিজাইডিং অফিসাররাও এ কাজে পুর্ন সমর্থন দিয়েছেন। আগৈলঝাড়া উপজেলা সাবেক চিফ হুইপ আবুল হাসানাত এমপির বাড়ি। ফলে এখানে প্রশাসন কখনই টু-শব্দটি করে না। এখানে আইনই হলো হাসানাত। আর এ কারনেই মধ্যরাতে এবার ভোট উৎসব হয়েছে আগৈলঝাড়ার অধিকাংশ ভোট কেন্দ্রে। ছোটবাসাইল, বাটরা, রাঙতা, ভেলুহাট, বদরাবাদ, বাড়পাইকা মোল্লা পাড়া, গৈলা মাধ্যমিক বিদ্যালয় আশকর, পশ্চিম বাগধা, নগরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্রে ঘুরে দেখা গেছে একই চিত্র। সকাল ৯টার মধ্যেই বাক্স ভরে গেছে ভোটে। আগৈলঝাড়া সাংবাদিক ননী গোপাল জানান ৩৮টি কেন্দ্রেই একই চিত্র। আওয়ামী সমর্থিত প্রার্থী গোলাম মর্তুজা খানের পক্ষে জয়জয়কার। কয়েকটি কেন্দ্রে এখনও গণসিল পেটানো হচ্ছে। তবে বেশিরভাগ কেন্দ্রে সকাল ৯টার মধ্যে সব শেষ। সেনাবাহিনী সাড়ে ৯টায় কয়েকটি কেন্দ্রে উপস্থিত হলেও তখন বাকি ছিল না কিছুই। এদিকে বিস্ময়কর এ ভোট বাতিল করে পূনঃনির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী এস এম অফজাল এবং আওয়ামী লীগের বিদ্রোহী যতীন্দ্র নাথ মিস্ত্রি। আগৈলঝাড়া প্রেসক্লাবে সকাল ১০টায় এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।



সংবাদ সূত্র: মানবজমিন

মন্তব্য ১৯ টি রেটিং +০/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০১৪ সন্ধ্যা ৭:২৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: নিউজের সাথে পাঠত মতামত টাও শেয়ার করছি-

দেখুন


পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
rahman
রবিবার, ২৩ মার্চ ২০১৪ ০৫:৩৬
মনে হচ্ছে, যুদ্ধটা আসলে '৭১ এ হওয়া ঠিক হয় নি। যুদ্ধটা হওয়া উচিত্ ছিলো এখনই। আর সেটা আওয়ামি লীগ ও তাদের সমর্থকদের বিরুদ্ধে। এক মরণপণ যুদ্ধ। জাতি হিসেবে পূর্ণ 'শুদ্ধ' না হওয়া পর্যন্ত যুদ্ধ। সে ভুলের 'কাফফারা'টি কি এখনই দেওয়া উচিত নাকি আরো কিছুদিন ভেবেচিন্তে দেখতে হবে? 'সবুরে মেওয়া ফলে'- এটি কি আদতেই আপ্ত বাক্য! কোনোই নড়চড়ের উপায় নেই? দেশটা যে ওরা ধ্বংসের চূড়ান্ত সীমায় নিয়ে যাবে! ২১ সাল পেরিয়ে ৫০ সাল পর্যন্ত থাকতে চায়। সেটা সম্ভব হলেই কিয়ামত পর্যন্ত! ওই যে ওদের মন্ত্রীরা প্রায়শই বলে, 'কিয়ামতও তাদের রুখতে পারবে না'! তবেই রে সেরেছে!
| ৮
| ০
স্পষ্টবাদী
রবিবার, ২৩ মার্চ ২০১৪ ০৪:৩০
দিস ইজ আওয়ামিলীগ- মেইড বাই ইন্ডিয়া।
| ১
| ০
mohammad farid ahmad
রবিবার, ২৩ মার্চ ২০১৪ ০১:১৬
আমি এক সময় ছাত্রলীগ/আওয়ামীলিগের রাজনীতির সাথে জড়িত ছিলাম! এখন এটা ভাবতেই নিজের প্রতি প্রচন্ড ঘৃণা এসে যায়, লজ্জায় আত্মহত্যা করতে ইচ্ছে করে। মানুষের চরিত্র এতো নিচে নেমে যেতে পারে ক্ষমতার মোহে মানুষ এতোই অন্ধ হতে পারে বর্তমান আওয়ামীলীগ সরকারকে না দেখলে হয়তো তা কখনো বিশ্বাস হতো না। আমি বলি আওয়ামীলীগের মন্ত্রী-এমপিদের হয়তো লাজ-লজ্জা নেই এবং তাদের বিবেক বলতেও তেমন কিছু আর বাকী নেই, কিন্তু মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাছিনা বঙ্গবন্ধুর কণ্যা হিসেবে আপনার তো লজ্জা/বিবেক থাকা উচিত, আপনি আসলেই কি এখনোও বুঝতে পারছেন না জনগনের সাথে এমন তামাশা করে আপনি তাদের কাছে কতটুকু ঘৃণার পাত্রী হয়ে যাচ্ছেন এবং বাংলার জনগন থেকে কতটুকু দূরে সরে যাচ্ছেন??
| ১৮
| ০
নাসিম আহমেদ
রবিবার, ২৩ মার্চ ২০১৪ ১২:৫৬
ভাই মন্জু, ওনাদের ছেলে মেয়ে ছেলের বৌ মেয়ের জামাই সবই আছে, কিন্তু নেই শুধু লজ্জা, আর লজ্জা থাকবেই বা কেন, লজ্জা থাকলে কি এই দেশে রাজনীতি করা যাবে? ওনাদের ছেলে মেয়েরাইত এই দেশের ভবিষ্যত মন্ত্রী এম.পি হবেন, তারা বাবার এই ধরনের বক্ত্যব্য শুনে আরও উজ্জিবিত হবেন এটাইত স্বাভাবিক। ছিঃ...ছিঃ...ছিঃ বাংলাদেশের রাজনীতিবিদ।
| ৩
| ০
সমাধান
রবিবার, ২৩ মার্চ ২০১৪ ১২:৫৪
মোবাইলে এলার্ম দিতে ভুলে গিয়েছিলেন ! সেনাবাহিনী কেন সাড়ে নয়টায় গেল ??????? আগের দিন রাতে কেন গেলনা ???? এটা কোন নাটক ??? ধরবো মাছ ছুইবনা পানি !!!এমন নাটকে এখন সেনাবাহিনীও ?"???????????
| ৯
| ০
Mamun
রবিবার, ২৩ মার্চ ২০১৪ ১২:৩১
ভাই মনজু, তাদের ছেলে মেয়েরা তু তাদের চেয়ে ১০ গুন বেশি চাপাবাজ। তাই বাবার কথায় তারা লজ্জা পাবে কেন ?লজ্জা তু পাচিছ আমরা ! এমন দেশে ভোটার হলাম যেখানে আমাদের ভোট দিতে হয়না।
| ২
| ০
miron
রবিবার, ২৩ মার্চ ২০১৪ ১২:০৩
"ডাক্তার আসিবার আগেই রুগি মরিয়া গেল",ইচ্ছা করিয়া দেরি করিলে যা হয়।
| ৩
| ০
মঞ্জু
রবিবার, ২৩ মার্চ ২০১৪ ১০:৫৫
বিকেলে আওয়ামিলীগ কার্যালয় থাকে শ্রদ্দ্বেয় এইচ টি ইমাম সাহেব বলবেন নির্বাচন অবাদ, সুস্ট, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য হয়েছে। কাদের সাহেব বলবেন আ ম রা ঘু রে দাঁড়া তে জানি। ছি এদের কি ছেলে মেয়ে পরিবার নেই তাদের কাছেও কি এইসব কথা গুলো লজ্জাস্কর মনে হয় না? উনারা না হয় রাজনিতি করেন তাই উনাদের লজ্জা নেই।

২৩ শে মার্চ, ২০১৪ রাত ৯:০৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: mohammad farid ahmad
রবিবার, ২৩ মার্চ ২০১৪ ০১:১৬
আমি এক সময় ছাত্রলীগ/আওয়ামীলিগের রাজনীতির সাথে জড়িত ছিলাম! এখন এটা ভাবতেই নিজের প্রতি প্রচন্ড ঘৃণা এসে যায়, লজ্জায় আত্মহত্যা করতে ইচ্ছে করে। মানুষের চরিত্র এতো নিচে নেমে যেতে পারে ক্ষমতার মোহে মানুষ এতোই অন্ধ হতে পারে বর্তমান আওয়ামীলীগ সরকারকে না দেখলে হয়তো তা কখনো বিশ্বাস হতো না। আমি বলি আওয়ামীলীগের মন্ত্রী-এমপিদের হয়তো লাজ-লজ্জা নেই এবং তাদের বিবেক বলতেও তেমন কিছু আর বাকী নেই, কিন্তু মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাছিনা বঙ্গবন্ধুর কণ্যা হিসেবে আপনার তো লজ্জা/বিবেক থাকা উচিত, আপনি আসলেই কি এখনোও বুঝতে পারছেন না জনগনের সাথে এমন তামাশা করে আপনি তাদের কাছে কতটুকু ঘৃণার পাত্রী হয়ে যাচ্ছেন এবং বাংলার জনগন থেকে কতটুকু দূরে সরে যাচ্ছেন??

+++

২| ২৩ শে মার্চ, ২০১৪ রাত ৮:১৯

হাসিব০৭ বলেছেন: ওদের আল্লাহ লিঙ্গ ঠিকই দিয়েছেন কিন্তু লজ্জাটা দিতে ভূলে গিয়েছেন আর কি

২৩ শে মার্চ, ২০১৪ রাত ৯:০৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: লজ্জ্বা পাবে কি গো! ওরাতো গর্ভ (ব) নয়, বোধ করে!!!!!

অন্ধ সমর্থকগুলাও আরও কয়েক কাটি সরেস!

তাদের যুক্ত ঐ রকম - হাম্বা নেতা ধর্ষন করছে- এটা অপরাধতো ধরেইনা উল।টা ভাবে বেডা একখান। পুরুষ মানুষ না । মর্দামি আছে তাই দেখাইছে টাইপ!!!!!!

আপনি তাদের বলেন লজ্জ্বা পাইতে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

৩| ২৩ শে মার্চ, ২০১৪ রাত ৮:৪৯

বেলা শেষে বলেছেন: নির্বাচন জয় বাংলা ষ্টাইল: মধ্য রাতে ভোট প্রদানের কাজ শেষ, ৩৮টি কেন্দ্রেই একই চিত্র। আওয়ামী সমর্থিত প্রার্থীর পক্ষে জয়জয়কার।

২৪ শে মার্চ, ২০১৪ সকাল ৮:৪৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: তাতে আবার গর্ভ(ব)বোধও করে;)

৪| ২৩ শে মার্চ, ২০১৪ রাত ৯:৪৬

উম্মু আবদুল্লাহ বলেছেন: বেকুব তো আপনারাই। কি করে ভাবতে পারলেন আওয়ামী লীগ ভোট ডাকাতি না করে সুবোধ বালকের মত আচরন করবে? ৭৩ এর নির্বাচনের ইতিহাসটা একবার পড়ে দেখুন। ঐ সময় ন্যাপের কুড়েঘর ছিল জনপ্রিয় দল। কুড়েঘরের পক্ষে বিপুল উৎসাহ উদ্দীপনায় নির্বাচনী প্রচারনায় অংশ নেবার পর সবাই দেখেছিল কি ন্যাক্কার জনক ভাবে ভুয়া ভোট দিয়ে আওয়ামীরা ব্যালট বাক্স ভরে ফেলেছিল।

উপজেলা নির্বাচন সহ ছোট খাটো নির্বাচন গুলোতে বিএনপির সক্রিয় অংশগ্রহন প্রশংসনীয়। প্রথমত এগুলো নির্দলীয় বিধায় তৃনমূলের কাউকে বাধা দেয়া বিএনপির উচিত নয়। দ্বিতীয়ত বিএনপি অংশ নেয়াতেই নির্বাচন কমিশনের কুৎসিত চেহারা প্রকাশ পেয়েছে। দেশে সুষ্ঠু নির্বাচনের একটি সংস্কৃতি গড়ে উঠেছিল যা এই আওয়ামী সরকার ও তার আজ্ঞাবহ নির্বাচন কমিশন ধ্বংস করেছে। বাংলাদেশে দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হতে পারেনা।

২৪ শে মার্চ, ২০১৪ সকাল ৮:৫০

বিদ্রোহী ভৃগু বলেছেন: সেটাই। গৌল্ডফিস মেমোরী বলেই আমরা সব ভূলৈ যাই
দালাল মানসিকতার বলেই কেউ কেউ বাকশালের গুন গায়
বোকা বলৈই হাম্বাদের মুক্তিযুদ্ধের চেতনার বানিজ্যে সাপোর্ট করে...

কিন্তু কেউ চিরদিন বোখা থাকে না।

থাকেনা বলেই প্রহসনের জাতীয় নির্বাচন ৯৫% বয়কট করেছে।

অবৈধ দখলদার শক্তির কাজযে অবৈধ হবে তাতো জানাই।

কিন্তু ডিজিটাল প্রমাণ দরকার ছিল।

যা সাগ্রহে হাম্বারা পূর্ণ করেছে।

মধ্যরাতের ভোট ডাকাত, ভোট লুটেরা আর স্বৈরাচারের আইকন হয়ে রইল প্রমাণ সহ। ধন্যবাদ আওয়ামীলীগকে।

মানুষকে আত্ম পরিচয় দ্রুত দেবার জন্য।

৫| ২৩ শে মার্চ, ২০১৪ রাত ১১:১০

নিশাত তাসনিম বলেছেন: পবিত্র কোরআন এর সূরা আনকাবুত আল্লাহ কেন নাজিল করেছে জানেন?

মক্কায় মুসলমানদের ওপর চরম নির্যাতন চলছিল। কাফেররা পূর্ণ-শক্তিতে ইসলামের বিরোধিতা করছিল। যেই ইসলাম কবুল করে রাসূলের (সা) দলে যোগদান করতেন তার ওপরই চরম বিপদ-আপদ ও জুলুম-নির্যাতনের স্টিম রোলার চলতো। এমতাবস্থায় আল্লাহ তা’য়ালা এ সূরাটি নাজিল করেন। এ সূরার মাধ্যমে আল্লাহ তা’য়ালা প্রকৃত নিষ্ঠাবান ইমানদারদের দৃঢ়-সংকল্প, অনড় মনোবল, সাহস-হিম্মত ও অনমনীয় মনোবল সৃষ্টি করতে চেয়েছেন। সাথে সাথে দুর্বল ইমানদার লোকদেরকে লজ্জা দিতে চেয়েছেন। একই সাথে মক্কার কাফেরদেরকে কঠোর ভাষায় শাসন করা হয়েছে। তাছাড়া অতীতের নবী রসূলদের ওপর অমানবিক জুলুম নির্যাতনের কাহিনী বর্ণিত হয়েছে এ সূরায়। নির্যাতন সহ্য করে যারা সত্য ঈমানের বলে বলীয়ান হয়ে টিকে ছিলেন আল্লাহর পক্ষ থেকে তাদেরকে সাহায্য করা হয়েছে। কঠিন পরীক্ষার একটা পর্যায় অতিক্রম করার পরই আল্লাহর সাহায্য আসবে।

কি বলতে চেয়েছি আশা করি বুঝছেন।

২৪ শে মার্চ, ২০১৪ সকাল ৯:২০

বিদ্রোহী ভৃগু বলেছেন: সেই পরীক্ষা শৈষ হোক। সহজ হোক । এদেশের সহজ সরল আম জনতার উপর কল্যান মঞ্জুর হোক। !

জুলুমবাজ, অত্যাচারী স্বৈরাচারী কারও পরিণতিই সূকৈর হয়নি। ইতিহাসতো তাই বলে।

৬| ২৪ শে মার্চ, ২০১৪ সকাল ৯:০৫

কপোতাক্ষের তীরে এক অসামাজিক বলেছেন: বাকশালী কুকুরদের সাথে ভোট গণতন্ত্র কখনও একসাথে থাকেনি, ইতিহাস তাই বলে।

২৪ শে মার্চ, ২০১৪ সকাল ৯:২১

বিদ্রোহী ভৃগু বলেছেন: কি নির্লজ্জ্! কি বেহায়া মধ্যরাতের ভোট ডাকাতেরা আবার সাফাই দেয়!!

তাদের বিবেক মনুষ্যত্ব সব হারিয়ে গেছে।

গণরোষের ইতিহাস তারা মনে হয় ভূলে গেছে!!!!!!!!!!!!!!!!

৭| ২৪ শে মার্চ, ২০১৪ সকাল ১০:২৮

ঢাকাবাসী বলেছেন: এত নিকৃষ্ট মানের কোন রাজনৈতিক দল হতে পারে ভাবাই যায়না!

২৪ শে মার্চ, ২০১৪ দুপুর ১২:৪৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: নিকৃষ্টতার নিম্নতম স্থান অর্জনের লগাইয়ে নেমেছে যেন!!!

মধ্যরাতে ভোট ডাকাতি, ব্যালট লুট, একজনে ৪০০ ব্যালট মারা - ৭৩এর নির্বাচনে নাকি এমনই হয়েছিল।

এনালগ ইতিহাস নতুন প্রজন্ম জানেনাতো, জানলেও মানতে চায়না- তাই তাদের এবং ভবিষ্যত প্রজন্মের জন্য ডিজিটাল রেকর্ড রেখে গেল!!!!!!!!!!!!!!!!!

৮| ২৪ শে মার্চ, ২০১৪ সন্ধ্যা ৬:৫২

*কুনোব্যাঙ* বলেছেন: বিএনপি জামাতকে আওয়ামীলীগ দয়া করে কিছু উপজেলায় পাশ করতে দিয়েছে তার জন্য সব বিএনপি জামাত সমর্থকদের লীগের প্রতি কৃতজ্ঞ থাকা উচিত।





২৪ শে মার্চ, ২০১৪ সন্ধ্যা ৭:২৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: তার মানে- আওয়ামী স্বেচ্ছার আর স্বৈরাচারই মূলনীতি!

যাহা ইতিহাসে বাকশাল নামে কুখ্যাত ছিল!

আমজনতা যখন ব্যাপক ভাবে জাতীয় নির্ভাচনে আমজনতাকে বৃদ্ধাং্গুলি দেখানো জবাব দিচ্ছিল- তখনই মুখোশ ফেরে আওয়ামীরা তাদের আসল রুপটি দেখাল ৪র্থ ধাপে!!!!!!!

তবে সকল স্বৈরাচারের পরিণতিই ভয়াবহ! করুন এবং নিন্দার্হ!

বিএনপি জামাত অবশ্যই কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত!

কারণ তারা আন্দোলনের আও বোঝেনা- অথচ আমজনতাকে আওয়ামী ঠেকাও অবস্থানে নিয়ে গেছে আওয়অমী নিজেরাই নিজেদের। এই জন্যই বিএনপি সহ ১৯ দলের তাদেরকে ধন্যবাদ দেওয়া উচিত।;)

২২ শে এপ্রিল, ২০১৪ রাত ৮:২৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: গৌল্ডফিস মেমোরী বলেই আমরা সব ভূলৈ যাই
দালাল মানসিকতার বলেই কেউ কেউ বাকশালের গুন গায়
বোকা বলৈই হাম্বাদের মুক্তিযুদ্ধের চেতনার বানিজ্যে সাপোর্ট করে...

কিন্তু কেউ চিরদিন বোখা থাকে না।

থাকেনা বলেই প্রহসনের জাতীয় নির্বাচন ৯৫% বয়কট করেছে।

অবৈধ দখলদার শক্তির কাজযে অবৈধ হবে তাতো জানাই।

কিন্তু ডিজিটাল প্রমাণ দরকার ছিল।

যা সাগ্রহে হাম্বারা পূর্ণ করেছে।

মধ্যরাতের ভোট ডাকাত, ভোট লুটেরা আর স্বৈরাচারের আইকন হয়ে রইল প্রমাণ সহ। ধন্যবাদ আওয়ামীলীগকে।

৯| ২৫ শে মার্চ, ২০১৪ সন্ধ্যা ৬:২৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: মঞ্জু
রবিবার, ২৩ মার্চ ২০১৪ ১০:৫৫
বিকেলে আওয়ামিলীগ কার্যালয় থাকে শ্রদ্দ্বেয় এইচ টি ইমাম সাহেব বলবেন নির্বাচন অবাদ, সুস্ট, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য হয়েছে। কাদের সাহেব বলবেন আ ম রা ঘু রে দাঁড়া তে জানি। ছি এদের কি ছেলে মেয়ে পরিবার নেই তাদের কাছেও কি এইসব কথা গুলো লজ্জাস্কর মনে হয় না? উনারা না হয় রাজনিতি করেন তাই উনাদের লজ্জা নেই।


উনারা ওটা কবেই বিসর্জন দিয়েছেন।

এখণ দুইকান কাটার মতো চলছেন শুধূ স্বার্থের পথের মধ্যখান দিয়ে!!

২৭ শে মার্চ, ২০১৪ সন্ধ্যা ৬:২৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: উনারা ওটা কবেই বিসর্জন দিয়েছেন।

এখণ দুইকান কাটার মতো চলছেন শুধূ স্বার্থের পথের মধ্যখান দিয়ে!!

++++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.