নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অগ্নিবেশ

অগ্নিবেশ › বিস্তারিত পোস্টঃ

সব কিছুতেই ইসলাম টেনে এনে ল্যাদাই

০৩ রা জুন, ২০২২ সকাল ৭:৫৪

আমি শুধুই কমেন্ট করি, তবে মনে হচ্ছে সেটাও বাদ দিতে হবে। আমার কমেন্ট পছন্দ না হলে যা খুশী গালি দ্যান আমি হজম করে নেবো। কিন্তু ব্যান করে দিলে বা ডিলিট করে দিলে কষ্ট পাই, ভাই বাংলা টাইপ করা বেশ কষ্টসাধ্য। এরা অপবাদ দেয় আমি নাকি পোষ্ট বহির্ভুত কমেন্ট করি বা সবখানে ইসলাম টেনে এনে ল্যাদাই।

আরে, মুসলমানদের পুরো জীবন টাই তো কোরান হাদিস দ্বারা নিয়ন্ত্রিত, মুমিনরা নাকে দড়ি বাধা উটের মত। আপনারা নিজেকে ইসলাম দাবী করবেন আবার গান শুনবেন, কাফের গায়ক মরলে কান্নাকাটি করবেন, কাফেরদের সাথে বন্ধু্ পাতাবেন, সুদ খাবেন এগুলো কি????? আবার তা নিয়ে আবার পোস্টাবেন আর আমি কমেন্ট করলেই দোষ, কিয়ের কি? আনেক কষ্টে বাংলা কোরান, হাদিস পড়ছি, আমার ধারনা ব্লগে এই সব জন্মসুত্রে মুসলমানেরা ইসলামের ই ও জানে না যা জানে তা সব ভুল। এদের না আছে ইমান না আছে আকিদ্বা। ইসলাম মানা অতটা সহজ না, সারা জাহানে ইসলাম কায়েম করার আগে পর্যন্ত কাফের কোতল করার হুকুম আছে, জান মাল দিয়ে জিহাদ করার হুকুম আছে। কাফের দের কোতল করার পর তাদের মা বেটিদের তুলে এনে দাসী বানিয়ে জিনং জিনং খেলার হুকুম আছে। আর এরা আইছে শান্তি নিয়ে?? সারা জাহানে ইসলাম কায়েম না হওয়া পর্যন্ত কিয়ের শান্তি?? এই সব বিপথগামী কাফের দের মাইর দিয়ে জোর করে যেভাবেই হোক সুপথে ফিরানোর নামই ইসলাম আর এটাই আল্লার হুকুম।

ধার্মীকদের নিয়ে আমার কোনো মাথা ব্যথা নেই কার তারা আল্লাহর রাহে মারবে ও মরবে, এদের সহজেই চেনা যায়, কিন্তু ভন্ড চেনা মুশকিল, এই ব্লগে ভন্ড ধার্মীকরাই বেশী। এই সব ভন্ডরা মানবতার ক্থা কয় ভালোবাসার মিষ্টি ক্থা কয় আর গান শুনতে কয়। এরা কি আল্লার চাইতেও ইসলাম বেশী জানে! নাউজুবিল্লাহ!

এই ব্লগে আছি এগার বছর, এটাই আমার প্রথম পোস্ট, আর এই ব্লগ যদি বাইচ্চা থাকে এগার বছর বাদে আবারো একটা পোস্ট দেবো। আমার এই পোষ্টে যার যার গালি দিতে ইচ্ছে গাইলান, কাউকেই ব্যান করব না। তবে অনুরোধ একটাই কোরান হাদিস পড়েন, মানে বুঝে পড়েন। সহি ইসলামের পথে ফিরে আসেন।

মন্তব্য ১৪ টি রেটিং +৬/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে জুন, ২০২২ ভোর ৬:৫৪

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: পোস্ট প্রথম পাতায় যায়?

২| ২৮ শে জুন, ২০২২ সকাল ৭:২৩

অগ্নিবেশ বলেছেন: না ভাই, যায় না।

৩| ২৮ শে জুন, ২০২২ দুপুর ২:৩৩

আমিই সত্য বলেছেন: অসাধারন।

৪| ২৮ শে জুলাই, ২০২২ বিকাল ৩:৩৬

ইমরোজ৭৫ বলেছেন: ইসলাম ধর্ম নিয়ে সবাই মন্দ কথা বলে। অন্য ধর্ম নিয়ে কিন্তু কিছু বলে না।

৫| ২৮ শে জুলাই, ২০২২ বিকাল ৩:৫০

অগ্নিবেশ বলেছেন: ইমরোজ ভাই, কথা ঠিকই ধরেছেন। আসলে যারা জন্মগত মুসলমান পরবর্তীকালে কোরান হাদিস অর্থ বুঝে পড়ার পর ধর্ম ত্যাগ করেছে, তারাতো ইসলাম নিয়েই কথা বলবে। তারাতো আর আফ্রিকার বুঙ্গা বুঙ্গা ধর্ম নিয়ে কথা বলবে না। ঠিক কি না? অঙ্কের টিচারকে গিয়ে যদি বলেন আপনি শুধু অঙ্কই করান, ভুগোল পড়ান না তাহলে কি হবে? আবার এই যদি আপনি হার্টএর ডাক্তারের কাছে গিয়ে দাঁত দেখান, তাহলে কি দাঁত ভালো হবে??

৬| ২১ শে সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১২:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি কি কমেন্ট ব্যান? মন্তব্য করেন না কোথাও? আপনার মন্তব্যে ক্লাস আছে। আমার ভালো লাগে।

৭| ২৩ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:২১

খায়রুল আহসান বলেছেন: আপনার পরের পোস্ট পর্যন্ত আমার বেঁচে থাকার সম্ভাবনা কম। তবে পোস্টের শেষ বাক্যদু'টোর জন্য ধন্যবাদ জানিয়ে গেলাম।

৮| ১৮ ই এপ্রিল, ২০২৩ সকাল ৯:৪৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: পোস্টের শেষ বাক্যদু'টো বেশ মনে ধরেছে।

৯| ০৬ ই জুলাই, ২০২৩ সন্ধ্যা ৬:০৩

সাহাদাত উদরাজী বলেছেন: আবার লিখুন।

১০| ১০ ই জুলাই, ২০২৩ সকাল ৯:০৮

মোঃ আবদুল লতিফ সবুজ বলেছেন: আপনিও কোরান হাদিস বিশদ ভাবে বুঝে পড়বেন। কারন পোস্ট পড়ে মনে হচ্ছে আপনি অনেক কিছু বলতে চাইছেন। সে জন্য বিশদ ভাবে ইসলাম নিয়ে পড়াশোনা করা জরুরী, আর কোরান শুধুই ধর্ম গ্রন্থ না, মানব জীবন বিধান। ভাসা ভাসা বা আধা সিদ্ধ ইসলামিক জ্ঞান দিয়ে চলবে ন। কাফেররা জিহাদে পরাজিত হলে তাদের মেয়ে স্বজনদের ধরে নিয়ে এসে যা তা করার হুকুম ইসলামে আছে, আপনি পরিষ্কারভাবে বলেছেন, কোন সুত্র ধরে বলবেন, বিশদ ভাবে জেনে বলুন।

১১| ২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৩:০০

অগ্নিবেশ বলেছেন: তুমি যত ফাল পাড়বা আমি তত মজা লমু। তুমি শুধু তুমার আল্লারে গিয়ে কইতে পারো সে যেন আমার মাথায় ঠাডা ফ্যালে। আর কিছুই তুমি করতে পারবা না।

১২| ২১ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:২৩

ঠাকুরমাহমুদ বলেছেন:



ভালো লিখেছেন। +++
১১ বছর পর আবার যখন পোস্ট দিবেন তখন আবার আসবো। আপনার মন্তব্যগুলো বেশ শক্তি ধারণ করে।


১৩| ২৬ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৩২

আলামিন১০৪ বলেছেন: ইসলাম কায়েম হওয়ার আগ পর্যন্ত কাফেরদের কতল করার হুকুম আছে, এ বিষেয়টিতে একমত হতে পারলাম না। আল-কোরআন পড়লে বুঝা যায়, জিহাদ শুধু আত্মরক্ষার্থে অনুমতি দেওয়া হয়েছে। কিছু ক্ষেত্রে আক্রমণাত্মক জিহাদের বিষয়ে ইতিহাসে বর্ণনা পাওয়া যায়, আমার মনে হয় এগুলো ছিল কৌশলগত অর্থাৎ, শত্রুপক্ষের আক্রমণের আশঙ্কায় আত্মরক্ষা । কিছু ক্ষেত্রে রাসুল (সঃ) এর বিজয়ের ভবিষ্যত-বানী থেকেও আক্রমণ হয়ে থাকতে পারে।
"Permission to fight is given to those who are fought against because they have been wronged -truly Allah has the power to come to their support- those who were expelled from their homes without any right, merely for saying, 'Our Lord is Allah'...""-Surah 22:39–40
আর রাসুল (সঃ) এর কিছু বিষয় হচ্ছে শুধুই তার এক্চ্ছত্র, যেমনঃ তিনি ৪ টির বেশি বিয়ে করেছিলেন তেমনি তিনি কোন কারণে আল্লাহর নির্দেশে কিছু ক্ষেত্র আক্রমণাত্মক যুদ্ধ বেছে নিয়েছিলেন হয়ত কিন্তু তা generalise করলে উপরোক্ত আয়াতের বিরুদ্ধে চলে যাবে।
আর আল্লাহ ভালো জানেন। আরেকটি কথা, বর্তমানে সত্য প্রচারের ও প্রসারের সবচেয়ে ভালো উপায়, গবেষণায় আত্মনিয়োগ করা..আাম আশাবাদি অতি শীঘ্রই ইনশাল্লাহ বিবর্নবাদের কফিন কবরস্ত হবে..পদার্বিজ্ঞানের দুর্জ্ঞেয় Quantum Mechanics যে সব ভৌতিক ঘটনা ঘটে তা দেখলে মনে হয়, কোন Conscious Mind এর পিছনে জড়িত। রাসুল সঃ এর মুজিযায় যেরকম গোস্তের পাতিলের ঢাকরা সরিয়ে দেখার অনুমতি ছিল না কিংবা ঈসা {আঃ) তার সাথীদের নিয়ে পানির উপর হেটে যাওয়ার সময় নীচে তাকাতে নিষেধ করেছিলেন তেমনি Quantum Level এ দেখার চেষ্টা করলে ঘটনা পাল্টে যায়। আইনস্টাইন বিষয়টি বিশ্বাস করতে পারেন নি, এ কারণে বলে ছিলেন “I like to think that the moon is there even if I am not looking at it.” কিন্তু পরবর্তীতে আইনস্টাইনকে ভূল প্রমাণিত করে বেশ কয়েকজন পদাথর্বিজ্ঞানী নোবেল পুরস্কার লাভ করে।

১৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:৩০

আরেফিন৩৩৬ বলেছেন: তেঁতো হলেও আপনার কথায় কোন ইসলামবিদের এখানে রাগ উঠলে উনি ধর্ম নয় ব্যাক্তি শত্রুতায় বিশ্বাসী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.