নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নীল সূর্য

হ্যাপী

আমি পথিক , আমি শান্ত । ধরণীর বুকে হেটে আমি হব না কভু ক্লান্ত ।

হ্যাপী › বিস্তারিত পোস্টঃ

কোলবালিশ ও আমি

১৮ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৯

মধুচন্দ্রিমা শেষে আজই বাড়ী ফিরলাম। আজ থেকে আমাদের প্রকৃত সংসার শুরু হচ্ছে। বিয়ের পর দাওয়াত,শ্বশুরবাড়ি,এ বাড়ি ও বাড়ি ,শেষে মধুচন্দ্রিমা বেশ ধকল গেল। ভোরে বাসায় এসেছি, পেটে কিছু দিয়ে দিলাম একটা ঘুম। এক ঘুমে দুপুর গড়িয়ে বিকেল । আশেপাশে বউ এর নাম গন্ধ নাই। আমি মুখে পানি দিয়ে আমার ঘরটা দেখতে লাগলাম। কত অচেনা লাগছে। আগে অগোছালো থাকতো ঘরটা। মা কত চিৎকার করতেন। কে শোনে কার কথা। ঘরে ভালো করে চোখ বুলালাম। নতুন খাট, আলমিরা, ড্রেসিং টেবিল আরো মেয়েলী জিনিসে ভরপুর।

লীনার সাথে যখন সংসার নিয়ে কথা হতো, ও তখন বলল আমার কিন্তু কিছু জিনিস অবশ্যই লাগবে। আমি সুবোদ ছেলের মত গদগদ হয়ে বললাম কি লাগবে বল শুনি। লীনা মিষ্টি হাসি দিয়ে বলল শোন আমার জন্য একটা এ্যাস কালারের ইয়ায়ায়া বড় টেডি বিয়ার কিনবে। ও যেমন করে ইয়ায়া বড় বলল তাতেই আমার ক্যাইত হওয়ার অবস্থা। এবার দ্বিতীয়টা...শোন আমার বেডরুমে একটা দোলনা লাগবে। আমি একটু টাশকির মত খেলাম দোলনা বেড রুমে কি দরকার জিজ্ঞেষ করবো তার আগেই লানা বলল শোন না...দোলনার সাইজ এমন হবে যেন আমি পা গুটিয়ে শুঁতে পারি। আর ও হ্যা শোন তুমি দোলনায় বসবে আমি তোমার কোলে মাথা দিয়ে দোল খাবো,বুঝলে তো দোলনার সাইজ কেমন হবে? নাও ঠেলা তিনি দোলনায় দুলবে তাও আবার আমার কোলে মাথা রেখে....এইরকম সাইজের দোলনা। দোলনার সাইজের যেমন করে বর্ননা দিল তাতো দেখছি কবিরাও ফেল মারবে। এবার তৃতীয়টা...শোন একটা রকিং চেয়ার লাগবে..বুঝলে? দুপুরে রকিং চেয়ারে বসে আমি বই পড়ব। আমি অপেক্ষা করছি রকিং চেয়ারের বর্ননা শোনার জন্য। আমার আশায় গূড়েবালি। লীনা আবার দোলনাতে ফিরে গেল....এই শোন খবরদার রট আয়রনের দোলনা কিনবে না। একদম আরামদায়ক না বুঝলে? আমি হ্যা সূচক মাথা নাড়ালাম। তুমি সুন্দর দেখে কাঠের দোলনা কিনবে কেমন? এবার চথূর্তটার পালা...শোন আমি না কোলবালিশ ছাড়া ঘুমাতে পারি না। আমার সাইজের একটা নরম কোলবালিশ বানাবে। ফর্দকিন্তু আরো বড় সব বলতে গেলে আমার দশা ইয়ে মানে পাগল হয়ে যাবেন।

আমি হবু বউ এর ফর্দ নিয়ে মাঠে নেমে পড়লাম। প্রথমেই এ্যাস কালারের টেডি বিয়ার। এতো রং থাকতে এ্যাস কালার কেন চাইলো আমি ধরতে পারলাম না। নো বলের মত ওভার দ্যা সোল্ডার নাকি মাথা দিয়ে গেল কেজানে? আমার জান ভাজা করে মনের মত একটা পেলাম। টেডি নিয়ে বাড়ি ফিরেছি। দরজা খুললো মা। এই তোর হাতে কি ওটা? না মা ইয়ে মানে এটা একটা টডি িয়ার। তাতো দেখতেই পাচ্ছি কিন্তু এটা আনছিস কেন?? বিয়ে হলো না আর উনি ছেলেপুলের জন্য ভাল্লুক কিনে বেড়াচ্ছে...কি যুগ এলো বাপু আর কত কিযে দেখবো!

এবার গেলাম দোলনা কিনতে...সে এক লম্বা ফিরিস্তি। কি আর বলবো সাইজ মাপতে দোলনায় বসতেই দোকানদার তার ৩২ দাত বের যে হাসি দিল তা দেখে নিজেকে গাঁধা থেকে অধম মনে হল। যাইহোক দোলনা নিয়ে বাসায় ফিরতেই আবার মার সামনেপড়লাম। এটা কি সুমন। মা এটা একটা দোলনা..কেনার সময় তেমনটাই ছিল..মা তুমি কি অন্য কিছু দেখতে পাচ্ছ? মা অগ্নি দৃষ্টি বিনিময় করে বলল তা এটা কারজন্য?? মা আসলে হয়েছে কি লীনা বলছিল ওর শিশুপার্ের দোলনায় চড়তে ভালো লাগে । বলতো এএত বড় মেয়েকে নিয়ে কি আমি শিশু পারকে যাব?তাই এই ব্যবস্থা আরকি। মা বিড়বিড় করে কি বলে চলে গেলেন। বাকি দুইটা জিনিস কিনতে তেমন ঝামেলা হয় নাই আলহামদুলিল্লাহ ।

আজ আমাদের বাড়িতে লীনার প্রথম রাত। বাড়িতেএখনও মেহমান গিজ গিজ করছে। লীনাকে নিয়ে রীতিমত মেলা জমে গেছে। আমি কাছে ভিড়তেও পারতেছিনা। রাতের খাবার শেষে লীনার জন্য অপেক্ষা করছি। হুরমুড় করে আমার বাচ্চা থেকে বুড়া কাজিনরা লীনাকে নিয়ে ধুকলো। আমি যা বুঝার বুঝেনিলাম ৯ নম্বর বিপদ যোগ আপদ সংকেত। লীনা বলল এই শোন ওরা বায়না ধরেছে আজ রাতে মুভি দেখবে আম্মা রাতের জন্য চীকেন ফ্রাই করছে। খুব মজা হবে। দিপ্তি আমার কাজিন আগুনে ঘি ঢেলে বলল এই ভাইয়া তুইকিন্তু এ্যালাউ না বুঝলি?এই কাজিন গুলা কেন এতো বদের হাড্ডি হয় বুঝি না। নাকি আমার কাজিনরাই এমন কে যানে?

লীনা যাওয়ার আগে মিষ্টি হাসি দিয়ে বলল এই তুমি রাগ কর নাই তো? শোন আমার কোলবালিশটা জরিয়ে আরাম করে ঘুম দাও। এই বলে নুপুর বাজাতে বাজাতে দিব্যি চলে গেল। আমি কোলবালিশ টাকে ভালো করে দেখলাম। যদি এই কোলবালিশ নিয়েই ঘুমাতে হয় তো এত হাঙ্গামা করে বিয়ে করার কি মানে। কি মনেহল লাথি মেরে দিলাম কোলবালিশ টাকে ফেলে। পরে কেমন মায়া হল বউ এরপ্রিয় জিনিস। তুলে এনে বললাম ওহে কোলবালিশ আজ শুধু তুমি আর আমি.....আমি বঞ্ছিত স্বামি............

মন্তব্য ২৫ টি রেটিং +০/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪২

ইউল্যাবিয়ান বলেছেন: অনেক ভাল লাগল। আপনাদের জন্য অনেক শুভ কামনা রইল ।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৩৫

হ্যাপী বলেছেন: অনেক ধন্যবাদ

২| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৩

শ্রীঘর বলেছেন: সিস্টেম চেন্জ হতে সময় লাগে। একসময় হয়ত মানুষ বলাবলি করবে জানিস আজ থেকে দুই হাজার বছর আগে মানুষ বিয়ে করত। সেটা আবার কি জিনিস?

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৩৭

হ্যাপী বলেছেন: তাই?? ভালো বলেছেন....

৩| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৯

কান্ডারি অথর্ব বলেছেন:

গল্প পড়ে কি রকম অনুভূতি হওয়া উচিত ভাবছি :|

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৩৮

হ্যাপী বলেছেন: কেন অনুভূতি কি হারিয়ে গেল?

৪| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:০৪

সাধারণ মুসলমান বলেছেন: Bia Sara upay nai. goto 5000 bosor silo, keyamot tok thakbe. 2/4 diner experiment sesh hoile manush bujbe bibaho chukti korai beshi acceptable. lib tugedar 2 diner fekra fashion. Joy bibaho, joy honeymoon.

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৩৯

হ্যাপী বলেছেন: হা হা হা........হুমম

৫| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:২১

আবদুল্লাহ ১৩ হোসেন বলেছেন: আপনার লেখার মধ্যেই সুখি সুখি একটা জীবনের গল্প ফুটে উঠেছে, কেউ সুখে আছে এটা জানলেও ভাল লাগে।আপনাদের জন্য অনেক অনেক শুভ কামনা ।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৪১

হ্যাপী বলেছেন: আপনি পড়ে আনন্দ পেয়েছেন এটা আমার আনন্দ।

৬| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:২৮

এম ই জাভেদ বলেছেন: হ্যাপির হ্যাপি লাইফের পোস্ট এটা । মন্দ লাগে নি।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৪৩

হ্যাপী বলেছেন: হা হা হা এটা আমার লাইফের গল্প না। আপনি তেমনটি ভেবেছেন তারমানে আমার লিখা স্বার্থক।

৭| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:৩১

নূর আদনান বলেছেন: আপনার কোল বালিশ কাহিনী ভাল লাগল। তবে বাসর রাতের এই অবস্থা!
আপনার জন্য খারাপ লাগতেছে।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৪৩

হ্যাপী বলেছেন: া হা হা............মজা লাগলো

৮| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৫:৪৬

প্রিন্স হেক্টর বলেছেন: শুভকামনা রইলো !:#P

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৪৪

হ্যাপী বলেছেন: নেক ধন্যবাদ

৯| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:০৮

সোহানী বলেছেন: ভবিষ্যতের জন্য এ বালিশখান অনেক কামে দিবে বিশেষ করে বউ এর সাথে ঝগড়ার পরবর্তি সময়ে, বাচ্চার পাশে দেয়াল হিসেবে........ হাহাহা ..ভালো থাকুন...

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৩৩

হ্যাপী বলেছেন: অনেক ধন্যবাদ

১০| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:১৯

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: অনেক অনেক শুভকামনা। ভাবী ভালো আছে?

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৩৫

হ্যাপী বলেছেন: া হা হা হা.......ভাবি আসবে কেমন করে? আমি তো আপনার বোন।

১১| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৫৩

সিয়ন খান বলেছেন: কোলবালিশ বরই আরামের জিনিশ।

২২ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:১০

হ্যাপী বলেছেন: :P :P

১২| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০১

ইমরাজ কবির মুন বলেছেন:
কোলবালিশ ছাড়া ঘুম হয় নাকি ? আমি যেদিন আগে ঘুমাতে যাই সেদিন এক পাশে আমার নিজেরটা, আরেকপাশে ভাইয়ারটা নিয়ে ঘুমাই।
আপনাদের জন্য অনেক শুভকামনা ||

০৬ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৪৫

হ্যাপী বলেছেন: :-P :-* :D B-) :-B ;)

১৩| ০২ রা জুন, ২০১৫ রাত ২:৩৬

আজাদ মোল্লা বলেছেন: লিখাটা অনেক ভালো হয়েছে । এবং একটু সুখী গল্প ।
তবে ভালো থাকবেন আশা রাখি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.