নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অলৌকিক আনন্দের ভার বিধাতা যাহারে দেন বক্ষে তাহার বেদনা অপার

ক্যাপ্টেইন পিকু

লেখালিখির অভ্যাস টা পুরাতন। অনেক দিন পরে নতুন করে শুরু করলাম। দক্ষিণের জানালা অবশেষে খুলেই দিলাম। :)

ক্যাপ্টেইন পিকু › বিস্তারিত পোস্টঃ

তুমি

০৬ ই জুলাই, ২০১৫ রাত ১১:০৯

তুমি দাঁড়িয়ে ছিলে ।
 
আষাঢ়ের ১৯ তারিখ । কেউ ভুল কোরে , কেউ বা অতি সজ্ঞানে কিন্তু সবাই । ছাতা এনেছিল ; তুমি বাদে । শেষ ক্লাসে আকাশ কালো হয়ে এল হুট করে । ছুটির সময় নামল বৃষ্টি । কাউকে কিছু ই বললে না । দমকা হাওয়ায় বার বার ভিজে যাচ্ছিলে দরজার সামনে । ঘোলা হয়ে আসছিল তোমার গ্লাস । তুমি কি কাঁদছিলে শ্রাবণী ?
 
তুমি বসে ছিলে ।
 
সেদিন ক্যাফেটেরিয়াতে আড্ডা চলছিল তুমুল । কোন টেবিলে ই ছিল না একটি অতিরিক্ত চায়ের কাপ রাখার যায়গা । তোমার সামনেই শুধু ছিল একটা ধূমায়িত কফির মগ । কি ভাবছিলে অতন্দ্রিলা ??
 
তুমি হাঁটছিলে ।
 
শীতের শেষ বিকেলের রোদ তখন নরম হয়ে এসেছে অনেক ক্ষণ । ল্যাবের পেছনের রাস্তাটায় গাছ গুলির ফাঁক দিয়ে রবি মামা উঁকি ঝুঁকি দিচ্ছিল তোমায় দেখতে । কানে হেডফোনটা লাগিয়ে হাঁটছিলে নিজের মত করে । গালের এক পাশে আলো এসে ছুঁয়ে দিয়ে যেন তোমায় করেছিল কল্পলোকের স্বপ্ন কন্যা । আমার জন্য কি একটু ও অপেক্ষা করা যেত না ???
 
শহীদ মিনারের সামনে ওভাবে আর প্রাণ খুলে হেসো না কোনদিন ! সারা রাত তোমার ঘুমাতে পারিনি । বারবার ঘুম ভেঙ্গে গেছে দূরে কোন বেহালার সুর শুনে শুনে !!
 
চুড়ির দোকানে প্রায় যাও কিন্তু কিছু নাও না কেন বলবে আমায় ? কেন শুধু রিনিঝিনি শব্দে বাজিয়ে পথের দিকে তাকিয়ে ফিরে আসো ??
 
তুমি সেদিন আকাশ দেখছিলে ।
 
চাঁদ ছিল না । তারা ঝিকমিক করছিল আকাশ । তুমি ছাদে বসে ছিলে কিনারা ঘেঁষে । দু'তলার ওপর থেকে চুপচাপ তোমার ছায়া বারবার এলোমেলো হয়ে যাচ্ছিল পুকুরের  পানিতে । তুমি হয়েছিলে আমার পদ্মাবতী !
 
সেদিন তোমার খুব কষ্ট হচ্ছিল ।
 
তুলোর মত হালকা আর ঘন কুয়াশায় বারবার হারিয়ে যাচ্ছিলে । তোমার সাইনোসাইটিসের সমস্যা আছে তাইনা ?? বার বার থেমে যাচ্ছিলে । মনে হচ্ছিল তোমায় হাত ধরে দিয়ে আসি সামনে । অনেক সামনে । কুয়াশা পেছনে ফেলে ।
 
তুমি সেদিন শাড়ি পড়েছিলে ।
 
পহেলা ফাল্গুন । বাসন্তী রঙ আর টকটকে লাল গোলাপ । কিন্তু আমায় বলোতো এভাবে কেউ কাঁদে ?? কাজল কালো চোখে আড়াল করতে চাওয়া আনন্দ মানায় । চোখের তারায় সুখস্বপ্ন । লোনা পানির সমুদ্র নয় যে !!
 
 
মন খারাপ করেছিলে ।
 
পরীক্ষায় বুঝি আর কেউ কম পায়না ?! বোকা মেয়ে !!
 
 
তুমি ভালবেসেছিলে ।
 
ছোট্ট একটা ঘাস ফড়িং ! রাস্তার পাশের পিচ্চিটার হাসি ! সবুজ সবুজ কোমল শিশির ! রফিক মামার চা !?!
 
 
 
আচ্ছা , আমি কে ??? আমি তো তুমি ই ! তুমি যেমন আমি!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.