নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাল-মন্দের মাঝে আমার বসবাস

সময়ে অসময়ে ভর করে কিছু প্রিয় মূহুর্তগুলো…… ফিরে ফিরে আসে অনুভূতির গহীন অরণ্যে, হৃদয়ে একটু সুখের স্পর্শ, আর না পাওয়ার নিদারুণ ক্ষরণ দিয়ে যাওয়া… তার নাম তো স্মৃতিই বটে!

সি.এম.তানভীর-উল-ইসলাম

আমি একজন চিন্তাবিদ।

সি.এম.তানভীর-উল-ইসলাম › বিস্তারিত পোস্টঃ

একটি মেয়ে, একজন সন্ত্রাসী ও আমার ফেসবুকীয় ভালবাসা

১৮ ই নভেম্বর, ২০১৩ রাত ৯:৩৭

আমার সাথে একটা মেয়ের ফেসবুকে ফ্রেন্ডশীপ হয়। মেয়ে দেখতে ভালোই। আমি তাকে বলেছিলাম, আমি ফেসবুকের প্রেম বিশ্বাসী না। প্রেম জাতীয় কোন কিছুতেই আমার আগ্রহ একদম নেই। হয়তো ভাললাগা থাকতে পারে, প্রেম/ভালবাশার শুরু বিয়ের পরে, আগে কখনোই নয়। যায় হোক, মেয়েটি আমার সাথে অনেক কিছু শেয়ার করতো। ভাল লাগা- মন্দ লাগা। আমাদের দুজনের মধ্যে পারস্পরিক ভাললাগা কাজ করতেছে দুইজনেই সেটা বুঝতে পারি।



ভাল-লাগা থেকে ভালবাসা হবে আর ভিলেনের আগমন হবে না তা কি হয়? সুতরাং যথারীতি ভিলেনের আগমন। মেয়েটি আমাকে আগে বলেছিল ছেলেটি জাস্ট তার বেস্ট ফ্রেন্ড। পরে বলল সে ছেলেটিকে ভালবাসে জীবনের চাইতেও, ছেলেটিকে যদিও দেখে নাই, ফেসবুকে পরিচয়। ছেলেটি লন্ডনে থাকতো ওখান থেকে পুলিশের দৌড়ানি খেয়ে জার্মানি আছে এখন। ছেলেটি মার্ডার/ না কি যেন করেছিল আমি সিউর না কিন্তু ছেলেটি ভাল বন্দুক চালাইতে পারে। (তথ্য সত্য)



যায় হোক, ছেলেটি মেয়েটিকে শাসায় যে আমাকে ছেড়ে দেবার জন্য, হেন তেন। আমি চুপ ছিলাম। কারন, কেউ আমাকে ভালো না বাসলে আমি তো আর জোর করে ভালবাসা আদায় করবো না!! এইটা পুরো আপেক্ষিক ব্যাপার।



তাছাড়া মেয়েটি ছেলেটির কথা শুনবে কেন? যদি ছেলেটির প্রতি মেয়েটি মেয়েটি দুর্বল না হত। মেয়েটি যখন বলল, সে ওই সন্ত্রাসীকে ভালবাসে তখন আমি মেয়েটিকে সিনেমার স্টাইলে বললাম, আমি তোমাকে সারাজীবন সুখী দেখতে চাই। ওই ছেলের সাথে তুমি যদি সুখী হও তাহলে তাকে নিয়েই স্বপ্ন দেখ। ইনশাল্লাহ, তোমার স্বপ্ন একদিন সত্যি হবে :) (মনে মনে খুব কষ্ট পাইছিলাম, একটু কান্নাও পাইছিল কিন্তু কি আর করা? যখন সন্ত্রাসীর লাথি খাবে তখন বুঝবে। সন্ত্রাসীদের মা-বোন-ভাই পরিচয় আছে নাকি। মদ খাওয়া তো ওদের নেশা। ওহ! বলতে ভুলেই গেছিলাম ছেলেটির প্রোফাইল পিকচারে মদের বোতল নিয়ে ঢং করে পিক দিছে এবং আরেকটা পিক এ ছেলেটি প্লেবয় লোগো সম্বলিত পিকও দিছে ) সবচেয়ে মজার কথা হল, ছেলেটি প্লেবয় মেয়েটি জানতো কারন ছেলেটি মেয়েটির বান্ধবীদের প্রপোজ করছে। :#) ছেলেটি মেয়েটিকে বলে যে, আমি তোমাকে সারাজীবন ভালবাসে যেতে চাই, কাছে পেতে চাই, কিন্তু আমি তোমাকে বিয়া করবার পারুম না কারন আমার জীবন আমার হাতে নেই। ব্লা... ব্লা... ইত্যাদি রোমান্টিক রোমান্টিক সব কথা-বাত্রা (আমার কাছে ওইগুলা মহাকাশীয় কথা-বাত্রা মনে হয়...)



মেয়েটিকে কিন্তু আমাকে ভালোই বুঝতে পারতো। কেন পারতো সেটা আমার কাছে রহস্যই থেকে গেল। মেয়েটির পরিবার সম্পর্কে আমি অনেক কিছুই জানতে পারি তার কাছ থেকে, মেয়েটিকে আমি খুব রেস্পেক্টও করতাম।



একদিন দেখি কি, মেয়েটি আমাকে আবোলতাবোল ম্যাসেজ পাঠাচ্ছে পরে জানলাম ওর (জামাই --> মেয়েটি ছেলেটিকে জামাই বলে) ওর অ্যাকাউন্ট হ্যাক করছে। মেয়েটির সব ফ্যামিলি পিকচার নিয়ে ফেললো এবং বলল সব পিক নাকি ইন্টারনেটে পাবলিশ করে দিবে। আর আমি যদি ছেলেটির অ্যাকাউন্ট হ্যাক করি তাহলে ছেলেটি আমাকে মেরে ফেলবে (মেয়েটির ভাষ্য)



আমাকে ছেলেটি এইসব কিছু বলেনি, জাস্ট বলেছে যদি পারি যেন আমি ওর অ্যাকাউন্ট হ্যাক করি। যায় হোক, মেয়েটি আবার আরেকটা অ্যাকাউন্ট করলো এবং আমাকে ও তার অন্য ফ্রেন্ডদের অ্যাড করলো। মেয়েটি আমাকে বলে ওর ফ্রেন্ডরা নাকি সিঙ্গেল হয়ে যায় (রিলেশন ভেঙ্গে যায়) যদি ওর সাথে কথা বলে। আমি বললাম, বাহ!! তোমার তো জাদু আছে... আরও অনেক কিছু বলছিলাম ;) B-))







কিছুদিন পর মেয়েটা আমাকে বলতে থাকে "আই মিসিং হিম" মানে সে ওই ছেলেরে মিস করতেছে। ভালো তো... ভালো না... কোথাও যেন পড়েছিলাম, মেয়েরা খারাপ ছেলের প্রতি আকৃস্ট হয়!! যাক, ওইটা প্রমান পাইলাম হাতে নাতে...



কিছুদিন পর মেয়েটি আমাকে কিছু না বলে ব্লক করে কোন কারন ছাড়া। পরে জানলাম, মেয়েটি ওই ছেলেটির সাথে আবার ডুবে ডুবে জল খাচ্ছে। আমি মেয়েটারে রেস্পেক্ট করতাম কিন্তু ব্লক খাবার পর মনে হল মেয়েটার মানসিক সমস্যা আছে। রেস্পেক্ট তো আর নেই বলা চলে। যদিও আমারে আনব্লক করছে কিছুদিন পরে কিন্তু আমি মাইয়াটারে একটা কল ও দিই নাই, ম্যাসেজ ও দিই নাই, জানার চেস্টাও করি নাই। তখন থেকে মনে হয়তেছে আপদ বিদায় হয়ছে। কেন মনে হয়তেছে আমি নিজেও জানি না।



কাল দেখলাম, মেয়েটি তার অন্য একটা ফেক অ্যাকাউন্ট থেকে আমাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাইছে। এখনও একসেপ্ট করি নাই। বুঝতেছি না করবো কিনা???

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:২৭

বেকার সব ০০৭ বলেছেন: মেয়েদের মন বুজা বড়ই কষ্ট, বন্ধু যেহেতু একসেপ্ট করে ফেলেন।্আর হে সুন্দর বলে ভালবাসার মধ্যে পা দিবেন না

১৮ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:৩৪

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: আমার একজন বেস্ট ফ্রেন্ড বলেছে একসেপ্ট না করতে। এখনও মাঝে মাঝে ওর আইডি দেখি কেন জানি না। আসলে আমিও ওকে মিস করছি, আমার মনের কথা পুরা বুঝাইয়া না বললেও আপনি হয়তো বুঝতে পারবেন কিন্তু ওর প্রতি কোন রেস্পেক্ট আমার কাজ করছে না। রেস্পেক্ট যদি করতে না পারি তাহলে কি করে আমি ওকে আমার ফ্রেন্ডলিস্টে রাখবো? আমি খুব কড়া/ ঝগড়া জাতীয় কথা এড়িয়ে চলি।

২| ১৯ শে নভেম্বর, ২০১৩ রাত ২:৪৪

স্নিগ্ধ শোভন বলেছেন:

মেয়ে লোকের মনের ঠিকানা উপর আল্লাহ্‌ নিজেই জানেনা বোধয়! :)

১৯ শে নভেম্বর, ২০১৩ ভোর ৫:০৪

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: পৃথিবীর সপ্তমআশ্চর্যের লিস্টে প্রথম মেয়েদের রাখা যায়। কবিগুরু/ লেখক (নাম মনে পড়ছে না এই মুহূর্তে) বলেছিলেন, মেয়েরা বড়ই রহস্যময়ী

৩| ২০ শে নভেম্বর, ২০১৩ সকাল ৯:২৪

তোমার গল্পের মৃত রাজকন্যা বলেছেন:


দুই নৌকায় পা দিয়ে রাখা যায় না , এটা হল বাস্তবতা!



বাকিটা আপনি বুঝের মানুষ ...

বেস্ট অফ লাক #:-S

২০ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:৪৮

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: আপনার সাথে একমত। ও যারে ইচ্ছে নিয়া থাক, আমার আর মাথা ব্যাথা নেই। আমি এখন ভালোই আছি, আলহামদুলিল্লাহ্‌

৪| ২৫ শে নভেম্বর, ২০১৩ দুপুর ২:১২

তোমার গল্পের মৃত রাজকন্যা বলেছেন:



হুম!

ভেরি গুড!
ভালোই থাকুন সব সময়! :)

১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:২৫

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: জি ভালো আছি :) আলহামদুলিল্লাহ্‌

৫| ২৬ শে নভেম্বর, ২০১৩ রাত ১১:০৪

রহস্যময়ী কন্যা বলেছেন: ভুলে যান সব :)
নতুন করে শুরু করুন আবার সব :)
শুভকামনা :)

১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:২৬

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: সব ভুলে গেছি :) যেহেতু ভুল আমার ছিল না

৬| ১৬ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:০৭

রোহান খান বলেছেন: বলবো না মেয়েটি খারাপ। আপনাকে কিছু বলার আছে । সেটা হল আপনি জানেন মেয়েটির বয়ফ্রেন্ড আছে তারপরেও আপনি সম্পর্ক করলেন কেন?

১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:৩৮

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: মেয়েটিকে আপনাকে খারাপ বলতে বলি নাই ভাই :) আমিও মেয়েটিকে খারাপ বলি নাই। আর আপনি মনে হয় ভালো করে না পড়েই কমেন্ট করেছেন। মেয়েটি ছেলেটিকে তার বেস্ট ফ্রেন্ড বলেছিল, পরে বয় ফ্রেন্ড বললেও তার সাথে সম্পর্ক ছিল না। গোপনে মেয়েটি ওই ছেলের সাথে সম্পর্ক রাখলে আমার কি বা করা আছে? মেয়ের মনে কি আছে না আছে সব আমি জানবো কি করে?? আজিব তো!!!

৭| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ২:১৮

অপ্রচলিত বলেছেন: কি আশ্চর্য প্রেম-ভালোবাসা এখন এত সস্তা এবং ঠুনকো হয়ে গেছে।
এখন ভালোবাসার নামে যা হয় তা ভালোবাসা না বলে সস্তা আবেগের বিলাসী খেলা বলাটাই শ্রেয়।

আপনার জন্য শুভ কামনা থাকলো।
ভালো থাকুন নিরন্তর।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৩:২২

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: মেয়েরা সহজে তাদের আবেগকে নিয়ন্ত্রণ করতে পারে না বলেই প্রতারিত হয়। আবেগ দিয়ে ভালবাসা যায় কিন্তু বাস্তবতার কাছে সেই আবেগের কোন মূল্য থাকে না। কারন কিছু আবেগ শুধু মিথ্যা কেই প্রতিষ্ঠিত করে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.