নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

› বিস্তারিত পোস্টঃ

গাঁজা না খেয়েও ভাবের সাগরে ভাসতে চান, তাহলে গান শুনুন!

২৭ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:১৪

আমি নেশা করিনা। সিগারেটের গন্ধে বমি আসে। একবার বাসে এক লোক সিগারেট টানছিল বলে তার সাথে হাতাহাতি পর্যন্ত হয়ে গিয়েছিল। বেড়ানোর জায়গা হিসেবে কুষ্টিয়া আমার খুব পছন্দের একটা জায়গা। কিন্তু সেখানকার মূল আকর্ষণ লালন ফকিরের আস্তানায় যেতে পারিনি গাঁজার গন্ধ সহ্য হবেনা ভেবে। একজনের কাছে শুনেছি সেখানে বাউলেরা কল্কিতে গাঁজা ভরে যে সুখটান দেয়, সেটাকে বলে সিদ্ধি টানা। এই নামের রহস্য কি জানতে চাইলে সে বলল, গাঁজাকে ওরা সিদ্ধি লাভের হাতিয়ার হিসেবে ব্যবহার করে। গাঁজা টানলে যে ভাব আসে, তা ব্যবহার করেই দেহতত্ত্বের নানান অনুষঙ্গ তৈরি হয়, যা কোন শুভক্ষণে গান হয়ে বৈরাগীর মুখে প্রকাশ পায়।

যাই হোক, আমি কোন দিন গাঁজা খাইনি। কিন্তু গাঁজা খেলে কেমন লাগে সেটা টের পেয়েছি একটা গান শুনে। ট্রেনে ঢাকা যাচ্ছিলাম। বোরিং সময় কাটাতে কানে হেডফোন লাগিয়ে ইউটিঊব ছেড়ে দেই। কিভাবে চাপ লেগে যেন একটা গান চালু হয়ে যায়। গানের প্রথমটা বিরক্তি লাগলেও একসময় কেমন যেন নেশা ধরে গেল। শুনে যেতে লাগলাম। এর মধ্যে ভলিউমও একটু বাড়িয়ে দিলাম। পাঁচ সাত মিনিট পরে গান যখন শেষ হল, কেমন যেন থ মেরে বসে রইলাম। গানও এরকম হয়। মাথার মধ্যে যেন একটা ঝাঁকুনি দিয়ে গেল। দুই মিনিট কোন বোধ কাজ করলনা। চোখেও ফ্যাকাশে দেখতে শুরু করলাম। সামনে বসা ভদ্রলোক আমাকে জিজ্ঞেস করলেন, আপনি ঠিক আছেন তো? আমি যদিও ঠিক ছিলাম না, কিন্তু হাসিমুখে জানান দিলাম, ঠিক আছি।

শুনেছি নেশা করলে নাকি এরকম হয়। আপনারা কেউ কি নেশা করেছেন? বিশেষ করে গাঁজা টেনেছেন? আমার খুব জানতে ইচ্ছে করছে গাঁজা টানলে আসলে কেমন লাগে? ঐ সময়ের অনুভূতি আমার কাছে লাগছিল একদম গাঁজা টানার মত।

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৭ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:২৭

আর্কিওপটেরিক্স বলেছেন: B:-)

২| ২৭ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:২৮

ঋণাত্মক শূণ্য বলেছেন: সিগারেটও খাই না; গানও শুনি না। নেশা করতে ইচ্ছা করলে বেশী করে ঝাল দিয়ে ঝাল-মুড়ি মাখায় খাই। :)

২৭ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৫:৩৮

বলেছেন: আমার মাথা ধরলে চটপটিওয়ালার কাছে গিয়া বলি, যত বেশি পারেন ঝাল দিয়া এক প্লেট। বানানো হইলে বলি, কি ঝাল দিলেন, মরিচ তো দেখাই যায়না। খাইতে খাইতে বলি, শুকনা মরিচের গুঁড়া আরেকটু দেন। খাওয়ার পর নাকের পানি চোখের পানি এক করে কানতে কানতে বাসায় ফিরি।

৩| ২৭ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:৪২

আঁধার রাত বলেছেন: কি যাতনা বিষে, বুঝিবে সে কিসে, কভু আশিবিষে, দংশিনি যারে!!
আপনি তো কাঁচা মরিচ খেয়েছেন জীবনে অনেক। আমাকে কাঁচা মরিচের স্বাদটা বর্ণনা করে বুঝিয়ে দেন যেন আমি না খেয়েও কাঁচা মরিচের স্বাদটা অনুভব করতে পারি। তারপর গাঁজা টানলে কি হয় বর্ণনা করা যাবে।

৪| ২৭ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:৫৪

সমালোচক মন্তব্যকারী বলেছেন: যে ব্যক্তি 'সুবহানাল্লাহি ওয়া বিহামদিহি' প্রতিদিন ১০০ বার পাঠ করবে সমুদ্রের ফেনা পরিমাণ (সগিরা) গুনাহ থাকলেও তাকে মাফ করে দেওয়া হবে। -সহিহ বোখারি: ৭/১৬৮

২৭ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:১৭

বলেছেন: ভাই, আপ্নে বলেননা, গাঁজা খাইতে কেমুন! গুনাহের ক্যাটেগরিতে সগিরা গুনাহ এত কম যে চেষ্টা করলেও সগিরা গুনাহ করা বেশ কষ্টকর! ৯৮% গুনাহ হইল কবিরা গুনাহ। এর চিপায় চাপায় দু একটা সগিরা গুনাহ আছে, যেমন বেশি কথা বলা, অপ্রয়োজনে হাসা, সময় নষ্ট করা ইত্যাদি।

৫| ২৭ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৪০

রাজীব নুর বলেছেন: গাজা খাই নাই। খাবো না।

২৭ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:১৭

বলেছেন: এই গান তাহলে আপনাদের জন্যই পয়দা করা হয়েছে মনে হয়।

৬| ২৭ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৪

মোস্তফা সোহেল বলেছেন: সেই গানের লিংকটা দিতে পারতেন শুনে দেখতুম।

২৭ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৬

বলেছেন:

হাই ভলিউমে শুনবেন। গান চলাকালীন অন্য কিছুতে মনোযোগ দেবেন না। তাহলে গাঁজার ফ্লেভার পাবেন।

৭| ২৭ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৫:০৩

বলেছেন: হ্যাংওভার কাটানোর জন্য পরে এই গানটা শুনতে হয়েছিল

৮| ২৭ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৭

ঢাবিয়ান বলেছেন: ⓪ =p~ =p~ =p~

৯| ২৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩২

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: আমারো অন্য কোন নেশা নাই। গান বেশি শুনিনা । তবে আমি খারাপ লাগলে খুব টক দিয়ে আর ঝাল করে, ফুচকা, চটপটি খাই।
আমি এতো টক চাই আর বলি কাচা মরিচ আরো দেন। ফুচকা মামা বলে, আরে কি শুরু করলেন? মরিচের দাম বেশি। যদিও এখন দাম কম।।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.