নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দুরন্ত ভাবে ছুটে চলা এক পথিকের গল্প।

ছুটে চলার শেষ নেই ।

দুরন্ত-পথিক

আমি দুরন্ত- পথিক

দুরন্ত-পথিক › বিস্তারিত পোস্টঃ

সত্য প্রকাশের জন্য মাহমুদুর রহমান কে ফাসি'র কাষ্ঠে ঝোলানো হউক

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪৯

দয়া করে ভিন্ন মত যারা গ্রহণ করতে পারেন না তারা এই ব্লগে কোন অশালিন মন্তব্য করা থেকে বিরত থাকুন।গঠন মুলক এবং শালিন ভাষায় যে কোন মন্তব্য কে স্বাগতম।

আমি আসলে সামুর একজন নিয়মিত পাঠক এবং ভক্ত।এখানে যারা লেখালেখি করেন অবশ্যই তারা আমার থেকে অনেক বেশি জানেন ।আমি শুধু কমেন্ট করার জন্য সামুতে রেজিস্ট্রেশন করেছি,ব্লগিং এর জন্য নয়।বুঝতেই পারছেন আমি একজন আমজনতার মধ্যে।বেশ কিছুদিন ধরে একটা বিষয় লক্ষ করছি সামুতে।সেটা হল ব্লগার থাবা বাবা এবং মাহমুদুর রহমান কে নিয়ে।যদিও থাবা বাবার পোষ্ট গুলি তাকে হত্যার পর সামু থেকে মুছে দেয়া হয়।আমার কথা হল থাবা বাবা নাস্তিক হোক আর আস্তিক হউক এটা তার ব্যাক্তিগত মতামত।তার মত বিশ্বে কোটি কোটি এইরকম আছে।তাতে আমাদের কোন অসুবিধা নাই।কিন্তু যেখানে ৮৮%মুসলিম ইসলামে বিশ্বাসী সেখানে তার আজেবাজা পোষ্ট দিয়ে কারো ধরমীয় অনুভুতিতে আঘাত করার কোন রাইট নাই।এখন কথা হল থাবা বাবা যদি এই রকম লেখালেখি নাই করতেন,তাহলে কেন তার পোষ্ট মুছে দেয়া হল?তার ফেসবুকে এইরকম অনেক কথা র‌য়েছে যেগুলি কোন ধরমিয় মানুষের কাছে গ্রহণযোগ্য নয়।আর আমার দেশ পএিকা যখন তার এইসকল বিষয় প্রকাশ করতে শুরু করেছে তখন অন্যান্য পএিকা গুলি তাকে বিশুদ্ধ প্রমাণে মহাব্যাতি ব্যাস্ত।

যখন আমার দেশ স্কাইপি সংলাপ একের পর এক প্রকাশ করা শুরু হল,তখন প্রথম দিকে রোল উঠল যে এইগুলি বিচার কে বানচাল করার জন্য ষড়যন্ত্র।কিন্তু ট্রইবুনালের বিচারপতি পদত্যাগ করে নিজেই প্রমাণ করলেন যে এটা সত্য।আমাদের নাস্তিকতায় কোন সমস্যা নাই কিন্তু কারও বিশ্বাসে আঘাত করে কিছু বলা এটা তো ঠিকনা।আমার দেশ তার সম্পরকে এতকিছু প্রকাশ করছে কিন্তু একজন ও তো এটা ভুল প্রমাণ করতেছেনা কোন ডকুমেন্ট দিয়ে।ভুল ও প্রমাণ করবেন না আবার বলবেন আমার দেশ উস্কানি দিতেছে।ব্লগার আসিফ এর কারযকলাপ কে না জানে।তার ওপর যে হামলা হল কিছুদিন আগে কই সে তো এখনও প্রকাশ করলনা কে এটা করেছিল?তার তো সেন্স ঠিক ছিল এই সত্যটা প্রকাশ করার জন্য।কেন করল না?যদি ব্লগার আসিফ এইরকম লেখলেখি করতে পারে তাহলে অবশ্যই থাবা বাবাও পারে।সমস্যা হল যে থাবা বাবার লেখা গুলি আমার দেশ প্রকাশ করায়।তাহলে কেউ অপরাধ করবে,আর সেটা কেউ প্রকাশ করলে প্রকাশ কারী হবে আসল অপরাধী।বাংলাদেশের মানুষের ধরমীয় অনুভুতির কোন দাম নাই তাহলে।বাংলাদেশে এইরকম পরিবার হয়তোএকটাও পাওয়া যাবেনা যেখানে সবাই নাস্তিক ।

সরকার এমনিতেই আমার দেশের ওপর নাখোস তাদের বিভিন্ন কারযকলাপ ফাস করার জন্য,এই রকম সাহস কোন পএিকা দেখায়নি।অথচ আমরা তাকে বিভিন্ন ভাষায় গালিগালাজ করছি,তার প্রতিষ্ঠানে হামলা করছি,মামলা করছি।যেহেতু আমরা সত্য শুনতে পারিনা,সেহেতু সরকার বাকশাল কায়েম করলেই পারে।এতো হামলা মামলার দরকার কি?তারা তাদের পছন্দের মিডিয়া রেখে বাকিগুলেকে নিষিদ্ধ করে দিক।তাতে কিছু তরুণ প্রজন্ম ও খুশি,সরকার ও খুশি আর সবচেয়ে যেটা বড় সুবিধা আর কোন স্পরশকাতর সত্য কেউ প্রকাশ ও করবেনা।তাতে উস্কানিদাতাও থাকলোনা,আর কোন ঝামেলা হয়না।সবাই যা খুশি তাই লিখবে,করবে।তাই বলছি এত হামলা মামলার দরকার নাই,মাহমুদুর রহমান কে ফাসি দেয়া হোক।এটাই এখন দাবী হওয়া উচিত।

পুনঃশ্চ:যা কিছু রটে কিছু তো বটে।

মন্তব্য ২০ টি রেটিং +৫/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪৯

কালোপরী বলেছেন: ++++++++

২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫১

স্বপ্নের মানুষ বলেছেন: :-* :-* :-* :-*



পোস্ট দিয়ে পুরস্কার জিতে নিন

৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫২

যোগী বলেছেন: ঠিক ঠিক আসুন আমরা সত্য দেখি সত্য জানি

৪| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫৪

মাহির কাবির বলেছেন: mahmudur rahmanr kisu hle unmad hobo amra

৫| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫৬

নায়করাজ বলেছেন:
হরতালে সমর্থনই প্রমাণ করে অরাজকতার পেছনের শক্তিটি যুদ্ধাপরাধীদের দোসর বিএনপি

ইসলামের সেবক বলে দাবীদার জামায়াত শিবির রাজাকার যুদ্ধাপরাধী চক্রের মিথ্যার বেসাতি পাবেন নিচের লিংকে। তাদের মিথ্যার বেসাতি দেখে অবাক হয়ে যাবেন।

Click This Link

৬| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:০৩

ভোলার ডাইরী বলেছেন: বাকশাল নিপাত যাক

৭| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:০৭

মাহফুজ লিহান বলেছেন: Click This Link

৮| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:০৮

এ্যানড্রোমিডা বলেছেন: মাহমুদুর রহমান একজন বিকোষিত মানুষ তবুও এই লোকটা শ্রদ্ধেয় নয় করণ তার অবস্থান রাজকার, জামাত শিবিরের পক্ষে, যারা ৭১ সালে খুন, হত্যা, দেশদ্রোহিতার মত ঘৃন্য আপরাদে যুক্ত ছিলো। সমস্ত দেশ যখন সোচ্চার রাজাকার আর জামাত শিবিরের নির্মূলের দাবিতে সেখানে তার মত এক জম মানুষ সত্যের পক্ষে না দাড়িয়ে দেশ দ্রোহিদের পক্ষ আবলম্বন করছেন। এ জন্য মাহমুদুর রহমান এর বিচার দাবি করি।

৯| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:১৪

মানবিক ৩০ বলেছেন: potrikar kontho chepe dhora thik na

১০| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:১৭

রোদেলা দুপুর বলেছেন: খারাপকে খারাপ বলার মানসিকতা থাকা উচিত। হোক সে আপনজন। পরিস্থিতি এমন যে নিজেরদের মতের সাথে মিললে সে হাজার খারাপ কাজ করলেও ভাল, আর মতের মিল না হলে সে খারাপ এই চিন্তা ভঙ্গি পরিবর্তন করা দরকার।

১১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:২৯

খাটাস বলেছেন: ভাল্লাগছে ভায়া.।.।।

১২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৪২

ShusthoChinta বলেছেন: মাহমুদুর রহমানের কথাই ঠিক,আসলেই এরা ফ্যাসিবাদী! বিন্দুমাত্র ভিন্নমত সহ্য করতে পারেনা যারা তার ফ্যাসিবাদী নাতো কারা হবে ফ্যাসিবাদী! যুক্তি,প্রমাণ দিয়ে মাহমুদুর রহমান বা কাদের সিদ্দিকীর বিরোধিতা না করে রাজাকার আখ্যা দিয়ে ফাঁসি দাবি কোন প্রগতিশীল মুক্তমনার কাজ হতে পারে না! এরা শুধু ইসলামবিদ্বেষের ক্ষেত্রেই মুক্তমনা,ইসলামকে যতো জঘন্য ভাষায় ই গালি দাও না কেন সেটা তোমার মতপ্রকাশের অধিকার,এজন্য তুমি বাহবা পাওয়ার এবং হিরো হওয়ার যোগ্য! কিন্তু এই তথাকথিত মুক্তমনাদের চাওয়া আর কর্মকান্ডের বিরুদ্ধে প্রশ্ন তুললেই তুমি রাজাকার,কোন যুক্তি প্রমাণের ধার ধারি না তোমারে জেলে ঢুকাতে হবে,তোমার প্রচার মাধ্যমকে নিষিদ্ধ করে দিতে হবে!

১৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৫৫

আিম আকাশ হবো বলেছেন: Mahmudur Rahman Ekjon POLITICAL BASTARD.....

১৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০৭

নিরীহ জন বলেছেন: এতো সহজে কয়েকটি চরম সত্য কথা আপনি তুলে ধরলেন। সত্যিই অসাধারণ। বিশেষত এই কথাটি---

'যেহেতু আমরা সত্য শুনতে পারিনা,সেহেতু সরকার বাকশাল কায়েম করলেই পারে।এতো হামলা মামলার দরকার কি?তারা তাদের পছন্দের মিডিয়া রেখে বাকিগুলেকে নিষিদ্ধ করে দিক।তাতে কিছু তরুণ প্রজন্ম ও খুশি,সরকার ও খুশি আর সবচেয়ে যেটা বড় সুবিধা আর কোন স্পরশকাতর সত্য কেউ প্রকাশ ও করবেনা।তাতে উস্কানিদাতাও থাকলোনা,আর কোন ঝামেলা হয়না।সবাই যা খুশি তাই লিখবে,করবে।'

১৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৬

বাবা তুষার বলেছেন: বাকশাল নিপাত যাক

১৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৪৮

আমি শুধুই পাঠক বলেছেন: উহু, ছাগলের খোয়াড়ে ঢুইকা পরলাম দেখি। বেজায় গন্ধ। :-P :-P :-P

১৭| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:০২

তাজুল_ইসলাম বলেছেন: sotto kew sorjo korte pare na.

১৮| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:০৭

হাঁড় = ঘাঁড় বলেছেন: উহু।

আপনি কোন সাধারণ কমেন্টকারী ব্লগার নন।


আপনার বিবেক প্রস্ফুটিত হোক।

১৯| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:১২

দুরন্ত-পথিক বলেছেন: আমি আমার লেখার শুরুতেই বলেছি যে,অশালীন কমেন্টস করবেন না।মনে হয় আপনি ঠিকমত পড়েন নি - @আমি আকাশ হবো

২০| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:১৬

পথহারা সৈকত বলেছেন: যেহেতু আমরা সত্য শুনতে পারিনা,সেহেতু সরকার বাকশাল কায়েম করলেই পারে।এতো হামলা মামলার দরকার কি?তারা তাদের পছন্দের মিডিয়া রেখে বাকিগুলেকে নিষিদ্ধ করে দিক।তাতে কিছু তরুণ প্রজন্ম ও খুশি,সরকার ও খুশি আর সবচেয়ে যেটা বড় সুবিধা আর কোন স্পরশকাতর সত্য কেউ প্রকাশ ও করবেনা।তাতে উস্কানিদাতাও থাকলোনা,আর কোন ঝামেলা হয়না।সবাই যা খুশি তাই লিখবে,করবে।'

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.