নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দুরন্ত ভাবে ছুটে চলা এক পথিকের গল্প।

ছুটে চলার শেষ নেই ।

দুরন্ত-পথিক

আমি দুরন্ত- পথিক

দুরন্ত-পথিক › বিস্তারিত পোস্টঃ

একদম চুপ,মুখ বন্ধ কর নইলে কিন্তু (রিপোস্ট)

০৩ রা জুন, ২০১৩ রাত ৯:৩১

ব্লগে যারা রাজনৈতিক বিশ্লেষক ছিলেন তারা এখন আর ব্লগে বেশি একটা লেখালেখি করেন না।কারন হিসাবে বলা যায় যে আমাদের সরকার আসলে আমাদের মতামত দেয়াটা বেশি পছন্দ করেন না।কারণ ওনারা মনে করেন যে জনগণ মতামত দিলেও তাদের মতামত তো আমরা আমলে নেইনা তাই আর মতামত দেয়ার দরকার নাই। এই জন্য এখন ব্লগ বা ফেসবুকে সতর্কতা জারি করার পর ও যদি কেউ লেখালেখি করে তাহলে তাকেই ব্লক করা হবে যাতে সে আর কখনও সরকারের অগ্রহণ যোগ্য মতামত দিতে না পারে।আর এই ভয়াবহ অবস্থায় কেউ ই এখন দেশের চিন্তাও করেনা আর কোন বিশ্লেষণ মূলক পোস্ট ও দেয়না।

আমার হয়েছে আরও অবস্থা খারাপ।আমি আগে ব্লগ এ আসতাম এই রকম বিশ্লেষণ মূলক পোষ্ট পড়ার জন্য বাট এখন ব্লগে আসলে ও তেমন পোষ্ট পাইনা এইরকম।তাই আমার ব্লগে ইন করাটাও বৃথা হয় প্রায় সময়।যদিও অনেক বিখ্যাত ব্লগার কবিতা গল্প উপন্যাস ইত্যাদি আরও অনেক কিছু লেখালেখি করেন যে গুলি রীতীমত প্রশংসার যোগ্য। কিন্তু প্রিয় লেখা বলে কিছু কথা থাকে ত,তাইনা।

আবার যে কবে এই দিন আসবে ব্লগার রা আবার দেশ,জাতি র উন্ন্যয়নের জন্য নিজেদের মতামত তুলে ধরবে কোন রকম কোন জবাব দিহিতা ছাড়াই,সরকারের ভুল ভ্রান্তি নিয়ে আলোচনা করবে,দিক নির্দেশনা দিবে কিভাবে কি করলে ভাল হবে।যতটুকু জানি শুধু গণতান্ত্রিক দেশ হিসাবে বাংলাদেশে কোন রকম সমালচনা মূলক লেখালেখি র জন্য বিভিন্ন রকম হয়রানির শিকার হতে হয়।আজকে বাংলাদেশে প্রায় ৬০%মানুষ শিক্ষিত হওয়ার পরেও আমরা আমাদের মতামত তুলে ধরতে পারিনা।তার চেয়ে বাংলাদেশ আবার আদিম যুগে ফিরে যাক,যেখানে একজন রাজা বা শাসক বা তার বংশধরেরা চিরকাল দেশ বা রাজ্য শাসন করে যাবে আর আমরা নিরবে তা দেখতে দেখতে যুগের পর যুগ কাটিয়ে দিব।কি বলেন সুশীল এবং দায়িত্বশীল ব্লগার রা?

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.