নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সবসময় অজানাকে জানার চেষ্টা করি, আর লেখালেখি থেকে পড়তেই বেশী পছন্দ করি

ইমদাদুল্লাহ

আমি মুসলমান, মুসলিম হিসেবে আমি গর্বিত

ইমদাদুল্লাহ › বিস্তারিত পোস্টঃ

চোরের মায়ের বড় গলা

১১ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৮


নিজের নাক কেটে অপরের যাত্রা ভঙ্গ করা যাদের আদি স্বভাব, কথায় আছে কয়লা ধুইলে ময়লা যায় না, অবশেষে থলের কাল বিড়াল বেড়িয়ে এল, আর আসবে-ই না কেন???? সত্য কখনো চাঁপা থাকে না, এটাই সত্যের ধর্ম,
মিনা বিপর্যয়ে পাসদারানে ইনকেলাবের ৬ অফিসার সংশ্লিষ্ট। এটা কোনো অনৈচ্ছিক বিপর্যয় নয় বরং পরিকল্পিত সন্ত্রাসী কর্মকাণ্ড সাবেক ইরানী রাষ্ট্রদূত
ইরানের পক্ষত্যাগী এক সাবেক রাষ্ট্রদূতের দাবী হজ্জ চলাকালীন মিনা বিপর্যয় ইরানের স্পেশাল ফোর্স পাসদারানে ইনকেলাবের সন্ত্রাসী তৎপরতার ফলাফল। সাবেক এই নেতা এমন এক সময় কথাটা বললেন যখন এ নিয়ে ইরান আর সৌদি আরবের মধ্যে তিক্ত বাদানুবাদ চলছে এবং ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামনেয়ী মিনা বিপর্যয়ের জন্য সরাসরি সৌদি সরকারকে দায়ী করেছেন।
পক্ষত্যাগী রাষ্ট্রদূত ফারযাদ ফারহানকিয়ান একটি আরবী ব্লগে বলেছেনঃ হজ শুরু হবার পূর্বেই আমি বলেছিলাম অভিশপ্ত খামনেয়ী হজ্জ মৌসুমে কোনো সন্ত্রাসী তৎপরতা চালাতে পারে। আমি যে সন্দেহ পোষণ করেছিলাম এবং ইতোপূর্বে এ ব্যাপারে যে সব বিষয়ের প্রতি ইঙ্গিত করেছিলাম ঘটনাটা সেভাবেই সংঘটিত হয়েছে।
মিঃ ফানহানকিয়ান বলেন মিনা বিপর্যয় একটি পরিকল্পিত সন্ত্রাসী কর্মকাণ্ড, ইরান সরকার এতে সরাসরিভাবে সংশ্লিষ্ট। পাসদারানে ইনকেলাবের পাঁচ হাজারের মত সদস্য হাজী বেশে সৌদি আরব এসেছিল। তাদের উদ্দেশ্য ছিল আরো বড় আকারের বিপর্যয় সৃষ্টি করা। ধন্যবাদ সৌদি সরকারকে। ঘটনার শুরুতেই তাদের তড়িৎ তৎপরতার ফলে বিপর্যয়টা বড় আকার ধারণ করতে পারেনি।
ঘটনার সাথে সংশ্লিষ্ট ছয় অফিসার
মিঃ ফানহানকিয়ান কেবল হাওয়ায়ী দাবী করেন নি, বরং তিনি সেই ছয় অফিসারের নাম ধামও প্রকাশ করে দিয়েছেন। তার মতে বিপর্যয়ে এরাই কেন্দ্রীয় দায়িত্ব আদায় করছিল।
১। আদিল আস সায়্যিদ জাওয়াদ মূছা (মিলিশিয়া বাহিনীর আশুরা ব্রিগেডের নেতা)
২। আব্দুল বারী মুস্তফা বখতী ( উত্তর তেহরানেরানস্ত জামেয়াতুল ইমাম কসরে সা'দাবাদের ট্রেনিং সেন্টারের নেতা)
৩। মুস্তফা নাঈম আব্দুল বারী রেজভী।
৪। মুহাম্মদ সায়্যিদ আব্দুল্লাহ মুহাম্মদ বাকের।
৫। সালিম সাবাহ আশুর।
৬। আব্দুয যাহরা কাযিম।
মিঃ ফানহানকিয়ানের ভাষ্য মতে এই অফিসাররা পাসদারানে ইনকেলাবের ইউনিট ৪০০ এর সিনিয়র নেতা। এটি একটি সুপার স্পেশাল ইউনিট। এটি সর্বোচ্চ নেতা আলী খামনেয়ীর সরাসরি তত্বাবদানে পরিচালিত হয়ে থাকে। এরা সাধারণত পররাষ্ট্র বিষয়ক ব্যাপারগুলি মনিটরিং করে থাকে।
আল আরাবিয়্যাহ ডট নেট
ডুবাই সউদ আয যাহিদ

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.