নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হিমু হবার ইচ্ছে আমার নেই, ইমু হয়েই না হয় থাকলাম।হরহামেসা খরচ হওয়া বড় নোটটগুলি না হয় হতে পারলাম না, হৃদয় নামক মাটির ব্যাংকে না হয় জমা হলাম কিছু খুচরো পয়সা হয়ে।

ন্যানো ব্লগার ইমু

ঘর পোড়া গরু হয়েও সিঁদুরে মেঘকেই ভালবাসি।।

ন্যানো ব্লগার ইমু › বিস্তারিত পোস্টঃ

"মানুষ হিসেবে আমাদের প্রধানমন্ত্রী"

০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:১০

"আমাদের প্রধানমন্ত্রীর একটা গুণ হলো তিনি এখনো নিয়মিত বই পড়েন, এই কর্মব্যস্ততা ও ভীষণ চাপের মধ্যেও সাহিত্য পাঠ করেন, গল্পের বই পড়েন এবং বিস্ময়কর ভাবে, হাজার হাজার মানুষের মধ্যে হাঁটতে হাঁটতেও একজন লেখকের সঙ্গে দেখা হলে তাঁর পড়া লেখকের কোনো বই নিয়ে আলোচনাও করতে পারেন। তাঁর স্মৃতিশক্তি সম্ভবত তাঁর আব্বার মতোই অসাধারণ।" - আনিসুল হক

মোস্তফা সারোয়ার ফারুকী সেখানে আরো কিছু যুক্ত করলেন। শুধু যে তিনি বই পড়েন তাই নয়, তিনি একজন ভালো চিত্র শিল্পীও বটে। যার প্রমান এই পেইন্টিংটাও বটে।




দলীয় নেতা হিসেবে নয়, একজন মানুষ হিসেবে নিঃসন্দেহে আমাদের প্রধানমন্ত্রী প্রসংশার দাবীদার। হূমায়ুন আহমেদ এর মতে - 'যে ছবি আকতে পারে, তার নিশ্চয় একটা সৃষ্টিশীল সুন্দর মন আছে।' সে হিসেবে নিশ্চয় আমাদের প্রধানমত্রী মানুষ হিসেবে সুন্দর মনের অধিকারীদের একজন।

কিছু দিন আগে হঠাৎ টেলিভিশনে গানের লাইভ প্রোগরামে ফোন করেও বোঝালেন তিনি কতটা সংস্কৃতিমনা।

সময় পেলেই মাঠি গিয়ে খেলা দেখেন। উনার মাঝে কতটা খেলাপ্রীতি রয়েছে সেটা আমরা যারা খেলা পাগল তারা ভালো করেই অনুধাবন করতে পারি।

তিনি একজন সাহসী নেতা। গনভবনে তীব্র গরমে কোট-টাই পড়ে যাওয়ায় দলীয় সাংসদদেরকে মুখের উপর বলতে পারেন - "এই গরমে এসব পোষাক কেন? ২০০ বছর ব্রিটিশদের অধীনে থেকে আপনাদের মাঝে সেই স্বভাবটা যায়নি। কোট-টাই ছাড়ুন, বাঙ্গালী ঐতিহ্যে নিজেদের প্রকাশ করুন।"

একজন ভালো রাজনৈতিক নেতা। পরিশেষে, একজন ভালো কূটনৈতিক ব্যক্তিও তিনি।



পরিশেষে, হাইব্রীড বীজ রোপন করলেও ধানে দুই চারটা চিটা দেখা যায়। সেরকমই বাংলাদেশ আওয়ামীলীগ দলটায় দু'চারটা চিটা থাকা অস্বাভাবিক নয়। এটা মনে রাখা বাঞ্ছনীয় যে, 'শেখ হাসিনা একজন ব্যক্তি' এবং 'বাংলাদেশ আওয়ামীলীগ একটা সংগঠন'। দুই চারজন কুলাঙ্গারের জন্য একজন ব্যক্তি কিংবা একটা সংগঠন কখনোই খারাপ হতে পারে না। যে প্রসংশার দাবীদার তার প্রসংশা করতে নিশ্চয় সংকোচবোধ করা উচিৎ নয়।।

মন্তব্য ১২ টি রেটিং +৩/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:৩৪

লেখোয়াড়. বলেছেন: +++++++++++

০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:০৪

ন্যানো ব্লগার ইমু বলেছেন: ধন্যবাদ লেখোয়াড় ভাই। :) :)

২| ০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:০২

শিশির উবুন্তু বলেছেন: হ্যা ভাই , মেয়েটা ৯৯% ভাল । তবে মাঝে মাঝে নাইট ক্লাবে যায় আর কি....!!! :D

০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:০৬

ন্যানো ব্লগার ইমু বলেছেন: :P

৩| ০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:১৭

বাবু>বাবুয়া>বাবুই বলেছেন: এরশাদ যে খোয়াড়ের কবি উনিও সে খোয়াড়ের চিত্রকর। এই খোঁয়াড়ে রসদ সরবরাহ করেন আনিসুল/ফারুকী'রা।

৪| ০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:৩০

শিশির উবুন্তু বলেছেন: ঝাক্কাস দিলেন #বাবু<বাবুয়া<বাবুই ভাই

৫| ০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:৩১

প্রামানিক বলেছেন: তথাস্থ

৬| ০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:৫১

খোলা মনের কথা বলেছেন: জানি না লেখক বাংলাদেশের রাজনীতি কতটুকু ভালবাসেন, তবে আমি এটার কাছে একদম ভিড়তে চাই না। হোক আওয়ামীলীগ, হোক বি এন পি ও অন্য অন্যান্য দলগুলো । যাই হোক বাংলাদেশের কোন নেতা নেত্রীর নামে সাফাই গাওয়া কোন বুদ্ধিমানের কাজ হবে বলে আমার জানা নাই। লেখক সাহেব, এত বই পড়েছেন "আমার ফাসিঁ চাই" বইটি পড়েছেন কি??? পারলে পড়ে নিবেন।

১০ ই জুলাই, ২০১৫ রাত ৩:১০

ন্যানো ব্লগার ইমু বলেছেন: @ খোলা মনের কথা
রাজনীতি বুঝলে হয়তো ভালবাসতাম, কিন্তু গন্ডমূর্খ হয়ে যদি রাজনীতির মতো জটিল বিষষয় নিয়ে লাফালাফি করি তাহলে তো নিতান্তই আতলামী হয়ে যাবে। লক্ষনীয় যে, আমি অস্বীকার করিনি যে তাদের ভুল নেই, আমি জাস্ট 'একজন শেখ হাসিনা' হিসেবে তার প্রতিভাটুকু তুলে ধরেছি, রাজনৈতিক নেতা হিসেবে উপস্থাপন করিনি।

আর হ্যা। 'আমার ফাসিঁ চাই' নামক বইটি পড়া ছিল না। আপনার রেফারে বইটি পড়া হয়ে গেল। তবে বইটি পড়ে বুঝতে পারলাম না লেখক কি বুঝাতে চেয়েছেন। ফিকশন? নাকি মুক্তিযুদ্ধ এবং তার পরবর্তী প্রকৃত ইতিহাস? নাকি প্রোপাগান্ডা। কিছু কিছু কথা অবশ্য হাস্যকর লেগেছে।

যা হোক ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।।

৭| ০৯ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২১

কলাবাগান১ বলেছেন: আমার ফাসি চাই চটি বইয়ের রেফারেন্স দিবেন আর বলবেন যে আমি বাংলাদেশের রাজনীতির কাছে ভিড়তে চাই না @ খোলা মনের কথা

৮| ০৯ ই জুলাই, ২০১৫ রাত ৮:২৪

ঢাকাবাসী বলেছেন: তা কিরকম মালপানি পেলেন?

১০ ই জুলাই, ২০১৫ রাত ৩:০১

ন্যানো ব্লগার ইমু বলেছেন: ভাই আপনারা যা দ্যান তার সমান তো আর সরকার পক্ষ থেকে দ্যায় না। আপনারা যা দ্যান তাতেই সন্তুষ্ট থাকতে হয়। কি আর করা বলেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.