নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have a dream...

নিরন্তর সত্যের উপর পথ চলি, দুমড়ে মুচড়ে দেই সব বাধা!

আব্দুল হালিম মিয়া

আব্দুল হালিম মিয়া › বিস্তারিত পোস্টঃ

আশা করি সংশ্লিষ্ট সকলে এইসব \'ঢাল\' বিষয়ে অবগত আছেন!

১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:০৫

'মহান মুক্তিযুদ্ধ' ও 'বিএনপি বিরোধিতা'কে অনেকেই নিজেদের অপকর্ম আড়াল করার ও অসৎ উদ্দেশ্য চরিতার্থ করার ঢাল হিসেবে ব্যবহার করছেন। ঠিক যেমনটি মহান মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করতে গিয়ে মহান ইসলাম ধর্মকে ঢাল হিসেবে ব্যবহার করা হয়েছিল।

অতি আশ্চর্য্যের সাথে লক্ষ্য করলাম, কিছুদিন আগে একজন পুলিশের বিরুদ্ধে যখন অভিযোগ এলো যে তিনি অন্যায়ভাবে বাংলাদেশ ব্যাংকের একজন কর্মকর্তাকে তল্লাশির নামে হয়রানি, নির্যাতন করেছেন, তখন তিনি বললেন যে তিনি মুক্তিযুদ্ধা পরিবারের সন্তান হওয়ায় তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে!

আবার এখন সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক যখন বিচার বিভাগ নিয়ে, প্রধান বিচারপতি নিয়ে অযাচিত ও গর্হিত মন্তব্য করে রাষ্ট্রের অন্যতম একটা সাংবিধানিক ভিতকে নাড়িয়ে দিচ্ছেন, তার এই সব অপকর্মের ঢাল হিসেবে ব্যবহার করছেন 'বিএনপি বিরোধিতাকে'। তিনি অনর্গল বিএনপি ও জিয়াউর রহমানের বিরুদ্ধে বলে সরকারের সহানুভুতি আদায় করতে সচেষ্ট রয়েছেন।

এ প্রসংগে সাবেক প্রধান বিচারপতি মাহমুদল আমিন চৌধুরী বলেছেন, "বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বিচার বিভাগ এবং সুপ্রিম কোর্টের সবর্নাশ করছেন। তিনি বলেন, অবসরের পর যৌক্তিক সময়ে রায় লেখা যেতে পারে। কিন্তু বছরব্যাপী ধরে রাতের আধারে আগের রায় পরিবর্তন করে রায় দেয়া ফৌজদারি অপরাধ। বিচারপতি মানিক তার আচরণে প্রমাণ করেছেন যে তিনি হতাশাগ্রস্ত, উন্মাদ।"

আশা করি সংশ্লিষ্ট সকলে এইসব ঢাল বিষয়ে অবগত আছেন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৩৩

কল্লোল পথিক বলেছেন: ভাইরে সব চেতনার বড়ি খাইয়া ঝিমাইতেছে।
তাই চুপ মাইরা থাকি।

২| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৫৭

আছলাম বলেছেন: ভালোই বলেছেন , কিন্তু ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.