নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have a dream...

নিরন্তর সত্যের উপর পথ চলি, দুমড়ে মুচড়ে দেই সব বাধা!

আব্দুল হালিম মিয়া

আব্দুল হালিম মিয়া › বিস্তারিত পোস্টঃ

মোশারফ করিমের \'জাগো বাংলাদেশ\' ও আমাদের \'জাগা\' নিয়ে কথা!

০৩ রা এপ্রিল, ২০১৮ রাত ১:৩২

'জাগো বাংলাদেশ' নামে আমাদের প্রিয় টিভি চ্যানেল 'চ্যানেল ২৪' এ একটি অনুষ্ঠান দেখার সুযোগ হলো। আগে জানতাম না, হঠাৎ করেই চোখে পড়লো। জনপ্রিয় অভিনেতা মোশারফ করিমের উপস্হাপনায় একটি অনুষ্ঠান। সেদিনের বিষয়বস্তু ছিল মেয়েদের বাল্য বিবাহ। যে বিষয়টাতে আমার সব সময়ই খটকা লাগে, কথা না বলেও পারি না সেটা হলো, গাছ কেটে যখন পানি ঢালা হয় তখন আর চুপ করে থাকতে পারি না।

বলা হলো যে আইনের প্রয়োগ ঠিকমত হলেই বাল্য বিবাহ বন্ধ হয়ে যাবে। অবশ্যই একমত। কিন্তু গুরুত্বপুর্ণ প্রশ্ন হলো, আপনি অন্যসব জায়গায় আইনের প্রয়োগে বৈষম্য দেখে চুপ করে থাকবেন, আর হঠাৎ করে মাঝখান থেকে একটি জায়গায় আইনের প্রয়োগ প্রত্যাশা করবেন, তা কি হয়?

রাজনীতি--<রাষ্ট্র--<সংসদ--<বিচার ব্যবস্হা--সরকার--<উন্নয়ন--<সরকারী নিয়োগ--<শিক্ষা---<খাদ্য---<স্বাস্হ্য---<বাসস্হান---<নিরাপত্তা--<যোগাযোগ ব্যবস্হা ইত্যাদি কোন জায়গায় বৈষম্যহীনভাবে আইনের প্রয়োগ হচ্ছে কেউ কি বলতে পারেন?

উপরের সব জায়গাগুলোই নিয়ন্ত্রণ করেন রাজনীতিবিদেরা। রাজনীতিবিদেরা দেশের মাথা। ছেলে মেয়েদের অভিভাবক থেকে শুরু করে সন্তান সন্ততি সকলেই সকাল বেলায় টিভি খুললেই, পত্রিকার পাতা উল্টালেই দেখতে পান সর্বোচ্চ মহল থেকে আইন ভংগ করা হচ্ছে, মিথ্যাচার করা হচ্ছে, চারিদিকে ভয়ের সংস্কৃতি চালু করা হয়েছে।

রাজনৈতিক দলগুলোর নমিনেশন দেয়া থেকে শুরু করে, দলীয় পদ পদবী পর্যন্ত বিলি বন্টন করা হয় অনৈতিকভাবে, অন্যায় ভাবে। নামকাওয়াস্তে অনুষ্ঠিত নির্বাচনগুলোতে জনমতের প্রতিফলন হয় না। কথায় কথায় বুলিয়িং, নেইম কলিং, ট্যাগিং আজ সমাজের সর্বস্তরে ছড়িয়ে দিয়ে বিভক্তির বিষবাস্পে সবকিছুকে কুলষিত করা হচ্ছে।

আমার প্রিয় অভিনেতা মোশারফ করিমকে বলবো, উপরের বিষয়গুলোকে এড্রেস না করে কুলষিত সমাজের মাঝখান থেকে বাল্যবিবাহ ঠেকাতে আইনের প্রয়োগ কতটুকু সঠিক প্রত্যাশা ও বাস্তব? আদৌ কি সম্ভব?

ইদানিং অনেকেই জাতিসংঘের ব্রান্ড এম্বাসেডর হয়ে দেশ বিদেশ ঘুরছেন। নাটক, সিনেমা করে জনপ্রিয়তা অর্জন করে হঠাৎ করেই টিভিতে গুরুত্বপুর্ণ বিষয় নিয়ে কথা বলছেন। ভাল কথা। চেহারা দেখানো, কিছু অতিরিক্ত পয়সা কামানো, মুনাফাখোরদের আরো মুনাফা এনে দেয়া যদি লক্ষ্য হয়, চালিয়ে যান।

আর যদি সত্যিই কোন এন্ড রেজাল্ট দেখতে চান, দেখাতে চান, গোঁড়ায় হাত দিন মশায়। গোঁড়ায় গলদ রেখে অংকের ফল জিরো হতে বাধ্য।

মন্তব্য ৩ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০১৮ রাত ২:০০

শাহিন বিন রফিক বলেছেন: এসব অনুষ্টান করা হয় টাকার কামানোর ধান্দায়, মূল না ঠিক করে শুধু উপদেশ। মোশারফ করিম যে উপদেশ দিচ্ছে গ্রামের এক কৃষককে বলেন দেখবেন একই উপদেশ দিবে।

২| ০৩ রা এপ্রিল, ২০১৮ ভোর ৬:৪০

ব্লগ মাস্টার বলেছেন: সুন্দর কথা বলছেন।

৩| ০৩ রা এপ্রিল, ২০১৮ সকাল ১০:০৮

কামরুননাহার কলি বলেছেন: আপনার কথা গুলো ভালো লাগলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.