নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিরীহ আমজনতার একজন

আবুল হাসান নূরী

দ্রিমু য্রখন ত্রখন স্রবট্রাতেই দ্রিমু

আবুল হাসান নূরী › বিস্তারিত পোস্টঃ

১৭ দিন পর একজনকে জীবিত উদ্ধার বনাম সরকারের আন্তর্জাতিক উদ্ধার সহায়তা প্রত্যাখ্যান

১০ ই মে, ২০১৩ রাত ১০:১০

সাভারের রানা প্লাজা ভবন ধ্বসের পর বাংলাদেশে দক্ষ উদ্ধারকর্মী ও ভারী উদ্ধার সরঞ্জাম পাঠানোর প্রস্তাব দেয় যুক্তরাজ্যসহ আরও কয়েকটি দেশ। যেন আটকেপড়াদের দ্রুত উদ্ধারের মাধ্যমে মৃত্যুর মিছিল কমানো যায়। কিন্তু বিদেশি উদ্ধারকর্মীরা উদ্ধারকাজে অংশ নিলে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হতে পারে এমন বিবেচনায় এই প্রস্তাব নাকচ করে দেয় বাংলাদেশের পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়।



ধ্বংস্তূপ থেকে উদ্ধারকৃত লাশের সংখ্যা যখন হাজার অতিক্রম করল তখন ১৭ দিন পর একজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হল। সরকার যথারিতি এর কৃতিত্ব নিজেদের বলে দাবি করছে ........ লাশ গুম করা হচ্ছে বলার জন্য বিরোধীদলকে ক্ষমা চাইতে হবে ....... ব্লা ব্লা ব্লা।



বিদেশিরা দক্ষ উদ্ধারকর্মী ও ভারী উদ্ধার সরঞ্জাম দিয়ে সহায়তা না করে ঘূর্ণিঝড় বা বন্যার মত দূর্যোগের সময়ের মত লাখ লাখ ডলার নগদ অর্থ, চাল, গম ইত্যাদি সহায়তার প্রস্তাব দিলে হয়তো মাননীয় মন্ত্রীদের কিছু অর্থপ্রাপ্তির সুযোগ থাকত।



দুর্যোগে অভিজ্ঞ উদ্ধারকারী দল সরবরাহে বিদেশিদের প্রস্তাব গ্রহন করে এ সহায়তা নিলে হয়তো আরো কিছু প্রাণ রক্ষা করা সম্ভব হতো।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০১৩ রাত ১২:০৬

মুনাজির বলেছেন: সব কিছুর জন্য হাত পাততে পারে, কিন্তু এখানে সাহায্য না নেওয়ার কারণ অন্য কিছু মনে হয়...

২| ১২ ই মে, ২০১৩ সকাল ১০:৩৩

হাসিব০৭ বলেছেন: এইটা হামাগো বলদ সরকার.......... ভিক্ষাবৃত্তি করলেতো পকেটে টেকা ঢুকব কিন্তু এই সাহায্যেতো আর পকেট গরম হইব না। তাই না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.