নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাংলা আমার, আমি বাংলার

মস্টার মাইন্ড

আশাবাদী মানুষ আমি, মৃত্যুর সাথে সাক্ষাত না হউয়া পর্যন্ত আশা ছাড়ব না। একটা সুন্দর, সাজানো গোছানো নিরাপদ দেশ.....

মস্টার মাইন্ড › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসো?

০৫ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৩:২০



-ভালোবাস?

-হ্যা বাসি তো, রেষ্টুরেন্ট এ যাই, সিনেপ্লেক্স,ব্লক বাস্টারে মুভি দেখাই, লং ড্রাইভে যাই, বিশেষ দিনে এক সাথে কাটাই, দামি গিফট দেই আরো কত কি সব কি বলা যায়?

-বেশ। কারো জন্য নিজ হাতে নীল কাগজ কেটে খাম বানিয়ে হলুদ কাগজে কারো জন্য মনের কথা লিখেছ কখনো? জানো এতে কতটা আবেগ মিশে থাকে? বুঝবেই বা কি করে একুশ শতককের আধুনিকতায় এতো বেশ সেকেলে। এখন তো হোয়াটস এপ ফেইসবুকের যুগ। টুং করে একটা নোটিফিকেশনে ভেসে আসে ভালবাসা। খুব নিরবে নিশব্দে আসা নীল খামে আসা ভালবাসা তোমাদের কে নাড়া দিবে কেন?

ভালবাসা তো বন্দি করেছ রেষ্টুরেন্ট সিনেপ্লেক্স বা ফ্ল্যাটের চার দেয়ালে। বিশাল নীল আকাশের নিচে আঙ্গুলে আঙ্গুল ছুঁয়ে শিশিরে পা ভিজিয়ে বহুদূর হেঁটে যাবার ভালবাসাটাই বা অনুভব করবে কি করে, তোমাদের গতিময় জীবনে গাড়ি ছুটিয়ে লং ড্রাইভ আছে তো।

ফেব্রুয়ারির দুপুর বেলা ভাতঘুম বাদ দিয়ে সে শাড়িতে তুমি পাঞ্জাবী তে বই মেলায় পাশাপাশি এ স্টল ও স্টল ঘুরে নতুন বই এর সন্ধান করেছো কখনো? করবেই বা কি করে তোমরা তো বেলা গড়িয়ে অন্ধকার নামার অপেক্ষা কর, সবার অলক্ষ্যে ঠোঁটে ঠোঁট ডুবিয়ে আদিম উদ্যামতা অনুভব করা যায়।

কখনো তার কপালের সরে যাওয়া টিপ টার দিকে লক্ষ্য করেছ? সে হয়ত ইচ্ছে করেই কপালের মাঝ বরাবর না লাগিয়ে একটু পাশ করে লাগিয়েছে যাতে তুমি খেয়াল করে নিজ হাতে ঠিক করে দাও। কিন্তু তুমি তা খেয়াল কর নি, করবেই বা কি করে তোমার দৃষ্টি তো আবদ্ধ করে রেখেছ তার শরীরের ভাঁজে।

কখনো তার চোখের দিকে অপলক তাকিয়ে থেকে নিজেকে শূন্য করে দিয়ে দেখেছ? মনে হয়েছে এভাবে অনন্তকাল কাটিয়ে দেওয়া যাবে? অথবা তার হাসির শব্দ শুনে নিরব নিস্তব্ধ পাহাড়ি ঝড়নার কথা মনে পরেছে? পরবে কি করে? ভালবাসা কে "রুমডেট" আর "লিভটুগেদার" নামক দুটি বিদেশী শব্দে কনভার্ট করেছ তাতে এগুলো ফিল করতে পারবে না।

কখনো রাত বিরাতে ফোন দিয়ে তার কাছে নির্মলেন্দু গুণ, হেলাল হাফিজ, মহাদেব সাহা, রফিক আজাদের প্রেমের কবিতা শুনতে চেয়েছ? চাইবে কি করে? রাত হলেই তো মেতে উঠো "ফোন সেক্স" নাম এক অসুস্থ পৈচাশিকতায়।

অসুস্থ সমাজের অসুস্থতায় প্রেমিক-প্রেমিকার মাঝে প্রেম নেই, স্বামী স্ত্রীর মাঝে প্রেম নেই, স্রষ্টা ও সৃষ্টির মাঝে প্রেম নেই শুধু আছে ব্রেকাপ, ডিভোর্স, পরকীয়া আর হাজারো মন ভাঙ্গার গল্প।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৫ ই নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:০২

রাজীব নুর বলেছেন: আসলে বিশ্বাসটাই এই সমাজে কম। খুব কম।
এযুগে কেউ কাউকে বিশ্বাস করে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.