নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মায়াময় illusory

দুখ-কষ্টকে নেশার মতো করে নাও, যত বেশি দুখ-কষ্ট হবে তত বেশি নেশা হবে। নেশায় বুদ হয়ে যাও।

মায়াময়

তুমি নিজের জন্য যা ভালোবাস, সকলের জন্যও তা ভালোবাস। তোমার উপর কেউ অত্যাচার করে এটা যেমন তুমি চাও না, তেমনি অন্যের উপর ও অত্যাচার করো না। অন্যের মধ্যে যা খারাপ বলে তুমি মনে করো, নিজের মধ্যেও সেটা খারাপ বলে মনে করতে শেখো। তুমি যা জানো তাই ই বলবে। যা জানো না তা বলো না।------- হযরত আলী (রাঃ)

মায়াময় › বিস্তারিত পোস্টঃ

" ঠোটের ডান পাশে ছোট্ট একটা তিল "

১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:২৭

ভেবে দেখলাম....
সৌন্দর্য মানুষের সবচেয়ে বড় সম্পদগুলোর একটি। যার সৌন্দর্য আছে, তার অন্যসবকিছু বহু পরিমাণ কম থাকলেও খুব একটা যে ক্ষতি হবে তা কিন্তু নয়। আর যার সৌন্দর্য নেই, তার অন্যসবকিছু অধিক পরিমাণে থাকলেও তেমন কোন যে কাজে আসবে তাও কিন্তু নয়। কিছু সৌন্দর্য হয় এমন যা মানুষকে বিমোহিত করে এবং একই সাথে হৃদয়ে ব্যাথার সৃষ্টিও করে। হোক না সে সৌন্দর্যের দর্শন একমূহূর্তের বা একপলকের, কিন্তু তা জনম জনমের জন্য স্বরণীয় হয়ে থাকে।
প্রখর রোদে ঘামগুলো চিক চিক করছিল। ঠোটের ডান পাশে ছোট্ট একটা তিল আর চোখ গুলোতে বাকা ভাবে মীনাকুমারীর মত করে দেয়া কাজল, শরীরে হালকা করে বয়ে বেড়ানো বেলী ফুলের সুবাস নিয়ে যখন কোন শ্যামবর্ণ তরুণী তার বান্ধবীদের সঙ্গে হাসতে হাসতে পাশ দিয়ে হেঁটে চলে যায়, তখন নিজেকে নিস্ব ছাড়া আর কিই বা ভাবা যায়। তখন কবি মির্যা গালিব-এর একটি কবিতার দু’টি চরনই কেবল আমার জন্য যথেষ্ট হয়।
যার জন্য মৃত্যু অবধারিত....
তোমাকে এক পলক দেখতে পাওয়াই তার জন্য যথেষ্ঠ হবে,
ভালোবাসা আর মরে যাওয়ার মধ্যে
তখন আর কোন পার্থক্যই থাকবে না তার জন্য।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.