নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঈমায়েদ আহসান তামীম

ঢাকায় জন্ম নেয়া একজন সাধারন মানুষ আমি। সত্যি বলতে, দুনিয়ার অনেক বিষয়ে আমার আগ্রহ আসে। তার ভিতর কিছু বিষয় যেমন, কমটেম্পরারি ইস্যুজ, খেলাধুলা, রাজনীতি, সমাজকল্যাণ, মোরালিটি এবং আত্মঅনুসন্ধানীমূলক এই রকম পাঁচমিশালি খিচুড়ি টাইপের লেখা উপস্থাপন করাই হবে আমার ব্লগের গোল। মূলত আমি মাইক্রোব্লগিং করার চেষ্টা করবো। কারন বড় বড় লেখার সময়, ধৈর্য ও যোগ্যতা কোনটাই আমার নাই। যা আমার ভালো মনে হবে তাই লেখবো তয় লেখালেখি নিয়ে ঝগড়া, এটাক, কাউন্টার এটাক এগুলা আমি করতে পাত্তম নো সরি। এমন না যে আমি যা জানি যা বুঝি তাই সঠিক সেজন্য গঠনমূলক সমালোচনাকে অবশ্যই স্বাগতম জানাই। যেহেতু আমার বয়স আমার অভিজ্ঞতার থেকে কম তাই অনেক কিছু শেখার আগ্রহ রাখি। প্রথমত, কিভাবে ব্লগ দিয়া ইন্টারনেট চালায় সেটা জানার জন্য; দ্বিতীয়ত, মগজের নিউরনগুলো জ্ঞানসমৃদ্ধ করার জন্য এবং আমার ভাবনা ও পার‍্সপেকটিভ সম্পর্কে সবাইকে জানানোর উদ্দেশ্যেই এই ব্লগ খোলা এই আর কি যেহেতু আমি মাইক্রোব্লগিং করি তাই ব্লগে কম আর ফেবু তে বেশী লেখা হয়। সো আপনি চাইলে আমাকে ফেসবুকে ফলো করতে পারেন আর না চাইলেও ফলো করতে পারেন :পি https://www.facebook.com/imayed

ঈমায়েদ আহসান তামীম › বিস্তারিত পোস্টঃ

খরগোশ vs কচ্ছপের দৌড় 2.0

৩১ শে জানুয়ারি, ২০২০ সকাল ১১:৫৬

সাল ২০২০। বৃদ্ধ সিংহ আর বনের রাজা হিসেবে ক্ষমতায় থাকতে চাচ্ছেনা। কিন্তু লিডার ছাড়া তো আর বন চলতে পারে না তাই সিংহের উপরেই দায়িত্ব পড়ল নতুন প্রধান নির্ণয়ের। সিংহ ক্যান্ডিডেট হিসেবে সিলেক্ট করলো কচ্ছপ ও খরগোশকে এবং নির্বাচন প্রক্রিয়া হচ্ছে - সেই বিশ্ব বিখ্যাত দৌড়। যে জিতবে সেই নতুন রাজা।

আজকে প্রতিযোগিতার দিন। ইন্সটা লাইভে সবার কাছে দু'আ চেয়ে, কানে ব্লুটুথ হেডফোনে জোরে “ঘুংরু টুট গায়ে” বাজায়ে, নর্থ এন্ডের কফি খেয়ে খরগোশ সম্পূর্ণ প্রস্তুত এইবার জিতার জন্য। দাদার মত মাঝপথে ঘুমানোর কোন ইচ্ছা তার নেই।

কচ্ছপ দেখল নাহ এইভাবে তো জিতা পসিবল না। জামানা খারাপ, দাদার মত সৎভাবে জেতা আর সম্ভব হবে না। স্ট্রেটেজি হিসেবে ক্যারোট জুসে ঘুমের ওষুধ মিলায়ে খরগোশকে সাধলো। খরগোশও লোভ সামলাতে না পেরে খেয়ে ফেলল। সিংহের গর্জনে শুরু হল প্রতিযোগিতা। স্বাভাবিকভাবে একটু পরেই খরগোশ ঘুমায় পড়ল আর ফিনিশিং লাইন পাড় করলো কচ্ছপ।

কচ্ছপ খুশিতে গান্দি বাত বলে বলে নাচতেসে।

এমন সময় শিয়াল দল তাকে এসে বলল, “কচ্ছপ ভাই, অনেক অনেক অভিনন্দন আপনাকে, সেকেন্ড হওয়ার জন্য!”

কচ্ছপ বলে, “এহ! আমিই ফিনিশিং লাইন আগে পার করলাম, আমি নিজের চোখে খরগোশকে ঘুমাইতে দেখসি। আমি না জিতলে, জিতসে কে?

শিয়াল বলল, “আওয়ামী লীগ” (ব্যাকগ্রাউন্ডে রেইস সিনেমার থিম)

মন্তব্য ৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ৩১ শে জানুয়ারি, ২০২০ দুপুর ১:১৮

রাজীব নুর বলেছেন: হে হে

৩১ শে জানুয়ারি, ২০২০ বিকাল ৪:২১

ঈমায়েদ আহসান তামীম বলেছেন:

২| ৩১ শে জানুয়ারি, ২০২০ বিকাল ৩:৫৪

নিভৃতা বলেছেন: হা হা হা। মজা পাইলাম খুব।

৩১ শে জানুয়ারি, ২০২০ বিকাল ৪:২২

ঈমায়েদ আহসান তামীম বলেছেন: :D

৩| ৩১ শে জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৫৩

ব্লগার_প্রান্ত বলেছেন: হাহাহা
আপনি কি ভোটার?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.