নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাযাবর রাজা রিটার্নস

যাযাবর রাজা রিটার্নস › বিস্তারিত পোস্টঃ

নারীদের ধুমপান এবং কিছু বেওয়ারিশ বদমাশ

২০ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:০০

নারীদের ধুমপান নিয়ে অধিকাংশ পুরুষরা এমনভাবে চিৎকার করে চলেছে যে, আমার মনে হচ্ছে সিগারেটে অগ্নসংযোগ না করে ঐ পুরুষগুলোর পুরুষংগের শীর্ষভাগে দেশলাই কাঠি সহযোগে অগ্নসংযোগ ঘটানো হয়েছে।আর তারই অসহনীয় তীব্র তিক্ত যন্ত্রনায় তারা আর্তচিৎকার, আর্তচেচামেচি ও আর্তনাদের সহিত ফেইসবুক,ইউটিউবের এ প্রান্ত হতে অপর প্রান্ত অবধি ছুটোছুটি,হুটোপুটি,লুটোপুটি করে বেড়াচ্ছে।
যেহেতু সংবিধানিক কোনো নিষেধাজ্ঞা নেই সেহেতু একটি নারী রাস্তায় দাড়িয়ে জলন্ত সিগারেট ওষ্ঠে স্থাপন করে ধুমপান করতেই পারে, দু আঙুলের মাঝে জ্বলন্ত সিগারেট দ্বারা সেতুবন্ধন তৈরী করে তারা সিন্যাপ নিতেই পারে। এতে অসুবিধেটা কোথায়? আমারতো মানব মস্তিষ্কতো তার তিল পরিমান অসুবিধার সুবৃহত স্পর্শকাতর উৎস খুজে না পেয়ে ব্যার্থ। যেসকল পুরুষরা এই একই কাজটি বীরত্বের সহিত করে পৌরুষত্ব জাহির করে বেড়ায়।ঐ সকল পুরুষরাই আবার নারীকে একই কাজে রত দেখলে আইয়ামে জাহেলিয়াতের আলামত অনুধাবন করা শুরু করে।বলাবাহুল্য আইয়ামে জাহেলিয়াতেও পুরুষদের আধিপত্যই বিরাজৃান ছিলো।অতএব ভাবার কোনো কারন নেই যে নারীরা আইয়ামে জাহেলিয়াতের ধারক বাহক।বরং সেকালেও নারীরাই অধিক নির্যাতিত ছিলো।
সম্প্রতি এক বেওয়ারিশ বদমাশ ইউটিউবেও নাকি নারীর ধূমপানের বিরুদ্ধে অশোভন,অশালীন লেভেলের বচনের ভিডিও প্রকাশ করেছে। উক্ত ভিডিওটিতে সে নাকি নারীদের ধূমপানে স্থিরচিত্র ফেইসবুকে আপলোড করার উদাত্ত আহবান জানিয়েছে সকলের উদ্দেশ্যে। ঐ বেওয়ারিশ বদমাশটি এখনও ছহি ছালামতে মুক্ত আলো বাতাসে কিভাবে নিরপরাধের তকমা নিয়ে বিচরন করছে তার এই বদ্বীপের প্রশাসনের নিকট ভিক্ষা আবেদন করছি।
আর একটি প্রশ্ন অত্যন্ত ভর দিয়ে কারও উদ্দেশ্যে না আবার সকলের উদ্দেশ্যেই করছি।আর তা হলো নারীদের ধূমপানরত ছবি ফেইসবুকে দিলে নারীরা কি অচ্ছুৎ, অপবিত্র,অসতী বনে যাবে?বরং যেসকল উচ্চমার্গীয় ছাগশাবক এহেন ধারনা পোষন করবে তারাই অচ্ছুত,অপবিত্র ও অসতী। আমিতো মনে করি এই আহ্বানের প্রতিবাদে নারীদের উচিত একযোগে তাদের নিজস্ব ফেইসবুক একাউন্টে ধূমপানরত স্থিরচিত্র নিজ উদ্যোগে আপলোড করা উচিত। এতে আর কিছু না হলেও কিছুটা হলেও অশিক্ষিত ধ্যানধারনার মুখে সজোরে চপেটাঘাত করা হবে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:০৭

রাজীব নুর বলেছেন: ভঙ্গুর সিস্টেম এর জন্যে আপনি কী করেছেন?

২০ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:২২

যাযাবর রাজা রিটার্নস বলেছেন: আপনি কী করেছেন?

২| ২০ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:০৮

চাঁদগাজী বলেছেন:


আপনি সিগারেট খান?

৩| ২০ শে জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:২৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বাংলাদেশে পাবলিক প্লেসে ধুমপান করলে ১০০ /৫০ টাকা জরিমানার বিধান ছিল। এখন আছে কিনা জানি না। তবে আমি মনে করি কোন মানুষেরই ধুম পান করা উচিত নয়। পৃথিবীর অনেক মানুষ খেতে পায় না। আর কত মানুষ টাকা পুড়িয়ে ধোয়া উড়াবে এটা কি অমানবিক নয়?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.